নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

প্যানাসনিক লুমিক্স এস৫ - মিররলেস ক্যামেরা কি কেউ ব্যবহার করেছেন?

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৬:০৪


ব্লগে অনেকেই আছেন যারা শখের বসে ছবি তুলে শেয়ার করেন। তাদের মধ্যে কেউ কি "মিররলেস" ক্যামেরা ব্যবহার করেছেন বা করছেন? সুর্নিদিষ্ট ভাবে বলতে গেলে কেউ কি প্যানাসনিকের লুমিক্স এস৫ ক্যামেরাটি ব্যবহার করেছেন? করে থাকলে আপনাদের মতামত জানতে চাই।

আমি ক্যামেরাটির ব্যাপারে অনেকগুলো ভিডিও রিভিউ দেখেছি, তবুও চেনা-জানার মধ্যে কেউ ব্যবহার করে থাকলে তাদের মতামত কেনার সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে অনেকটাই সহযোগীতা করবে বলে আমার মানে হয়। এটার নতুন মডেল বাজারে আসাতে এখন দাম কিছুটা কম। শুধু বডির দাম দেখছি ১৩০০ ডলারের মতো। কিট-লেন্স (২০-৬০মি.মি.) সহ খুব সম্ববত ১৭/১৮০০ এর মধ্যে কেনা সম্ভব হতে পারে। ধন্যবাদ।

নোট: বেশ ক'বছর আগে আমাদের বাসায় চুরি হয়েছিলো। আমি অফিসে থাকা কালীন সময়ে ঘরের মূল দরজা ভেঙ্গে চোর এসে আমার অনেক কিছু নিয়ে গেছে। আমার ম্যাকবুক, ক্যামেরা, ফোন, বিয়ের আংটি। এরপর আর ডি.এস.এল.আর কেনা হয় নি। তবে ইদানীং কেনার চিন্তা-ভাবনা চলছে। মাঝে আমি গো-প্রো কিনেছি আর ওটা এখনো ব্যবহার করছি। তবে সেটা আসলে ছবি তোলার জন্য যথেষ্ট নয়।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:৪৪

ডার্ক ম্যান বলেছেন: আমি কখনো কোন ক্যামেরা ব্যবহার করি নি। ভবিষ্যতে ইচ্ছে আছে, ভালো একটা ক্যামেরা কিনে কিছু ডকুমেন্টারি বানাবো চট্টগ্রামের বিভিন্ন স্থান নিয়ে।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:২৯

ইফতেখার ভূইয়া বলেছেন: ব্যক্তিগতভাবে আমি সাজেস্ট করবো একটা ভালো ক্যামেরা নিয়ে কাজটা করুন, যতটা সম্ভব প্রফেশনালী। বাজেট বড় একটা বিষয় সেদিকটায়ও লক্ষ্য রাখুন। ব্যক্তিগত ভালো ক্যামেরা না থাকলে কারো কাছ থেকে ধার বা ভাড়া নিয়েও কাজটা করতে পারেন। সম্ভব হলে মিররলেস ক্যামেরা ব্যবহার করবেন। আর যাইহোক দয়া করে অপ্প-গপ্প ফোনে ওয়টার মার্কসহ ভিডিও করবেন না। খুবই বিরক্তিকর আর আনপ্রফেশনাল মনে হয়। আপনার কাজের জন্য শুভ কামনা থাকছে। ধন্যবাদ।

২| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৩

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমি ডি৭০০০ ব্যবহার করি বর্তমানে।

মিররলেস কেনার আগে একটা প্রশ্ন করুন, কেন কিনবেন। যদি স্যাটিসফাইং কোন কারন পান, তাহলে কিনেন।

চুরি কোথায় হয়েছিলো? বাংলাদেশে না আম্রিকায়?

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১০

ইফতেখার ভূইয়া বলেছেন: মূলত ভিডিও শ্যুট করবো বেশী। ডি.এস.এল.আর আমি ব্যবহার করেছি, এখন মিররলেস ব্যবহার করতে চাই বলতে পারেন অনেকটাই ব্যক্তিগত প্রেফারেন্স। নাইকন এর ডি৭০০০ যখন রিলিজ হয়েছিলো তখন সিদ্ধান্ত নিয়েছিলাম ওটাই কিনবো, কোন কারনে সেটা হয়ে ওঠেনি, পরে যখন ডি৭২০০ এলো তখন মনে হয়ছে ৭২০০ কেনাই বুদ্ধিমানের কাজ হবে। সেটাও কেনা হয় নি আর্থিক ইস্যুতে।

চুরি আমেরিকায় হয়েছিলো, বাসায় পুলিশ এসে রিপোর্ট নিয়ে গেছে পরে ডিটেক্টিভও এসেছিলো যদিও তেমন কোন অগ্রগতি হয় নি।

৩| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০২

রাজীব নুর বলেছেন: আপনি নাইকন ক্যামেরা কিনুন।
ডি৭০০০ মডেল। আর লেন্স কিনুন কিসের ছবি তুলবেন সেটার ভিত্তিতে।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ছবি খুব বেশী তোলা হবে না, মূলত ভিডিওগ্রাফীর জন্যই কেনা হবে। নাইকন ভালো ব্র্যান্ড কিন্তু আমি প্যানাসনিকে অভ্যস্ত হয়ে গিয়েছি। ধন্যবাদ।

৪| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:১৮

করুণাধারা বলেছেন: ক্যামেরা ব্যবহার করিনি, তবে এই পোস্ট দেখে মনে পড়ল আপনি একসময় ক্যামেরা এবং ছবি তোলা, নিউইয়র্কের রাস্তায় ভিডিও, ইত্যাদি কিছু পোস্ট দিয়েছিলেন। বেশ ভালো লেগেছিল।

১১ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:৪৯

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক আগে থেকেই ফটোগ্রাফীর প্রতি আকর্ষণ ছিলো, এখনো আছে কম আর বেশী। তবে ইদানীং ভিডিওগ্রাফী আমাকে বেশ এ্যাট্র্যাক্ট করছে। আমার করা নিউ ইয়র্কের বেশ কিছু ভিডিও পাবেন আমার চ্যানেলের প্লে-লিস্ট থেকে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.