নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জ্ঞান হবার পর থেকে নিজের পরিচয় খুঁজে বেড়াচ্ছি । প্রতিনিয়ত নিজেকে প্রশ্ন করি- আমি কে? আমি কি? আমি কোত্থেকে আসছি ? আমি কিছুই জানি না । মাঝে মাঝে নিজেকে শূন্য মনে হয় । মনের অজান্তেই নিজেকে ভাবায়, এই জগৎ সংসার কেমন করে সব শূন্য থেকে শূন্যে মিলে যায়।

সাফায়েতুল ইসলাম

সম্প্রতি লেখক গ্রামগঞ্জে ঘুরে বেড়ান, বিকালে ঘুড়ি উড়ান, আর সন্ধ্যা হয়ে এলে এক ঝাঁক মাথা ভর্তি ঝিঁঝিঁপোকার শব্দে বিভোর হতে থাকেন।

সাফায়েতুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

কবিতা- ডুবসাঁতার

২৭ শে জুলাই, ২০১৭ রাত ১:৪১

নিজেকে প্রমাণ দূরে রেখে যতটা সম্ভব নিখুঁত ভাবে দেখছি, আমার মধ্যে কেমন আমি, কেমন করে নিত্য দৈনন্দিন ডুবসাঁতারে ভেসে বেড়াই। কেমন করে অন্ধকার নেমে আসে, ঠিক যেমন করে দিবারাত্রি মিলেমিশে একাকার হয়। নিজেকে আরও খানিকটা দূরে সরিয়ে দেই, ঘোরের মাত্র তীব্র থেকে তীব্রতর হয়, যেন অস্তিত্ব মিশে যাচ্ছে সামগ্রিক শূন্যে, কি বিচিত্র ! যেন সমস্ত কিছু ধ্বংস লীলা। স্বচক্ষে দেখছি কেমন করে আমার আমিত্ব ভেঙে পরছে। আমি আর পারছি না, মরে যাচ্ছি, তুলকালাম হয়ে যাচ্ছে। এ যেন ভেতরের সমগ্র অসহায়তা জেগে উঠেছে। রব তুলেছে গাঢ় বিষাদের নীলাভ কণ্ঠে। তারপর একটা পূর্ণাঙ্গ বোধের অবয়ব চেপে ধরে। হ্যাঁ আমি এখন স্পষ্ট দেখতে পাচ্ছি- কেমন করে সব শূন্য থেকে শূন্যে মিলে যাচ্ছে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.