নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

সমসাময়িক ব্লগাররা কোথায়?

২২ শে জুলাই, ২০১৯ সকাল ১১:৫৫

মাত্র কিছুদিন আগেই সামুতে আমার ১৩ বছর পূর্তি হলো। আমরা যারা সামুর প্রথম দিক থেকেই আছি, তাদের তেমন উল্লেখযোগ্য কাউকেই দেখছিনা সাম্প্রতিক সময়ে ব্যাপারটা বুঝতে আমার কিছুটা সমস্যা হচ্ছে বৈ কি! আপনাদের কারো যদি বিষয়টা জানা থাকে, তবে জানালে বেশ উপকৃত হবো। সময় করে পড়ার জন্য ধন্যবাদ।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:২৪

বিজন রয় বলেছেন: আছি তো!!
আপনি ভাল আছেন?
গতকাল থেকে আমি ব্লগে ঢুকতে পারছি।

পুরানো ব্লগাররা অনেকেই নাই, অথবা নতুন নিকে ব্লগিং করেন।
শুভকামনা রইল।

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:৫৮

ইফতেখার ভূইয়া বলেছেন: বিজন দা, জ্বী আমি ভালো আছি। আশা করছি আপনিও ভালো আছেন। নতুন নতুন নিক বানানোর প্রয়োজনীতা কেন পড়লো? আপনার জন্যেও শুভ কামনা থাকছে।

২| ২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:৩৬

নতুন বলেছেন: আমি আছি ভাই, বেশির ভাগ পুরানো ব্লগারই নাই। আর ব্লগ দেশ থেকে সাভাবিক ভাবে ঢুকা যাচ্ছে না তাই অনেকেই আসতে পারছেনা।

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:৫৭

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনি পুরোনো হলেন কিভাবে? আপনার নাম তো "নতুন"। =p~ যাইহোক, দেখে ভালো লাগলো। আশা করছি ব্লগের উপর এই প্রতিবন্ধকতাটা তাড়াতাড়ি দূর হয়ে যাবে।

৩| ২২ শে জুলাই, ২০১৯ দুপুর ২:০৭

রিফাত হোসেন বলেছেন: ব্লগ দেশ থেকে সাভাবিক ভাবে ঢুকা যাচ্ছে না তাই অনেকেই আসতে পারছেনা।
-
গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক…৷৷৷
-
একমত, কিন্তু যে দেশে ট্রাফিক বাতি থেকে ট্রাফিক পুলিশের লাঠি কার্যকর সেখানে জাতি এখনো সুশৃঙ্খল তন্ত্রমন্ত্রে অভ্যস্ত নয়।

২৩ শে জুলাই, ২০১৯ রাত ৩:০৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ব্যাপারটা আসলে তন্ত্র-মন্ত্রের নয়। ব্যাপারটা মানসিকতার। সেদিক থেকে আমরা অত্যন্ত নিচু মানের জাতি। বিদেশে গেলে অথবা যাওয়ার সময় প্লেনে উঠলেই অনেকটা আমাদের মান বোঝা যায়। তবে এটা সত্য যে আমরা জাতি হিসেবে ভদ্র কথার তুলনার লাঠির পিটুনিতে ভালো পারফরম্যান্স দেই। যাইহোক, আশা করছি আগামীতে সামু উন্মুক্ত হবে সবার জন্য, যদিও সম্ভাবনা কম। লিখার জন্য ধন্যবাদ।

৪| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৩১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: আর সামুর বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না।তাই নিয়মিত অনেককেই পাচ্ছিনা।
সনেট কবি কোথায় ?

২৩ শে জুলাই, ২০১৯ রাত ৩:০৭

ইফতেখার ভূইয়া বলেছেন: সামু এখন অনেকটাই আইসিইউতে শয্যাশায়ী। দেখা যাক কি হয়। সনেট কবি কে আমিও অনেকদিন দেখছিনা। ভালো থাকুন।

৫| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৯

রাজীব নুর বলেছেন: বহু ব্লগার হারিয়ে গেছে। কারনটা কি?? তারা ফিরে আসুক এই আমি চাই।

২৩ শে জুলাই, ২০১৯ রাত ৩:০৯

ইফতেখার ভূইয়া বলেছেন: কোন কাজের প্রতি ভালোবাসা না থাকলে সেটা কালের অত্বল গহ্বরে হারাবেই। প্রথম দিকে অনেকেই বেশ ভালো লিখেছেন, ধীরে ধীরে তাদের লিখার ইচ্ছেতে সম্ভবত ভাটা পড়েছে। আমি সামুর তুলনায় এখন নিজের ব্যক্তিগত ব্লগেই বেশী সময় দিচ্ছি। হয়তো তারাও তেমনটাই করছে। যাইহোক, বাংলায় লিখালিখি অব্যাহত থাকুক এটাই প্রত্যাশা করছি।

৬| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



যাদের লেখার তেমন মান ছিলো না, তারা নিজেরাই নিরুৎসাহিত হয়ে সরে গেছেন।

২৩ শে জুলাই, ২০১৯ রাত ৩:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: খুব সম্ভবত আপনার কথা সঠিক। তবে সবাই হয়তো তেমন নন। যেমন আমি মনে করি আমার লিখার মান এ্যাভারেজ এর চেয়েও নিচে, তদুপরি লিখার চেষ্টা করে যাচ্ছি যেটাই হোক। ভালোলাগা থেকে নিজের ব্লগও শুরু করেছি। এখন একটা ব্লগ ডিরেক্টরিও বানাচ্ছি যেটা এখন ইতোমধ্যোই লাইভ হয়েছে এবং তথ্য প্রায় পতিদিনই এ্যাড করছি। এর ফলাফল কি হবে সেটা না ভেবেই কাজ করে যাচ্ছি কারণ চেষ্টা থাকলে আর সেখানে ভালোলাগা থাকলে বিফল হওয়ার কারণ দেখিনা। ব্যাপারটা সময়ের, যাইহোক, মন্তব্যের জন্য ধন্যবাদ।

৭| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:৪৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: উপরের মন্তব্যগুলোর মধ্যে সম্ভাব্য সব কারণগুলোই বলা হয়েছে। তাই আমি আর পুনরাবৃত্তি করছি না। শুধু এটুকু বলতে চাই যে প্রকৃতির অমোঘ নিয়মে পুরাতন পাতা ঝরে যায়, নতুন পাতা গজায়। একদিন আমাকেও হয়তো আর ব্লগে দেখা যাবে না।

২৩ শে জুলাই, ২০১৯ রাত ৩:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ব্যাপারটা সত্য, রবীন্দ্রনাথও ঝরে গেছেন। পার্থক্য হলো উনি আমৃত্যু লিখে গেছেন আর এই দল বেঁচে থাকতেই ঝরে গেছেন। প্রকৃতির নিয়ম ভাঙার সাধ্য আমাদের নেই সত্যি কিন্তু কর্ম কিন্তু আপনাকে আপনার মৃত্যুর পরেও বাঁচিয়ে রাখতে পারে। লিখার জন্য ধন্যবাদ।

৮| ২২ শে জুলাই, ২০১৯ রাত ৮:৫০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অবশেষে ফিরে এলাম।

২৩ শে জুলাই, ২০১৯ রাত ৩:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ধন্যবাদ।

৯| ২৩ শে জুলাই, ২০১৯ সকাল ৮:৩১

কালো যাদুকর বলেছেন: আপনার মতই , আরও বিবিধ করনে ব্লগে পুরাতনরা আর আসেন না। এখনকার অবস্থাটা অনেকটা গুমোট আবহাওয়ার মতই।

২৩ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:০৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আমি কখনোই সামু ছেড়ে যাইনি। বিরতি হয়তো কম-বেশী ছিলো কিন্তু আমি আগেও ছিলাম এখনো সামুতে আছি। ভবিষ্যতেও থাকার ইচ্ছে আছে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

১০| ২৩ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:২২

সেলিম আনোয়ার বলেছেন: অনেক সিনিয়র ব্লগারদের এখন আর পাইনা। তারা এখন অন্য নিকে আছে বোধহয়। আপনার আহবানে ভালো লেগেছে। আমার কেন যেন মনে হয় এখন সবার ব্লগিয়ের সময় সর্বোচ্চ সংখ্যায়। আমার ধারণা ভুল ও হতে পারে।

আপনি এসেছেন আমি খুশি তাই :)

২৩ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:০৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনাকে দেখেও ভালো লাগছে। লিখার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.