নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখালেখি হলো আমার জগত, আমার মানস ভ্রমণের অখন্ড মানচিত্র । কল্পনার চরিত্রগুলোকে আমি লেখার জগতে বাস্তবতার ন্যায় সদর্পে চারণ করাতে চাই। আমি তাদের হাসি কান্না সুখ দুঃখে তুলির আঁচড় ছুঁয়ে দিয়ে অপছন্দের আঁকগুলো ইরেজার দিয়ে ঘষে তুলে বসাতে চাই কল্পনার রঙ ।

শাফায়াত উল্লাহ রহমত

খুব জটিল,ভীষণ সহজ এবং আবেগী নিতান্তই সহজ-সরল খোলা মনের মানুষ...আমার অভিধানে কান্না বলে কিছু নেই, তবে কষ্ট পাই খুব সহজে... যে যা দেয় তা ফিরিয়ে দেই। সে যদি হয় ভালোবাসা, তবে ভালোবাসা, অবহেলা হলে অবহেলা, কষ্ট হলে কষ্ট... আমার এ নীতি থেকে আজ পর্যন্ত বিচ্যুত হইনি,হতে চাইও না...।

শাফায়াত উল্লাহ রহমত › বিস্তারিত পোস্টঃ

মৃত মানুষকে নিয়ে নোংরা ভাষায় কুটক্তিকারীদের মানবিক মূল্যবোধ নিয়ে কিছু বলতে চাই না।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৫৪


একজন মৃত মানুষকে নিয়ে নোংরা ভাষায় কুটক্তিকারীদের মানবিক মূল্যবোধ নিয়ে আমি কিছু বলতে চাই না। সুন্দর চেহেরায় মানুষের পরিচয়ের স্মারক হতে পারে না। আজ সকাল হতেই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলিতে কিছু সংখ্যক মানুষের করুচি পূর্ণ স্ট্যাটাস দেখে সত্যিই মর্মাহত হয়েছি। আর তাই সকলের জ্ঞাতার্থে সমাজ কল্যান মন্ত্রী কে নিয়ে কিছু কথা না বললেই নয়।
প্রথমেই বলব বি,এন,পি সমর্থন করি বলেই একজন ভালো লোকের গুনকীর্তন করা যাবে না এই অপরাজনীতি আমি বিশ্বাস করি না। মৌলভীবাজারের আপামর জনসাধারণের কাছে তিনি একজন সজ্জল দানবীর ব্যাক্তি হিসেবে পরিচিত । ১৯৭১ এ ছিলেন একজন সম্মুখ সারির মুক্তিযোদ্ধা তোফায়েল আমুদের মত কলকাতার পার্ক স্ট্রীটের মুক্তিযোদ্ধা নয় এবং স্বাধীনতা যুদ্ধে সন্তান হারানো একমাত্র মুক্তিযোদ্ধা সংসদ সদস্য। সংসদে প্রতিনিধিত্বকারী সকলের মাঝে একমাত্র ব্যাক্তি যার সাথে এলাকার বিরোধীদলের নেতা কর্মীদের সম্পর্ক যথেষ্ট ভালো ছিল। তাঁর মন ছিল পরিষ্কার তাই তো আমরা মজা নিব তা জেনেও সব জায়গাতে বেসুরা গলায় গান গাইতেন।
তিনি ছিলেন মনের শক্তিতে বলীয়ান আর তাই ডিসি এসপি কত ঘুষ খেয়েছেন তা প্রকাশ্যে বলতে দ্বিধাবোধ করতেন না। সিগারেটে মাত্রাতিরিক্ত আসক্তির কারনে জায়গা বেজায়গায় সিগারেট ধরানোকে কেন্দ্র করে অনেক সমালোচনার জন্ম দিলেও সন্মানী লোক কে শ্রদ্ধা করতে জানতেন বলেই আওয়ামীলীগের অপরাপর নেতাদের মত বিশ্রী ভাষায় কখনো ডক্টর ইউনুস, খালেদা জিয়া, জিয়াউর রহমান বা তার পরিবারের বিষাদ্গার করেন নাই। অনেকে হয়তো বলবেন সাংবাদিকদের কথা, হুম বাংলাদেশের হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনা করা বা তাদের শায়েস্তা করার কথায় যদি কারো সন্মানহানীর ঘটনা ঘটে তবে তা ভিন্ন কথা।
মৌলভীবাজারে তার বিশাল বাড়িতে কোন সীমানা প্রাচীর নেই কারন তার নিজের মুখে শুনেছিলাম যে বাড়ীতে প্রাচীর দিয়ে এই এলাকার লোকদের সাথে আমার সম্পর্কের মাঝে দেয়াল তুলতে চায় না। এলাকার গরিব অসুস্থ রোগীরা যেন ঢাকায় এসে চিকিৎসা সেবা নিতে পারেন সেই জন্য রাজধানীর পরিবাগের বাসায় আলাদা রুমের ব্যবস্থা রেখেছিলেন।
সবারই কিছু ভুল ত্রুটি থাকাটাই স্বাভাবিক, কিন্তু তাই বলে একজন মৃত মানুষকে নিয়ে কৌতুক পুর্ণ স্ট্যাটাস দেয়াটা স্বাভাবিক জ্ঞান সম্পন্ন মানুষের কাজ কিনা তা নিয়ে আমার প্রশ্ন আছে...???
সর্বপরি আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। “ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন”...

মন্তব্য ১৪ টি রেটিং +৭/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৫৭

সিপন মিয়া বলেছেন: আমিও একমত।

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:২২

লালপরী বলেছেন: একমত । আপনার লেখা পড়ে মনে হয় দিলখোলা মনের একজন মানুষ ।

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৩৫

আকতারুল আরেফিন বলেছেন: ভাল লাগল, সত্যিই ভাল লাগল। উনি আওয়ামী লীগ করেন বলেই আমরা অনেকেই তাঁর সম্পর্কে খারাপ ধারনা পোষন করি। আমি নিজেও তাই করতাম। আমি এভাবে কখন চিন্তা করে দেখিনি।

৪| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৪:১২

প্রবাসী ভাবুক বলেছেন: আওয়ামী লীগ করলেই সবাই খারাপ হবে এমন কোন কথা নাই৷ সবচেয়ে বড় কথা জীবদ্দশায় কে কি করেছে সেই জন্য মৃত ব্যক্তিকে নিয়ে ব্যঙ্গ করা কুরুচির পরিচায়ক৷

৫| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:২০

ডি মুন বলেছেন: উনি ভালো থাকুন না ফেরার দেশে।

৬| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:৫৭

সহীদুল হক মানিক বলেছেন: শ্রদ্ধা

৭| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:০৫

তাজ - সৈয়দাবাদী । বলেছেন: Excellent writing , go ahead handsome

৮| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:১৬

শতদ্রু একটি নদী... বলেছেন: লেখা ভালোলেগেছে। আমরা সবাই দোষে গুনেই মানুষ। মৃত্যুর পর কাউকে নিয়ে তীর্যক মন্তব্য নীচুমানসিকতার পরিচয় দেয়। আল্লাহ উনাকে শান্তিতে রাখুক।

৯| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: মরার পর কুটক্তি করা ঠিক না।

১০| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: সবারই কিছু ভুল ত্রুটি থাকাটাই স্বাভাবিক, কিন্তু তাই বলে একজন মৃত মানুষকে নিয়ে কৌতুক পুর্ণ স্ট্যাটাস দেয়াটা স্বাভাবিক জ্ঞান সম্পন্ন মানুষের কাজ কিনা তা নিয়ে আমার প্রশ্ন আছে...???

সর্বোপরি আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। “ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন”.

++++++++++++++++++

১১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:০৮

শাহরিয়ার কবীর বলেছেন: সহমত

১২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:১৬

হাসান মাহবুব বলেছেন: ভালো লোক ছিলেন। অনেকের মাঝে একজন।

১৩| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২১

ঢাকাবাসী বলেছেন: একগাদা নিকৃস্ট জঘন্য মানুষের মাঝে তিনি আসলেই ভাল মানুষ ছিলেন। তোফালদের মত থিয়েটার রোডে বসে মাল ...

১৪| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৩

গোধুলী রঙ বলেছেন: অনেক সুন্দর লেখা, আল্লাহ ওনাকে বেহেস্ত নসীব করুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.