নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

সমুদ্র বিলাসঃ জার্নি বাই বাস (মহাপুরুষ সিরিজ)

২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:২৫




যাক বাবা আপাতত । বাচা গেল । বাসে সিট পেতে ঝামেলা হয়নি । এখন যেহেতু অফ সিজন তাই সিট পেতে ঝামেলা হয়নি । এসি বাসে একটু ঠান্ডা লাগছে । তবে এই ঠান্ডা ভাল । সুপারভাইজার আবার একটা কম্বল দিয়ে গিয়েছে । আহা । কি শান্তি । এখন পাশে কেউ থাকলে তো বলত । এভাবে কেন বসছো? কম্বল এভাবে গায়ে দিছো কেন? ঠিক ভাবে বসো? আরো কত কি । এই জন্যই বিয়ে করতে নাই । সামনের সিটে নতুন কাপলদের এসব দেখে আর ভাল লাগছে না । তাদের রোমান্স এখনও সীমা অতিক্রম করেনি এটাই বেশি ।

যাই হোক বাস চলছে । আমার সারারাত ওই আন্টির সাথে গল্প করে ঘুম হয়নি । এখন ঘুমাই । বাসে গান চলছে । এই পথ যদি না শেষ হয় তবে কেমন হতো তুমি বলতো । উত্তম আর সুচিত্রা দুজনেই রোমান্সে ভাসছে । আমার সামনে তারাও গলা মেলেচ্ছে । আমি পিছন থেকে বললাম, ভাই শেষ না হলে টয়লেটে যাব কিভাবে? লোকটা আমার কথা শুনে হাসবে না কাদবে বুঝতে পারল না । তার সাথে নতুন বউ । এরপর বলল, ভাই কি যে বলেন । আমি জ্বী ভাই , ইহা অতি গুরুত্বপূর্ন । এই কাজ ছাড়া মানুষ থাকতে পারে না ।
লোকটি নতুন বিয়ে করে হানিমুনে যাচ্ছে । আর আমি তাকে টয়েলেট এর গুরুত্ব বুজ্জাচ্ছি । ব্যাপারটা আমি ইনজয় করেলেও তিনি করছেন না । পাশে নতুন বউ । তিনি আমাকে কিছু বলতেও পারছেন না । আমি বললাম, ভাই রাস্তার সাইডে না হয় ছোট কাজ করা যায় কিন্তু বড় কাজ কই সারবেন । তাছাড়া পানি কই পাবেন ।

লোকটি বিরক্ত হচ্ছে । আমি মজা পাচ্ছি । ভাবী কে বললাম, ভাবী এই পথ কিন্তু শেষ না হলে আপনাদের হানিমুন এই বাসেই করতে হবে । সেটা কি ভাল হবে । ভাবী বিস্ফোরিত চোখে নিয়ে আমার দিকে তাকিয়ে আছে । এই ধরনের কথা তিনি আগে শোনেননি । যাই হোক, ভাই এই পথ কিন্তু কক্সবাজার গিয়ে শেষ হবে । দেখা হবে সেখানে । বলে আমি চোখ বুঝলাম । এখন বেশি কথা বললে তারা বাস থেকে নেমে যেতে পারে । নয়ত আমাকে পাবনার বাসে উঠিয়ে দিতে পারে । কে জানে হানিমুন ক্যান্সেল করে বাড়িও চলে যেতে পারে । আমি বিয়ে করব না বলে কারো হানিমুনে বাধা দেয়ার অধিকার নেই । তারাও চুপ হয়ে গেল । আপাতত আমার মত উটক লোকের কথা শুনে হানিমুন নষ্ট করার মানে হয় না । রোমান্সের টাইমে ভায়োলেন্স ঠিক না ।

বাস কতখন চলেছে জানি না । কতখন ঘুমিয়েছি জানি না । আহা । দেখি একটা ফুড ভিলেজের সামনে দড়িয়ে আছে । সুপারভাইজার তাড়া দিচ্ছে । তাড়াতাড়ি খেয়ে ফ্রেশ হয়ে বাসে উঠতে । আমি বললাম ভাই এত তাড়াহুড়া কইরেন না । সুপারভাইজার বলল, ভাই দেরি হইয়া গেছে । রাস্তায় জ্যাম ছিল । আমি বললাম, খাওয়ার সময় তাড়াহুড়া করতে নাই । বিশ মিনিট টাইম দেন । উনি বলল আচ্ছা ভাই যান ।

আমি ধীরে ধীরে ফ্রেশ হয়ে এলাম । কাপলরা একজন আর একজন কে খাইয়ে দিচ্ছে । বাহ বাহ । রোমান্সের শুরু কিন্তু পরে সেটা ভায়োলেন্স দিয়ে শেষ হবে । কেউ বুঝে নারে । আমার কাছে দীক্ষা নিলে এই অবস্থা হবে না । যাই হোক পরোটা আর ডাল খাচ্ছি সাথে ডিম । হঠাত হতদন্ত হয়ে আমার টেবিলে এক মেয়ে বসে পরল । মুখ ঢাকা । মনে হচ্ছে কারো কাছ থেকে পালাচ্ছে । বয়সে তো তরুনী । তাহলে বিয়ে না করার জন্য ই পালাচ্ছে । যাক একজন সঙ্গী জুটে গেল ।

বিয়ে না করা বা বিয়ের বিপক্ষে প্রতিটি মানুষ ই আমার ভাল লাগে । তবে আমি চুপচাপ খাচ্ছি । তার দিকে খেয়াল দিলে ডিম পরোটা কষ্ট পাবে । হঠাত মেয়েটি বলল, একটু পানি খাব । আমি আসে পাশে তাকিয়ে ভাবলাম কাকে বলল । আমার দিকে আঙুল তুলে বলল এই যে মিস্টার আপনার বোতল দিন । আমি বললাম, ছিঃ ছিঃ !! এসব কি বলেন । আমার বোতল দিব মানে কি । আমি আপনার পানির বোতল চেয়েছি, মেয়েটি বলল । ও আচ্ছা, সরি !! বুঝতে পারিনি । বলে তাকে বোতল দিলাম । তবে উনি পানি খেলেন তাও স্ট্র দিয়ে । মজার ঘটনা ।

আমি তাকিয়ে তার পানি খাওয়া দেখছি । সে বুঝতে পেরে বলল, কি আগে কখনও পানি খাওয়া দেখন নাই । এই কন্ঠ তো চেনা চেনা মনে হচ্ছে । আগে খেয়াল করিনি ।

আমি বললাম দেখেছি । তবে এভাবে ক্লাউন টাইপ দেখিনি । বলে সোজা বাসে উঠে বসলাম । এখন এক লম্বা ঘুম দিতে হবে । কক্সবাজার আমাকে ঢাকছে ।

- এই যে মিস্টার !!!
- আবার আপনি ।
- জ্বী । এভাবে কেউ ঘুমায় ।
- তো কিভাবে ঘুমাব । আপনার কোলে মাথা রেখে ।
- ছিঃ কি বলেন এইসব । আমার কোলে কেন মাথা রাখবেন । বলছি এভাবে দুই সিট নিয়ে বসেছেন কেন ।
- আমি তিন সিটের ভাড়া দিয়েছি তাই ।
- ওমা তাই । তাহলে তো আপনার পাশে বসাই যায় ।

এই মেয়ের মতি গতি সুবিধার না । অপু সাবধান । ঘাপলা আছে । তোকে ফাসিয়ে দিতে পারে । এখন চেহারাই তো দেখলাম না । খালি চোখ দেখা যাচ্ছে । আমার এত এত কিছু থাকা সত্ত্বেও এই জিনিশ টাই কম আছে খালি চোখ দেখে চিনতে পারি না । শালা এই বিষয়টা রপ্ত করতে হবে । কিন্তু এই মেয়ে কে আগে জানতে হবে । আমার সমুদ্র বিলাসে দূর্যোগের ঘনঘটা । কে আমাকে আশা দেবে । কে আমাকে ভরসা দেবে । দুরর আমি কি নবাব সিরাজউদ্দৌলা ।

- কি হলো কিভাবছেন ?
- আমি ভাবছি । আপনি অতি বোকা না হলে অতি চালাক । দুইটার একটা ।
- তাহলে কোনটা?
- অতি বোকা ।
- কেন ?
- কারন আপনি আমাকে না চিনেই । আমার সাথে কথা বলতে এসছেন । আপনার বাবা মা কি শিখায়নি যে অপরিচিত মানুষের সাথে এত মিশতে নেই । মুহাহাহাহাহাহা ।
- হ্যা । কেন ।
- ভয় পেয়েছে । এটাই সুযোগ কাজে লাগাতে হবে । এখন ই একে ভাগাতে হবে ।
- আমি কে আপনি জানেন?
- না । কে আপনি?

আমি মোস্ট ওয়ান্টেড সিরিয়াল কিলার লাল্টু । নাম শুনেছেন ।

চোখ একদম স্থির হয়ে গিয়েছে । আমার দিকে অতি বিস্ময়ে তাকিয়ে আছে । আমি আমার ক্যাটস আই দিয়ে শীতল চোখে তার দিকে তাকিয়ে আছি । সে উঠবে না বসে থাকবে ভাবছে । মজা পাচ্ছি ।

আরে বসেন আপনার সাথে কথা বলে মজা পাচ্ছি । কক্সবাজার যাচ্ছি । একটা মার্ডার করতে । লোকটার নাম আরিফ রায়হান অপু ।

- আপনি বসুন । আমি পিছনের সিটে চলে যাচ্ছি । আর প্লিজ আপনাকে অনেক কথা বলেছি । কিছু মনে করবেন না ।
- ঠিক আছে । সমস্যা নেই ।

এবার শান্তিতে ঘুমাই । ঝামেলা । এসব কই থেকে যে আসে । মেহেদীদের একটা ফোন দেই । বেটা কি এক এনজিওতে জব করে । ভাল ই আছে । দিন কাল ভালই যায় । কিন্তু বেটা বিয়ের জন্য উঠে পরে লেগেছে । এবার একে টাইট দিতে । বিয়ের ঝামেলা ও তার পরবর্তি যেসব অসুবিধা আছে সেসব নিয়ে বিস্তর আলোচনা করতে হবে ।

- হ্যালো ।
- হ্যা । কিরে হালা কি খবর । কক্সবাজারে তো ভাল ই দিন কাটাইতাছো ।
- তুই ফোন দিছোস ক্যান বল । নিশ্চয়ই ঝামেলা করসোস । বল কি কাজ ।
- আরে তুই আমার বন্ধু । কিযে বলস ।
- পাম কম দে । আমি ফুলমু না ।
- আমি কক্সবাজার আসচতেছি । বাসে আছি ।
- আমার সাথে থাকার জায়গা নাই ।
- তোর সাথে আমি থাকব না । আমি কি তোর মত নাকি ।
- দেখ উলটা পালটা কথা বলবি না । আচ্ছা আয় আগে ।

ফোন রেখে দিলাম এক ঘুম । আর কোন ঝামেলা নাই । এখন শুধু কক্সবাজারের অপেক্ষা । হঠাত ঘুম ভাংগল এক মিষ্টি কন্ঠ শুনে । দেখলাম সেই মেয়েটি ।

উঠুন কক্সবাজার চলে এসছি । আপনার ভাগ্য ভাল । আমি আপনাকে ডেকে তুলেছি । সবাই বলে আমার কন্ঠ নাকি অনেক সুন্দর ।
আসলে সবাই আপনাকে পাম দেয় । আপনার আর কাকের কন্ঠের মাঝে কোন পার্থক্য দেখি না । এই কন্ঠের জন্য আদালতে আপনার মামলা করা উচিত । আমার বাবা উকিল । তাকে বলব । ফ্রীতে আপনার জন্য মামলা লড়বে ।

- আপনি তো মানুষ ভাল না । এখন জাগিয়ে না দিলে তো বাস উলটা আপনাকে নিয়ে ঢাকা চলে যেত ।

- যেত না । সুপারভাইজার আমাকে চেনে ।

- ঠিক আছে । আপনি থাকুন ।

বলেই মেয়েটি নেমে গেল । ধুরর । এই ঝামেলার জন্য আসলাম কক্সবাজার আর সেই ঝামেলা আমার পিছনেই । আল্লাহ ।
বাস থেকে নেমে হোটেলে গেলাম । ফ্রেশ হলাম । তারপর পেট পুজো করলাম । আহা রূপচাদা, লইট্যা শুটকি, মুরগীর রোস্ট, গরুর কালা ভুনা, খাসির লেগ রোস্ট সাথে পোলাও সবশেষে ফালুদা । এই বিশাল খানাপিনার পর একটু হাটাচলা দরকার । এই সন্ধ্যায় সমুদ্র অনেক সুন্দর হয় । যাই একটু হেটে আসি ।

বিচ এ হাটতে ভালই লাগছে । আহা এই না হলে শান্তি । বাসের কাপলদের দেখা যাচ্ছে । তারা একে অন্যের হাত ধরে হাটছে । নতুন নতুন সবই ভাল । যাই ওনাদের সাথে একটু কথা বলে আসি ।

- এই যে হানিমুন কাপল । কি অবস্থা ।
- আপনি এখানে । ছেলেটি বলল ।
- ওমা বাস তো কক্সবাজার আসার কথা । নাকি আপনারা সিঙ্গাপুরের টিকেট কেটে ছিলেন ভুলে কক্সবাজার চলে এসেছেন । হাহাহাহা ।
- ভাই আপনি কেন এসছেন । আমাদের একটু প্রাইভেসি দিন ।
- ভাই এখন তো নতুন নতুন তাই । জানেন এরপর বড় কিছু অপেক্ষা করছে । বাচতে হলে পালান ।

এর মধ্যে বাসের সেই তরুনী হাজির । যাহ শালা ।

এই যে সিরিয়াল কিলার । আপনি ওনাদের কি সব উলটা পালটা বলছেন । আপনার কি এসব ছাড়া আর কোন কাজ নেই ।
কাপলদের বিদায় দিয়ে দিলাম ।

- আপনার কি সমস্যা? আমি তাদের কি বললাম না বললাম তাতে আপনার কি?
- অনেক সমস্যা? এমন হলে আপনার বিয়ে হবে না ।
- আমি বিয়ে বিরোধী । আমি সারা জীবন একা থাকব ।
- আপনার কপালে অতি শীঘ্রই বিয়ে আছে ।
- জ্বী না ম্যাডাম । বাড়ি থেকে পালিয়েছি তো এই জন্য । এখন ঘুরে বেড়াব । আপনি যান তো ।
- আজ যাচ্ছি কিন্তু যাচ্ছি না লাল্টু । আবার দেখা হবে ।

বাপরে বলে কি । কই এই সমুদ্রে এসে বিলাস করব । তা না । এখানে ও শান্তি নেই । সব খানে বিয়ে বিয়ে বিয়ে । যেন পৃথিবীতে বিয়েই সব । ধুরর ।

এই সুন্দর বাতাস ও সমুদ্র আর পাহাড় এসব দেখার জন্য হলেও বিয়ে করা উচিত না । আপাতত এই সৌন্দর্য উপভোগ করা যাক ।


(এই সিরিজিটা আসলে ঈদের সময় লেখা শুরু করি । কিন্তু কিছু জায়গা মিসিং আছে । আশা রাখি আপনাদের মতামত আমাকে হেল্প করবে )

মন্তব্য ২০ টি রেটিং +৩/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৩১

পদাতিক চৌধুরি বলেছেন: উপস্থিতি জানান দিলাম । পরে পড়ে আবার আসছি।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩১

অপু দ্যা গ্রেট বলেছেন:




আমিও জানলাম আমার প্রিয় ভাইটি ব্যস্ত ।

সমস্যা নেই ।

২| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৪৭

পদাতিক চৌধুরি বলেছেন: লালটুদা ভ্রমণবিলাস ভালো লেগেছে। মেয়েটি বিয়ে না করার জন্য পালিয়েছে আর আপনিও বিয়ে বিরোধী হওয়ার জন্য পালিয়েছেন। কাজেই দুই বিয়ে বিরোধী এবার ঠিক করবে তারা সিঙ্গাপুরে যাবে ? না সুখে ঘর করবে ? হা হা হা।

শুভকামনা ভালোবাসা প্রিয় অপুভাইকে। তবে অপু ভাইয়ের গজ দাঁতটি কিন্তু হেবি ! দারুণ আকর্ষণীয় !

২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩৩

অপু দ্যা গ্রেট বলেছেন:




প্রিয় প্রিয়,

হ্যা আপনাকেই । বিয়ে মানেই ঝামেলা । মহাপুরুষেরা বিয়ে করে না । সে পালিয়েছে পালাক । আমি আমার মত । কপালে যা আছে । দেখা যাক কি হয় ।

দাত ঠিক করিনি । থাকুক । তবে সবাই ছোট করে ড্রাকুলাও বলে ।

৩| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৫০

নীলপরি বলেছেন: ভালো লাগলো কাহিনী ।উপস্থাপন সুন্দর ।

শুভকামনা

২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩৪

অপু দ্যা গ্রেট বলেছেন:





ধন্যবাদ আপু ।

ভাল থাকবেন ।

৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১:৪৭

কাওসার চৌধুরী বলেছেন:



ভাল লেগেছে। এভাবেই সিরিজটি চলুক। তবে প্রয়োজন মনে হলে কিছু টুইস্ট সংযুক্ত করতে পারেন। মেয়েটির সাথে রসায়নটা আরো রসালো করতে পারেন। ডায়লগগুলো আর প্রাণবন্ত করে তুলতে পারেন। শুভ কামনা রইলো, অপু ভাই।

২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৩৪

অপু দ্যা গ্রেট বলেছেন:







ধন্যাবাদ প্রিয় কাওসার ভাই,

এই সিরিজটি যখন শুরু করি আমি তখন ডেঙ্গু নিয়ে শুয়ে আছি । মাথার মধ্যে গল্প ঘুরছে কিন্তু লিখতে পারছি না । কত বড় দুঃখের ।

আসলে কমেডি পড়ে পড়ে লিখছি । গল্পের প্যাটার্ন বুঝে বুঝে আস্তে ধীরে লিখছি । আসলে লেখার চেয়ে আমাকে পড়তে হচ্ছে বেশি । আশা করি আপনার এই মন্তব্য আমাকে আরো সাহায্য করবে ।

৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৩:২০

বলেছেন: সুন্দর ভাবনা অপু ভাই ---


সিরিজ টা চলুক দেখি বিয়ে কি হয়!!!

২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৩৫

অপু দ্যা গ্রেট বলেছেন:






আমি নিজেও জানি না হবে কিনা

অনুপ্রেরনার জন্য ধন্যবাদ ।

৬| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:২৫

রাজীব নুর বলেছেন: আপনার সমুদ্র বিলাস পড়ে আমার কক্সবাজার যাবার ঘটনা মনে পড়ে গেল।

২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৩৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




পুরোন স্মৃতি । যদি মজার হয় তবে আমি কৃতজ্ঞ ।

ধন্যবাদ ভাই ।

৭| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৩

জুন বলেছেন: একটা প্রবচন আছে "উপকারীকে বাঘে খায়" --- সহযাত্রী মেয়েটি ডেকে না তুল্লে হয়তো রূপচাদা আর শুটকী ভর্তা দিয়ে ভাত খাওয়াই হতো না অপু দ্যা গ্রেট ;)
এখন বীচে হাটাহাটি করেন বিয়ের চিন্তা মাথা থেকে দুরে রেখে =p~

খুব সুন্দর স্মৃতিচারন ।
+

২৪ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৪

অপু দ্যা গ্রেট বলেছেন:





নাহ । এমন হতো না ।
সুপারভাইজর পরিচিত ছিল ।

আর এই কোম্পানিতে দুলাইভাই জব করে ।

আসলেই বিয়ে মানেই ঝামেলা । মহাপুরুষ হতে গেলে এসবের কাছে যেতে নেই ।

৮| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:২২

আর্কিওপটেরিক্স বলেছেন: এখন দুজনে মিলে বিচে ঘুরুন ;)
দাওয়াত কবে পাচ্ছি :D
পোস্টটা ভালো লেগেছে....

সিরিজের বাকী পার্ট এর লিংকু দ্যান B-))

২৪ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৫

অপু দ্যা গ্রেট বলেছেন:






আপাতত । লেখার কাজ চলছে ।

পেয়ে যাবেন ।

ধন্যবাদ ।

৯| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

শরীফ আতরাফ বলেছেন: পড়তে ভালোই লাগছিলো কিন্তু কিসব মেয়েটেয়ে এনে প্রেমকাহিনীর সূচনার মতো অবস্থা তৈরী করায় ভালো লাগলো না।
তবে আপনার লেখনী দারুন।শুরু করলে শেষ করতেই হবে

২৪ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

অপু দ্যা গ্রেট বলেছেন:




শেষ করবোই

প্রেম নয় এটা একটা কমেডি সিরিজ হবে ।

ধন্যবাদ ।

১০| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৬

প্রামানিক বলেছেন: হুম-- বর্ননা মন্দ নয়।

২৪ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




ধন্যবাদ ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.