নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্যের অন্বেষণে আছি, কিন্তু পথ খুঁজে পাচ্ছি না! আমি সেই অজ্ঞ মানব!

রাফিন জয়

সত্যের অন্বেষণে আছি, কিন্তু পথ খুঁজে পাচ্ছি না! আমি সেই অজ্ঞ মানব!

রাফিন জয় › বিস্তারিত পোস্টঃ

সবটাই ব্যানার প্রদর্শন

১৭ ই মে, ২০১৭ বিকাল ৩:৫৮

ব্যানার প্রদর্শনটাই মুখ্য, তাই তনু, তন্নি, রিশা, মিতু, অভিজিৎ, দিপন, রাজন, রাকিব ইত্যাদি (আরকি যাদের গণমাধ্যম খুব ভাল মত ফোকাস করেছে) খুনের পরে অহরহ প্রতিবাদী মিছিল, মানববন্ধন, এরে ঘেরাও, তারে ঘেরা, আগ্রাম-বাগ্রাম অনেক কর্মসূচী।

কিন্তু আদৌ কি ফাতেমা (৫ বছরের শিশু যার যৌনাঙ্গ কেটে বড় করা হয়েছিলো ধর্ষণের জন্য) ধর্ষণ, দীপা (জবি'র শিক্ষার্থী) খুনের বেলায় হয়েছিল এমনটা? তা না হয় বাদ দিলাম, ২০১৬ বর্ষের প্রায় ৭২৪ জন নারী, যাদের সতীত্বহনন করা হয়েছে, তাদের বেলায় কি করা হয়েছিলো এমনটা? একদমি না।

আবার যাদের আমরা সত্যিই সুশীল বলে জানি, যারা সব সময় প্রতিবাদ করে থাকে, তাদের মধ্যেও রয়েছে মহা গলদ। তাই আমার এলাকায় তনু হত্যার প্রতিবাদে মিছিল-মানববন্ধন হয়, বর্ষবরণের দিন নারীর শ্লীলতাহানী নিয়ে প্রতিবাদী মিছিল-মিটিং হয়, কিন্তু আমার এলাকার পাশে রোজ রাতে যখন একটা মেয়েকে তার গৃহ মালিক ধর্ষণ করে, তখন কোন প্রতিবাদী মিছিল নাই। যখন আমার কলেজের পাশে একটা মেয়েকে সতীত্বহনন করে ফেলে যায় নরপিশাচের দল, তখন কোন প্রতিবাদী কর্মসূচী নেই। যখন প্রতিদিন স্কুল-কলেজের বালিকা শিক্ষার্থীরা উত্যক্ত হয় নরপিচাশদের কাছে, তা নিয়ে কোন কালেই প্রশ্ন নাই!

সবটাই সবটাই ব্যানার প্রদর্শন, সবটাই অবান্তর কেন যেন মনে হচ্ছে এখন!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.