নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

কুইন্স বরোর ৭৫তম রাস্তার কিছু অংশে হাটাহাটি (ভিডিও ব্লগ)

২৫ শে জুন, ২০২১ ভোর ৬:৩৫

ব্যক্তিগত কিছু স্মৃতি জড়িয়ে আছে এই রাস্তায় বিভিন্ন কারনে। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে আমার বাসার কাছের সাবওয়েতে লোকাল ট্রেন না পেলে অনেক সময় বেশ কিছুটা পথ হেটে এই ৭৫তম রাস্তায় এসে সাবওয়েতে ঢুকতে হতো এক্সপ্রেস টেনে ওঠার জন্য। বিশেষ করে সপ্তাহান্তে আমাকে এই পরিস্থিতির মুখোমুখি হতে হতো প্রায় নিয়মিত। এ ছাড়াও পহেলা বৈশাখের সময় এই রাস্তার রুজভেল্ট এ্যাভিনিউ আর ৩৭তম এ্যাভিনিউর মাঝামাঝি অংশটুকু বন্ধ করে বাংলাদেশী শিল্পী এনে এখানে গান গাওয়ানো হতো। বেশ ক'বার সে অনুষ্ঠানে যাওয়ার সুযোগ হয়েছে। নিউ ইয়র্কে এসে আইডি কার্ড করার সময়ে ভাবলাম একেবারে ড্রাইভিং লাইসেন্সটাও নিয়ে নিই, সে সময়ে এ রাস্তা ধরেই মূলত কিছুটা দূরে গিয়ে ড্রাইভিং লেসন নিতে হয়েছিলো।

এই রাস্তা ধরেই প্রায়ই হেটে যেতাম ৩৭তম এ্যাভিনিউর কর্নারে একটি বাঙালী রেস্তোরায়। প্রায়ই সেখানে যাওয়া হতো মূলত তেহারী খাওয়ার জন্য। এখন অবশ্য রেস্তোরাটি নেই। রাস্তাটি বিভিন্ন কারণে অনেক স্মৃতিবিজরিত। সম্প্রতি ক্যামেরা নিয়ে বেড়িয়ে পড়েছিলাম তপ্ত দুপুরে ভিডিও করার জন্য। সেই ভিডিওটাই সবার সাথে শেয়ার করছি। ধন্যবাদ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুন, ২০২১ দুপুর ১:৫৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ভিডিও মেকিং আপনার একটা হবি, বোঝা যায়। এটা একটা নেশার জগত, যা আপনি খুব উপভোগ করছেন।

এ ভিডিওটা, এবং আরো যে-কটা দেখেছি, শুধুই পথের ছবি বলে মনে হয়েছে। যারা ভ্রমনপিপাসু, তারা এ ভিডিও খুব খুঁটিয়ে দেখবেন। তবে, আমার মনে হয়, সাথে কিছু মিউজিক যোগ করে দিতে পারেন। সম্ভব হলে, পথচারীদের সাথে কিছু কনভার্সেশনও যোগ করে দিতে পারেন, তাদের অনুমতি নিয়ে অবশ্যই।

চলতে চলতে ছবি তুলছেন, ক্যামেরার আপ-ডাউন আরেকটু কমানো যায় কিনা চেষ্টা করে দেখুন।

২৬ শে জুন, ২০২১ সকাল ১০:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: মিউজিকের বিষয়টি অবশ্যই মাথায় আছে তবে বিষয়টি নিয়ে আরো কিছুটা সম্ভাব্যতা যাচাই করতে হবে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.