নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজ বাসে যা ঘটল

১০ ই মার্চ, ২০১৬ রাত ১০:৩৪



সারা বাংলাদেশের মানুষকে এক করার জন্য শুধু মাত্র 'ক্রিকেট' খেলাই যথেষ্ট। যাই হোক, ঘটনা হইলো-
বাংলামটর থেকে বাসে করে বাংলাবাজার যাচ্ছিলাম। প্রচন্ড গরম, প্রতিদিনের মতোন প্রচন্ড জ্যাম আর বাস ভরতি যাত্রী। বাস একটু-একটু করে এগুচ্ছে, ঘামে আমার শার্ট ভিজে গেছে। শাহবাগ পার হতেই আমার সামনের সিটে প্রেমিক-প্রেমিকা বসল। প্রচন্ড ভিড় বাসেই দেখি তাড়া জড়াজড়ি করছে, কোনো লজ্জা শরম নাই। ছেলেটার সাহস বেশি, সে একবার মেয়েটার কোমড়ে হাত দিচ্ছে, একবার গলা জড়িয়ে ধরছে।

আমার হঠাত খুব রাগ লাগল, আমি বললাম, বাসের মধ্যে কি শুরু করছেন? ছেলেটা রেগে-মেগে আমাকে বলল- তুই কি ভাবছিস(?), এটা আমার প্রমিকা না, এটা আমার বউ, ডব্লিউ আই এফ ই, ওয়াইফ মানে বউ। আমি বললাম, আপনার কি ঘর নেই? উত্তেজিত ছেলেটি ক্ষিপ্ত মেজাজে বলল- তোর সমস্যা কি? আমাকে চিনিস(?), আমি কে (?) আমি ছাত্রলীগ করি। আমি স্বেচ্ছাসেবক লীগের ব্লা...ব্লা...ব্লা... ( আমি খুব ভালো করেই জানি এই ছেলে ছাত্রলীগ না)

আমি খুব শান্ত স্বভাবের ছেলে। প্রেমিক ছেলেটির কথা শুনে কেন জানি, আমার খুব হাসি পাচ্ছিলো। আমার হাসি দেখে প্রেমিক ছাত্রলীগওয়ালা আরও রেগে যাচ্ছে। আমি হাসি মুখে বললাম- বউ তো আমারও আছে, কিন্তু আমার পক্ষে তো বাসের মধ্যে এই রকম করা সম্ভব না। শালীনতা বলে একটা কথা আছে ভাই।

ছেলেটা রেখে মেগে আমাকে বলল, আজ তোকে শিক্ষা দেব। বল, তুই কোথায় নামবি? আমি হেসে বললাম প্রেসক্লাব। ছাত্রলীগওয়ালা সাথে সাথে পকেট থেকে মোবাইল বের করে কাকে যেন ফোন করে কি কি বলল। তখন ছাত্রলীগের সাথে থাকা মেয়েটি বলল- জানু বাদ দাও। ছেড়ে দাও। পুলাপান মানুষ।

অফিসের কাজে বাসে আমাকে প্রতিদিনই যাতায়াত করতে হয়। এই রকম সস্তা হামকি-ধামকি, গলাবাজি প্রায়ই দেখি, শুনি। এদের ফলাফল গলাবাজি পর্যন্তই। যাই হোক, এইবার আমি ছেলেটাকে বললাম, অনেকক্ষন ভদ্র ব্যবহার করেছি, আর না। আর একটা কথা বলবি কানটা ধরে বাস থেকে নামিয়ে দেব। বদ কোথাকার। এই কথা বলার সাথে সাথে- বাসের সব যাত্রী বলল, ভাই মুখে বলার দরকার নেই। ওকে কান ধরে নামিয়ে দেন। তখন ছাত্রলীগওয়ালা আমাকে বলল, কান ধরার দরকার নেই বস। আমরা নেমে যাচ্ছি।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৬ রাত ১০:৪৯

অপলক বলেছেন: Good job.... একটু একটু করে এভাবেই সুন্দর পথে এগিয়ে যেতে হবে। দারুন কাজ করেছেন।

২| ১০ ই মার্চ, ২০১৬ রাত ১১:৫৬

skyblue01711 বলেছেন: ভাল কাজ । আরো আগে বলতেন ।

৩| ১০ ই মার্চ, ২০১৬ রাত ১১:৫৯

আরণ্যক রাখাল বলেছেন: হে হে

৪| ১১ ই মার্চ, ২০১৬ রাত ১২:০৩

মিজানুর রহমান মিরান বলেছেন: যদিও বা ছাত্রলীগ তো কি হইছে!! অসভ্য অসভ্যই।

৫| ১১ ই মার্চ, ২০১৬ সকাল ১০:৩৪

মহান অতন্দ্র বলেছেন: হা হা হা

৬| ১১ ই মার্চ, ২০১৬ সকাল ১০:৫১

টরপিড বলেছেন: প্রকাশ্যে বেহায়াপনা, অশ্লীলতা করে ছাত্রলীগের নাম নিলেই জায়েজ হয়ে যায় নাকি ভাই? ছাত্রলীগের নাম করে অসভ্যতা, কুকর্ম করে বেড়ালে সেটা প্রতিরোধ করতে ছাত্রলীগেরই আগে এগিয়ে আসা উচিত।

৭| ১১ ই মার্চ, ২০১৬ সকাল ১১:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: কান ধরার দরকার নেই বস। আমরা নেমে যাচ্ছি। হা হা হা

এরেই বলে শক্তর ভক্ত....

দারুন কাজ করেছেন।+++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.