নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

শুধু হিন্দু সম্পত্তি আইন নয় মুসলিম সম্পত্তি আইনও সংস্কার প্রয়োজন।

২৭ শে মে, ২০২৩ রাত ৯:১৩


শুধু হিন্দু সম্পত্তি আইন নয় মুসলিম সম্পত্তি আইনও সংস্কার প্রয়োজন। হিন্দু ভাই বোনদের সাথে মুসলিম ভাই বোনেরা রাজপথে নেমে আসুন। তথাকথিত শান্তির ধর্ম গুলোতে মেয়েদের দেবী মা বা সমান অধিকারের কথা বললেও বিভিন্নভাবে তাদের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। বাবার সম্পত্তি ছেলে মেয়ের মধ্যে সমান ভাগে ভাগ করে দেওয়ার আইন পাশ করা এখন সময়ের দাবি। একটি দেশের অর্ধেক জনগোষ্ঠীর তাদের প্রাপ্য সম্পদের অর্ধেক দেয়া হয় শুধু ধর্মের নামে। এতো বড় অন্যায় অধিকার সচেতন মানুষ কিভাবে মেনে নেয় আমার বোধগম্য হয়না ! আমরা জানি মোল্লা ঠাকুর আর ব্রাহ্মণরা তা সহজে হতে দেবেনা। তাই রাজপথে আন্দোলনের বিকল্প নাই। রাজপথেই ফয়সালা হবে। ধর্মের নামে মুসলিম আইনে আরো জঘন্য নিয়ম ছিলো সময়ের প্রয়োজনে আন্দোলনের তীবর্তায় তা পরিবর্তন করতে বাধ্য হয়েছে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০২৩ রাত ১০:২৮

রানার ব্লগ বলেছেন: মুসলিম সম্পত্তি আইন সংস্কার কে করবে ?

২| ২৮ শে মে, ২০২৩ রাত ২:২৯

রিদওয়ান খান বলেছেন: দিনশেষে দেখা যায় সংস্কারের নামে যারা গলা ফাটায় তারাই তাদের মা-বোন ও স্ত্রীর হক পরিপূর্ণ আদাই করেনা।কিন্তু মানুষকে কলা দেখিয়ে মূলা খাওয়ানোর চেষ্টা চালায়!
মেয়েরা তাদের বাবার সম্পত্তি থেকে পায়, স্বামীর থেকে পায় ইভেন তার ভরনপোষনের পরিপূর্ণ দায়িত্ব বিয়ের আগে বাবার, বাবা না থাকলে ভাইয়ের, বিয়ের পর স্বামীর, স্বামী না থাকলে ছেলের এভাবে সে কারো না কারো তত্ত্বাবধানে নিরাপত্তার সাথে থাকবে।
এটা বাস্তবায়ন না করে উল্টো সম্পত্তি অর্ধেক দেওয়ার নাম করে তাদেরকে অনিরাপদ এক জীবনের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করা কতটা বোকামী সেটা
হালে প্রমাণ না পেলে কেউ বিলিভ করবেনা।

৩| ২৮ শে মে, ২০২৩ সকাল ৯:১৬

তানভির জুমার বলেছেন: একজন মুসলিম যে ধর্ম সঠিকভাবে পালন করে না, সে ও তার ধর্ম কে সন্তান, বাবা, মা, সম্পত্তি এই সবের উর্ধে বিশ্বাস করে। ইসলাম নারীর যে অ্থনৈতিক ব্যবস্থা করে দিয়েছে ঐটার সঠিকভাবে আদায় করার আন্দোলন করেন তাহলেই এনাফ। ইসলামী আইনে একজন নারীর যদি কোন ইনকাম সোর্স না থাকে, তাহলে রাষ্ট্র তার দয়িত্ব নিতে বাধ্য থাকিবে।

৪| ২৮ শে মে, ২০২৩ সকাল ৯:৫০

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: প্রথমেই বলুন কেন পরিবর্তণ করতে হবে ? মুসলিম আইন সর্ম্পকে আপনার ধারণা কতোটুকু ? আপনার কি ইউরোপ, আমেরিকার সম্পদ বন্টল আইন সর্ম্পকে ধারণা আছে ? নাই । এ জন্যই বলছেন । আগে পড়ুন জানুন তারপর দাবী তুলুন । মনে করবেন না , আমি না জেনে পাল্টা প্রশ্ন করছি । আইনের উপর জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আমার ডিগ্রী রয়েছে । হ্যা , শুধু জানানা জন্যই ডিগ্রীটা নিয়েছিলাম ।

মুসলিম সম্পত্তি আইন বলে কিছু নাই ।
আপনার স্ত্রীর দেন মোহর দিয়েছেন ? তাকে প্রশ্ন করলেই তো আপনার দাবী লাটে উঠবে । :)

৫| ২৮ শে মে, ২০২৩ দুপুর ১২:১৮

রানার ব্লগ বলেছেন: রিদওয়ান খান বলেছেন:এটা বাস্তবায়ন না করে উল্টো সম্পত্তি অর্ধেক দেওয়ার নাম করে তাদেরকে অনিরাপদ এক জীবনের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করা কতটা বোকামী সেটা


আপনার এমন কেনো মনে হলো মেয়েদের সম্পদের ভাগ অর্ধেক দিলে তাদের জীবন অনিরাপদ হয়ে যাবে। সম্পত্তি দিয়ে ভালোবাসার পরিমান মাপা যায় না। যারা তার মা বোন স্ত্রী কে ভালোবাসবেন না তাদের আপনি সব সম্পত্তি দিলেও বাসবে না আর্ধেক দিলেও বাসবে না ।

৬| ২৮ শে মে, ২০২৩ দুপুর ১:৪৮

রাজীব নুর বলেছেন: জানলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.