নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

জয়তু বঙ্গবাহাদুর !

১৬ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২১



বেশ কিছুদিন ধরেই চললো সার্কাস।
একটি প্রথম শ্রেণীর দৈনিক পত্রিকাসহ প্রায় সব পত্রিকাই হাতির সর্বশেষ আপডেট জানাচ্ছিল আমাদের। দেড়মাসের বেশি সময় ধরে দেশের বিভিন্ন অঞ্চলের প্রায় এক হাজার আটশ কিলোমিটার পথ হাতিটি অতিক্রম করেছে। পর্যাপ্ত খাবার, ঘুম ও সঙ্গীহীন হয়ে পড়ায় হাতিটির দুর্বল হয়ে পড়া স্বাভাবিক। এই প্রথম এক দেশের হাতি অন্য দেশে চলে এসেছে।
‘বঙ্গ বাহাদুর’-এর লাথিতে গাজীপুরের সাফারি পার্কের হাতির রক্ষণাবেক্ষণে নিয়োজিত এক কর্মী গুরুতর আহত হন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসার আপডেট জনগন জানতে পারবে তো?



সোমবার কড়া রোদের মধ্যে অসুস্থ বঙ্গবাহাদুর বাইদ্যা বিলের কাদাপানিতে পড়ে যায়।এক কৃষক বলেন, তার দুই বিঘা জমির ফসল হাতির কারণে নষ্ট হয়েছে, কিন্তু তাতে তার দুঃখ নেই। সরকারি লোকজন এসেও হাতিটাকে বাঁচাতে পারল না- এটা তিনি মানতে পারছেন না।

তুমি একটা হাতি। তোমার মৃত্যুতে আমাদের কিছু যায়-আসে না। আমরা মানুষ। সৃষ্টির সেরা জীব। তুমি আমাদের ফসল নষ্ট করেছ। কিছু মানুষের ঘর ভেঙ্গেছে। একটি হাতির জন্য কেন আমাদের এই কষ্ট? একটি হাতি নিয়ে আমাদের কেন এত উদ্বেগ? এটা কি খুব বাড়াবাড়ি নয়? কারণ খুব ছোট্ট। তা হলো, মানবিকতা।



শীতের দিনে সুদূর সাইবেরিয়া থেকে ঝাঁকে ঝাঁকে পাখি আশ্রয়ের জন্য আমাদের দেশে আসে, তখন আমরা তাদের মারতে নিষেধ করি। আমরা বলি, তারা আমাদের অতিথি। সুতরাং এই হাতিও বিপদে পড়ে বানের জলে ভেসে ভেসে আমাদের দেশে চলে এসেছিল। বাঁচার জন্য সে অনেক ফসল নষ্ট করেছে।
আমি চাই- হাতির শোকে সংসদে এক মিনিট নিরবতা পালন করা হোক। বঙ্গবাহাদুরের জন্য খুব খারাপ লাগছে। আমার পছন্দের প্রানী গুলোর মধ্যে হাতি সবচেয়ে প্রিয়।

জয়তু বঙ্গবাহাদুর !

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৩

কামরুন নাহার বীথি বলেছেন: বঙ্গ বাহাদুরের জানাজা কোন্‌ দেশে হবে? জানাজায় যোগ দিতে কে কে যাচ্ছেন?

২| ১৬ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৪১

ঢাকাবাসী বলেছেন: আমাদের আমলারা প্রশাসনের লোকেরা বন বিভাগের লোকেরা পশু অধিদপ্তরের লোকেরা যে একেকটা অপদার্থ অযোগ্য অশিক্ষিত কান্ডজ্ঞানহীন দুর্ণীতিবাজ নকল করে চাকরী পাওয়া রাজনৈতিক ক্যাডার তা আবার প্রমানিত হল। সরকারের লোকেরা কেউ কোন কাজ জানেনা! দেড় মাস ধরে একটা হাতি পানিতে আটকা আর তাকে বাঁচাতে পারলনা ? অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড বা ইউরোপের কোন একটা দেশ হলে তিনদিনে কাজ শেষ করত। আমাদের আমলারা মিটিং আর গবেষনা করতে করতে মাস পার! তার উপর আছে আমাদের গ্রামের অশিক্ষিত লোকের দ্বারা কাজে বাধা। কি আর বলব!

৩| ১৬ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:০১

মিলন হোসেন বলেছেন: ভারতের বিএসএফ যখন বাংলাদেশী দের পাখির মত গুলি করে মারে তখন কি অামাদের মন কাদে না

৪| ১৬ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:০৭

প্রামানিক বলেছেন: কি আর বলবো কিছু বলার নাই।

৫| ১৬ ই আগস্ট, ২০১৬ রাত ৮:৪১

কলাবাগান১ বলেছেন: হায়রে মানসিকতা..কামরুন নাহার বীথি.. এটা নিয়েও রাজনীতির খোচা.......আপনাদের মত মানুষদের কাছে থেকে এই অবলা হাতি আর কি ই বা আশা করে.......পড়ে আছেন এখনও পাথর যুগ.... হাতি টার ধর্ম কি?? ও আপনারা তো এখনও পড়ে আছেন সেই যুগে- কি ভাবে বুঝবেন কে হিন্দু আর কে মসুলমান সেটা নির্নয়ে ব্যস্ত।

শুধু দেশ না গুগুল করে দেখুন পৃথিবী কত দেশের মানুষ এই অবহেলা মেনে নিতে পারছে না। এভাবে শিকল দিয়ে বেধে রাখা ছবি ভাইরাল হয়ে যাচ্ছে। আপনি অবচেতন করলেন কিন্তু তারপর কি হবে তার কোন ব্যবস্হা রাখলেন না!!!!!!!!!!!

সরকারী ভেটেনারি অফিসার কে সামনে পেলে জুতা দান করতাম। অর্থব চিকিৎসক সকালেই বলে রোদের জন্য দুর্বল হয়ে গেছে সিরিয়াস কিছু না.. আর তার ঘন্টাখানেক বাধেই হাতির মৃত্যু... আমি হলে এই অপদার্থ পশু চিকিৎসক কে পায়ে দড়ি দিয়ে বেধে না খাওয়া দিয়ে রোদে দাড়িয়ে রাখতাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.