নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আমার নিরক্ষর কিন্তু বুদ্ধিমতী মায়ের কাছ থেকে এই শিক্ষাই পেয়েছিলাম,যথাযথ কর্তব্য পালন করেই উপযুক্ত অধিকার আদায় করা সম্ভব। - মহাত্মা গান্ধী

পদাতিক চৌধুরি

হাই,আমি পদাতিক চৌধুরী।পথেঘাটে ঘুরে বেড়াই।আগডুম বাগডুম লিখি। এমনই আগডুম বাগডুমের পরিচয় পেতে হলে আমার ব্লগে আপনাদেরকে স্বাগত।

পদাতিক চৌধুরি › বিস্তারিত পোস্টঃ

ব্লগে না প্রবেশ করতে পারার যাতনা

২৪ শে জুন, ২০২৩ রাত ৯:২৮

আমি সেই প্রথম দিন থেকেই মোবাইল ফোন থেকে ব্লগিং করে আসছি। বিগত সাত-আট দিন ধরে আমি কোনোভাবেই ব্লগে প্রবেশ করতে পারছিলাম না।ক্রোম ব্রাউজার থেকে ফুল ভার্সন না আসায় ফায়ারফক্স ব্যবহার করি। কিন্তু ফল অপরিবর্তিত থাকে;সবক্ষেত্রেইই ফুল ভার্সন আসছিল না।
আজকে ব্রেভ ইনস্টল করেও দেখি সেই একই রোগ একি সমস্যা। বাধ্য হয়ে ওকে আনন্সটল করে অপেরা ব্রাউজার ইনস্টল করে এইমাত্র ফুল ভার্সনে ঢুকতে পারলাম। জানিনা অপেরা দিয়ে কতক্ষণ ফুল ভার্সনে ঢুকতে পারবো। তবে এখানেও দেখছি একটা সমস্যা হচ্ছে।এই সাময়িক পোস্টটি লিখতে গিয়ে দেখছি পোস্টের জন্য বরাদ্দকৃত জায়গার মধ্যে তিন ভাগের একভাগ অংশে লেখা সম্ভব হচ্ছে।বাকি অংশে লেখা নিচ্ছে না। এখানে এক একটি লাইনে পাঁচটি শব্দ লেখা নিচ্ছে।
ব্লগে অনেকেই আমার বন্ধু আছেন যাদেরকে আমি মিস করছি। পাশাপাশি ওনারাও নিশ্চয়ই অপেক্ষায় থাকেন আমার মতো অনেকেরই আগামনের বা কমেন্টের। এমতাবস্থায় ব্লগে যদি স্বাচ্ছন্দে প্রবেশ করতে না পারি তাহলে ব্লগিং যে আমাদের পক্ষে রীতিমতো চ্যালেজ্ঞের হয়ে দাঁড়ালো সেকথা বলা বাহুল্য।

মন্তব্য ৪৬ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০২৩ রাত ৯:৩৪

রাজীব নুর বলেছেন: দাদা কেমন আছেন?
আমি বিন্দাস আছি।

সামু ব্যবহার করতে হলে আপনাকে ডেক্সটপ বা ল্যাপটপ ব্যবহার করতে হবে। মোবাইল দিয়ে সামু ব্যবহার করে আরাম পাবেন না। মোবাইল দিয়ে সাময়িক কাজ চালানো যায়। মানে টুকটাক।

২৪ শে জুন, ২০২৩ রাত ১০:০০

পদাতিক চৌধুরি বলেছেন: আছি ভালো আছি। তবে ব্লগে ঢুকতে না পারার যন্ত্রণাটা আছে। বিভিন্ন কৌশলে মুক্তি ঠিকই কিন্তু এভাবে যে কতদিন চলবে চিন্তায় আছি।
ডেক্সটপ আছে ঠিকই। কিন্তু আমি মোবাইলে স্বাচ্ছন্দ বোধ করি।এই সমস্যা আগেও হয়েছে। কিন্তু কিছুদিন পর সমস্যা মিটে যেত। এবার আর কিছুতেই মিটেছে না। যাইহোক সামুকে আরও সহজে অ্যাকসেস না করাতে পারলে ভয়ানক সমস্যা বলে আমার বিশ্বাস। আশায় থাকবো সামু দ্রুত সমস্যা কাটিয়ে উঠতে পারবে।

২| ২৪ শে জুন, ২০২৩ রাত ৯:৪২

ঢাবিয়ান বলেছেন: ব্লগারের সংখ্যা অনেক কমে গেছে আগের চাইতে। এই কারনেই হয়ত।

২৪ শে জুন, ২০২৩ রাত ১০:০৩

পদাতিক চৌধুরি বলেছেন: অবশ্যই সহজে অ্যাকসেস না পেলে ব্লগারদের আগ্রহে ভাটা পড়তে পারে। নিজে যে কি সমস্যায় পড়েছি...

৩| ২৪ শে জুন, ২০২৩ রাত ৯:৪৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: অপেরা থেকে মনে হয় আপনি ফুল ভার্সনে পারবেন না । সেদিন সাধু ভাই বললেন উনিও পারছেন না মোবাইল থেক ফুল ভার্সনে আসতে !!

২৪ শে জুন, ২০২৩ রাত ১০:০৬

পদাতিক চৌধুরি বলেছেন: অপেরা থেকে প্রথমবার আসেনি। ফুল ভার্সনে ক্লিক করাতে এসেছে। তবে আমি আশংকায় আছি আগামীতে আবারো সমস্যা আসতে পারে। আপনার শেষ পোস্টটি দেখে এলাম।যাবো এখনি কমেন্ট করতে।
ভালো থাকবেন। শুভকামনা জানবেন।

৪| ২৪ শে জুন, ২০২৩ রাত ৯:৪৭

ইসিয়াক বলেছেন: আগে ডেস্কটপ দিয়ে ব্লগিং করলেও প্রায় দুই বছর হলো মোবাইল দিয়ে ব্লগিং করছি।ডেস্কটপ নষ্ট হয়ে গেছে বলে আর ওমুখো হইনি।তবে আমার মোবাইল দিয়ে পোস্টে ছবি দিতে পারি না এছাড়া আর কোন সমস্যা নেই। মোবাইল এ ব্লগিং এর সবচেয়ে বড় সুবিধা হলো সারাদিন ব্লগে চোখ রাখা যায়। যখন খুশি তখন কমেন্ট করা যায়।
আচ্ছা আপনি কি সম্প্রতি সেট বদলেছেন? অনেক সময় অনেক মোবাইল সেট দিয়ে ব্লগিং সুবিধা ঠিক ঠাক পাওয়া যায় না। তেমন কিছু হলো কিনা কে জানে?

আপনাকে সত্যি মিস করছি।

২৪ শে জুন, ২০২৩ রাত ১০:২১

পদাতিক চৌধুরি বলেছেন: আপনার মতো আমিও এতো দিন শুধুমাত্র মোবাইলে ব্লগিং করে এসেছি। মাঝেমাঝে সমস্যা হতো ঠিকই কিন্তু এবারের মতো এত দীর্ঘমেয়াদি সমস্যা আগে কখনও হয়নি।এই পোস্টটি দেওয়ার উদ্দেশ্য আপনি বা তপন ভাইদের জন্য যারা আমার অনিয়মিত হবা নিয়ে চিন্তিত। মূলত একপ্রকার অসহায় হয়ে আঙ্গুল নিসপিস নিসপিস করে ব্লগে ঢুকতে না পারলে।
আমার সন্দেহ ফাইভ জি চালু হবার কারনে এপারে আগের ফোরজি মারাত্মক স্লো হয়ে গেছে।এই কারণে আমাদের পুরানো মোবাইলে বাফারিং বেশি হচ্ছে।ফলে স্পিড কমে গিয়ে কোনক্রমে মোবাইল ভার্সন দেখালেও ফুল ভার্সন আসছে না।
আর এভাবেই প্রকাশ্যে আমাকে মিস করার কথা কহেননা। অনেকেই কিন্তু তুলে আছাড় মারবে তৈরি থাকুন :) হেহে হে...

৫| ২৪ শে জুন, ২০২৩ রাত ১০:০৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ব্যাপারটা খুবই দুঃখজনক। আমি তো পিসিতেই ব্লগিং করি, বাসায় থাকলে ঘুমের মধ্যে মোবাইল দিয়ে ব্লগে ঢুকি :) বাইরে গেলে আর ব্লগ দেখা সম্ভব হয় না। লম্বা জার্নিতে বাইরে থাকলে পিসি হোক বা মোবাইল হোক, ব্লগ দেখা অসম্ভব হয়ে পড়বে। ব্যাপারটা ভাবতে গেলেই দম আটকে আসে।

২৪ শে জুন, ২০২৩ রাত ১০:২৮

পদাতিক চৌধুরি বলেছেন: "ব্যাপারটা খুবই দুঃখজনক। আমি তো পিসিতেই ব্লগিং করি, বাসায় থাকলে ঘুমের মধ্যে মোবাইল দিয়ে ব্লগে ঢুকি :) বাইরে গেলে আর ব্লগ দেখা সম্ভব হয় না।" একদম যথার্থ বলেছেন ভাইয়া।ব্লগে ঢুকতে না পারলে দম বন্ধ হয়ে যায়।এতো বাজে লাগে যে বলে বোঝাতে পারবো না। আমাদের এখানে এখন ফাইব জি- র রমরমা। এমতাবস্থায় সরকার ইচ্ছা করে কিনা জানিনা আমাদের সব ফোর জি মারাত্মক স্লো হয়ে গেছে। এমতাবস্থায় ফুল ভার্সন অস্তমিত হয়ে মোবাইল ভার্সন স্থায়ী হয়ে গেছে কিনা একটা ভাবনা কাজ করছে।
যদিও এবিষয়ে বিশেষজ্ঞরা ভালো বলতে পারবেন।
কমেন্টের জন্য ধন্যবাদ আপনাকে।
শুভেচ্ছা জানবেন।

৬| ২৪ শে জুন, ২০২৩ রাত ১০:০৯

জ্যাকেল বলেছেন: এত দিন হয়ে গেল সামু একটা এপ বানাইতে পারল না। খুবই দুঃখজনক।

২৪ শে জুন, ২০২৩ রাত ১০:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: সত্যিই খুব দুঃখজনক।এতো বৃহৎ একটি ব্লগ সাইট অথচ অ্যাপ চালু করতে পারলো না।এটা করলে হয়তো এতোটা সমস্যা থাকতো না। কমেন্টের জন্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা জানবেন।

৭| ২৪ শে জুন, ২০২৩ রাত ১১:০৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আমি ঢাকার বাইরে গেলে এমন ভাবেই ব্লগ থেকে ছিটকে যাই।

২৫ শে জুন, ২০২৩ রাত ৯:০৮

পদাতিক চৌধুরি বলেছেন: আমি অবশ্য মোবাইল থেকে ব্লগিং করাতে যেখানেই গেছি সুবিধা পেয়েছি। এমন হয়েছে দার্জিলিঙের সান্দাংফু/ মানভঞ্জন/ শ্রীখোলালায় থাকা কালীন নেট না থাকাতে ব্লগে ঢুকতে পারিনি। কিন্তু কালিংপঙে এসে নেট পেয়ে ব্লগে ঢোকার যে কী সুখানুভূতি সে কথা বলে বোঝাতে পারবো না। কাজেই ট্রাভেল করলে মোবাইলে বাড়তি সুবিধা পাওয়া যায়।

৮| ২৪ শে জুন, ২০২৩ রাত ১১:০৮

শেরজা তপন বলেছেন: লাইকটা দিয়েছি কষ্টের! :(
এন্ড্রোয়েড ফোনে ক্রমে ফুল ভার্সানে প্রবেশ করা যাচ্ছে না। আই ফোনে যাচ্ছে।
আশা করি ব্লগ কতৃপক্ষ এদিকে একটু নজর দিবেন। অনেকেরই সমস্যা হচ্ছে।
আপনাকে কিন্তু বেশ মিস করি পদাতিক ভাই।

২৫ শে জুন, ২০২৩ রাত ১০:২৪

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় তপন ভাই ,
বুঝতে পারছি এই পোস্টে সব লাইক গুলো যন্ত্রনার লাইক।আর এই কারণেই আমি লাইক দাতাদের আলাদা করে কৃতজ্ঞতা জানাই নি। এমনকি কমেন্ট করার জন্য ধন্যবাদ দিয়ে কমেন্টটিকে লাইক করিনি। মূলত ব্লগের চলমান সমস্যা নিয়ে যে আলোচনা...

আজকে অপেরা দিয়ে ঠিকঠাক এসেছি। কিন্তু কমেন্ট করছি পাঁচটি শব্দে। যাইহোক এটা হয়তো দুদিন পর সয়ে যাবে।
আর মিসের প্রসঙ্গে...সে কথা আর মুখে আনলাম না। আমার বডি থাকে ইন্ডিয়ায় কিন্তু মন পড়ে থাকে ব্লগে...
ভালো থাকবেন।

৯| ২৫ শে জুন, ২০২৩ রাত ১:৩৫

ভুয়া মফিজ বলেছেন: লেখাটার ''সাময়িক'' তুলে দেন। খুব আশাবাদী না, তারপরেও ব্লগ কর্তৃপক্ষের যদি তাতে খানিকটা টনক নড়ে। আজকালকার দুনিয়ায় সবই মোটামুটি মোবাইল-নির্ভর। এই ধরনের সমস্যার সমাধান না হলে ব্লগার কমতেই থাকবে। আমি আগে মোবাইল ব্লগিংয়ে কোন সমস্যাই পাই নাই। ইদানিং মন্তব্য দেখতে পারি না। X(

তবে পৃথিবীতে মানুষই একমাত্র প্রাণী, যারা সমস্যা নিয়ে বসে থাকে না। একটা না একটা সমাধান বের করে ফেলে। আমার ব্লগিং এখন পুরাপুরি ল্যাপটপ নির্ভর হয়ে গিয়েছে। আপনিও সেই চেষ্টা করেন। পরিস্থিতির সাথে খাপ খাওয়ানো আর কি!!! :)

২৫ শে জুন, ২০২৩ রাত ১০:৪০

পদাতিক চৌধুরি বলেছেন: আপনার পরামর্শে সেটাই করলাম। সাময়িকী তুলে দিলাম। আজকের দিনে মোবাইল থেকে কি না হয় না। সেখানে ব্লগিং করতে না পারাটা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। আমি যেহেতু বরাবরই মোবাইল থেকে ব্লগিং করে আসছি। ট্রাভেলিং করার সময়েও ব্লগিং করা সম্ভব। আমরা বাজারে চলতে ফিরতে যদি মোবাইল থেকে ফেসবুক হোয়াটসঅ্যাপ করতে পারি তাহলে ব্লগিং নয় কেন? সত্যিই কাভা ভাইয়ের সাথে জানাপুর কাছে অনুরোধ রইলো কোনো ভাবেই যদি ব্লগিং কে আরো সহজে অ্যাকসেস করানো যায়
আমার ডেক্সটপ আছে। কিন্তু আমি অতোটা সড়গড় নই যতোটা মোবাইল থেকে ব্লগিং করতে পারি।
বিকল্প বলতে ল্যাপটপ না নিলেও ফাইভ জি বিশিষ্ট আর একটা নুতন ফোন কেনার কথা ভেবেছি।মনে হয় ফাইভ জি নিলে আবার আগের মত ঠিকঠাক হবে। :) :)

১০| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৩:৪৬

আরোগ্য বলেছেন: আমিও মোবাইল দিয়ে ব্লগিং করি। শুধু ওই যে, ২০১৯ এ ব্লগে প্রবেশ করা যখন দুরূহ, তখন ল্যাপটপে টর ব্রাউজার দিয়ে ব্লগিং করতাম। আর কিছু দিন আগে ফুল ভার্সন দেখা যাচ্ছিল না। একদিন দেখলাম শুধু দুইজন লগইন। একটা অ্যাপ তো ছিলো কিন্তু এখন আর নেই। আমারও মতামত একটা অ্যাপ চালু করা উচিত।

২৫ শে জুন, ২০২৩ রাত ১০:৪৫

পদাতিক চৌধুরি বলেছেন: "আমিও মোবাইল দিয়ে ব্লগিং করি। শুধু ওই যে, ২০১৯ এ ব্লগে প্রবেশ করা যখন দুরূহ, তখন ল্যাপটপে টর ব্রাউজার দিয়ে ব্লগিং করতাম। আর কিছু দিন আগে ফুল ভার্সন দেখা যাচ্ছিল না।"-টর দিয়ে আমিও করেছি। সেসময়ে আমরা বাধ্য হয়ে টর ব্যবহার করতাম। কিন্তু এখন অবস্থা পাল্টেছে। যাইহোক আধুনিকীকরণের সাথে সাথে আরো সহজে অ্যাকসেস পেলে নিঃসন্দেহে ভিওয়ার বাড়তো।
সাথে সাথে একটা অ্যাপ চালু করতে পারলে সুবিধা হতো। অবশ্য এসবের সঙ্গে অর্থনীতি জড়িত।
যাইহোক আশাকরব সমস্যা দূর হোক।
ভালো থাকবে। শুভকামনা জানবে।

১১| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৪:০৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমিও পারি না। এই দুঃখ কই রাখি

২৫ শে জুন, ২০২৩ রাত ১০:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: জ্বী আপু খুব খারাপ লাগে এমন যখন হয়। বাড়ির লোককে তো আর দুঃখ বোঝাতে পারবো না।তাই ব্লগে আসা :)

১২| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৫:৫৩

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: দাদা, আপনি চিন্তামুক্ত থাকুন, কিছুক্ষণের মধ্যে আশা করি কাভা ভাই কিছু জানাবেন। বিষয়টি আপনার / আপনাদের মোবাইলের নাকি ব্লগের। সমস্যা যেটাই হোক এর সমাধান কী সেটা যেন আমরা জানতে পারি, এবং সমাধান করার মাধোমে উপভোগ করতে পারি ব্লগিং করার স্বাদ।

যাই হোক আপনার হালহকিকত কেমন জানায়েন!

২৬ শে জুন, ২০২৩ দুপুর ১:২২

পদাতিক চৌধুরি বলেছেন: জ্বী তাজুল ভাই এই সমস্যাটি অনেকদিন ধরেই আছে।ঘুরে ফিরে ব্রাউজার চেঞ্জ করেও অনেকসময় কোনো সুরাহা হয় না। তখন এক অসহায়ত্ব কাজ করে। কিছু দিন আগে এরকম হয়েছিল।সে সময় কাভা ভাই ধৈর্য্য ধরতে বলেছিলেন। কয়েকদিন পর ঠিক হয়ে যায়। কিন্তু এবার মনে হয় এই সমস্যাটি আমার মতো কয়েকজনের।ফলে এটাকে ট্রেস করা কতোটা সম্ভব সে বিষয়ে প্রশ্ন থেকেই যায়। যাইহোক যেষ তেন প্রকারে আমরা ইজিলি অ্যাকসেস পেলে সমস্যা মিটে যায়।
আমরা এখানে ভালো আছি। সবকিছু ঠিকঠাক চলছে। আশাকরি আপনিও বিদেশ বিভূঁইয়ে ভালো আছেন।
ভালো থাকবেন। শুভেচ্ছা আপনাকে।

১৩| ২৬ শে জুন, ২০২৩ রাত ২:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার সমস্যার আশু সমাধান কামনা করছি। তবে এই সমস্যা থেকে আপনি অনেক কিছু শিখছেন এটা বোঝা যাচ্ছে। :)

মোবাইলে আমি অভ্র ভালো মত ব্যবহার করতে পারি না। এটা কি আমার সমস্যা নাকি আমার মোবাইলের সমস্যা বুঝতে পাড়ছি না। তাই বিপদে না পড়লে মোবাইলে ব্লগিং করি না।

২৬ শে জুন, ২০২৩ দুপুর ১:২৯

পদাতিক চৌধুরি বলেছেন: হেহেহে সাচু ভাই আপনি হলেন আমার সম্পূর্ণ ভিন্ন প্রকৃতির। আমি মোবাইলে ব্লগিং করছি বিগত পাঁচ বছরের অধিক কাল ধরে। আসলে মোবাইলে ব্লগিং করা খুবই সুবিধার। এমনো হয়েছে আমি অটোরিকশাতে ট্রাভেল করতে করতে ব্লগিং করেছি। এমনকি কালিংপঙে ভ্রমন করতে গিয়েও ব্লগে চোখ বুলিয়েছি। কিন্তু এখন ঘরে বসেই যে ফুল ভার্সনে ঢুকতে পারছিনা। যাইহোক অপেরা ব্রাউজার ব্যবহার করে আপাতত ব্লগে আসতে পারলেও কতদিন যে সুবিধাটি চালু থাকে সেটাই সন্দেহ। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

১৪| ২৬ শে জুন, ২০২৩ রাত ২:৫০

কাছের-মানুষ বলেছেন: আমার ব্লগ এর নিজস্ব পেইজ ফুল ভার্সন আসে না তবে হোম পেইজ ফুল ভার্সন আসে। আমি যদিও কম্পিউটার থেকেই ব্লগিং করি! অনেকেই ফোন থেকে ব্লগিং করেন। ফোনের এই সমস্যা সমাধান হলে ব্লগারদের আনাগোনা আরো বারবে মনে হয়!

২৭ শে জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

পদাতিক চৌধুরি বলেছেন: জ্বী ভাইয়া আপনি ঠিকই বলেছেন ফোনের এই সমস্যা সমাধান হলে ব্লগারদের আনাগোনা আরো বাড়বে মনে হয়। আজকের দিনে মানুষ মোবাইল কেন্দ্রীক জীবন যাপনে অভ্যস্ত। এমতাবস্থায় ভিউয়ার বাড়াতে হলে মোবাইলের অ্যাকসেস বৃদ্ধি করতে পারলে দারুণ ফল পাওয়া যাবে। কিন্তু এইটা ব্লগ কতৃপক্ষ কতোটা বাস্তবায়িত করতে পারে সেটাই দেখার। ভালো থাকবেন। শুভেচ্ছা আপনাকে।

১৫| ২৬ শে জুন, ২০২৩ ভোর ৫:৫৫

খায়রুল আহসান বলেছেন: আপনার এ যাতনা অনেকের মনেই রয়েছে। এত প্রতিকূলতা নিয়েও যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন ব্লগের পাতায় উপস্থিত থাকতে, এটা সত্যিই প্রশংসনীয়। যদিও, আপনার ব্লগিং কার্যকলাপ আগের চেয়ে অনেক কমে গেছে, হয়তো এসব প্রতিকূলতার কারণেই।

১৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১২:৫৭

পদাতিক চৌধুরি বলেছেন: অসংখ্য ধন্যবাদ স্যার আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমি মোবাইল ভার্সনে বহুবার এসেছি কিন্তু ঠিক করেছিলাম ফুল ভার্সনে ঢুকতে না পারা পর্যন্ত উত্তর দিবো না। যদিও ইতিপূর্বে আপনাকে আপনার পোস্টে নিজের অক্ষমতার কথা জানিয়েছি।এই মুহূর্তে ক্রোম ব্রাউজার থেকে ফুল ভার্সনে ঢুকতে পারলাম। কিন্তু কতোক্ষণ এ সুযোগ পাবো চিন্তায় আছি।জ্বী স্যার ঠিকই বলেছেন ব্লগে আসাটা অনেক কমে গেছে। তবে সেটা বহুলাংশে মোবাইলে ব্লগে ঢুকতে না পারার কারণে। আজকের দিনে মোবাইলে বিপ্লব ঘটেছে যেখানে সেখানে সহজে অ্যাকসেস না পাওয়ায় ব্লগে ঢোকার আগ্রহে ভাটা পড়েছে।আর বিকল্প হিসেবে আমাদের এখানকার পঞ্চায়েত নির্বাচনের খবরাখবরে সারাক্ষণ চোখ বুলাতাম। দেখি আবার কতদিন সবকিছু ঠিকঠাক চলে.....
শুভেচ্ছা জানবেন।

১৬| ২৬ শে জুন, ২০২৩ সকাল ৮:৪০

কাছের-মানুষ বলেছেন: সমস্যা সমাধান হয়েছে মনে হয়! আমি আজ সব জায়গায় ফুল ভার্সন দেখতে পাচ্ছি মোবাইল থেকে!!

১৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০৬

পদাতিক চৌধুরি বলেছেন: আপনি কমেন্ট করেছেন গত মাসের ২৬ তারিখে। তখন হয়তো আপনার ওখানে ঠিক ছিল। কিন্তু আমার পক্ষে সহজে অ্যাকসেস মিলছিল না। মাঝে আমি ওপেরা দিয়ে ঢুকছিলাম। কিন্তু এরফলে দেখলাম গুগল সেটিংসটা বদলে গেছে। কিছুদিন যেতেই দেখি ওপেরা দিয়েও ফুল ভার্সন আসছে না। অগত্যা ব্লগে আসা একপ্রকার বন্ধ হয়ে যায়। গতকাল ফেসবুক দিয়ে ঢোকার সুযোগ পেয়েছিলাম। কিন্তু এতো বাফারিং হচ্ছে যে বিরক্তির একশেষ অবস্থা। আজকে আবার ক্রোম ব্যবহার করে সহজেই ঢুকতে পারলাম।

১৭| ১৬ ই জুলাই, ২০২৩ রাত ১১:০০

আরোগ্য বলেছেন: ভাইটি,
জাদিদ ভাইয়ের পোস্টে মন্তব্য করার পরপরই মনে পড়লো। আর যে ভাবনা সেই কাজ। আগেও ব্লগে কে যেন অপেরা মিনির কথা বলেছিল, সেটা দিয়ে ফুল ভার্সনে আসা যায়। আমি এখন তোমাকে অপেরা দিয়ে ফুল ভার্সনে মন্তব্য করছি। ওটা ডাউনলোড করে দেখো, ইনশাআল্লাহ হয়ে যাবে।

১৭ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: হেহেহে আমি এর আগে বেশ কিছু দিন অপেরা দিয়ে ঢুকছিলাম। কিন্তু কদিন যেতেই আবার যা তাই। দূর করে ফায়ারফক্স,অপেরা দু'টোকেই তাড়িয়েছি। এখন ফেসবুকের লিঙ্ক থেকে ঢুকছি। কিন্তু প্রত্যেকবার সম্পূর্ণ ইমেল আইডি দিয়ে ঢুকতে হচ্ছে। আশাকরি ভালো আছো। আমরাও উপরওয়ালার ইচ্ছায় ভালো আছি। শুভেচ্ছা জানবে।

১৮| ১৮ ই জুলাই, ২০২৩ রাত ১১:০৫

আরোগ্য বলেছেন: তোমার কথাই ঠিক। আমি মস্ত বড় একটা পোস্ট রেডি করেছি নোটে। ব্লগে কপি করে পেস্ট করতে যেয়ে দেখি কিছুই আসেনা। অপেরা খেলা দেখিয়ে দিলো :( । কি যে করবো, মোবাইল ভার্সনে কি এতো গুলো ছবি দেয়া যাবে?? ৭/৮ টা তো হবেই।
আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। তুমি কি স্বাস্থ্যের দিক দিয়ে কাভাকে টক্কর দিতে চাচ্ছো? :|| সবাই ভালো আছো জেনে খুশি হলাম। ওহ্ আরেকটা কথা সেদিন স্বপ্নে দেখলাম তোমরা বাংলাদেশে এসেছো।

২২ শে জুলাই, ২০২৩ রাত ৮:০৫

পদাতিক চৌধুরি বলেছেন: তোমার কমেন্টের যথাযথ উত্তর দিতে এখন অসুবিধা হচ্ছে। তবে সত্যিই শীঘ্রই ওপারে যাবো। উপরওয়ালার ইচ্ছায় দেখা হবে তোমাদের সঙ্গে।

১৯| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১৮

ডঃ এম এ আলী বলেছেন:



রাজিব নুরের কথামালার সাথে আমি সহমত পোষন করি ।
সামু ব্যবহার করতে হলে আপনাকে ডেক্সটপ বা ল্যাপটপ ব্যবহার করতে হবে।
মোবাইল দিয়ে সামু ব্যবহার করে আরাম পাবেন না। মোবাইল দিয়ে সাময়িক কাজ
চালানো যায়। মানে টুকটাক।

আমিউ তাই করি । সামুতে লেখালেখির কাজটি লেপটপেই করি ।
ঘরের বাইরে ট্রেনে বাসে চলাচলের সময় মোবাইলে শুধু সামুতে
প্রবেশ করে সেখানে থাকা লেখাগুলির উপর চোখ বুলিয়ে যা্‌ই ।
যাহোক সামুতে যেভাবেই হোক আপনার চলার পথ মসৃন হোক
সে কামনাই রেখে গেলাম ।

শুভেচ্ছা রইল

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৬

পদাতিক চৌধুরি বলেছেন: শ্রদ্ধেয় আলী ভাই,

আশাকরি উপরওয়ালার ইচ্ছায় ভালো আছেন। এই পোস্টটি যখন পোস্ট করি তখন এক ভয়ানক সমস্যার মধ্যে পড়েছিলাম।ব্লগে আসা সম্ভব হচ্ছিল না। কিন্তু এইমাত্র আবার আগের মতই মোবাইল থেকে ব্লগিং করতে পারছি। বেশ স্পীড আছে। একদম সমস্যা নেই।মডারেশন নিঃসন্দেহে ভালো কাজ করেছেন। আমার ডেক্সটপ আছে। কিন্তু ব্যক্তিগতভাবে আমি এখনো সরগর হয়ে উঠতে পারিনি। হয়তো মোবাইলটা এত ইজি হওয়ার জন্যই সেই ভাবে চেষ্টা করা হয়ে ওঠেনি।

আপনার সুচিন্তিত মতামতের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে। শ্রদ্ধা ও শুভেচ্ছা আপনাকে।

২০| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৪৮

সোনালি কাবিন বলেছেন: হুম , লেখালেখির কাজ ল্যাপটপ বা ডেস্কটপ ছাড়া আরাম নেই।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৪০

পদাতিক চৌধুরি বলেছেন: জ্বী ভাইয়া ঠিকই বলেছেন। আসলে আমি এই বিষয়ে অনেকটা পিছিয়ে। তবে এই মূহুর্তে খুব ভালো ভাবে মোবাইল থেকে ব্লগিং করতে পারছি। একদম আগের মতো। জানিনা কতদিন এমন সু্যোগ পাবো।
ভালো থাকবেন।
শুভেচ্ছা আপনাকে।

২১| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:৩৪

করুণাধারা বলেছেন: শুভ জন্মদিন! জীবন কাটুক শান্তি, সম্মান আর স্বস্তির সাথে- শুভকামনা রইল।

আপনার অনুপস্থিতি দেখে অপেক্ষায় ছিলাম, কবে ফিরবেন! যখন লগইন করি, তখন যে পোস্টগুলো সামনে থাকে, শুধু সেগুলোতেই মন্তব্য করা হয়। সেই কারণে এই পোস্টে মন্তব্য করা হয়নি। :(

আমি কিন্তু ব্লগিং এর শুরুর দিকের কয়েক মাস বাদ দিয়ে বাকি পুরো সময়টা মোবাইলেই ব্লগিং করছি, কারণ স্পিচ টু রাইট আমার কাছে খুব সুবিধা জনক মনে হয়। এখন মন্তব্যের থেকে জানলাম, আপনি আবার আগের মত ডেস্ক টপ ভার্সনে যেতে পারছেন। আশাকরি এখন থেকে আবারো আগের মত ব্লগিংয়ে ফিরে আসবেন। শুভ ব্লগিং।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৪৭

পদাতিক চৌধুরি বলেছেন: আপু জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

ব্লগে ঢুকতে না পারার কারণে আসা একপ্রকার ছেড়ে দিয়েছিলাম। আপনার কাছ থেকে জি বোর্ডের সন্ধান পেয়ে স্পিচ টু রাইট সুবিধা নিয়ে এযাবৎ কাল ব্লগিং করে এসেছি। কিন্তু শেষ কয়েক মাস সবকিছু তালগোল পাকিয়ে গেল। কিছুতেই কিছু হচ্ছিল না। অবশেষে এই মূহুর্তে আবার আগের মত সবকিছু ঠিকঠাক হয়েছে। খুব শীঘ্রই আবার পোস্ট দেওয়া শুরু করবো আপু।

আপনাকে অনেকদিন মিস করেছি। আশাকরি এখন সব সমস্যা কাটিয়ে উঠেছেন।
ভালো থাকবেন। শুভেচ্ছা আপনাকেও।

২২| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:৪১

সোনালি কাবিন বলেছেন: লেখক বলেছেন: তবে এই মূহুর্তে খুব ভালো ভাবে মোবাইল থেকে ব্লগিং করতে পারছি।

## কীভাবে? ক্রোম ব্রাউজারে ডেস্কটপ ভার্সন অপশনে টিক দিয়ে ?

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:২৮

পদাতিক চৌধুরি বলেছেন: না ভাইয়া আবার সেই শনির দশা। কোনো ব্রাউজার দিয়ে ফুল ভার্সন আসছে না। এখন টুকেছি ফেসবুকের লিঙ্ক থেকে... কিন্তু ফেসবুক দিয়ে এলে প্রচন্ড স্লো হয়ে যায়।একটা কমেন্ট করলে ঘুরছে তো ঘুরছেই। কমেন্ট পোস্ট আর হচ্ছে ন..

২৩| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৫০

করুণাধারা বলেছেন: হায় হায়! আবার সমস্যা! :(

মন্তব্যের উত্তর দিতে হবে না। কবে যে আপনার পোস্ট পাবো আবার!!

১৪ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:২২

পদাতিক চৌধুরি বলেছেন: আপু নুতন নুতন কৌশল অবলম্বন করছি। এখন ফেসবুক লিংক ধরে ব্লগে আসছি। কিন্তু প্রথম পাতায় যেতে গেলে আবার ফুল ভার্সন হয়ে যাচ্ছে। অগত্যা কোনো একজনের পোস্ট ধরে ফুল পোস্টে যাচ্ছি। কিন্তু প্রচন্ড স্লো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.