নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

যে ভাবে আমি আওয়ামীলীগ ক্যাডারদের হাতে মার খেলাম

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:০০




ঢাকাটাইমস থেকে আমরা কয়েকজন সাংবাদিক ইউনিয়ন পরিষদ নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় যাই। শুক্রবার রাত দশটার দিকে আমরা রাতের খাবার খেতে কাশিয়ানীর ভাটিয়াপাড়ায় হোটেলে যাই। হোটেল থেকে ফেরার পথে আওয়ামী লীগের ইউপি চেয়ারম্যান প্রার্থী মসিউর রহমান খানের নেতাকর্মী পরিচয়ে সন্ত্রাসী ও ক্যাডাররা আমাদের উপর আক্রমণ করে।

আচমকা তারা আক্রমন করলো আমাদের উপর। আমাকে খুব মারল। লাঠি, বাঁশ আর গজারি দিয়ে। আমি কিছুতেই ভেবে পাচ্ছি না- আমার দোষটা কি? কি অপরাধ করলাম। এসেছিলাম অফিসের কাজে। কাশিয়ানীর পোনা গ্রামের সব লোক একসাথে হয়েছে। আমার সাথে থাকা রিপোর্টার'রা চিৎকার করে বলছে- ভাই আমরা সাংবাদিক। আমরা এইখানে কাজে আসছি। ক্ষিপ্ত মেজাজে আমাকে মারল।




পোনা গ্রামের লোকজন ঠিক করলো- আমাদের সকলকে মেরে ফেলবে। আর সবাইকে বলবে- ডাকাতি করতে আসছিল- হাতে-নাতে ধরা পড়েছে। জনতা ধরে মেরে ফেলেছে। ঠিক এই সময় ফায়েকুজ্জামান নামে একজন এসে আমাদের বলল- এরা ভূয়া সাংবাদিক। নির্বাচন কমিশন থেকে দেয়া আইডি এবং অফিসের আইডি কার্ডও ওদের দেখালাম। অশিক্ষিত বর্বর লোক গুলো আমাকে খুব মারল।

মটরসাইকেল থেকে টেনে হিচড়ে নামিয়ে কমপক্ষে পনের-বিশ জন আমাকে খুব মারে। এর মধ্যে একজন আমাকে বাঁশ দিয়ে মাথায় প্রচন্ড শক্তি দিয়ে আঘাত করে। আমি মাটিতে লুটিয়ে পড়ে যাই। তখন একজন দূর থেকে দৌড়ে দৌড়ে এসে আমার বুকে মুখে লাথথি দিচ্ছিল। যাই হোক, সেইখানেই মরে যাওয়ার কথা ছিল- কিন্তু আমি মরিনি। আমার সাথে থাকা সাংবাদিকরা বেশ মারের স্বীকার হয়।

আমাদের প্রধান রিপোর্টার হাবীবুল্লাল ফাহাদ (ভাই) দুইহাত উপরে তুলে আমাকে বাঁচাতে এগিয়ে আসেন। তিনি আর একটু দেরী করলে তারা আমাকে মেরেই ফেলত।

আমার জামা ছিড়ে গিয়েছিল। আমি খালি গায় দাঁড়িয়ে আছি। বমি পাচ্ছিল। মাথা ঘুরছিল। গলা শুকিয়ে গিয়েছিল। মনে হচ্ছিল এক গ্লাস পানি না পেলে আমি এখনই মরে যাবো। এত অসংখ্য মানুষ কার কাছে পানি চাইবো বুঝতে পারছিলাম না। আমার পাশে দাঁড়িয়ে থাকা একজন বৃদ্ধাকে বললাম, আমাকে এক গ্লাস পানি দেন। সেই বৃদ্ধা পানি না দিয়ে বরং চিৎকার করে বললেন, চুপ হারামাজাদা। পানি চাইবি না। তুই ডাকাত। পাশের এক লোকের দিকে তাকিয়ে বললেন- ওর পকেট চেক কর পিস্তল পাবি।

প্রায় আধা ঘন্টা পরে পুলিশ এসে আমাদের উদ্বার করে কাশিয়ানী থানায় নিয়ে যান। সেখানে পুলিশ আমাদের সব কথা শুনে লকারে আটকে রাখেন। কারণ আমরা থানায় পৌঁছানোর আগেই ক্ষমতাবান একজন থানার ওসিকে ফোন করে আমাদের না ছাড়তে বলে দেন। বিনা অপরাধে সারারাত হাজতে থাকলাম। আমার ক্ষত স্থান থেকে রক্ত পড়ছিল- আমাকে ফাস্ট এইডও দেয়া হয়নি। আমার ক্ষত স্থান থেকে তখনও রক্ত পড়ছিল।



হাজতের ছোট্র একটা ঘরে- আমরা বারোজন লোক। পাশেই খোলা বাথরুম। বিকট গন্ধ আসছিল। আমি নিঃশ্বাস নিতে পারছিলাম। আমাদের ধম বন্ধ হয়ে আসছিল। থানার লোকদের কাছে পানি চেয়েও পাইনি। বরং ধমক দিয়েছে। কি প্রচন্ড গরম।

এদিকে আমাদের প্রিয় সম্পাদক তিন মাস আগে গাড়ি এক্সিডেন্ট করেন। তার পায়ে প্লাস্টার। তিনি সকালে আমাদের খবর পাওয়ার সাথে সাথে থানার ওসি আমাদের স্বসম্মানে ছেড়ে দেন। এবং ছেড়ে দেয়ার আগে চা নাস্তা খাওয়ার জন্য পাগল হয়ে যান।

পোনা গ্রামের মানুষ জন খুব হিংস্র ও নিষ্ঠুর। বিনা অপরাধে মার খেলাম। সারারাত ব্যাথায় ঘুমাতে পারছি না। ঢাকায় ফিরে এসে ডাক্তার দেখালাম। ওষুধ খাচ্ছি। আমার মা কাঁদছে।

http://www.dhakatimes24.com/2016/04/23/110349

মন্তব্য ৬০ টি রেটিং +৮/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:১৭

মানবী বলেছেন: কি ভয়ংকর! কি বিভৎস এসব রাজনীতিবিদদের মন মানসিকতা!

যেটুকু মনে পড়ছে ব্লগার রাজিব নূর একজন কট্টর আওয়ামি লীগ সমর্থক, অণ্তঃত বর্তমান সরকারের সমর্থক। সেই আপনাকেও এই হায়না বাহীনি ছাড়েনি সেখানে সাধারন মানুষ যারা সঙ্গত কারনেই এই পশুদলের বিপক্ষে তাঁদের জীবন কতোখানি ঝুঁকিপূর্ণ তা ভাবতে শিউরে উঠছি।

এমন অন্যায়ের বিচারের আশা করা ঠিক হবে কিনা জানিনা কারন বিচারপতি নিজে্ আজ....
যাইহোক, ভালো থাকুন। আপনি ও আপনার সহকর্মীরা সকলে সুস্থ হয়ে উঠুন শিঘ্রী এই প্রার্থনা রইলো।

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:২৭

রাজীব নুর বলেছেন: সারা শরীর ব্যাথায় রাতে ঘুমাতে পারি না।

২| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:২৩

মোস্তফা কামাল পলাশ বলেছেন:
পরের বার যখন গোপালগঞ্জ যাবেন তখন হিন্দু ব্রক্ষমন যেমন ঔম লেখা নামাবলি গায়ে জড়িয়ে পূজা পাঠ করে সে রকম নৌকা মার্কা যুক্ত শার্ট-ও প্যান্ট পড়ে গেয়ে মুজিব কোর্ট পড়ে সেখানে যাবেন। সেই সাথে মটর সাইকেলের পিছনে নম্বর প্লেটে লিখে রাখবেন বাংলাদেশ ছাত্রলীগ।

নিউমার্কেটের দোতালায় বাটিক ও প্রিন্টের কাজ হয়। সেখান থেকে নৌকা মার্কা যুক্ত কাস্টমাইজড শার্ট ও প্যান্ট বানিয়ে নিতে পারবেন অল্প টাকায়।

আপনার ভাগ্য দেখে হিংসা হচ্ছে। দেশ রক্ষক দের হাতে মার খাওয়ার এই রকম সৌভাগ্য কয় জনের হয় বলেন?

বাপ-মা প্রদত্ত জীবন নিয়ে মায়ের কাছে ফিরেছেন এই জন্য আগামীকাল ১০ টা ফকির কে খাওয়াতে ভুলবে না।

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:২৮

রাজীব নুর বলেছেন: যদি ক্ষমতা থাকতো চাকরী ছেড়ে দিয়ে- সারা জীবনের জন্য বিদেশ চলে যেতাম।

৩| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩০

চাঁদগাজী বলেছেন:



আমি ক্রমাগতভাবে লিখে যাচ্ছিলাম, দেশ অরাজকতার মাঝে ডুবে গেছে।

গ্রামের লোকদের যখন শেখ হাসিনার সরকার ও খালেদা জিয়ার সরকার পড়ায়নি (এখনও পড়াচ্ছে না), আপনারা সাংবাদিকরা তো এই নিয়ে ১ লাইনও লিখেননি। দেখেন দেশের মানুষ শিক্ষা না পাওয়ায় কি ঘটছে, ও কি ঘটবে!

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৪

রাজীব নুর বলেছেন: মনে হয়- বিএনপি'র লোকজন মারলে অনেক হই চই হতো।

৪| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৩

মানবী বলেছেন: ক্ষতগুলো সাবান পানিতে ধুয়ে তা আবার কোন এন্টিসেপটিক সল্যুশন দিয়ে পরিস্কার করে নিন। কিছু খাবার খেয়ে প্রচুর পানির সাথে দুটি প্যারাসিটামল খেলে ভালো লাগবে।

বাসায় বরফ থাকলে ধা কোন হালা কাপড়ে পেঁচিয়ে ক্ষতস্থানগুলোতে কিছুক্ষন পর পর চেপে রাখলে ব্যাথার কিছুটা উপশম হবার কথা।
লেবু, কমলা, আমলকি জাতীয় ফল খেলে ক্ষত তাড়াতাড়ি ভালো হয়ে যাবে আশা করি।

ভালো থাকুন।

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৬

রাজীব নুর বলেছেন: হুম...
ওষুধ এর উপরেই আছি। পিঠ টা বিছানায় লাগলেই জ্বলে উঠে।

মা, আজ সন্ধ্যায় মসজিদে মিলাদ পড়িয়ে দিয়েছেন।

৫| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৮

তিক্তভাষী বলেছেন: সমস্যা কী? উন্নয়নের স্বার্থে মার হজম করে ফেলুন!

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৪৩

রাজীব নুর বলেছেন: যদি একেবারে মেরেই ফেলতো? আমার মার কি হতো? ভাইদের কি হতো? আমার স্ত্রীর কি হতো? কে দেখতো তাদের?

৬| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৪৬

মোস্তফা কামাল পলাশ বলেছেন:
মাত্র ৩ মাস পূর্বে এসএসসি পরীক্ষার সময় এক ম্যাজিস্ট্রেট পরীক্ষা কেন্দ্রে অবৈধ ভাবে প্রবেশ করার কারণে ইউনিয়ন পর্যায়ের এক আওয়ামীলীগ নেতাকে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেছিল। ঐ ঘটনার পরে ঐ দিন রাতেই সেই ম্যাজিস্ট্রেটকে পুলিশ ও র‌্যাব প্রহরায় গোপালগঞ্জ জেলা ত্যাগ করতে হয়েছিল। একজন প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেটের যদি ঐ অবস্থা হয় তাহলে সেখানে তো আপনারা নস্যি। আপনাদের যে প্রাণে মেরে ফেলে নাই এ জন্য ঐ সকল মানুষ ঢাকার প্রেস ক্লাবে একটা সংবর্ধনা দাবি করতে পারে আপনাদের কাছে।

গোপালগঞ্জ জেলার মানুষরা নিজেদের মধ্যে দ্বন্দে লিপ্ত হলে বা অন্যের উপর আক্রমন করলে কতটা হিংস্র প্রকৃতির হয় সেটা বুঝার জন্য নিচের ১ টা ছবিই যথেষ্ট বলে মনে করি। আপনি গোপালগঞ্জ লিখে গুগগলে সার্চ দিন এই রকম শত-শত ছবি পাবেন। তাই আমি বলল আপনি ও অন্যান্য সাংবাদিকরা জীবন নিয়ে ফিরে এসেছেন সেখান থেকে আটা অনেক বড় খুশিরখবর।

মারের এই ক্ষত ১৫ দিন বা ১ মাসে শুকিয়ে যাবে। যদিও মানসিক ক্ষতিটা থেকে যাবে আরও কয়েক বছর। আপনার ও আপনার সহ-কর্মীদের দ্রত সুস্হতা কামনা করছি।

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৫১

রাজীব নুর বলেছেন: আমি নিরীহ মানুষ। ঝামেলা পছন্দ করি না।
ছোটবেলায় খেলার সময় কেউ ধাক্কা দিয়ে ফেলে দিলেও কিছু বলতাম না। মন খারাপ করে চুপ দাঁড়িয়ে থাকতাম।

৭| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৪৮

মোস্তফা কামাল পলাশ বলেছেন: গোপালগঞ্জ জেলার মানুষরা নিজেদের মধ্যে দ্বন্দে লিপ্ত হলে বা অন্যের উপর আক্রমন করলে কতটা হিংস্র প্রকৃতির হয় সেটা বুঝার জন্য নিচের ১ টা ছবিই যথেষ্ট বলে মনে করি। আপনি গোপালগঞ্জ লিখে গুগগলে সার্চ দিন এই রকম শত-শত ছবি পাবেন।
পূর্বের মন্তব্যে ছবি যোগ করতে ভুলে গেছিলাম।

৮| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৫৩

এন.এ.আনসারী বলেছেন: খুবই মর্মান্তিক

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৫৬

রাজীব নুর বলেছেন: ঘটনা টা যদি আপনাদের ভিডিও করে দেখাতে পারতাম- তাহলে বুঝতেন কত ভয়াবহ !! মানুষ কত হিংস্র আর বিভৎষ্য। রাতে ঘুমালেও সেই দৃশ গুলো বারবার স্বপ্নে দেখি।

৯| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:০০

মোঃ মাকছুদুর রহমান বলেছেন: এসব সাংবাদিক দের প্রাপ্প,কারন তারা আজ ক্ষমতাবানদের গোলামে পরিণত হয়েছে,আপনি নয়,কিন্তু আপনার মতো অনেকেই!

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:০২

রাজীব নুর বলেছেন: পাপ করবে একজন শাস্তি ভোগ করবো আমি? আমি তো একজন সৎ মানুষ। আমার সততার কারন ঘরে অভাব।

১০| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১২

রিপি বলেছেন:
কি মর্মান্তিক ঘটনা। দোয়া করছি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১৬

রাজীব নুর বলেছেন: সুস্থ তো হয়ে উঠবোই। কিন্তু যারা বিনা কারনে ক্ষমতার জোরে মারল তাদের কি কিছুই হবে না?

১১| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১৫

হাসান মাহবুব বলেছেন: কী ভয়ংকর!

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১৮

রাজীব নুর বলেছেন: সেই সময় যদি তাদের একবার দেখতেন- কি কুৎসিত যে লাগছিল।

১২| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১৬

আবুলের বাপ এগেইন বলেছেন: এইগুলো চেতনার মাইর।ব্যাথা লাগার কথা না।আপনার ব্যাথা কেন লাগছে, বুঝলাম না।মনে হয় জয় বাংলা বলতে ভুলে গেছেন।
মাফ করবেন।এভাবে বলার জন্য ক্ষমাপ্রার্থী।এভাবে ছবি দিয়ে করুণা ভিক্ষা না করে,শক্ত প্রতিবাদ করুন

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১৯

রাজীব নুর বলেছেন: করুনা চাচ্ছি না। মাইর যা খাওয়ার তা তো খেয়েছি। কি সময়টা পার করেছি তা আপনাদের সাথে শেয়ার করলাম।

১৩| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:২৬

আরণ্যক রাখাল বলেছেন: ভয়ংকর ব্যাপার! বেঁচে এসেছেন এটাই বিশাল ব্যাপার!

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:৩৩

রাজীব নুর বলেছেন: পুলিশ যখন লকারে আটকে রাখল সারারাত, তখন আমি অনেক হেসেছি। আমার সাথের লোকেরা বলল- হাসছেন কেন? আমি বললাম- এত মার খেয়েছি, বেঁচে আছি, এই আনন্দে হাসছি।

১৪| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:৩৩

রঙিন কাফকা বলেছেন: আপনার ভাগ্য ভাল যে আরও খারাপ কিছু করে নাই আপনার সাথে।

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:৩৫

রাজীব নুর বলেছেন: যখন তারা মারতে শুরু করলো, আমি ধরেই নিয়েছিলাম, আজ আমার মৃত্যু হবে। ঘটনা চক্রে বেঁচে গেছি। সত্যি বলছি ভাই- বাঁচার কথা ছিল না।

১৫| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:৪৩

চাঁদগাজী বলেছেন:




আওয়ামী লীগ, বিএনপি-জামাত এদেশের জল্লাদ ও মাফিয়াদের নিয়ে দল গঠন করেছে।

১৬| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:৫৭

সচেতনহ্যাপী বলেছেন: ভাল হয়ে গেলেও ঘটনাটি মানসিক শাস্তি দেবে বহুবছর।। বেচে আছেন, এতেই ভালর ভাল।।

২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১:০৫

রাজীব নুর বলেছেন: সেদিন সারারাত খুব আনন্দ লেগেছে। বারবার মনে হচ্ছিল, আমি বেঁচে আছি...আমি বেঁচে আছি...আমি বেঁচে আছি...আমি বেঁচে আছি...

১৭| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১:১০

প্রবাসী একজন বলেছেন: রাজৈনিতক হানাহানি যখন সমাজে প্রবেশ করে তখন এ হয় তার অবস্থা। কি ভয়ংকর এক ভবিষ্যতের দিকে আমরা এগুচ্ছি। এর শেষ কোথায়।

১৮| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১:১৩

সচেতনহ্যাপী বলেছেন: এটা বাহ্যিক আনন্দ।। কিন্তু অন্তরে?? বোনাস হিসাবে সারারাত গারদে, কি ভাবে নেবেন এটাকে?? সাংবাদিক হিসাবে প্রেসক্লাবে প্রতিবাদ জানাতে পারেন।। যদিও কিছুই হবে না।। তবে বেচে এসেছেন, এটাই সত্যি।।

১৯| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ২:১৫

মশার কয়েল বলেছেন: আপাতোতো সুস্থতা কামনা করছি ৷দোয়া করি ভবিষ্যতে নিরাপদ থাকুন ৷

২০| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৩:৩৮

নিয়েল হিমু বলেছেন: ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এক দল সাংবাদিক (?) টাকা কামাইয়ের পথ ধরে নিয়ে মাঠে নেমেছে । অফিসের জিনিস পত্র নিয়ে কোনো এক ফাঁকে কোনো একটা গ্রামে ঢুকে পড়ছে যেটাতে কিনা ইউপি নির্বাচনের প্রস্তুতি চলছে । আমি নিজে এমন একটা দলকে অভ্যর্থনা জানিয়েছি আমাদের এখানে যখন এসেছিলো । উনাদের মত নির্লজ্জ সাংবাদিক (?) এই প্রথম দেখলাম আমি (আর যেন না দেখি এই কামনা করি নিজেকেই নিজে) । সাংবাদিকের সাথে এমন আচরণ করা আসলে বাঙ্গালির সাথে যায় না । বিষয়টা কেমন কেমন লাগতেছে ।

২১| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৩:৪১

নিয়েল হিমু বলেছেন: অঃটঃ কাশিয়ানীর ঐ হোটেলটার নাম বোধহয় হবে ভাটিপাড়া "ভাটিয়া পাড়া" নয় বোধহয় ? শিয়োর কি আপনি নাম ঠিক আছে ?

২২| ২৯ শে এপ্রিল, ২০১৬ ভোর ৬:৩৫

নাভিলা বলেছেন: এটাকে মাইর নয় আশির্বাদ হিসেবে দেখুন! কথায় আছেনা মাইরে কপাল খোলে......!
কিংবা আপ্যায়ন হিসেবেও ধরে নিতে পারেন, কারন এক এলাকার গালি অন্য এলাকার বুলি!
প্রধানমন্ত্রীর এলাকায় গিয়েছেন, তারা একটু অন্যভাবে সমাদর করলো এই আর কি!

আপনাকে সান্ত্বনা দেওয়ার ভাষা খুঁজে পাচ্ছিলামনা তাই এভাবেই বললাম।
ডোন্ট মাইন্ড!

২৩| ২৯ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:১৭

বিজন রয় বলেছেন: দুঃখজনক।

এরা চাপতিবাজদের চেয়ে কোন অংশে কম নয়।

২৪| ২৯ শে এপ্রিল, ২০১৬ সকাল ৯:২০

অতঃপর হৃদয় বলেছেন: দেখেই গা শিহরে উঠলো ।

২৫| ২৯ শে এপ্রিল, ২০১৬ সকাল ৯:৩৯

মোঃ মঈনুদ্দিন বলেছেন: আপনি আপনার কষ্টের কথা লিখেছেন। সত্যিই বেদনাদায়ক।এ থেকে উত্তরণের কোন কি পথ নেই?

২৬| ২৯ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:৩০

কল্লোল পথিক বলেছেন: আমি বাক রুদ্ধ আমি মর্মাহত।
আপনাকে সান্তনা দেয়ার ভাষা আমার জানা নেই।
কোন সমাজে বাস করছি আমরা!

২৭| ২৯ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:৪৩

রোকসানা লেইস বলেছেন: একটি দলের নামে মানুষের মাথা কিনে নেয়া যে রাজনীতি নয় এই দল কখনোই তা মনে রাখেনি। পঁচাত্তরের পর মানুষ যে আওয়ামী লীগ এর নাম নিত না কদিন ধরে সে কথাটি মনে পরছিল। তোমার খবর জেনে খুবই খারাপ লাগছে। শেষ পর্যন্ত শান্তি প্রিয় কোন মানুষই মারের হাত থেকে রেহাই পাবে না মনে হচ্ছে দেশে।
এই ধারা থেকে কে মুক্তি দিবে? ভালো হয়ে উঠো

২৮| ২৯ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:৪৯

রূপক বিধৌত সাধু বলেছেন: তাও ভালো বেঁচে ফিরেছেন । গ্রামের লোকজন ডাকাত সন্দেহে পিটিয়ে মারেনি যে এটাই কপাল! অামি এমন বহু ঘটনা জানি, অপরিচিত লোকদের ডাকাত সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছে ।

২৯| ২৯ শে এপ্রিল, ২০১৬ দুপুর ২:৪২

রাঙা মীয়া বলেছেন: ব্যাপার না রে ভাই ! B-)

৩০| ২৯ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:২৬

হাফিজ বিন শামসী বলেছেন: দোয়া করি, তাড়াতাড়ি সেরে উঠুন। দোয়া করা ছাড়া বাকী সব অধিকারই আমরা হারিয়ে ফেলেছি।

৩১| ২৯ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৫৬

রোষানল বলেছেন: খুব কষ্ট পেলাম

৩২| ২৯ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:১৮

ঢাকাবাসী বলেছেন: শুকুর করেন জানে বাইচা গেছেন! সাপা কিরকিরকিরি অয়া গেলে কি অইতো?

৩৩| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:০৯

সোজোন বাদিয়া বলেছেন: বেঁচে ফিরে আসার জন্য অভিনন্দন। আর সকলকে মনে রাখতে হবে এরাই "স্বাধীনতার পক্ষ শক্তি, মুক্তিযুদ্ধের চেতনার ধারক এবং বাহক।" আপনি-আমি সব ...।

৩৪| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:২৬

অগ্নি সারথি বলেছেন: আপনার উপর ন্যাক্কারজনক এমন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। আমার যদ্দুর বোঝাবুঝি, এখন সময় হয়ে গিয়েছে আমাদের ব্লগারদের শক্ত একটা প্ল্যাটফরমের নিচে দাড়ানোর। যেখান থেকে, আর কিছু না হোক আমরা অন্তত আমাদের অস্তিত্ব রক্ষায় একযোগে প্রতিবাদ টুকু জানাতে পারব!
ভাল থাকুন।

৩৫| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: উফফফ

কিং ভয়কর!!! পড়তে্ পতেই শিউরে উঠছিলাম!!!

আপনাকে সান্তনা দেবার ভাষা বা শব্দ কোনটাই নেই। আসলে এভাবে নিজের গাঁয়ে না পড়া পর্যন্ত আমরা বুঝতে পারিনা কতটা বাজে অবস্থায় চলছে দেশ! এরাকি মানুষ?

আল্লাহ আপনাকে শীঘ্র সুস্থ করে দিন এবং এই দু:সহ স্মৃতি ভোলার শক্তি দিন।

৩৬| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:৫০

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: হায়রে সাংবাদিকতা !

৩৭| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৪০

গ্রিন জোন বলেছেন: ভুল সময়ে ভুল মানুসেরা ভুল করে পেটাল............

৩৮| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপনি বেঁচে গেছেন , এটাই এক মিরাকল !
তেনাদের হাতে পড়লে সাধারণত এরূপ মিরাকলও ঘটে না ।

৩৯| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৫

শাহ আজিজ বলেছেন: বাকরুদ্ধ আমি !!

৪০| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সামগ্রিক ঘটনার নিন্দা জানাই।

৪১| ৩০ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:১৪

মহা সমন্বয় বলেছেন: ওহহহহহহহহহহ কি বলব :-< :(
তবে এতটুকু বলে আপনাকে শান্তনা দিতে পারি এই বলে যে- আপনার ভাগ্য অনেক ভাল, ডাকাত সন্দেহে আরেক আমিন বাজার ট্র্যাজেটি যে হয়নি সেটাই অনেক কিছু। গ্রামের অশিক্ষিত বর্বর লোকদের হাত থেকে আপনি নিঃশ্চিত মৃত্যুর হাত থেকে রেহাই পেলেন। আপনি নিজেই আজ হয়ে যেতে পারতেন সাংবাদ শিরোনাম। :(
যদি সাংবাদিক হয়ে থাকেন, তাহলে কেন মার খেলেন? এর পিছনে কারও হাত আছে কি না? একি নিছকই ডাকাতের গুজব না অন্য কিছু? ইত্যাদি এর রহস্য উদঘাটন করবেন বলে আশা রাখি।
আপনার জীবনে যে ঘটনা ঘটে গেল সারা জীবনেও এই ঘটনা উক্ত গ্রামের বর্বর মানুষের কথা ভুলতে পারবেন না। থেকে থেকেই তা স্মৃতিপটে ভেসে উঠবে দুঃস্বহ স্মৃতি হিসেবে। :(
শারীরিক ভাবে হয়ত দ্রুত সুস্থ হয়ে উঠবেন কিন্তু মানসিক যে আঘাত টা পেলেন তা হয়ত বয়ে বেড়াতে হবে চিরদিন। :(
যাই হোক খুব শিঘ্রই সুস্থ হয়ে উঠুন সেই কামনাই করছি। :)

৪২| ০১ লা মে, ২০১৬ দুপুর ২:৪২

মানবী বলেছেন: আপনি সহ আপনার আহত সহকর্মীরা সকলে ভালো আছেন আশা করি।

অনেক জবাব না দেয়া মন্তব্য জমা হয়েছে আপনার এই পোস্টে, আশা করি নিরাপদ এবং আগের চেয়ে সুস্থ আছেন।

ভালো থাকুন।

০১ লা মে, ২০১৬ রাত ১০:১৯

রাজীব নুর বলেছেন: হুম, এখন অনেক ভালো। ব্যাথা কমেছে।

৪৩| ০১ লা মে, ২০১৬ বিকাল ৩:১৩

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
খুবই দু:জনক ব্যাপার। :(

আওয়ামীলীগ সরকারের তার তৃনমূলের কিছু কুত্তাদের ব্যাপারে আরো কঠোর অবস্থান নেয়া দরকার।

নিন্দা জানাই তীব্রভাবে।

৪৪| ০২ রা মে, ২০১৬ ভোর ৬:০৪

ভ্রমরের ডানা বলেছেন: দুঃখজনক ঘটনা। নিজের যত্ন নিন!

৪৫| ০২ রা মে, ২০১৬ ভোর ৬:২৫

মোস্তফা ভাই বলেছেন: মার খাওয়াটা ভালো না, সুস্হ হয়ে টাকা দিয়ে প্রশাসন আর স্হানীয় নেতাদের হাত করুন এবং পাল্টা মেরে আসুন। বাংলাদেশের মতো মৃত্যু উপত্যকায় মার দিয়ে বেচে থাকতে হবে, মনে রাখবেন, 'innocence is not an excuse'.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.