নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে হিন্দু নির্যাতনের ছবি। ইন্ডিয়ার মুসলিম নির্যাতনের ছবি।

২০ শে অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৩৭

বাংলাদেশে হিন্দু নির্যাতনের ছবি। ইন্ডিয়ার মুসলিম নির্যাতনের ছবি।
পার্থেক্য কোথায়?কিছু লোক ইন্ডিয়াতে মুসলিম নির্যাতনের ছবি দেখে কষ্টে বুক চাপড়ান আর বাংলাদেশের রাস্তায় নেমে প্রতিবাদ করেন, ঠিক বাংলাদেশে হিন্দু নির্যাতনের হলে ভারতের হিন্দুদের কষ্ট লাগে বুক চাপড়ান রোডে নেমে প্রতিবাদ করেন আর আমরা যারা মানবতার কথা বলি তাদের ইন্ডিয়াতে মুসলিম বাংলাদেশে হিন্দু ও পৃথিবীের যেখানেই নিরীহ মানুষ অত্যচারের শিকার হলে আমাদের কষ্ট লাগে আমরা মুখ বুজে সহ্য করিনা প্রতিবাদ করি। আমরা জানি আমাদের এ লিখা এ প্রতিবাদ জাতিসংঘ কিংবা কোন রাষ্ট্রপ্রধানের চোখে পরবেনা তবুও প্রতিবাদ করে যাবো। যদি একজন মানুষের চোখে পরে তবুও নিজেকে বলতে পারবো আমাদেরর প্রতিবাদ বিফল হয়নি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০২১ রাত ৮:১৯

কবির সরদার বলেছেন: ভারতে তো রাষ্ট্রীয় ভাবে সন্ত্রাস উষ্কে দেয়। কারণ ওদের রাষ্ট্র ক্ষমতায় উগ্রবাদী জঙ্গি গোষ্টী। কিন্তু আমরা তো সভ্য। আমরা কেন নিরিহ লোকদের উপর অত্যাচার করব।

২| ২০ শে অক্টোবর, ২০২১ রাত ৮:৫৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: প্রথমত এই ধরণের পার্থক্য খুঁজতে যাওয়াই বোকামী।

ভারতে শুধু গোষ খেয়েছে এই অভিযোগে কত মানুষ মারা হয়েছে; বাংলাদেশে কতজন এভাবে মারা হয়েছে? ভারতে মসজিদে গিয়েছে এই অপরাধে মসজিদের সামনে দাড়িয়ে পুলিশ পিটিয়েছে; বাংলাদেশে কতজনকে এভাবে মন্দিরে যাওয়ার কারণে পিটানো হয়েছে? ভারতে মসজিদের মিনারে হনুমান দেবতার পতাকা টানানো হয়েছে; বাংলাদেশে কতটি মন্দিরে এভাবে পতাকা টানানো হয়েছে? ভারতে মুসলিম হবার কারণে কত মানুষের নাগরিকত্ব হুমকির মুখে; বাংলাদেশে হিন্দু হবার কারণে কত মানুষের নাগরিকত্ব হুমকির মুখে? এভাবে শত শত প্রশ্ন করা যায়; যার উত্তর দিয়ে শেষ করে পারবেন না।

ভারতে ধর্মীয় এবং রাজনৈতিক; উভয় ফায়দা লোটার জন্য মুসলিমদের উপরে অত্যাচার হয়। বাংলাদেশে এমনটা হয় না; বাংলাদেশে এগুলির পিছনে রাজনীতিই জড়িত।

আমার এই মন্তব্য দেখে এটা ভাববেন না যে বাংলাদেশে এইসব হচ্ছে দেখে আমি তাদের সাপোর্ট করছি। না; আমি জানি বাংলাদেশে হওয়া এই অপকর্মের কারণে পৃথীবির সব দেশে মুসলিমরা একটু হলেও বাড়তি সমস্যায় পড়েছে, এবং পড়বে। মুসলিম হিসাবে আমি এর বিরোধী।

নির্যাতনকারী যেই হোক; সে খারাপ। আমি নির্যাতনকারী হলে আমি খারাপ; আপনি হলে আপনি খারাপ। কিন্তু অসম দুইটি বিষয়কে এত হালকা ভাবে একসাথে কম্পেয়ার করবেন না। এটাও একটা নির্যতন; নির্যাতিতের উপরে বাড়তি নির্যাতন।

৩| ২০ শে অক্টোবর, ২০২১ রাত ১১:০৯

ঊণকৌটী বলেছেন: মার খায় বা না মার খাচ্ছে প্রশ্ন সেইটা না,ভারতের একটা মুসলিম দেশ ত্যাগ করেনা তো আপনাদের এতো ভালো মানুষের দেশ সেখানে কেন হিন্দু দের সংখ্যা প্রায় 40% থেকে 8% এসেছে ভারত সরকার যে সারা পৃথিবীর হিন্দু জৈন খ্রিস্টান শিখ parshi বুদ্ধ দের জন্য যে অবাধ আশ্রয় এর নিশ্চিন্ততা CAA মাধ্যমে খুলে দিয়েছে তার জন্য ভারত সরকার কে অনেক ধন্যবাদ তবে একটা জিনিস যা হচ্ছে ভালোই হচ্ছে আগামী দিনে আরো ভালো হবে দেখে যেতে চাই 100% মুসলিম দের দেশে কি বলে.......স্বর্গ না জাহান্নামের দিকে এগোবে

৪| ২০ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৪৮

রাজীব নুর বলেছেন: ধর্মের দোহাই দিয়ে যারা মানুষ মারে। আগুন দেয় তাঁরা আসলে অমানুষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.