নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

ছাত্রলীগ নাকি স্কুললীগ

২৬ শে জুলাই, ২০১৬ রাত ৯:২৬

ছাত্রলীগ নিয়ে কখন কিছু বলিনি । কিন্তু আজ কেন যে বলতে ইচ্ছে হচ্ছে ।

আচ্ছা ছাত্রলীগ এ কি শুধু ছাত্ররাই করে? ছাত্রলীগ করতে গেলে কোন পর্যায়ের ছাত্র হতে হয়? এখানে কি কোন বয়স সীমা আছে নাকি নেই?

দুটি ঘটনা বলি ।

একঃ আমি বাড়ি গিয়েছি ভার্সিটির ছুটিতে । তো এক সকাল বেলা নাস্তা করার জন্য বের হয়েছি । রাস্তায় এক ছোট ভাইয়ের সাথে দেখা । জিজ্ঞেস করল কি খবর ভাই । কুশল বিনিময় শেষে জিজ্ঞেস করলাম কি করতেছে । তখন সম্ভবত সে ৬ষ্ঠ বা ৭ম শ্রেনীতে পড়ে । আমাকে বলল ভাই আমি তো আমাদের ওয়ার্ড এর ছাত্রলীগ এর ক্রীড়া সম্পাদক । আমি শুধু বললাম ভাল ।

দুইঃ সেদিন বন্ধু আর আমি এক সাথে বসে আছি । তখন বন্ধু ফেসবুক এ ছিল । ওর একটা রিকোয়েস্ট আসে । আমাকে দেখিয়ে বলে, এই ছেলে ৯ম বা ১০ম শ্রেনীতে পড়ে কিন্তু সে নেতা । মানে ছাত্রলীগ এর নেতার সাথে তার ছবি আছে এমন কি ফেসবুক এর ওয়ার্কিং এ দেয়া আছে ছাত্রলীগ ।

উপর এর ঘটনা থেকে যা বুঝতে পারলাম । এত পুরাতন একটা সংগঠন ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছে । শুধু মাত্র ক্ষমতার জন্য । এখন তো ক্লাস ফাইভ এর পোলাপান ও ছাত্রলীগ করে মনে হয় । এদের মুখের সামনে কথা বলাও যেন অপরাধ কারণ কি থেকে কি বলে দেয় আল্লাহ্‌ মালুম । মান সম্মানের পুরো ফালুদা করে দিতে পারে । আর ছাত্রলীগ এ ছাত্র এর চেয়ে অছাত্র বেশি । এটা আমার নিজ চোখে দেখা । যারা স্কুলের চৌকাঠ মাড়ায়নি তারা ই আজ নেতা হয়ে বসে আছে ।

অথচ তারা দাবী করে তারা দেশের ভবিষ্যৎ । যদি সঠিক শিক্ষাই না থাকে তবে এই ভবিষ্যৎ দিয়ে জাতি কি করবে । শিক্ষা যদি জাতির মেরুদণ্ড হয় তবে ছাত্রলীগ এর ছাত্র নামক আগাছা থাকে কিভাবে ।

আমি ছাত্র রাজনীতি এর বিরুদ্ধে না । কিন্তু এর জন্য এই নাই যে তার কোন নির্দিষ্ট বয়স সীমা বা সময় থাকবে না । স্কুল বা কলেজ এর ছাত্ররা রাজনীতি এর কতটুকু ই বা বোঝে । আচ্ছা কলেজ বাদ দেই । স্কুল এ এখন ছাত্ররা রাজনীতি করে ।

কাম অন ম্যান, সিরিয়াসলি ।

সবচেয়ে মজার বিষয় তারা বলতে পারবে না জাতীয় চার নেতা কে ছিল । তারা বলতে পারবে না বদি,রুমি,জুয়েল,আজাদ এর কে ছিল । জাহানারা ইমাম কে কেন সবাই আম্মা বলে । তবে কিসের রাজনীতি কর তোমরা? যারা ইতিহাস ই জানে না তারা আবার দেশ কে নেতৃত্ব দেবে ।

হাউ ফানি ।

আমার কথা গুলো হয়ত নিজস্ব মতামত । কিন্তু সত্য । আর আমি সত্য কে অস্বীকার করতে পারি না । আর অন্যায় ও দেখতে পারি না ।

তাই যারা ছাত্রলীগ করেন । তাদের বলছি ইতিহাস টা আগে জানুন ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ১:১৮

অেসন বলেছেন: একমত।

২৭ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:৩৭

অপু দ্যা গ্রেট বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.