নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদা আমৃত্যু পূর্ন হবেনা জেনেও নিজ স্বার্থে মানবতার মুখোশ খুলে ফেলি। ভুলে যাই -মৃত্যুর আয়োজনই জীবন https://innalillahi.com/ pitamata.com/ bddesh.com/ ..

প্রতিদিন বাংলা

প্রতিদিনবাংলা

প্রতিদিন বাংলা › বিস্তারিত পোস্টঃ

প্রলোভন পাতা ও প্রলোভনে পরা প্রায় একই অপরাধ (!?)

১৮ ই জানুয়ারি, ২০২২ রাত ১২:৩১

বিয়ের প্রলোভন ,চাকরির প্রলোভন ,বিদেশ যাবার প্রলোভন। .....আরো কতযে প্রলোভন তার কোনো হিসাব নেই। যারা এই প্রলোভন এর ফাঁদ পাতে ,তারা অবশ্যি ঘৃণিত ও দন্ডনীয় অপরাধী কিন্তু যারা এই প্রলোভনে পড়েন তারা কি অপরাধী নয় ?তারাও অপরাধী ,তার প্রথম কারণ - যারা প্রলোভন এ পরে তারা নিজের যোগ্যতার এভাবে বা নিজে অযোগ্য হয়েও যোগ্যদের স্থানে যেতে বা বসতে বা মালিক হতে চায় ,বলেই ,সঠিক পথে না হেটে অবৈধ পথে হাতে বলেই প্রতারিত হয়
অনেক প্রলোভনের একটি প্রলোভন
সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে একজনের কাছ থেকে ২০ লাখ টাকা পর্যন্ত নিয়েছে। এমন বহু মানুষের কাছ থেকে চাকরির মিথ্যা আশ্বাসে টাকা নেওয়া চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা হলো হারুন অর-রশিদ, সেকেন্দার আলী ও মাসুদ রানা।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা টাকা আত্মসাতের জন্য ভুয়া নিয়োগপত্র দিতেন বলে জানিয়েছেন সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ইমাম হোসেন। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর মালিবাগে সংস্থাটির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

ইমাম হোসেন আরও জানান, পল্টন থানায় চার ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রবিবার প্রথমে কেরানীগঞ্জ থেকে হারুনকে ও বাকিদের মিরপুর-১৪ এলাকা থেকে গ্রেফতার করা হয়। হারুন এই প্রতারক চক্রের হোতা। তাদের কাছ থেকে বিভিন্ন সরকারি দপ্তরের চারটি ভুয়া নিয়োগপত্র, বিভিন্ন মন্ত্রণালয়ের তিনটি আবেদনপত্র, ভুক্তভোগীদের স্বাক্ষরিত বিভিন্ন ব্যাংকের ছয়টি ব্ল্যাংক চেক, ২৪টি ব্ল্যাংক স্ট্যাম্প, সরকারি চাকরির জন্য মন্ত্রীর সুপারিশকৃত ভুয়া ডিও লেটার, বিভিন্ন ব্যক্তিদের ছবি ও অন্য কাগজপত্র সংবলিত বায়োডাটা উদ্ধার করা হয়।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০২২ রাত ১:০৮

সোবুজ বলেছেন: লোভীরা বেশি প্রতারনায় ফাদে পড়ে।

১৮ ই জানুয়ারি, ২০২২ রাত ৩:২১

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ।সহমত

২| ১৮ ই জানুয়ারি, ২০২২ রাত ১:২৩

ঋণাত্মক শূণ্য বলেছেন: আচ্ছা, বিয়ের কথা বলে শারিরিক সম্পর্ক করা হলো; পরে বিয়ে করতে অস্বীকৃত জানানো হলো। তখন মেয়ে গিয়ে ধর্ষনের মামলা করলো; এটাকে কিভাবে দেখেন?

১৮ ই জানুয়ারি, ২০২২ রাত ৩:৩০

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ।যে মেয়ে বিয়ে পর্যন্ত অপেক্ষা সহ্য হয়না,বা সহ্য করাতে পারে না ধর্ষনের(ধর্ষক অমানুষ) মামলা তাকে কয়েকবারই করতে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.