নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ভূতের গল্প

১৫ ই জুন, ২০১৭ রাত ১:১৩


১।
এই কয়েক মাস আগের কথা।
রাত তখন ১ টা। হোন্ডায় করে ডাক বাংলোয় ফিরছি। ঝাঁকিয়ে শীত পড়েছে। ফরিদপুরের বিখ্যাত শীত। দু'পাশে ধানক্ষেত। পথ আর শেষ হয় না। হঠাত মাঝ রাস্তায় হোন্ডা বিগড়ে গেল। হোন্ডা চালক হানিফ ভাই বলল- সামনে কিছু দূর হেঁটে গেলেই ডাক বাংলো পেয়ে যাবেন। একা যেতে পারবেন না? আমি খুব সাহস দেখিয়ে বললাম- কোনো ব্যাপার'ই না।

অন্ধকার রাস্তা। বিশাল এক খন্ড মেঘ চাঁদকে ঢেকে রেখেছে। খুব সাবধানে হাঁটছি। কিছুক্ষন পর বুঝতে পারলাম, আমি ভুল পথে চলে এসেছি। নিজেকে খুব অসহায় লাগছিল। আশে পাশে কোনো বাড়ি ঘর দেখতে পাচ্ছি না। আমি পথ হারিয়েছি।

হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে- একটা গাছের নিচে বসলাম। মনে হচ্ছে বাকি রাতটা এখানেই কাটাতে হবে। চুপচাপ বসে আছি। কি করবো বুঝতে পারছি না। হঠাত ঠান্ডা বাতাস বইতে শুরু করলো। চারপাশে নানান গাছ পালার শন শন শব্দ। আমি স্পষ্ট শুনতে পেলাম কে বা কারা যেন বলছে- আহা ছেলেটা !! আমি প্রচন্ড ভয় পেলাম। আবার সেই বাতাসের ফিস ফিস শব্দ হলো, আহ-হা, বেচারা! আমি চারপাশে ভালো করে তাকালাম। অন্ধকারে কিছুই দেখতে পাচ্ছি না। ঠিক এই সময় আবার শুনতে পেলাম আহ-হা লোকটা।

অবশ্যই আমার মনের ভুল, তাতে কোনো সন্দেহ নেই। আমি জোরে তিনবার শ্বাস নিয়ে হাঁটতে শুরু করলাম। কোন দিকে যাচ্ছি, কোথায় যাচ্ছি জানি না। কিন্তু চারপাশ থেকে সেই করুন সহানুভুতিময় সেই সুর, আহ-হা বেচারা, আহ-হা ছেলেটা, আহ-হা লোকটা।

ওই তো ডাক বাংলো দেখা যাচ্ছে। ...


২।
কুসংস্কারে আমার কোনো বিশ্বাস নেই। সব কিছুতেই যুক্তি খুঁজি। তবে আজকাল খুব অলৌকিক কোনো দৃশ দেখতে ইচ্ছে করে।

গতকাল রাতে বিছানায় শোয়া মাত্র ঘুমিয়ে পড়লাম। মাঝরাতে হঠাত ঘুম ভেঙ্গে গেল। দরজায় ঠক ঠক শব্দ। কেউ একজন দরজায় নক করছে। একটু থেমে থেমে শব্দ হচ্ছে ঠক ঠক ঠক। বাতি জ্বালিয়ে দেখব কে এসেছে? নাকি যুক্তি দিয়ে খুঁজে বের করবো, কে এসেছে?

কোনো চোর? আমি জেগে আছি কিনা দেখার জন্য শব্দ করছে? আবার দরজায় ঠক ঠক শব্দ। আমার এখন, উচিত দরজা খুলে দেখা। আমি বিছানায় শুয়ে নানান যুক্তি ভাবতে লাগলাম। শেষ পর্যন্ত পেয়ে গেলাম সমাধান।

আমার যুক্তি বলছে- সম্ভবত টিকটিকি শব্দ করছে। রাতে সামান্য শব্দ'ই জোরে শোনায়। আমি এতটাই নিশ্চিত হলাম যে, উঠে গিয়ে আর দরজা খুলে দেখলাম না। বাম পাশ ফিরে ঘুমিয়ে গেলাম। ঘুমের মধ্যে স্বপ্ন দেখলাম-

একটি মেয়ে আমার বন্ধ দরজার সামনে দাঁড়িয়ে আছে। কিছু বলতে চায় আমাকে। হয়তো গোপন কোনো রহস্যের কথা। ঘরে ঢোকার আগে দরজায় নক করে অনুমতি প্রার্থনা করছে।

আমি টিকটিকি মনে করে তাকে ফিরিয়ে দিলাম।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০১৭ রাত ১:২৪

শায়মা বলেছেন: আমি টিকটিকি মনে করে তাকে ফিরিয়ে দিলাম।


হা হা হা টিকটিকি ভুত! :P

২| ১৫ ই জুন, ২০১৭ রাত ১:২৬

কলিমুদ্দি দফাদার বলেছেন: কোন অশরী হয়তো আপনার প্রেমে পড়েছে?

কিছু মনে করবেন না, ব্লগে আপনার পোস্ট পড়া হয়, বেশ ভাল ও লাগে। কিন্তু আপ্নার পোস্টে যারা মন্তব্য তাদের আপনি কোন প্রকার উওর দেন নাহ। এইটা এক ধরনের অভদ্রতা। আপনার বাড়িতে কোন অতিথি এলে তো আপনি তো কথা না বলে ভাব ধরে বসে থাকেন নাহ?

১৫ ই জুন, ২০১৭ সকাল ৯:৪৭

রাজীব নুর বলেছেন: আসসালামুয়ালাইকুম।
কেমন আছেন?

৩| ১৫ ই জুন, ২০১৭ রাত ১:৩১

চাঁদগাজী বলেছেন:


মনে হয়, সে ফিরে যায়নি, বরং ফিরে ফিরে আসবে; ঘুমানোর সময় বালিশের নীচে রসুন রেখে ঘুমাবেন, দরজার পরদার সাথেও কয়েকটা রসুন বেঁধে রাখেন; ব্লগে আপনার অনেক সুন্দর সুন্দর ছবি দিয়েছিলেন, কোন ডাইনীর নজরে পড়েছে ছবি।

১৫ ই জুন, ২০১৭ সকাল ৯:৪৮

রাজীব নুর বলেছেন: ওস্তাদ আমারও তাই মনে হচ্ছে- কারো নজর লেগেছে।

৪| ১৫ ই জুন, ২০১৭ রাত ১:৩৫

সচেতনহ্যাপী বলেছেন: আমার কেন যেন মনে হচ্ছে, আপনার খুব তাড়া ছিল।। আপনার মতই গল্পটাও দৌড়েছে!! ( ভুল হলো না তো??)

১৫ ই জুন, ২০১৭ সকাল ৯:৪৯

রাজীব নুর বলেছেন: দিনের বেলা এই গল্প পড়লে একটু ভয় লাগবে না। কিন্তু রাত ১ টার পর পড়লে কাপাকাপি শুরু হয়ে যাবে। গল্পটা লেকজার সময় আমার নিজেরই ভয় করছিল।

৫| ১৬ ই জুন, ২০১৭ রাত ১:০১

প্রামানিক বলেছেন: ছোট হলেও চমৎকার গল্প। ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.