নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

সাদাসিধে প্রশ্ন: গ্রামীন ফোন থেকে দিনে কয়টা মেসেজ পাচ্ছেন?

১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:১৫


বাংলাদেশে এসে এবার কিছুটা ঝামেলা পোহাচ্ছি। খুব সম্ভবত ক'টা দিন বেশী থাকছি বিধায় অনেক কিছু ফেইস করতে হচ্ছে বা চোখে পড়ছে যা আগে কখনো করিনি বা দেখিনি। প্রতিবারই দেশে এসে সাময়িকভাবে কারো ব্যবহৃত পুরোনো ফোনের নাম্বার ব্যবহার করতাম। চলে যাওয়ার সময় শুধু সিম কার্ডটা তার প্রকৃত মালিকের হাতে বুঝিয়ে দিলেই ল্যাটা চুকে যেত।

এবার অবশ্য দ্বিতীয় একজন ব্যক্তির মাধ্যমে নতুন সিম কার্ড নিতে হয়েছে ব্যবহারের জন্য। সমস্যা সেখানে নয়, সমস্যা হলো প্রতিদিন নিয়ম করে অসংখ্য এস.এম.এস. পাচ্ছি গ্রামীন থেকে। পাশাপাশি গ্রামীনের এ্যাপটি ডাউনলোড করার কারনে, বিভিন্ন সময় সেটা থেকেও প্রমোশনাল নোটিফিকেশন পাচ্ছি। বিষয়টি খুবই বিরক্তিকর পর্যায়ে চলে যাওয়াতে এক বন্ধুর মাধ্যমে পরামর্শ নেয়ার পর গ্রামীনের ডি.এন.ডি. সুবিধা চালু করতে বাধ্য হয়েছি। গ্রামীনের উত্তর অনুযায়ী এই সুবিধা চালু হতে আমাকে ৭২ ঘন্টা অপেক্ষা করতে হবে X((

এখন আমার প্রশ্ন হলো, আপনি যদি গ্রামীনের গ্রাহক হয়ে থাকেন তাহলে বর্তমানে আপনি দিনে কতগুলো এ জাতীয় প্রমোশনাল এস.এম.এস. পাচ্ছেন? শুধু বুঝতে চাচ্ছি যে বিষয়টি সিম ভিত্তিক ইস্যু না সকল গ্রামীন গ্রাহকের একই অবস্থা। আরেকটা বিষয় যেটা আমার বোধগম্য নয় সেটা হলো, গ্রামীন এভাবে প্রতিদিন বিলিয়িন বিলিয়ন এস.এম.এস. পাঠিয়ে যা করছে সেটাকে কি আপনি স্প্যামিং মনে করেন? বিষয়টি আপনার বিরক্তির কারণ হচ্ছে কি না?

কারন এভাবে প্রতিদিন মেসেজ পাঠিয়ে গ্রামীন যা করছে তা উন্নত বিশ্বের কোথাও আমি দেখেছি বলে মনে পড়ে না। নিঃসন্দেহে এটা ভোক্তার স্বার্থ বিরোধী কাজ ও স্প্যামিং এর উজ্জ্বল দৃষ্টান্ত। আর এগুলো মুছতে প্রতি মাসে একজন গ্রাহক যে সময় ব্যয় করনে তা খুবই আনপ্রোডাক্টিভ। যতটুকু জানি, গ্রামীনের পার্টনার হলো টেলিনর ও ভারতের রিলায়েন্স। টেলিনর উন্নত বিশ্বে একই সেবা দেয় বলে জেনেছি। সুতরাং এ বিষয়গুলো তাদের জানার কথা। তদুপরি এটা বাংলাদেশ বলেই কি তারা এ ধরনের প্র্যাক্টিস অব্যাহত রাখার সাহস দেখাচ্ছে?

আমার জানা ছিলোনা গ্রামীনে রিলায়েন্সের অংশীদারিত্ব রয়েছে। সুতরাং গ্রামীন ব্যবহার করা না করা নিয়ে আমাকে নতুন করে ভাবতে হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে পুরোপুরি বাংলাদেশী মালিকানায় এই ধরনের মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সুবিধা ব্যবহার করতে ইচ্ছুক। আপনারা যারা এ ধরনের দেশীর মালিকানার মোবাইল সেবা প্রদানকারী কোম্পানীর সার্ভিস ব্যবহার করছেন তাদের সুচিন্তিত মতামত প্রত্যাশা করছি। আপনারা আমাকে দেশীয় যে কোন ভালো (আপনার দৃষ্টিতে) ব্র্যান্ড (মোবাইল সার্ভিস প্রদানকারী) এর নাম সাজেস্ট করতে পারেন ধন্যবাদ।

মন্তব্য ২৫ টি রেটিং +১/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:২৭

নূর আলম হিরণ বলেছেন: এসব প্রমোশনাল এসএমএস বন্ধ করা যায় সম্ভবত *7# ডায়াল করে। অথবা তাদের হেল্পলাইনে কল করে জেনে নিতে পারেন।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:১৭

ইফতেখার ভূইয়া বলেছেন: টাকা খরচ করে আর কল করতে চাচ্ছিলাম না। অনলাইনেও কিছু তথ্য পেয়েছি। সাজেশানের জন্য ধন্যবাদ।

২| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:২৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




।। টেলিটক ব্যবহার করুন ।
দেশের টাকা দেশেই রাখুন।
সার্ভিস হয়তো সামান্য একটু খারাপ হতে ।
পারে তবে মোটামুটি ভালই হবে মনে হয়

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:১৭

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ। একটু খারাপ হলেও সমস্যা নেই।

৩| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:৩২

সন্ধ্যা রাতের ঝিঁঝিঁ বলেছেন: গ্রামীণ এত ফালতু, আজকে আমার ২০০ টাকা জলে গেছে। টেলিটক ইউজ করতে পারেন, সার্ভিস খুবই ভালো। মাসে হয়তো চার পাঁচ টা মেসেজ আসে।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৪

ইফতেখার ভূইয়া বলেছেন: জ্বী, আরেকজন ব্লগারও টেলিটকের কথাই বলেছেন। ধন্যবাদ।

৪| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:৪৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গ্রামীণের নিজস্ব মেসেজ ছাড়াও বিভিন্ন কোম্পানি/ফার্মের অ্যাড/প্রোমোশনাল এসএমএস থাকে। আমিও আল্লাহর রহমতে এসব মেসেজ দেধারছে নিয়মিত পাচ্ছি, আরামও পাচ্ছি :) তবে, আগে মনে হয় আরো অনেক বেশি পেতাম। এরপর সেটিঙসে গিয়ে বা কোনো এক জায়াগায় 'সার্ভিস এস এম এস' না কী যেন আছে, ওটা অফ করে দিয়েছি। এখন আগের চাইতে একটু কম পাচ্ছি, এই আর কী :)

মেনে নিন :) আমি অভ্যস্ত হয়ে গেছি। প্রেমিকার এস এম এস মনে করে না পড়েই ডিলিট মেরে দিই :)

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৫

ইফতেখার ভূইয়া বলেছেন: আমি ঘেঁটে দেখবো। বিষয়টি আমার কাছে এখন সিরিয়াস হেড-এক হয়ে দাঁড়িয়েছে। ধন্যবাদ।

৫| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:৪৫

সোনাগাজী বলেছেন:



গ্রামীনে দুনিয়ার ইডিয়ট ছেলেমেয়ে চাকুরী পেয়েছে।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৪

ইফতেখার ভূইয়া বলেছেন: কথাটা একেবারে মন্দ বলেন নি। ধন্যবাদ।

৬| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১১:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ৭/৮ টা মিনিমাম।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৩

ইফতেখার ভূইয়া বলেছেন: খুবই বিরক্তিকর ব্যাপার /:) এসব ব্যাপারে জনগণের সচেতনতা তথা আইন পদক্ষেপ প্রয়োজন। এভাবে তারা তাদের বিজ্ঞাপন দিয়ে আপনার মূল্যবান সময় নষ্ট করতে বাধ্য করছে।

৭| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন:

দেখেন অবস্থা।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৩

ইফতেখার ভূইয়া বলেছেন: :(

৮| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১১:৫৪

ফ্রেটবোর্ড বলেছেন: এটা যে কি পরিমাণ বিরক্তি সৃষ্টি করে বলে বোঝাতে পারবো না। সব অপারেটরের একই অবস্থা, এই কারণে আমি ২টি পদ্ধতি গ্রহণ করেছি। প্রথমতঃ ১ নম্বর মন্তব্যের টেকনিক (প্রমোশনাল এসএমএস বন্ধ করা), দ্বিতীয়ত মোবাইলের ব্লকার ইউজ করি। তবে huawei ফোন অনেক এস.এম.এস বা প্রমোশনাল কল সয়ংক্রিয়ভাবে ব্লক করে (এটা আমার নিজস্ব ধারণা)।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৬

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ। আমি বিষয়টি আরেকটু ঘেঁটে দেখবো।

৯| ১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:১২

মিথমেকার বলেছেন:

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:২১

ইফতেখার ভূইয়া বলেছেন: জ্বি, ধন্যবাদ। ডি.এন.ডি. সুবিধার কথা আমি আমার পোস্টেই উল্লেখ করেছি।

১০| ১৫ ই মার্চ, ২০২৪ সকাল ১১:৫৭

রাজীব নুর বলেছেন: এরকম ম্যাসেজ আমার আসে। প্রতিদিন আসে। অনেক গুলো করে আসে। প্রচন্ড বিরক্ত লাগে। কোম্পানীর উচিৎ এভাবে গ্রাহকদের বিরক্ত না করা।

১৬ ই মার্চ, ২০২৪ রাত ১১:২২

ইফতেখার ভূইয়া বলেছেন: এ ব্যাপারে ব্যবহারকারীদের আরও সচেতনতা প্রয়োজন। ধন্যবাদ।

১১| ১৮ ই মার্চ, ২০২৪ রাত ২:৪৬

অপরাজেয়আমি বলেছেন: খুবি বিরক্তিকর পর্যায়ে চলে যাচ্ছে দিন দিন। ডি এন ডি বা *৭# দিয়ে বন্ধ করলেও কয়েকদিন পরে পরে আবার কিভাবে কিভাবে জানি শুরু হয়।

১৮ ই মার্চ, ২০২৪ রাত ৯:৪২

ইফতেখার ভূইয়া বলেছেন: ডি.এন.ডি. চালু করার পর এখন খুব একটা ঝামেলা পোহাতে হচ্ছে না তবে কিছুদিন অবজারভেশনে রাখতে হবে। বাঙালী লোকজনের কিছু দিন পরপর পুরনো অসুখ মাথাচাড়া দিয়ে জেগে ওঠার সমস্যা বেশ প্রকট। ধন্যবাদ।

১২| ১৮ ই মার্চ, ২০২৪ ভোর ৫:২৩

ফ্রেটবোর্ড বলেছেন: কোন সমাধান হলো কিনা জানাবেন।

১৮ ই মার্চ, ২০২৪ রাত ৯:৪৩

ইফতেখার ভূইয়া বলেছেন: সমাধান হয়েছে কিনা বুঝতে পারছি না। তবে ডি.এন.ডি. চালু করার পর এখন খুব একটা ঝামেলা পোহাতে হচ্ছে না। ধন্যবাদ।

২০ শে এপ্রিল, ২০২৪ রাত ৩:২৩

ইফতেখার ভূইয়া বলেছেন: এখন আর আগের মত মেসেজ পাচ্ছি না তবে মাঝে মধ্যে প্রমোশনাল মেসেজ আসছে গ্রামীণের এ্যাপ থেকে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.