নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যুর বাগানে নিমন্ত্রণ আপনাকে।

মরুভূমির জলদস্যু › বিস্তারিত পোস্টঃ

কি চমৎকার দেখা গেলো !! (যারা সম্মান দেয়ার তারা ঠিকই সম্মান দিয়েছেন, দিয়েছেন ভালোবাসা)

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৪


ফেসবুকে আমরা দেখেছি বাঘিনীদের দলকে সম্বর্ধনা দেয়ার জন্যে বিশাল আয়োজনের সব ছবি। যারা ছবিগুলি দেখেছন তারা বুঝেছেন পরের ধনে পোদ্দারিতে কারা সিদ্ধহস্ত।

এখন দেখতে পাচ্ছি বিমানে থাকা মেয়েদের লাগেজ থেকে ডলার চুরি হয়ে গেছে। বিমান কর্তিপক্ষ এখনো এই সম্পর্কে কিছু বলেনি। তবে পুলিশ সিসি ক্যামেরার ৩ ঘন্টার ফুটেজ জোগাড় করে সেগুলি চেক করছে। ৩ ঘন্টার ফুটেজ চেক করতে কয় ঘন্টা লাগবে কে জানে!



আমি পোস্টের প্রসঙ্গ থেকে সরে গেছি, সরি।
মেয়েদের সম্বর্ধনা অনুষ্ঠানের মোটামুটি ফুল ভিডিও দেখে যা বুঝতে পারলাম প্রথমে উপস্থিত কর্মকর্তারা বাণী শোনান। তখন মেয়েদের ক্যাপটেন বসার সুযোগ পেয়েছিলেন। কর্মকর্তাদের বাণী শেষ হওয়ার পরে মেয়েদের ক্যাপটেন কথা বলেন। তার কথা বলার পরে সংবাদিকরা যখন কোচের কাছে প্রশ্ন করেছেন তখন সিট না পাওয়া গুরুকে আমাদের মেয়ে তার নিজের সিটটি ছেড়ে দেয়। (দুই পাশে বসে থাকা সম্মানীত ব্যক্তিদের গোয়ায় গ্যাজ বা শিকড় গজিয়ে গেছিলো মনে হয়, তাই চেয়ার ছেড়ে উঠতে পারেনি তারা।) কোচ সাহেব কথা বলার সময়ই নেতা (সম্ভবত যুব ও ক্রিয়া মন্ত্রী হবেন) এসে উপস্থিত হলে কোচ সাহেবকেও সেই চেয়ারটি ছেড়ে দিতে হয়। কোচ ও ক্যাপটেনকে চলে যেতে হয় তৃতীয় সারিতে। কিন্তু সাংবাদিকরা বার বার তাদের সাথেই কথা বলতে চাওয়াতে মন্ত্রী মশাই ক্যাপটেনকে চেয়ারে বসতে বলেন। কিন্তু সেখানে আরেকটি চেয়ার রাখার যায়গা ছিলো না এবং বসে থাকা আবাল গুলি নিজেদের আসন ছাড়তে নাড়াজ ছিলো বলে কোচ আর ক্যাপটেনকে দাঁড়িয়ে দাঁড়িয়েই কথা বলতে হয়েছে।

যাহ _লা, এই চামাড়দের কথা বলতে বলতে আমিতো আবারও পোস্টের প্রসঙ্গ থেকে সরে গেছি।

দেশের সাধারন মানুষ বিজয়ী মেয়েদের সম্মান জানিয়েছে। মেয়েদের আপন করে নিয়েছে। হাজার হাজার মানুষ পথে নেমে এসে তাদের শুভেচ্ছা জানিয়েছে, ভালোবাসা জানিয়েছে, সম্মান জানিয়েছে। মেয়ে বলে ওদের আমরা সব যায়গাতেই খাঁটা করে রেখেছি। সেই কথা লিখতে গেলে আরেক পর্ব লিখতে হবে। কিন্তু এবার ওদের সম্মান জানাতে, ভালোবাসা জানাতে, শুভেচ্ছা জানাতে সাধারণ মানুষ খাঁটো করে ভাবেনি। তাই মেয়েদের বলছি- তোমরা এগিয়ে যাও, যারা সম্মান দেয়ার তারা ঠিকই সম্মান দিয়েছেন, দিয়েছেন ভালোবাসা। তারা তোমাদের পাশে থাকবেই। বতে কেউ কেউ কটুকথাও শোনাবে। সেইসব কানে তোলার দরকার নেই।





















ছবি : ফেসবুক

মন্তব্য ২৬ টি রেটিং +৮/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আমি লাইভ প্রোগ্রাম দেখেছি। জনগণের স্বতঃস্ফূর্ত উচ্ছ্বাস ভালো লেগেছিল। আমি মূল প্রসঙ্গের বাইরে গেলাম না। অনেক আবেগে অনেক কিছুই বলতে ইচ্ছে করছে।

যাই হোক, আমাদের মেয়েরা এক অসাধ্য সাধন করেছে, বলবো। ওদের এই বিজয়কে ধরে রাখতে হবে। আগামীতেও ভালো খেলা অব্যাহত রাখতে হবে। ওদের বেতনাদি বাড়াতে হবে। গ্রাস রুট লেভেল থেকে আরো ভালো প্লেয়ারকে উঠে আসার সুযোগ সৃষ্টি করতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করতে হবে।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৩

মরুভূমির জলদস্যু বলেছেন:
আপনি চমৎকার কথা বলেছেন। আমরা সবাই এই বিষয়গুলিতে এক মত হলেও বাস্তবে যাদের কাজ করার কথা তারা চেয়ার দখল করে বসে থাকাতেই বেশী আগ্রহী। রুট বা গ্রাউন্ড লেভেলে কাজ করার ইচ্ছে বা যোগ্যতা তাদের নেই। তারা শুধু ক্রেডিট নিতে ওস্তাদ।

সংবাদে দেখেছেন নিশ্চই, বিজয়ী একজন মেয়ে ফুটবলারকে দেয়া সরকারের জমি ছেড়ে দেয়ার জন্য পুলিশ তার বাবাকে গিয়ে হুমকি দিয়ে এসেছে। সরকারের দেয়া জমির দাবিদার নাকি অন্য ব্যক্তি।

২| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: যতক্ষণ ক্ষমতা ও সামর্থ্য মানুষের মাঝে না থাকে ততক্ষণ সে বিনয়ী কিংবা অন্যকে সম্মান দেয়ার চেষ্টা করে ।

যখনই পদে ভারী হয়ে যায় তখনই শরীর-মনও তার সাথে সাথে ভারী হয়ে যায় । তখন সে শুধু চায়, দেয়না। শুধু চাই আর চাই এর ভীড়ে তখন সব রকম নীতি নৈতিকতা বিসর্জিত হয়ে যায়।

কি আর করা ভাই , এটাই জীবনের বাস্তবতা।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
পরেছো মোঘলের হাতে, খানা খেতে হবে সাথে।
করার কিছ নাই। ওদের সাথেই চলতে হবে।

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৭

জুন বলেছেন: অন্যদের কথা জানি না তবে বাফুফের সভাপতি যখন সম্বর্ধনায় উপস্থিত হয়েছিলেন তখনি এই মেয়েগুলো ও মহিলা ফুটবল দলের ভবিষ্যত নিয়ে শংকিত হয়ে পড়লাম জলদস্যু । ছেলেদের গৌরবময় ফুটবল এর হাতে পরেই ধ্বংস হয়েছে এটা ভুলে গেলে চলবে না আমাদের ।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
লোভিদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না।
আমি শুধু এইটা বুঝিনা, এদের লজ্জা হয় না কেনো!!

একটা জিনিস লখ্য করেছেন-
বিজয়ী মেয়েদের সম্বর্ধনা দিলো, কিন্তু মেয়ে গুলাই সেখানে নাই!!
তাহলে তারা কাদের কি দিলো?

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩২

আহমেদ জী এস বলেছেন: মরুভূমির জলদস্যু ,




"আমাদের উপলদ্ধি দাও প্রভু।



তেলের দাম কি আর সাধে বেড়েছে ?????? :#)

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩৮

মরুভূমির জলদস্যু বলেছেন: সে আর বলতে!!

এরাতো প্রথমে এই খবরই পেশ করে নাই।
সাংবাদিকদের খোঁচা খেয়ে এইটা দিয়েছিলো।
পরে ডাবল খোঁচা খেয়ে এইটা চেঞ্চ করে মেয়েদের কথাও লিখেছে।

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩৬

কামাল৮০ বলেছেন: মেয়েদের খেলায় সমাজ সহযোগী হলে আরো অনেক সফলতা আনতে পরে তারা।কিন্তু বাস্তবতা হলো একটা শ্রেনী এই সফলতার বিরুদ্ধে এখনই আন্দোলন শুরু করে দিছে।আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে কারা তাদের সবাই চিনেন।কারন তারা গোপনে করছে না।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৫৬

মরুভূমির জলদস্যু বলেছেন: দেখে আমার মেয়েকে আমি ফুটবল খেলার অনুমতি দিবো না, নাচার অনুমতি দিবো না, একা বেড়াতে যাবার অনুমতি দিবো না। এই না দেয়ার অধিকার আমার আছে। আবার যে বাবা-মা তার মেয়েকে খেলার, নাচার, বেড়াতে যাবার অনুমতি দিচ্ছেন সেই বাবা মায়ের এই অনুমতি দেয়ার অধিকার আছে। এখন আপনি আমি বা অন্য কেউ এই অনুমতি দেয়া না দেয়ার বিষয়ে কথা বলার কে? কেউ হয়তো ইসলামের দোহায় দিবে। ভাই আপনি আমি ইসলাম মানি নিজের সুবিধারটুকই। এইটুকু বুঝ আমাদের সবারই আছে।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:০৫

মরুভূমির জলদস্যু বলেছেন: এই ছবির কি প্রয়োজন আছে?
ইচ্ছে করে মেয়েগুলিকে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিপরিতে কেনো দাঁড়া করানো হলো।

৬| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:৫৪

অপ্‌সরা বলেছেন: অনেক অনেক ভালোবাসা এই মেয়েগুলোর জন্য!!!

২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:০৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
আরো এগিয়ে যাক।

৭| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:২৭

জুল ভার্ন বলেছেন: যে দেশের সরকার প্রধান, উজির নাজিরই যেখানে গুণীজনকে সম্মান দেননা সেখানে সরকারের চাকরবাকর গুণীদের সম্মান দিবে কিভাবে! আমাদের নিয়তি।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৩২

মরুভূমির জলদস্যু বলেছেন:
ভাই বাসের মধ্যেযে মেয়েদের ছবি ছোট করে হলেও রেখেছে সেটা দেখেই আমি অবাক হয়েছি। এতো বড় সাহস কে দেখিয়েছে কে জানে।

৮| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৩০

অপু তানভীর বলেছেন: ৫ নম্বর মন্তব্যের উত্তরে যে কার্টুন টা দিয়েছেন সেটাও এড করে দিন উপরে । আপনিও যদিও জানতে চেয়েছেন যে একটা বিশেষ সম্প্রদায়কে দাড় করানো হল । দাড় তো অন্য কেউ করে নি । তারা নিজেরাই শুরু থেকে দাড়িয়ে আছে । একেবারে শুরু থেকেই তারা মেয়েদের যে কোন ব্যাপারেই বাঁধা হয়ে দাড়িয়ে আছে । ইভেন এখনও তারা এটার বিরোধীটা করে যাচ্ছে । এই যে মেয়েদের বিজয়, এই বিজয়টা সরাসরি এই সম্প্রদায়ের বি*তে আঘাত করেছে ।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৪০

মরুভূমির জলদস্যু বলেছেন: আপনার সাথে একমত হতে পারলাম না।
যারা বিরধীতা করছে তারা ইসলামের দোহায় দিয়ে এই বিরধীতা করবেই।
কিন্তু এই কার্টুনটি দিয়ে তাদের বিরুদ্ধে মেয়েদের দাঁড় করানো হয়েছে। মেয়েরা কিন্তু তাদের বিরুদ্ধে কিছু করেনি।
ইসলামের হিসাবে প্রায় সমস্ত খেলাই নিষিদ্ধ হয়ে যায়। সেটা নিয়েতো বলার কিছু থাকে না। ইসলামের কতটুকু আমরা মানি?

৯| ২৩ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৮:৩৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: স্কোর দেখে মনে হচ্ছে একমাত্র নেপাল ছাড়া আর কোন দেশ বাংলাদেশের বিরুদ্ধে গোল করতে পারেনি।

২৩ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৩৮

মরুভূমির জলদস্যু বলেছেন: সেটাইতো দেখা যাচ্ছে।

১০| ২৩ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২৪

রাজ মো, আশরাফুল হক বারামদী বলেছেন: বাস্তবতা হচ্ছে বাজারদর হিসাবে নারী ফুটবল একটা সস্তা ক্ষেত্র, এর মার্কেট ভ্যালু খুবই কম। যে ভ্যালুটা পাচ্ছে এখন, নারী জাগরণ, হেনতেন, হাবিজাবি এইসব মানুষের আলগা আদর্শবাদী আগ্রহের কারণে পাচ্ছে। একসময় বাস্তবতার দেয়ালে ধাক্কা খাবে এবং নিজেদের স্বল্পমূল্যের অবস্থান দেখে ডিপ্রেশনে ভুগবে মেয়েগুলি। সিট নিয়া তামাশা দেখেই বোঝা যায় যে একচুয়াল মার্কেট ভ্যালু হিসাবে করলে কতটুকু নীচু পজিশনে আছে। শুরুর দিকে, তাই একটা উতসাহ উদ্দীপনা দেখাচ্ছে, একসময় এটা চলে যাবে, তখন শুধু হা হুতাশ আর বিষন্নতা ছাড়া আর কিছু থাকবে না মেয়েগুলির মাঝে। এদেরকে এভাবে অতি উতসাহ দিয়ে গাছের আগায় তুলতেছে যারা, তারাই একসময় মই কেড়ে নিয়ে চলে যাবে।

২৩ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৪০

মরুভূমির জলদস্যু বলেছেন:
বেস ভালো বলেছেন। এটাই বাস্তবতা। তবে কিনা মেয়েদের ভ্যালু এখনো খুব একটা উঁচুতে নাই।

১১| ২৪ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০:০৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: তার মানে বাংলাদেশের মেয়েরা আন বিটেন চ্যাম্পিয়ন হয়েছে।

২৪ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:২৩

মরুভূমির জলদস্যু বলেছেন: জ্বী।
অপরাজিত চ্যাম্পিয়ন।

১২| ২৪ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:২৫

রাজ মো, আশরাফুল হক বারামদী বলেছেন: ভ্যালু আসলেই নাই, ভ্যালু থাকলে তো ভ্যালু পাবে। অস্ট্রেলিয়া মহিলা জাতীয় দল ১৫ বছরের কিশোর দলের কাছে গো হারা হারে। একটা ১৫ বছরের কিশোরের দলের কোন ভ্যালু আছে? সেখানে তাদের থেকেও দুর্বল দলের ভ্যালু কোথা থেকে আসবে? এখন যদি বলে আমরা নারী আমাদের ভোদা আছে এজন্য ভ্যালু দিতে হবে, জিনিসটা হাস্যকর হয়ে যায় না? ভোদা থাকার কারণে ভ্যালু পাচ্ছে দেখেই মানুষ মেয়েগুলিরে নিয়ে বিভিন্ন যৌনাত্মক কথা বলছে। একটা নারী শিল্পী গান গাইলে তাকে নিয়ে কিন্তু কেউ বাজে কথা বলে না। কারণ সে শিল্পী হিসাবে আসলেই ভ্যালু প্রোভাইড করে। একজন নারী বিজ্ঞানী কোন পুরষ্কার পেলে কিন্তু কেউ বাকা কথা বলে না, কারণ সে আসলেই বিজ্ঞানী হিসাবে দামী। প্রতি বছর শত শত মেয়ে ডাক্তার ইঞ্জিনিয়ার হচ্ছে, তাদের কিন্তু কোন হুজুর খারাপ কিছু বলতেছে না, মানুষ তাদের স্বাভাবিকভাবেই নিচ্ছে, কারণ তারা আসলেই ভ্যালুয়েবল, পুরুষদের সাথে সমান তালে পাল্লা দিয়ে, সমান যোগ্যতায় অর্জনগুলি করছে। কিন্তু এই মহিলা দল ফুটবলার হিসাবে কোন ভ্যালু প্রোভাইড করে না, তারা অযথা দাম পাচ্ছে, মেয়ে হবার কারণে দাম পাচ্ছে, ভোদা থাকার কারণে দাম পাচ্ছে, এজন্যই সবাই তাদের নগ্ন বলতেছে, তাদের যৌনাত্মকভাবে দেখছে।

১৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৩

খায়রুল আহসান বলেছেন: বেআক্কেল বলে কথা! আক্কেল বলে কিছু থেকে থাকলে সাংবাদিক, কোচ, গুরু- কেউই দলনায়ককে দাঁড় করিয়ে রেখে চেয়ারে বসে থাকতে পারতো না।
ব্যাপারটা অত্যন্ত ন্যক্কারজনক, ঘৃণ্য।

২৪ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:২৩

মরুভূমির জলদস্যু বলেছেন:
এদের মাথায় কোন ধরনে হলুদ পদার্থ আছে কে জানে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.