নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অ ল স # স ম য়

২০ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৩২

হরতালে গাধা পুলিশ গুলো বেশীর ভাগ সময়ই নিরাপরাধ লোক গুলোকে ধরে, মারে এবং গুলি করে- থানায় নিয়ে যায়।পুলিশের ভুলের কারনে একটি পরিবার ধ্বংস হয়ে যায়।চোখের সামনে যারা গাড়ি বাসে আগুন দেয়, তাদের ধরতে পারে না । হাতের কাছে পথচারীদের পেয়ে ধরে নিয়ে যায় । তিতুমীর কলেজের ছাত্ররা চলন্ত ট্রেনে ইট ছুড়ে মারলো।ছাত্ররা কি করে এমন কাজ করতে পারে ? এই ছাত্র গুলোকে ল্যাংটা করে বুড়ি গঙ্গায় চুবানো উচিত ।



আমাদের একটা ভালো দৈনিক পত্রিকা এবং ভালো একটি টিভি চ্যানেলের খুব অভাব । যে পত্রিকা বা চ্যানেল কোনো দলের কথা বলবে না ।নিরপেক্ষ দৃষ্টিতে সবকিছু দেখাবে। মানুষ ভয় পায় অজানাকে, সত্য জ্ঞানীর কাছে তো কোন কিছুই অজানা নয়, তাঁর কাছে এই জগত এবং পৃথিবী এর সীমাহীন রহস্যের ব্যাখ্যা আছে, তাই সে নিঃশঙ্ক।



আপনারা কি অভিকর্ষজ ও মহাকর্ষণ শক্তি বুঝেন ?

আপনারা কি জানেন পৃথিবীর বিপরীত মেরুর মাঝে আকর্ষণ ?

আপনারা কি জানেন চুম্বকের সমমেরুর বিকর্ষণ আর বিপরীত মেরুর আকর্ষণ ?

পৃথিবীর প্রতিটি পদার্থই তার বিপরীতের প্রতি আকর্ষণ অনুভব করে ।

বই পড়েন আপনারা ? এইসবতো বই পড়ে শিখেছেন , তবুও মূর্খের মতো কথা বলেন কেন ?

আপনারা জানেন এই আকর্ষণ শক্তিসহ পৃথিবীতে কিছু মৌলিক শক্তি রয়েছে , যাদের মধ্যে সুক্ষ ভারসাম্য না থাকলে , এই মহাবিশ্ব হয় ধ্বংস হয়ে যেত অথবা আদৌ সৃষ্টি হতো না ।



এক কৃষকের দুই বউ।পাশের বাড়ির এক যুবক দুই বউয়ের প্রেমে পড়ে গেল। বড় বউয়ের কাছে প্রেম নিবেদন করতেই বড় বউ তাকে ঝাঁটাপেটা করে তাড়ালো।এরপর সে ছোট বউকে প্রেম নিবেদন করলো। ছোট বউ সঙ্গে সঙ্গে রাজি। চলতে লাগলো তাদের গোপন অভিসার। পাড়াপড়শীরাও জেনে গেল ব্যাপারটা। তো একদিন কৃষকটা মারা গেল। আর যুবকটি বিয়ে করে ফেললো বড় বউকে।সবাই অবাক। ছোট বউয়ের সাথে প্রেম করে বড় বউকে বিয়ে করার কারন জিজ্ঞাসা করলো সবাই। তখন যুবক বিজ্ঞের মতো সবাইকে জানালো—"পরপুরুষকে ঝাটা মারতে পারে এমন বউই তো দরকার।"



একটি ছেলে তার প্রেমিকার চোখে জল দেখতে পেল। সুতরাং মেয়েটির কান্না না থামা পর্যন্ত ছেলেটি মেয়েটিকে বুকে জড়িয়ে রাখল। ছেলেটি জিজ্ঞেস করলঃ তুমি কাঁদছ কেন ?

মেয়েটি উত্তর দিলঃ "যদি আমার প্রত্যেক ফোটা চোখের জলের কারনে তুমি আমাকে একবার তোমার বুকে জড়িয়ে ধরো তাহলে আমি চিরকাল কাঁদতে চাই" ।



একটি ছেলে কিছু ডিম নিয়ে বাজারে গেল ,বাজারে কোন একটি সমস্যার কারনে তার সব ডিম ভেঙ্গে গেল,বাজার কতৃপক্ষ ক্ষতিপূরন দিতে রাজী হল এবং তার ডিমের পরিমান জানতে চাইল, সে শুধু বলল ২ ভাগ করলে ১টি ডিম আবশিষ্ট খাকবে,৩ ভাগ করলে ১টি ডিম আবশিষ্ট খাকবে,৪ ভাগ করলে ১টি ডিম আবশিষ্ট খাকবে, ৫ ভাগ করলে ১টি ডিম আবশিষ্ট খাকবে, ৬ ভাগ করলে ১টি ডিম আবশিষ্ট খাকবে,৭ ভাগ করলে মিলে যবে।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:২৯

রাজীব নুর বলেছেন: কেউ পড়ে না আমার পোষ্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.