নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

ব্যাচেলর্স রঙ্গঃ তিন বন্ধুর দুনিয়া (প্রারাম্ভ)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৫০




না না না, এ হতে পারে না । বের হ, আর অল্প বাকি । প্লিজ বের হ, বের হ । চিৎকার করে উঠল অর্চি । বাথরুম থেকে এ ধরনের চিৎকার এই প্রথম শুনলাম আমি আর রিফাত । রিফাত আর আমি দুজনেই বসে বসে গল্প করছিলাম । রিফাতের পৌনে ১২ নাম্বার গার্ল ফ্রেন্ড কে নিয়ে । রিফাত কি মেয়েটাকে নিয়ে সামনে যাবে নাকি পিছনে সেটা ঠিক করার জন্য পরামর্শ করছিলাম । এরই মধ্যে অর্চির চিৎকার আমাদের গুরুত্বপূর্ণ ও পৃথিবী বদলানো আলোচনাতে ব্যাঘাত ঘটায় । দুজনেই বাথরুমের সামনে গিয়ে দরজা ধাক্কা দেই । রিফাত কে বলি ধাক্কা দিতে । পরে না করে দেই ওর হাতির মত শরীর দিয়ে ধাক্কা দিলে দরজা ভেঙ্গে যাবে তাতে করে এই বাসা ছাড়তে হবে । এর আগেও বাসা ছাড়তে হয়ে ওর জন্য । আসলে ওর শরীরের জন্য ।

ওর হাতির মত শরীর নিয়ে সিড়ি দিয়ে উঠা নামা করার সময় ধুপধাপ শব্দ হতো তাই বাড়িওয়ালা আমাদের বের করে দেয় । কোন বাসায় আমরা দু মাসের বেশি থাকতে পারিনি । খালি এই বাসায় কিভাবে জেনো ঠিকে গেছি । তবুও সাবধানে থাকি কখন কোথায় কি হয় বলা তো যায় না । কারণ ব্যাচেলর শুনলেই বাড়িয়ালাদের চোখ কপালে উঠে যায় আর ভ্রু চলে যায় টাকে । এই পর্যন্ত সব বাড়িয়ালাই ছিল টাকলু । এদের মধ্যে একজন এতই কড়া ছিলেন আমরা পারফিউম দিয়ে ঘর থেকে বের হলেও সেটা তার চোখে পরে যেতো । তার নাক বিষধর সাপের চেয়েও প্রখর । তবে ওই বাসায় শান্তি ছিল । আহা বিকেল হলেই শান্তি আসত । কি ভাবছেন, এই শান্তি সেই শান্তি না । বাড়িওয়ালার ভাতিজি শান্তি । তাকে নাকি দেখে হাতি বেহুশ হয়ে গিয়েছিল । আমার আর অর্চির দুদিনের ঘুম হারাম করেছে মানব হাতি মানে রিফাত ।

- রিফাত ঘটনা তো সুবিধার না
- অপু তোর কি মনে হয়?
- বাথরুম এ গিয়ে ও অন্য কিছু......
- ধুর কি সব বলিস
- নারে আগে কখন ও এমন করেনি । দরজা ভেঙ্গে ফেলি
- আরে রাখ দেখি কি হয়

তখন ই দেখলাম বাথরুমের দরজা খুলে গেল সটান । অর্চি দাঁড়িয়ে আছে । মাথায় ক্লিয়ার ম্যান শ্যাম্পু সারা শরীরে সাবান । আন্ডার ওয়্যার পরে আমাদের দিকে তাকিয়ে বত্রিশ দাত বের করে বলল, দোস্ত পানি নাই । মনটা চাচ্ছিল এই ছাদ থেকে ছাগল টাকে লাথি মারি । ওদিকে রিফাত এর তর সয়নি সে দিয়েছে অর্চির পিঠে ।

মাগো বলে ব্যাথ্যায় চিৎকার দিল অর্চি । আমি শুধু ওদের দুজন কে দেখছি । একটা দেখার মত দৃশ্য । এ যেন হাতি ও জলহস্তীর অসম লড়াই । একজন ট্রাউজার আর হাতা কাটা গেঞ্জি পরা অন্যজন মাথায় শ্যাম্পু গায়ে সাবান আর হাফ প্যান্ট পরা । এ যেন মনে হচ্ছে পানি পথের যুদ্ধ । যদিও পানি নেই বলে এখন অর্ধেক হেরে বসে আছে । আমি শুধু দেখছি । কারন আমার মত তাল পাতার সেপাইদের ওরা দুজন মিলে এক ফুতে উড়িয়ে দিতে পারে । এদের মাঝে পরা মানে দুই রুটির মাঝখানে পরে চিরে চ্যাপ্টা হওয়া । তারচেয়ে শুয়ে শুয়ে দেখি কি হয় ।

এই বলে হাতে রবিদাকে নিয়ে পড়া শুরু করব । তখন ই ধপাস । বাহ একজন কুপোকাত । কিন্তু না সে কুপোকাত হয় আবার উঠে দাড়িয়েছে । তাকে লড়াই করে যেতে হবে । হারলে হবে না ।

"বিনা যুদ্ধে নাহি দেব সুচাগ্রে মেদেনী"

আমি পাশ থেকে উৎসাহ দিয়ে যাচ্ছি । যেহেতু আমি একা তাই দুজন কেই সাপোর্ট করতে হবে । রবি বাবু কে ফেলে দিলাম । না মানে পাশে রেখে অর্চি আর রিফাত কে চিয়ার করছি । মনে মনে টি২০ এর চিয়ার গার্লদের কথা চিন্তা করলাম । ভেবে দেখলাম আহা কি গ্ল্যামার । না আমাকে স্বপ্নে ডুবে গেলে হবে না । এখানে অনেক গুরুত্বপূর্ণ যুদ্ধ হচ্ছে । যেই জিতুক না কেন আমাকে চিয়ার করতে হবে ।

- অপু তুই বসে বসে দেখছিস, এই হাতিকে থামা
- অর্চি তুই পারবি, লড়ে যা লড়ে । করব লড়ব জিতব রে
- অপু তুই অর্চির পক্ষে?
- নারে মোটকু আমি খাওয়া পক্ষে, থামিস না । ওই দেক অর্চি দিল ।

খেলা ভাল জমেছে । লাইভ টেলিকাস্ট করা গেলে ভাল টাকা পাওয়া যেত । কিন্তু অনেক খানি এগিয়ে গেছে । এখন সম্ভব না । যাই হোক আমি চিয়ার করে যাচ্ছি । এমন সময় ঘরের দরজা দড়াম করে খুলে গেল ।

আমরা তখন সবাই হা হয়ে তাকিয়ে থাকলাম। অনেকটা ফ্রিজ করে দেয়ার মত ঘটনা। যেন কেউ আমাদের কে স্ট্যাচু বানিয়ে দিয়েছে। দেখি একটা মেয়ে দাঁড়িয়ে আছে। এযে সাক্ষাত পরী । মিস ইউনিভার্স এর কাছে ফেল । আমার কান দিয়ে কিছু ঢুকছে না । সব স্লো মোশন হয়ে গিয়েছে । আমি হারিয়ে গিয়েছি তার চোখে । তখন সব কিছু মনে হচ্ছে রঙিন । ব্যাচেলর এই জীবনে যেন প্রানের ছোয়া ।
হুশ ফিরল যখন রিফাত বালিতে থাকা অবশিষ্ট পানি আমার মাথায় ঢেলে দিল । অর্চি আগেই পালিয়েছে ।

কারন কোন মেয়ের সামনে আন্ডারওয়ারে থাকা লজ্জার । লজ্জা ঢাকতেই আবার বাথরুমে গমন । তাও রকেটের বেগে । যেন ফ্ল্যাশ ও তাকে দেখে তখন লজ্জা পেতো এই গতি দেখলে । যাইহোক পরী মেয়েটা চিৎকার করছে তখনও । আমি কিছুই না বুঝে রিফাতের দিকে তাকালাম । সে আবার আমার মুখের দিকে তাকিয়ে রয়েছে । তার দৃষ্টি হচ্ছে ব্রহ্ম দৃষ্টি যেন এখন ই আমাকে ভস্ম করে দেবে । তারপর বলল, তোর কি কাণ্ডজ্ঞান কমে গেছে নাকি তুই বাচ্চা হয়ে গেছিস?

কেন রে আমি আবার কি করলাম? উলটো ওকেই প্রশ্ন করলাম । এদিকে পরীর মত মেয়েটা ঘরের বাইরে দাড়িয়েই ছিল । আমি গেলাম জিজ্ঞেস করলাম আপনার নাম কি? সে উত্তর দিল নাম দিয়ে কি করবেন । আমি বাড়িওয়ালার মেয়ে । আমি বললাম ও আচ্ছা বাড়িওয়ালার মেয়েদের নাম হয়না, তা আগে জানা ছিল না । তা আপনাকে কি ম্যাম বলতে হবে নাকি আপু । মেয়েটা মনে হচ্ছিল রাগে ফেটে যাবে । পুরো শরীর দিয়ে যেন ধোয়া বের হচ্ছে । আপনারা কি শুরু করেছেন? আপনাদের জ্বালায় তো থাকা যাবে না। আপনারা তো জংগলীদের চেয়ে খারাপ মনে হচ্ছে। এজন্য ই বাবা কে বলেছিলাম ব্যাচেলর ভাড়া না দিতে। এক নিঃশ্বাসে কথা গুলো বলে মেয়েটা চুপ হয়ে গেল। আমাকে চুপ থাকতে দেখে মেয়েটা কিছু বলতে যাচ্ছিল। কিন্তু তার আগেই ইয়া হু বলে শেয়ালের মত চিতকার শুনলাম অর্চির। বের হইছে, বের হইছে, বলে সে ঢাকাঢাকি করছে। কি অশ্লীল । একটু আগে দেখে গিয়েছে একটা মেয়ে দরজার সামনে।

আমি বললাম আসলে আপু হয়েছি পানি ছিল না তো, আর রিফাত ও অর্চির মধ্যে মাঝে মাঝে ডাব্লুডাব্লুই এর রেসিলিং হয় কিনা তাই। সরি আসলে এই পাচ তলার ছাদ থেকে নিচে আওয়াজ চলে যাবে বুঝতে পারিনি। এরপর থেকে দরজা লাগিয়ে আমরা রেসলিং করব। মেয়েটি যেন আমার কথা শুনে একটু অবাক, না বেশিই অবাক সুন্দরীরা অবাক হলে ভালই লাগে। পিছনে যে রিফাত দাঁড়িয়ে ছিল। ভুলে গিয়েছিলাম। ওকে বললাম শুনলি তো তোদের কারনে কি আবার ভাড়া ছাড়তে হবে নাকি। এবার থেকে ভাল হয়ে যা। রেসলিং করলে বাড়ির বাইরে না হলে অনুমতি নিয়ে করবি। দরকার হলে ছাদে আমরা স্টেজ বসাব। আপু থাকবে আমাদের ইনভেস্টর আর আমি আর্গানাইজার। ভাল টু পাইস কামানো যাবে। কিন্তু মনে রাখিস ছাদ ভেঙ্গে গেলে কিন্তু তোরা দায়ী।

মেয়েটা একটার পর একটা শক খাচ্ছে আমার কথা শুনে। সে কি বলবে বুঝতে পারছে না। আমি নিজেই বললাম, থাক ধন্যবাদ দেবার দরকার নেই।

চুপ, চুপ করুন আপনি কি পাগল নাকি আমাকে পাগল ভাবছেন। ফাজলামি করেন আমার সাথে। জানেন না আমি কে। আমি চাইলে আপনাদের বাসা থেকে বের করে দিতে পারি। আমার সাথে একদম ফাজলামি করবেন না। বলে মেয়েটা রাগে ফুলছে।

আমি আবার বললাম, আপু আপনি রেগে যাচ্ছেন কেন? রাগ কিন্তু শরীর মন দুটোর জন্যই খারাপ। শুনন যেই গরম পরেছে ঘরে গিয়ে লেবু চিনি দিয়ে শরবত বানিয়ে খান। ভাল লাগবে। আর আপনাকে কেন চিনব না। আপনি নিজেই তো বললেন আপনি বাড়িওয়ালার মেয়ে কিন্তু নাম নেই। আংকেল নাম রাখতে ভুলে গিয়েছে। আচ্ছা একটা সুন্দর নাম ঠিক করে দেব?

এবার মেয়েটা খেপে গিয়ে বলল, আজই আপনাদের বাড়ি ছাড়া করছি। দাড়ান। আমি বললাম দাঁড়িয়েই তো আছি আর কই দাড়াব। এবার মেয়েটা মুখ ঘুড়িয়ে যাবার আগে বলে গেল আপনাকে আমি দেখে নেব।

এই বলে মেয়েটা চলে গেল। রেখে গেল এক রাশ লেডিস পারফিউম এর সুগন্ধ।


(ছোট একটা আইডিয়া ছিল । সেটা কে আমার জীবনের সাথে লেগে থাকা দুই বন্ধু কে নিয়ে লেখার চেষ্টা করলাম। ওদের কে পড়িয়েছি । দুজনেই ক্ষেপে আছে । অফিস চার দিনের বন্ধ তাই আপাতত বেচে গেলাম ।)

মন্তব্য ৪০ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৫৪

যোখার সারনায়েভ বলেছেন: হাহাহা

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৯

অপু দ্যা গ্রেট বলেছেন:




আনন্দ পেলে সেটাই সার্থকতা

২| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৫৯

নতুন-আলো বলেছেন: বেশ বেশ........ ;)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:২০

অপু দ্যা গ্রেট বলেছেন:




ধন্যবাদ

৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৩৩

হাবিব বলেছেন: .... ;)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩১

অপু দ্যা গ্রেট বলেছেন:





হিহিহিহিহিহিহিহিহ B-)

৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:০৪

পদাতিক চৌধুরি বলেছেন: বাড়িওয়ালীর মেয়েকে নিয়ে ছিনিমিনি খেলে আমার কিন্তু ভাল লাগেনি। কোথায় তাকে সম্মান জানিয়ে আরো দু চারটে বোকা বোকা কথা বলবেন। তা না করে তার মুখের সামনে এরকম স্মার্ট কথা বললে সে তো রাগ করবেই । আর বাড়ি ছাড়া করেই ছাড়বে ; এটা তো খুব স্বাভাবিক কথা। যাক অপু ভাই মেয়েটির সঙ্গে ফাজলামিতে বেশ মজা পেয়েছি ।

পোস্টটিতে লাইক।

শুভকামনা ও ভালবাসা রইল।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫২

অপু দ্যা গ্রেট বলেছেন:





দেখি বাড়ি ছাড়া হই নাকি । তবে আপত দৃষ্টিতে মেয়েটি কিন্তু রেগে গেলেও মুখে হাসি নিয়ে গিয়েছে ।

আশা করি এবার ভাগ্যে শিকে ছিড়বে ।

বেড়ালের ভাগ্য কিনা । যদি না ছিড়ে তখন কি হবে । আমার তো আবার কপলা খারাপ ।

৫| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩৯

আর্কিওপটেরিক্স বলেছেন: ঠিকে না টিকে...
কি দিয়েছে পিঠে??? লেখায় পরিষ্কার নয়...
পুরোটা পড়ে মন্তব্য করবো :)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫৪

অপু দ্যা গ্রেট বলেছেন:




আপাতত পিঠে কি দিয়েছে তা না হয় ভেবে নিন ।

টাইপোর জন্য দুঃখিত । অভ্রতে সমস্যা করে ।

আচ্ছা পড়ুন ।

৬| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৪০

আর্কিওপটেরিক্স বলেছেন: চিরে না চিড়ে

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫৫

অপু দ্যা গ্রেট বলেছেন:




ধন্যবাদ

৭| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৪৫

আর্কিওপটেরিক্স বলেছেন: শেষমেশ বের হলো :D
বাড়িওয়ালার মেয়ের নাম বাড়িওয়ালার মেয়ে :P

হোয়াট এ ক্রাশ...
হার্ডডিক্স ক্র্যাশ....

গন্ধটা কিন্ত সেই ;)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০০

অপু দ্যা গ্রেট বলেছেন:




না না ক্র্যাশ করলে বাড়ি ছাড়তে হবে ।

বাড়ি ছাড়া যাবে না । তাহলেই সমস্যা ।

মেয়ের নাম তো তখন জানতাম না ।

৮| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫৭

আর্কিওপটেরিক্স বলেছেন: ভেবেছিলাম লাথি এখন দেখি কিল :D
মেয়েদের কিল কিন্তু নরম B-))

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০২

অপু দ্যা গ্রেট বলেছেন:




ওর লাথি খেলে ছাদ থেকে পরে যাওয়ার সম্ভাবনা বেশি ।

তাই কিল দিয়েই সারতে হলো ।


মেয়েদের কিল নরম, আমার প্রোগ্রামার ভাইটি সত্যি মজে গেছে ভালবাসায় । কে জানে কোন প্রোগ্রামে ভুল করে হার্ট বসিয়ে দেয় ।

৯| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০১

আর্কিওপটেরিক্স বলেছেন: এখন তো জানেন ;)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৪

অপু দ্যা গ্রেট বলেছেন:




আপাতত মরার ইচ্ছে নেই । খেয়ে পরে বাচতে চাই ।

জানলেও ১০০ হাত দূরে থাকুন সাইন বোর্ড ঝুলানো ।

নিজ থেকে আসলে সেটা আলাদা ।

১০| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৫

আর্কিওপটেরিক্স বলেছেন: কমেন্টে বসালাম ❤️❤️❤️❤️❤️❤️❤

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




আমি তো অন্য কারো জায়গায় বসতে দেখছি ।

ভাই সাবধানে বসাইয়েন ।

১১| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৬

আর্কিওপটেরিক্স বলেছেন: দেখা যাক কি হয় B-))

গুড মর্নিং থুক্কু নাইট :-< :-<
|-) |-) |-)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১০

অপু দ্যা গ্রেট বলেছেন:




দেখতেই আছি ।

হাব ভাব ভালো না । কখন কি হয় । আগে থেকেই সেফ হওয়া ভালো ।

শুভ রাত্রি ।

১২| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১০

আর্কিওপটেরিক্স বলেছেন: কোথায় বসিয়েছি :-& :-& B:-)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৬

অপু দ্যা গ্রেট বলেছেন:





মুই এইডা কেম্মে কমু । আজ কাল প্রোগ্রাম রেখে কবিতা লেখা হচ্ছে । মনেই বসিয়েছেন মনে হচ্ছে । B-) B-)

১৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৮

আর্কিওপটেরিক্স বলেছেন: তাও তো ঠিক.... মনের কতা কে জানে ;)

কোবতে তো কেবল শুরু... খেলতো আভি বাকি হ্যায় B-))

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:২৬

অপু দ্যা গ্রেট বলেছেন:





ঠিক হ্যায় গুরু

হাম ভি তৈয়ার হ্যায় খেল কি লিয়ে !!!! :D ;)

১৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৫২

কবীর হুমায়ূন বলেছেন: হা হা হা ...

ভালো লাগলো।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:০৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




ধন্যবাদ

১৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১:১৬

প্রামানিক বলেছেন: দারুণ লাগল ঘটনা। ধন্যবাদ

২৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৩:১৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




ধন্যবাদ

১৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:৪৮

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: ভায়া,
ছোট একটা লাইভ টেলিকাস্ট দিলে আপনারে আমরা সবাই মিলে পুরো আলেকজান্ডার উপাধী দিয়ে দিতুম ;)

তা যাই হোক অনেক সুন্দর রস প্রকাশ ঘটালে।
জ্ঞাতব্যঃ তালপাতার সেপাহিরাই কিন্তু বেশিরভাগ জয় লাভ করে, এই যেমন বঙ্গবন্ধু নিজেকে এমনটার চেয়ে নিম্নের ভেবে বলেছিলেন, 'আমি হচ্ছি এক বাঁশ পাতার সেপাই'। সেই তুলনায় তুমি তো জয়ী হওয়ারই কথা!

আর বেঁচে গেলাম টেলাম বাদ দাও, সাহসের সাথে আগামী আন্দোলনের জন্য প্রস্তুতি নিউ! আমরা মিলাদ পড়াচ্ছি! শেষ পর্যন্ত কী ঘটে জানাইয়ো!

পারফিউমটা কি একটু বেশি সফট্ ছিল? ;)

২৯ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

অপু দ্যা গ্রেট বলেছেন:




ধন্যবাদ ভাই

পরের বার টেলিকাস্ট করা যায় কিনা ভেবে দেখবো । টেকা পয়াসার অভাবে আছি ।

আর পারফিউম এর গন্ধটা কিন্তু আসলেই সফট ;)

১৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:০৩

রাজীব নুর বলেছেন: চারদিন বন্ধ!!!!
গ্রেট ।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




জ্বী

বই পড়ে কাটিয়ে দিচ্ছি । বিষয় টা ভাল ই লাগছে ।

১৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৬

মনিরা সুলতানা বলেছেন: হাহাহাহাহা
কিভাবে ছক্কা মারতে হয় কথায়, তোমার কাছে শিখুক সবাই !!
অনেক মজা করে লিখেছ ।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

অপু দ্যা গ্রেট বলেছেন:






ধন্যবাদ আপু ।

তবে আমি এখনো শেখানোর পর্যায়ে যেতে পারিনি ।

চেষ্টা করছি মানুষ কে আনন্দ দেয়ার ।

১৯| ৩০ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

সুমন কর বলেছেন: তুমি মনে হয়, একটু বেশি কথাই বলো ! মানুষকে হাতি বলা ঠিক না। তবে আমিও মাঝে মাঝে মানুষকে হাতি বলে থাকি.......হাহাহা

লেখায় +।



৩১ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১:৪৩

অপু দ্যা গ্রেট বলেছেন:





মনে হয় আসলেই বেশি কথা বলি ।

তবে ওর সাইজ দেখলে এর চেয়ে বেশি কিছু মনে হয় না । তবে ভাল্লুক এর সাথে তুলনা করা যায় ।

ধন্যবাদ দাদা

২০| ০২ রা জানুয়ারি, ২০১৯ রাত ১২:২১

জয়া মানহা বলেছেন: বাড়িওয়ালার মেয়েদের দেমাগ বেশি হয়। আপনার দুই বন্ধুর কান্ড পড়ে অনেক হাসছি, সবাই ঘুমাইছে নয়তো আমাকেই পাগল ভাবতো।

০২ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪৭

অপু দ্যা গ্রেট বলেছেন:



হাসুন প্রান খুলে

ঘুম থেকে উঠুক সমস্যা নেই

তাদের ও পড়তে দিয়েন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.