নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

দু\'টা কথা বলতে চাই

২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৩৪

১।
বই পড়াটা আপনার উন্নতির জন্য সবচেয়ে শর্টকাট রাস্তা। একটা টাই, একটা স্যুট, একটা ব্র্যান্ডেড শার্টের চেয়ে একটা ভাল বই আপনাকে বেশি স্মার্ট করবে। বই পড়া স্বাভাবিকভাবেই মানুষকে স্মার্ট করে, বয়স কমিয়ে দেয়। বই পড়া আপনার দুঃশ্চিন্তাকেও কমিয়ে দেয়।

বিভূতিভূষণের চাঁদের পাহাড় কিংবা হেমিংওয়ের ওল্ড ম্যান এ- দ্য সী পড়তে বসুন। দেখুন, আপনার দুশ্চিন্তা-দূর্ভাবনা কখন কোথা দিয়ে পালিয়ে গেছে আপনি টেরও পাবেন না।
বিশ্বের মাদক ব্যবসায়ী ও নারী পাচারকারীর হাতে বই তুলে দিতে পারলে হয়তো পুরো চিত্রটাই পাল্টে যেতো। অনেকে বলেন, পড়ব কিভাবে, সময় পাই না! আরে ভাই, টিভি দেখার সময় থাকলে বই পড়ার সময় থাকবে না! মোবাইলে গেমস খেলার সময় আছে, ফেসবুকে পড়ে থাকার সময় আছে আর আসল বুক খুলে দেখার সময় নাই!


পড়তে পড়তে পাঠক হোন, পাঠক থেকে লেখক হোন। পড়তে পড়তে যদি এমন মনে হয় যে, পৃথিবীতে এমন বিষয়ও আছে যা নিয়ে কোন বই লেখা হয়নি, তাহলে নিজেই সেটা লিখে ফেলুন।


২। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত নিবেদন- শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদকে অন্য কোনো মন্ত্রণালয়ে দেয়া হোক। প্রতিবছর ১ তারিখে বই দেয়া আর পরীক্ষার ফলাফল সময়মত দেয়া ছাড়া আর কোন সাফল্য তার নেই।

তিনি বলেছিলেন দুর্নীতির জাহান্নাম ‘শিক্ষা ভবন’ এ প্রয়োজনে তিনি ‘ক্লোস সার্কিট’ ক্যামেরা বসাবেন, তবুও দুর্নীতি তিনি বন্ধ করবেন। গত ছয় বছরে শিক্ষা ভবনের দুর্নীতি আগের তুলনায় কতো ভয়াবহ বেড়েছে তা কি উনি জানেন? প্রতিদিন দূর- দুরান্ত থেকে গ্রামের দরিদ্র স্কুল শিক্ষকরা 'শিক্ষা ভবন' এ আসেন। কিন্তু দাড়োয়ান পর্যন্ত তিনশ টাকা না দিলে ভিতরে প্রবেশ করতে দেয় না। এটা আমার নিজের চোখে দেখা ঘটনা।

তবে, নাহিদ স্যার একজন সৎ মানুষ তাতে কোনো সন্দেহ নেই।

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৪৬

প্রামানিক বলেছেন: গত ছয় বছরে শিক্ষা ভবনের দুর্নীতি আগের তুলনায় কতো ভয়াবহ বেড়েছে তা কি উনি জানেন? প্রতিদিন দূর- দুরান্ত থেকে গ্রামের দরিদ্র স্কুল শিক্ষকরা 'শিক্ষা ভবন' এ আসেন। কিন্তু দাড়োয়ান পর্যন্ত তিনশ টাকা না দিলে ভিতরে প্রবেশ করতে দেয় না। এটা আমার নিজের চোখে দেখা ঘটনা।

ভাই, কথা তো সত্যই বলেছেন, কিন্তু আপনার কথা শুনবে কে?

০৩ রা ডিসেম্বর, ২০২০ রাত ১০:৪০

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

২| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৯:৪৯

সুমন কর বলেছেন: শেষে চরম সত্য কথা বলে ফেলেছেন। ;)

ভালো বলেছেন। সহমত।
+।

৩| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ১০:৩১

আহসানের ব্লগ বলেছেন: :-&

৪| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ১০:৫০

আহমেদ জী এস বলেছেন: রাজীব নুর ,




প্রথম কথাটির প্রসঙ্গে বলি সেই অতি চর্বিত কথাটি ---- "রুটি-মদ ফুরিয়ে যাবে , প্রিয়ার কালো চোখ ঘোলাটে হয়ে আসবে কিন্তু বইখান অনন্ত যৌবনা ......." ।

দ্বিতীয় কথাটির প্রসঙ্গে - --------- এতো ভালো ভালো না ......।

৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:১০

ইলুসন বলেছেন: নাহিদ কাকুকে এভাবে বাঁশ দিলেন!

৬| ০৯ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৮

রুদ্র জাহেদ বলেছেন: সহমত।সত্যি বই পড়ার কোন বিকল্প নেই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.