নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

অতপর সামুতে ৭ বছর!

১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:০৮

অনেকদিন পর সামুতে এলাম। ইদানীং সামুতে খুব একটা আসা পড়ে না। এলেও ভিজিটর হিসেবেই ঢুঁ দিয়ে কিছু লিখা পড়েই চলে চাই। জীবনের ব্যস্ততা আমাকে যেন এক অন্য মানুষে পরিণত করেছে। মাঝে মাঝে নিজের আপন স্বত্ত্বাকেও মনে হয় মিস করি। লিখালিখির সময়টাকে কোনভাবেই যেন আর গুছিয়ে উঠতে পারিনা।



আজ যখন কোন এক অজানা কারনে সামুতে লগইন করলাম, দেখলাম সামুতে আমার লিখালিখির বয়স ৭বছর ৩মাস। বেশ খানিকটা অবাকই হলাম বটে! সময়তো একেবারেই কম হয়নি, কিন্তু সে তুলনায় খুব বেশী লিখালিখি করা হয়নি। একটু দুঃখবোধ হলো বৈকি!



সামুতে অনেক ব্লগার আছেন, যারা আমার অনেক অনেক পরে লিখালিখি শুরু করেও লিখার সংখ্যায় আমাকে ছাঁড়িয়ে গেছেন অনেক আগেই। আপনি যদি তাদেরই একজন হয়ে থাকেন, তাহলে অনেক অনেক শুভেচ্ছা জানবেন। যদিও আমি লিখার সংখ্যাটিকেই বড় করে দেখছিনা, তারপরেও মনে হয়েছে নিতান্তই খুব সাধারণ সাধুবাদ আপনার প্রাপ্য।



আমার লিখালিখির ইচ্ছেটায় কোন ভাঁটা পড়েনি আজও, তাই সময় পেলেই কিছু একটা লিখার জন্য হাতটা নিশপিশ করে। সমস্যা হলো আমি বরাবরই আলোচিত বিষয়গুলোকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করি। মাঝে মাঝে ব্যাপারগুলোকে আমার খুব বেশী এক ঘেঁয়ে মনে হয়। মনে হয় ক্রমাগত বিভিন্নজনের একই বিষয় নিয়ে লিখার কারণে পুরো ব্যাপারটাতেই একটা তেঁতো ভাব চলে আসে। তাই নিজে কিছু লিখার ইচ্ছেটার অপমৃত্যুতে আমিও আর শোকাহত হইনা। যাইহোক অনেক বেশী বাজে বকবক করছি মনে হচ্ছে আজ।



৭ বছরের পূর্তিতে আমি নিজে বেশ আনন্দিত। যারা সামুতে আমার মতোই ৭ বছর ধরে আছেন তাদেরকেও শুভেচ্ছা জানাচ্ছি। গত কয়েক বছরে সামুতে অনেক ব্লগার এসেছেন, ব্যাপারটা আমার কাছে আর সবার মতোই বেশ স্পষ্ট, আর ব্যাপারটার অবশ্যসম্ভাবী ফলাফল হলো কিছু উদীয়মান ব্লগারদের আত্মপ্রকাশ। শুভেচ্ছা আপনাদের সবাইকেও। আশা করছি আপনারও আপনাদের লিখার সুস্থ ধারা অব্যাহত রাখবেন। অনেক অনেক ভালো আর সুস্থ থাকবেন।

মন্তব্য ১২ টি রেটিং +৪/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:১২

মো: আতিকুর রহমান বলেছেন: অভিনন্দন... !:#P

১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক ধন্যবাদ। ভালো থাকুন।

২| ১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:৩২

মোমেরমানুষ৭১ বলেছেন: আন্কেল দেখি দাদা ব্লগারের পদে আছেন!!.........।

আপনাদের দেখে খুব ভাল লাগে প্রবীন ব্লগার আপনারা
আশা করি সবসময় পাশেই থাকবেন

১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:৩৯

ইফতেখার ভূইয়া বলেছেন: হাহাহাহা খুব হাসলাম আপনার মন্তব্যটা পড়ে :) "দাদা ব্লগার"! ভাই বয়সতো মাত্রই ৩০-এর কোঠায় এলো, আঙ্কেল হয়ে গেলাম?

৩| ১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:৪০

মনুমনু বলেছেন: ভাইডি- আপনাগো দেইখাইত সামুগিরিতে আইসিলাম। আপনাগো পাইনা- মনের দুইটা কথা কওয়ারও লুকজন বেশী নাই। তয় সামু তার রং বদলাইছে,

১৮ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:৪৯

ইফতেখার ভূইয়া বলেছেন: হাহাহাহা ভালো বলেছেন। আমি ভাই নিতান্তই চুপচাপ ধরনের লোক, তাই হয়তো দেখতে পাননি কখনো। হমম রং বদলেছে এটা সত্য। মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। সাফল্য আর সুস্থতা কামনা করছি।

৪| ১৮ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

সেলিম আনোয়ার বলেছেন: অভিনন্দন ।হ্যাপি ব্লগিং

২১ শে জুলাই, ২০১৩ রাত ৩:২১

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকেও।

৫| ২৩ শে জুলাই, ২০১৩ সকাল ৮:৪৩

খেয়া ঘাট বলেছেন: অভিনন্দন, অভিনন্দন অনেক অনেক অনেক অভিনন্দন।

২৪ শে জুলাই, ২০১৩ রাত ১:৩৭

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে।

৬| ২৩ শে জুলাই, ২০১৩ সকাল ৮:৫৫

রোজেল০০৭ বলেছেন: অভিনন্দন আর ফুলেল শুভেচ্ছা।

২৪ শে জুলাই, ২০১৩ রাত ১:৩৭

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকেও।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.