নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্টিগমা

রাফিন জয়

স্টিগমা

রাফিন জয় › বিস্তারিত পোস্টঃ

বস্তুত আজ প্রকৃতই মনে হচ্ছে সব কিছুই বৃথা!

২৫ শে অক্টোবর, ২০১৬ রাত ১০:৪৫

বস্তুত আজ প্রকৃতই মনে হচ্ছে সব কিছুই বৃথা! কিবোর্ড আর কলম, উভয়ই চালানো আজ বৃথা! আজ বৃথা মনে হচ্ছে রাজপথের সব আলোর মিছিল! সত্যিই আজ মনে হচ্ছ বৃথা পুলিশের সেই লাঠি, টিয়ার গ্যাস আর জলকামানে আহত হয়ে হসপিটালে যাওয়া! মনে হচ্ছে ওই বুর্জুয়া তন্ত্রের কথাই সত্য যে, নীতি কথা আর নীতি কর্মে চিঁড়া ভিজে না!

যদি বৃথা নাই হয় তো কেন একটা দিন পত্রিকা খুললে ধর্ষণ আর খুনহীন সংবাদ পত্র দেখা যায় না? কেনই বা যুগ যুগ ধরে পূর্নিমা, ইয়াসমীন, তনু, আফসানা, পূজারা ধর্ষিত হয়ে আসছে? হয়ে আসার পরেও কেন আমাদের শাসক গোষ্ঠী কোন কার্যকর ভূমিকা পালন করছে না?

ওহ! আমি তো ভুলেই গেছি যে শাসক গোষ্ঠী শুধু বুর্জুয়া শ্রেণীদের জন্য! দারিদ্র চাবুকের
কশাঘাতে বার বার জর্জরিত মানুষের জন্য শাসক গোষ্ঠী নয়। আর আমরা ও সারাদিন চিৎকার আর যতই মিছিল করি, তাদের গায়ের লোম ও হিলবে না। তাদের টনক নড়াতে হলে আজ আমাদের হাত ও নড়াতে হবে!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০১৬ রাত ১০:৫৭

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: কিন্তু আপনার হাত নড়ার উপক্রম হলেই তারা ভেঙ্গে দিবে। কজেই হাতটা আস্ত রাখতে চাইলে উহা না নাড়ানোই বরং ভালো।

২| ২৫ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:০১

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: এ ক্ষেত্রে সমাধান হলো এতো সংখ্যক হাত নাড়াতে হবে যেন ভেঙ্গেও শেষ করা না যায়। এ ক্ষেত্রে নেতা লাগবে ঠিক বঙ্গ বন্ধুর মতো।

৩| ২৫ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:৩৬

রাফিন জয় বলেছেন: চুপ করে কাপুরুষের মত বসে বসে কাপুরুষোচিত জীবন উপভোগের চাইতে বীরোচিত মৃত্যু শ্রেয়। আর বঙ্গ বন্ধুর মত নেতা অবশ্যই দরকার। তবে তার মত উদ্দাম থাকা দরকার সবার মাঝে। আর অনেক হাত নাড়ানোর জন্য আপনার হাত আমার দরকার দাদা। চলুন রাজপথে নামি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.