নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

উন্নয়ণের অংশীদার ও উন্নয়নের সাক্ষী হয়ে থাকুন।

২৫ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৭



বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।এগিয়েছে অনেকদুর,১৯৭১ থেকে ২০০৮ প্রযন্ত এই ৩৭ বছরে যে উন্নয়ণ হয়েছে গত ১০ বছরে তার চেয়ে অনেক অনেক গুন বেশী উন্নয়ণ হয়েছে ও হচ্ছে।এ সাধারন হিসাবটা যদি কেউ অস্বীকার করে তবে তাকে অন্ধ বলা ছাড়া আর উপায় কি?
যদি আমরা ইউরোপ আমেরিকার দিকে তাকাই, সেখানে দেখি দীর্ঘদিন যাবৎ অর্থনৈতীক মন্ধা চলছে। এর কারন সেখানে শ্র্রমিকের মজুরী আমাদের তুলনায় অনেক বেশী।যার জন্য তারা আমাদের মতো দেশ হতে সস্তায় পন্য কিনে তাদের বাজার ভারসাম্য রক্ষা করছে।তার জন্য চায়না আজ অর্থনৈতিক সুপার পাওয়ার।বাংলাদেশে আজ উন্নয়নের ছোয়া লেগেছে।আমাদের সস্তা মজুরীর সস্তা পন্যই ইউরোপ আমেরিকার বাজারে আমাদের গার্মেসের এতো চাহিদা।এখন চায়নিজদের জীবনমান বদল যাচ্ছে তারা আর সস্তায় মজুর পাচ্ছেনা।এখন চায়না হতে আমদের শ্রমিকদের মজুরী অনেক সস্তা, অনেক কোম্পানী চায়না হতে সস্তা মজুরীর খোজে ভিয়েতনাম,কম্বোডিয়া চলে যাচ্ছে ,কিছু কোম্পানী আমাদের এখানেও আসছে, তবে খুবই কম।এখন জাপান, কোরিয়া, চায়নাদের পছন্দ বাংলাদেশ এর কারন সস্তা শ্রম, কিন্তু তারা ইনভেষ্ট করার আগে বাংলাদেশে একটা নিরাপদ দীর্ঘমেয়াদী স্থিতিশীল সরকার চাচ্ছে। বর্তমান সরকারের বিদেশনীতি তাদের পছন্দ। এখন সময় সবার সময়োপযোগী একটা ডিসিশন নেওয়ার। আপনাদের ভাবতে হবে।আপনারা কি বাংলাদেশের উন্নয়ন চান? আপনারা কি অর্থে বিত্তে শিক্ষা সাংস্কৃকিত উন্নত একটা বাংলাদেশ দেখতে চান? আপনি কি আপনার ভবিষৎ প্রজন্মের জন্য একটা সুন্দর নিরাপদ বাংলাদেশ রেখে যেতে চান? সিন্ধান্ত আপনি নিবেন আপনি কি করবেন।
দেশ এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে কেউ রোধ করতে পারবেনা। যারা যে দলই করিনা কেন দেশের স্বার্থে উন্নয়ণের স্বার্থে আপনি একটা ভোট নৌকা মার্কায় দিয়ে উন্নয়ণের অংশীদার ও উন্নয়নের সাক্ষী হয়ে থাকুন।
দেশ আপনার এদেশের ভবিষৎও আপনার হাতে।এদেশের উন্নয়নও আপনার হাতে ,অতএব সিদ্ধান্ত আপনারই নিতে হবে।
জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.