নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

আইওএস ৬.১.৩ রিলিজের সাথে সাথেই ইভেসনের কার্যকারিতা বন্ধ হয়ে যাবে

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৩

যারা অনলাইনে টেক সাইটগুলো নিয়মিত ব্রাউজ করেন, তারা নিশ্চয়ই হয়তো এতদিনে জেনে গেছেন যে "ইভেডারস্" টিমের তৈরী "ইভেসন" জেল ব্রেকিং টুল রিলিজ হয়েছিলো ৪ঠা ফেব্রুয়ারীতে। এটা দিয়ে খুব সহজেই আইফোন, আইপ্যাড, আইপড টাচ সহ প্রায় সব ধরনের এ্যাপাল আই ডিভাইস জেল ব্রেকিং করা সম্ভব।



এ্যাপল সম্প্রতি আইওএস ৬.১.২ রিলিজ করার সাথে সাথেই "ইভেডারস" টিম তাদের নতুন ভার্সনের টুল রিলিজ করে যা কিনা আইওএস ৬.১.২ ডিভাইসও জেল ব্রেক করতে সক্ষম। অতি সম্প্রতি আমি আমার নিজের আইফোনে এটা কার্যকারিতাও টেস্ট করে একটা জেল ব্রেকিং প্রসিডিওর এর উপর একটা ছোট্ট ব্লগ পোস্ট লিখেছি। আশা করছি, আপনারা যারা নতুন আইওএস জেল ব্রেকিং করতে চান তারা এটা পড়ে উপকৃত হবেন।



কিন্তু অতি সম্প্রতি ডেভিড ওয়াং নামে একজন ইভেডারস্ ডেভেলপার সতর্ক করে দিয়ছেন যে, আসন্ন আই্ও্স ৬.১.৩ কে ইভেসন দিয়ে জেইলব্রেক করা সম্ভব না-ও হতে পারে। কারণ হিসেবে সম্প্রতি রিলিজ হওয়া আইওএস ৬.১.৩ এর ২য় বেটা রিলিজ কোডকে দায়ী করেছেন। ওয়াং দাবী করেছেন যে, নতুন এই ভার্সনে ৫টির মধ্যে ১টি নিরাপত্তা হোল ইতিমধ্যে এ্যাপল সনাক্ত করে সমাধান করেছে। আগামী কয়েক মাসের মধ্যেই চূড়ান্ত ভার্সন রিলিজ হওয়ার আগেই এ্যাপল সবগুলো সমস্যার সমাধান করতে সক্ষম হবে বলে ওয়াং মনে করছেন।



তাই বলে ওয়াং বসে নেই। তিনিও চেষ্টা করছেন নতুন কোড থেকে নতুন কোন সমস্যা খুঁজে বের করে আবারও জেল ব্রেকার রিলিজ করতে। সে হিসেবে আপাতত এই ক্যাট মাউসের এই্ গেম চালু থাকছে। আপনারা যারা জেল ব্রেক করতে ইচ্ছুক তারাও খুব তাড়াতাড়ি কাজ শেষ করে ফেলুন। শুভ কামনা রইল।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০৬

রিফাত হোসেন বলেছেন: জয় এন্ড্রু দাদার জয়।
এ্যাপলের পতন নিশ্চিত তারা টম এন্ড জেরী চালু রেখেছে ইচ্ছে করে সিস্টেমের ক্রুটি বের করার জন্য । কিন্তু তারা এর চরম মূল্য দিচ্ছে সাধারন ব্যবহার কারীরা । উচ্চ মূল্যের আইপেড , আইফুন. !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.