নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

লাল সালাম বাচ্চু ভাই।

১২ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:২২


লাল সালাম বাচ্চু ভাই।
প্রায় ৩/৪ বছর যাবৎ অনলাইনে বাচ্চু ভাইয়ের সাথে আমার পরিচয়, যেহেতেু একই জেলার ও পাশাপাশি থানাতে আমাদের বাড়ী তাই মাঝে মাঝে দেখা হতো। লেখালেখি ও ফোনে মাঝে মাঝে কথা হতো। কথা হতো ধর্ম নিয়ে,কথা হতো মানুষ ও মানুষের অধিকার নিয়ে। কথা হয়েছে অর্থনীতি নিয়েও। আজীবন সম বন্টন বিশ্বাসি নির্লোভ লোকটাকে কোন পাষান এভাবে দিবালোকে প্রকাশ্যে খুন করতে পারে।বেশ কয়েকবার স্টেজেে উঠতে সমবেত সবাইকে পরিচয় করে দিতেন এভাবে-- আমিতো ভ্রমন করি দেশের ভিবিন্ন জায়গাতে আমার এ বন্ধু ভ্রমণ করে পৃথিবীর ভিবিন্ন দেশে। সর্বশেষ ইনবক্সে লিখলন , আরে কোথায় আছেন? ফোন করেন মজার কথা আছে।আমি কর্ম ব্যাস্ততায় ফোন দেই দেই আর দেয়া হয়ে ইঠেনি গত ৮/১০ দিনে। কি মজার কথা বলতে চেয়েছিলেন বাচ্চু ভাই, তা আর শোনা হলো না। যিনি নিজের টাকা খরচ করে অনেক নাম না জানা কবির কবিতার বই প্রকাশ করেছিলেন সে কথা যেমন আমরা যানি আবার এ্রকথাও যানি তিনি কুড়িগ্রামে বেশ কিছু টাকা খরচ করে শুদ্ধ চর্চা কেন্দ্র করেছিলেন।গ্রামের বাড়ী কাকালদি, সিরাজদিখানও অনুরুপ লাইব্রেরী ও শুদ্ধচর্চা কেন্দ্র করবেন বলেছিলেন। কিছু দিন যাবৎ নিয়মিত মুুন্সিগন্জ হতে একটা খবরের কাগজ বের করছেন। বেশ কিছু দিন আগে আমি তাকে সাবধান করে দিয়ে বলেছিলাম, দাদা আপনি ধর্ম নিয়ে লেখালিখি করেন,
কুড়িগ্রামেই ভালো ছিলেন। এখানে আপনাকে কে কেমন ভাবে দেখে ? উত্তরে একটু গর্ভ করে বলেছিলেন এখানে আমাকে সবাই ভালোবাসে। এ নিরিহ অত্যান্ত ভদ্র মানুষটাকে লেখালিখির কারনে নাকী অন্য কোন কারনে খুন করা হলো। প্রশাসনের কাছে যানতে চাই ও বিচার চাই।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

হাসান কালবৈশাখী বলেছেন:
কার কাছে বিচার চান?
যারা বলে 'বিচার পরে, আগে দেখতে হবে উনি কি কি লেখাতেন'।

২| ১২ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: উনি নাস্তিক ছিলেন। এটা উনাকে হ্ত্যার অন্যতম কারণ হতে পারে।

৩| ১২ ই জুন, ২০১৮ রাত ১০:২০

ইনাম আহমদ বলেছেন: দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: উনি নাস্তিক ছিলেন। এটা উনাকে হ্ত্যার অন্যতম কারণ হতে পারে।
যদি নাস্তিক, কাফের, অমুসলিম হওয়ার অপরাধে কাউকে হত্যা করার, তাদের জাতির সাথে যুদ্ধ করার ও তাদের নারীদের দাসী বানিয়ে জোরপূর্বক যৌনাচার করার অধিকার মুসলমানদের কাছে জায়েজ মনে হয়, তবে এমন মুসলমানদের নিজ দেশ থেকে উৎখাত করা, নিজদেশে এদের প্রবেশ নিষিদ্ধ করা ও তাদের ভূমিতে সর্বোচ্চ শক্তি সম্পন্ন সামরিক বাহিনী প্রেরণের মাধ্যমে তাদের ধ্বংস করে নিজেদের সুরক্ষা নিশ্চিত করার চেষ্টা করা অমুসলিম দেশগুলোর জন্য অত্যন্ত যৌক্তিক হওয়ার কথা।

৪| ১৩ ই জুন, ২০১৮ রাত ১২:৩৮

রাজীব নুর বলেছেন: আমার মনে হয় আরও অনেকে মরবে।

৫| ১৫ ই জুন, ২০১৮ বিকাল ৩:১৩

রাবব১৯৭১ বলেছেন: নাস্তিকতা কি অপরাধ? কোথায় আছি আমরা?

৬| ১০ ই জুলাই, ২০১৮ ভোর ৬:৩৯

চাঁদগাজী বলেছেন:


দেশ ভরে গেছে জংগীতে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.