নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সায়ন্তন রফিক

অপেক্ষায় আছি কেউ একজন আসবেই আলোয় ভরিয়ে দেবে সব।

সায়ন্তন রফিক › বিস্তারিত পোস্টঃ

আমি বিশ্বাস করি না, আপনি করেন কি?

১৩ ই মার্চ, ২০১৬ সকাল ১১:৩০

হঠাৎ আপনার মনে হলো, পিছন থেকে কেউ আপনার কাঁধ বা পিঠ স্পর্শ করলো। ফিরে তাকালেন। কেউ নেই। রাতে কি ঘুম ভেঙে যাচ্ছে অদ্ভুত সব শব্দে? হঠাৎ কোনো বিশেষ গন্ধ পাচ্ছেন কি? এমন কিছু অস্বস্তিকর ঘটনা হয়তো ঘটছে, যার চটজলদি ব্যাখ্যা সব সময় দেওয়া যায় না। প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ব্যাপারটা মোটেই অবহেলা করার মতো নয়। আপনার বাড়িতে বা আশেপাশে কোনো অশরীরীর উপস্থিতি রয়েছে কি না, তা নিচের লক্ষণগুলো থেকে বোঝা সম্ভব। দেখুন তো বাড়িতে বা আশেপাশে এমন কোনো কিছু আপনি কখনো টের পেয়েছেন কি না?

আপনার বাড়ির ইলেক্ট্রনিক জিনিসপত্র যদি হঠাৎ নিজে থেকে অফ-অন হতে থাকে বা যদি টিভির চ্যানেল আপনা থেকেই পাল্টে যেতে থাকে বা বাড়ির রেডিও নিজে থেকেই হঠাৎ চলতে শুরু করে , তা হলে বুঝতে হবে বাড়িতে কোনো অশরীরী থাকতেও পারে।

আপনার ঘরের জিনিসপত্র যদি আচমকা অদৃশ্য হয়ে যায় বা যদি দেখেন যে আপনার গাড়ির চাবি রেখেছিলেন দেরাজে, কিন্তু অনেক খোঁজাখুঁজির পর সেটা পাওয়া গেল ডাইনিং টেবিলের উপর। স্নানের সময় হাতের কাছেই রাখা পানির মগ হাত বাড়িয়ে নিতে গিয়ে দেখলেন সেটির অবস্থান পাল্টে গিয়েছে। এমন হতেই পারে যে এগুলো আপনার মনের ভুল বা ভুলো মনের ফল। কিন্তু এমনও হতে পারে যে, এগুলো আপনার আশেপাশে থাকা কোনো অশরীরীর কাণ্ড।


সন্ধে বেলায় ঘরে একা বসে টিভি দেখছেন, হঠাৎ মনে হলো আপনার ঠিক পেছন দিয়ে কেউ হেঁটে গেলো। কিন্তু সারা বাড়িতে তখন আপনি একা । রাতে ডিনার সেরে বিছানায় শুয়ে বই পড়ছেন বা কারও সঙ্গে গল্প করছেন, এমন সময় ঘরের ছাদে মৃদু দুম দুম শব্দ। ঠিক যেন কেউ হাঁটছে। অদ্ভুত এই শব্দগুলোকে আপনি আপনার শোনার ভুল মনে করতেই পারেন। কিন্তু এ রকম যদি বার বার ঘটে? প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এগুলো অশরীরীর উপস্থিতির লক্ষণ হতে পারে।

রান্না ঘরে কাজ করতে করতে হয়তো আপনি দেখলেন যে পেছন দিক থেকে আপনার গা ঘেঁসে একটা ছায়া পড়েছে। আপনি ভাবলেন, দরজার কাছে আপনার স্বামী বা স্ত্রী বা আপনার বন্ধু এসে দাঁড়িয়েছেন। আপনি তাঁর সঙ্গে কথা বলতে লাগলেন। একটু পরে যখন কোনো কথারই উত্তর না পেয়ে ঘুরে তাকালেন, দেখলেন কেউ নেই । অথচ আপনি নিজে দেখেছেন। মনের ভুল বলে ব্যাপারটা মোটেই অবহেলা করবেন না। এটা আপনার আশেপাশে কোনো অশরীরীর উপস্থিতির লক্ষণ হতেও পারে।

আপনি আপনার নতুন ফ্ল্যাট বা বাড়িতে সিফ্ট করার পর দেখলেন আপনার অত্যন্ত আদরের পোষা প্রাণীটি অস্বাভাবিক আচরণ করতে শুরু করেছে। যেমন, খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছে, কোনো বিশেষ দিকে তাকিয়ে চেঁচাচ্ছে বা কোনো নির্দিষ্ট ঘরে ঢুকতে চাইছে না ইত্যাদি। ওকে নিয়ে অবশ্যই ডাক্তারের কাছে যান। কিন্তু প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আপনার বাড়িতে থাকা অশরীরী উপস্থিতি টের পাওয়ার কারণেই আপনার পোষা প্রাণীটি অস্বাভাবিক আচরণ করতে শুরু করেছে এমনও হতে পারে।

কিছুতেই ঘুমোতে পারছেন না। ঘুমোলেই অদ্ভুত অদ্ভুত সব স্বপ্ন আপনাকে খুব ভয় পাওয়াচ্ছে, কষ্ট দিচ্ছে। যে সব স্বপ্নের ভয়াবহতা এতটাই যে আপনি ঘুমোতে যেতেও ভয় পাচ্ছেন। বা কাল আপনি যে স্বপ্ন দেখলেন, আজই সেই ঘটনা আপনার চোখের সামনে ঘটে গেলো, আর এমনটা বার বার ঘটতে লাগলো। এ ক্ষেত্রে আপনি কোনো মনোবিদের পরামর্শ নিতেই পারেন। কিন্তু প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এগুলো আপনার আশেপাশে কোনো অশরীরীর উপস্থিতির লক্ষণ হতে পারে।

হঠাৎই আপনার মনে হলো, পেছন থেকে কেউ আপনার কাঁধ বা পিঠ স্পর্শ করলো। চমকে ফিরে দেখলেন, কেউ নেই। সন্ধে বেলায় ঘরে একা বসে টিভি দেখছেন বা বই পড়ছেন, হঠাৎ মনে হলো আপনার ঠিক ঘাড়ের কাছে কারো গরম নিঃশ্বাস পড়ছে। চমকে ফিরে দেখলেন, কেউ নেই। প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ব্যাপারটা মোটেই অবহেলা করার মতো নয়। এগুলো আপনার আশেপাশে থাকা কোনো অশরীরীর কাণ্ড হতেও পারে।

শীতকাল। ঘরের দরজা-জানলা সব বন্ধ। আপনি মন দিয়ে কোনো কাজ করছেন, হঠাৎ কোনো বিশেষ গন্ধ নাকে এলো। মিস্টি বা উগ্র সেই গন্ধ হয়তো আপনার ঘরে থাকার কোনো সম্ভাবনাই নেই। তবুও মিনিট খানেক থেকে ওই বিশেষ গন্ধটা আপনা থেকেই আবার মিলিয়ে গেলো । এমন যদি বার বার ঘটতে থাকে তাহলে বিষয়টা মোটেই অবহেলা করার মতো নয়। কারণ, প্যারানর্মাল বিশেষজ্ঞদের মতে এটা কোনো অশরীরীর উপস্থিতির ইঙ্গিত হতেও পারে।
ইন্টারনেট যুগে বাস করে এসবে বিশ্বাস করার কোনোই কারণ নেই। তবুও ইন্টারনেটে এসব মেলে।
( ইন্টারনেট থেকে সংগৃহীত)

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৮

নতুন বলেছেন: প্যারানর্মাল বিশেষজ্ঞরা পুরাই ফাউল....

দুনিয়াতে অলৌকিক কিছুই ঘটেনা।

১৩ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:২১

সায়ন্তন রফিক বলেছেন: তাই ?

২| ১৩ ই মার্চ, ২০১৬ দুপুর ১:০৫

রুদ্র জাহেদ বলেছেন: ছোটবেলায় এর কিছুটা ফিল করতাম।পড়ে ভালোই লাগল

১৩ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:২৩

সায়ন্তন রফিক বলেছেন: তাই !

৩| ১৩ ই মার্চ, ২০১৬ দুপুর ১:০৯

মারুফ তারেক বলেছেন: এইসব কান্ডকারখানা,
বেশীরভাগই হ্যালোসিনেশন।

B-)

১৩ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:২৪

সায়ন্তন রফিক বলেছেন: তাই।

৪| ১৩ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৪৭

এসব চলবে না..... বলেছেন: প্যারানর্মাল বিশেষজ্ঞে্কে ধরে পাবনার মানষিক হাসপাতালে ভর্তি করা হোক।

২১ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৩৬

সায়ন্তন রফিক বলেছেন: তাই !!!

৫| ১৭ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:০৬

নাজমুস সাকিব রহমান বলেছেন: সবকিছুর ব্যাখ্যা হয় না।

২১ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৩৬

সায়ন্তন রফিক বলেছেন: তাই?

৬| ২৯ শে মার্চ, ২০১৬ রাত ৮:৫৬

বার্ণিক বলেছেন: আমিও বিশ্বাস করি না ।

০৪ ঠা এপ্রিল, ২০১৬ সকাল ১১:৫৩

সায়ন্তন রফিক বলেছেন: তাই?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.