নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

পৃথিবীর অনেক দেশের তুলনায় বাংলাদেশের মাটি খুব শক্তিশালী

২২ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:০৭

ছোটবেলা থেকে আমার খুব ইচ্ছা ঢাকার আশে-পাশে কোথাও এক বিঘা জমি কিনব। না, ঘর-বাড়ি বানিয়ে থাকার জন্য না। নিজের ইচ্ছামত অসংখ্য গাছপালা লাগাবো। নিজের হাতে নানান রকম গাছপালা লাগাবো। যত্ন নিবো।

আমার বিশ্বাস, আমার হাতে গাছপালা ভাল হবে। প্রচুর টাটকা ফল পাবো। পিক-আপ ভরতি করে সব ফল ঢাকা নিয়ে আসবো। নিজে খাবো, আত্মীয় স্বজনদের বিলাবো। পথে ঘাটে ঘুরে ঘুরে ছোট-ছোট বাচ্চাদের দিব।

ছোট একটা বাগানবাড়ি থাকবে। কারণ, আমি জানি, ঢাকা থেকে অনেকে আমার বাগান দেখতে আসবে। কবি-সাহিত্যিকরা আসবে, সিনেমা'র লোকজন আসবে, আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব, বিভিন্ন ব্লগের বন্ধুরা এবং আরও আসবে তরুছায়া গ্রুপের সব বন্ধুরা। তাদের বিশ্রামের জন্য চারপাশে ইটের গাঁথনি দিয়ে আর ছাদ থাকবে টিনের। বৃষ্টি হলে যেন, বৃষ্টির রোমান্টিক শব্দ শুনতে পাই।

বিশাল একটা পুকুর থাকবে। পুকুরের ঘাট থাকবে বাঁধানো। পুকুর ভরতি থাকবে নানান রকম মাছ। পুকুরে শাপলা ভাসবে। পুকুরের চারপাশে নানান রকম গাছ থাকবে সাড়িবদ্ধভাবে। বাতাসে গাছের পাতা শন-শন শব্দ করে পতাকার মতন দুলবে।

ও ভুলে গেছি। আরেকটা কথা- সেখানে বিশাল একটা লাইব্রেরী থাকবে। যারা বই প্রেমী তারা তাদের প্রিয় বৃক্ষের নিচে আরাম কেদারার বসে বই পড়বে। পৃথিবীর অনেক দেশের তুলনায় বাংলাদেশের মাটি খুব শক্তিশালী। যে কোনো বৃক্ষ খুব দ্রুত তর-তর করে বড় হয়ে উঠে। বৃক্ষ গুলোর জীবনীশক্তি দেখে আমি মুগ্ধ !

সবাই আমার জন্য প্রার্থনা করবেন, আমি যেন আমার স্বপ্নটি সত্যি করতে পারি। যদি স্বপ্নটি সত্যি না করে মরে যাই, তাহলে মরেও শান্তি পাবো না।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৪৬

প্রামানিক বলেছেন: এরকম ইচ্ছা আমারো কিন্তু কর্ম জীবনে এসে এর কোনটাই করা সম্ভব হচ্ছে না।

আমার জীবনে না হলেও আপনার জীবনে একটা বাগান বাড়ি হোক এটা আমি মনে প্রাণে কামনা করি। ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.