নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

২৫০তম পোস্ট অতপর আরো কিছু প্রতিশ্রুতি...

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:৫৫



সামুতে লিখা এটা আমার ২৫০তম পোস্ট। অথচ সামুতে লিখছি আজ ছ'বছরের উপরে সুতরাং সে বিচারে খুব কমই লিখেছি মনে হচ্ছে। অন্যদিকে ২০০৯-এ খোলা আমার ইংরেজী ব্লগে লিখেছি এর চেয়েও অনেক অনেক বেশী। খুব স্বাভাবিকভাবেই ইংরেজী ব্লগে লিখার পেছনে বাণিজ্যিক কিছু কারণতো অবশ্যই আছে। সাম্প্রতিক সময়ে কিছু সাফল্যও পেয়েছি যা কিনা আমাকে আরো বেশী উৎসাহিত করেছে প্রো ব্লগিংটাকে আরো বেশী সিরিয়াসলি নিতে। লিখালিখির স্বীকৃতি স্বরূপ আমার ব্লগ সাইটটা ২০১০ এ-র দিকে ছোটখাটো একটা পুরস্কারও পেয়েছে। "গ্রিন গ্যাজেট" নামে একটা টেক্সাস ভিত্তিক প্রতিষ্ঠান আমার ব্লগ সাইটিকে ফিচারড সাইট হিসেবে স্বীকৃতি দিয়েছে। আসলে এই রকম ছোটখাটো প্রাপ্তিই আমাকে উৎসাহিত করে আগামীতে আরো লিখতে।



তবে আজ যখন ২৫০তম পোস্ট লিখছি, তখন মনে পড়ছে সামুতে লিখা প্রথম দিককার কথা। হাঁটিহাঁটি পা পা করে অনেকদূর চলে এসেছি মনে হয়, তবুও এখনো নিজেকে "ব্লগার" বলে পরিচয় দিতে একটু সংকোচ বোধ করি। আমি বেশ ভালো করেই জানি সামুতে আরো অনেক ভালো ভালো ব্লগার আছেন, যারা আমার চেয়েও অনেক বেশী, ভালো আর গঠনমূলক লিখা লিখেছেন তাদের প্রতিও রইল আমার আন্তরিক অভিনন্দন। আমার লিখালিখির অভ্যাসটা মূলত সামুর হাত ধরেই শুরু হয়েছে, সুতরাং আজ আমি যেখানেই আছি, যতটুকু প্রাপ্তিই হয়েছে, সামুর তাতে বিরাট অবদান আছে সে কথা র্নিদ্বিধায়ই বলতে পারি। অনেক ধন্যবাদ সামু কর্তৃপক্ষকেও। সেই সাথে ধন্যবাদ সামুর প্রত্যেকটা ব্লগারকে, যারা সময় নিয়ে আমার এইসব বস্তাপচা লিখা পড়েছেন, মন্তব্য করেছেন নিজেদের মূল্যবান সময় ব্যয় করে।



শুধু এতটুকু বলতে চাই, আগামীতে আরো ভালো কিছু লিখার আশা করছি। সময় নিয়ে আরো অনেক বেশী লিখা পোস্ট করার আশাও রাখছি। আমার জন্য সবাই দোয়া করবেন, যাতে সুস্থ থেকে আরো ভালো কিছু লিখতে পারি। আমি এখনো নতুন, সুতরাং যেতে হবে আরো বহুদূর।



একটা ব্যাপার অবশ্যই জানতে ইচ্ছে করছে, আপনারা কে কতগুলো লিখা পোস্ট করেছেন? আর কতদিন ধরে সামুতে লিখছেন?



আমার ব্লগিংএর ব্যাপারে আপনার সুচিন্তিত যে কোন মতামত, পরমার্শ প্রত্যাশা করছি। অনেক অনেক ভালো আর সুস্থ থাকুন সবসময়। ধন্যবাদ।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:০৮

সীমানা ছাড়িয়ে বলেছেন: ২৫০ তম পোস্টের অভিনন্দন।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:০৯

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:১১

shfikul বলেছেন: শুভ কামনা আপনার জন্য।ভালো থাকুন সব সময়।আমি সামুতে আছি ১বছর।পোস্ট যা করেছি ড্রাফট করেছি তার চেয়েও বেশী।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: হাহাহাহা ড্রাফটগুলো এবার পোস্ট করে ফেলুন :) শুভ কামনা রইল আপনার জন্যেও। এগিয়ে যান এই প্রার্থনাই করছি। অনেক অনেক ভালো আর সুস্থ থাকুন।

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:১৪

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
অনেক অভিনন্দন রইল।

সময়- ৭ মাস ১ সপ্তাহ।
পোষ্ট- ২৮

প্রথম মাসে সেইফ হওয়ার আশায় ১১ টি পোষ্ট :-B

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:১৮

ইফতেখার ভূইয়া বলেছেন: হা হা হা :) অনেক ধন্যবাদ। ১১টি পোস্ট শুধু সেইফ হওয়ার জন্য? বাপরে... আমাদের সময় সেইফ ইস্যুটাই ছিলো কিনা, মনে করতে পারছিনা। যাইহোক, অনেক অনেক শুভ কামনা রইলো আপনার জন্য। আগামীতে আরো অনেক বেশী লিখবেন, এই প্রত্যাশাই করছি। ভালো থাকুন সবসময়।

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৫:৪৭

রোজেল০০৭ বলেছেন: শুভকামনা ও অভিনন্দন।

সময়- ২বছর ৭ মাস

পোষ্ট-২৯ টি

ভালো থাকুন।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:১৮

ইফতেখার ভূইয়া বলেছেন: শুভকামনা আর অভিনন্দন আপনার জন্যেও। হাত খুলে লিখে যান। সাফল্য আসবেই :)

৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৯

আরজু পনি বলেছেন:

* পোস্ট : ৪৯টি
* ব্লগ : ১ বছর ৭ মাস

একবার সব পোস্ট ড্রাফটে নিয়ে ভেবেছিলাম মুছে ফেলবো, আর ব্লগিং করবো না, তখন একেবারে প্রথম দিকের আমার খুব পছন্দের ২টা পোস্ট মুছে ফেলেছি। এই আর কি!

আপনার এই পোস্টটা যথেষ্ট অনুপ্রেরণাদায়ী


১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:১৭

ইফতেখার ভূইয়া বলেছেন: বেশ অনেকদিন ধরেই লিখছেন দেখছি :) হাতখুলে লিখে যান। জেনে ভালো লাগলো যে অনুপ্রাণিত হয়েছেন। অনেক অনেক শুভ কামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.