নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শুভ সকাল

০৩ রা জুলাই, ২০১৭ সকাল ১১:০৩

১। "মা, মা, আমি পরীক্ষায় ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছি!"
মা তখন পুত্রের মুখে হাত বুলাতে বুলাতে বলেন, "আজ যদি তোর বাবা বেঁচে থাকতো...!"
"ফার্স্ট ক্লাস ফার্স্ট" হওয়া নায়কদের যুগের অবসান ঘটেছে।

২। আমি যে দোকান থেকে নিয়মিত কলা কিনি সেই দোকানদার নিতান্তই বিশ্বস্ত লোক। সে কলায় যথেষ্ট পরিমান ফরমালিন দেয়। আমি কেনার পর ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখি এবং সপ্তাহ ধরে খাই, কখনোই নষ্ট হয় না!

৩। নিজের আনন্দের জন্য লিখে যান। টিকে থাকবে কিনা, খ্যাতিময় হবে কিনা- সময়ের হাতেই সেটা ছেড়ে দেয়াই বোধ হয় যথার্থ হবে।

৪। এক ব্যাঙ ক্ষুধার্থ এক সাপের সামনে আসতেই সাপটা তাকে এক ছোবলেই ধরে ফেললো। ব্যাঙটা জানে না, সে আদৌ আর সাপের মুখ থেকে মুক্তি পাবে কি না। তবু সে বাঁচার জন্য অনেক শোর-চিতকার করতে লাগলো। অথচ কেউ আর তার সাহায্যে এগিয়ে আসল না। কিন্তু সাপ জানে যে, এই ব্যাঙ আর তার কবল থেকে কখনো মুক্তি পাবে না। সে আর কিছুক্ষণের মধ্যেই তার খোরাক হয়ে যাবে। তাই সে ব্যাঙটাকে খুব মিষ্টি করে বললো, “প্রিয় ব্যাঙ, আমি তোমাকে খুব ভালবাসি।

৫। আমাকে যদি বলা হয়, আমি শুধু একটি বই কাউকে পড়ার জন্য সুপারিশ করতে পারবো, তবে আমার পছন্দ হবে শীর্ষেন্দুর "দূরবীন" বইটি।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৭ দুপুর ১২:২৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ৫টি বিভিন্ন বিষয়ের উপর ৫টা ছোট্ট পয়েন্ট। ভালো লেগেছে। সব ক'টার উপরই একটু আলোকপাত করতে চেয়েছিলাম, পরে মনে হলো এটা আপনার উপরই বর্তায় :)

পুরোনো লেখকদের মধ্যে একটা টেন্ডেন্সি ছিল এরকম- গল্পের নায়করা বাসার কাজের মেয়েদের প্রেমে পড়ে যায়। 'দূরবীন' গল্পেও সেটা ঘটেছে এবং গল্পের শেষে যেয়ে বোঝা যায় ফার্স্ট জেনারেশন নায়ক ঐরকম গৃহভৃত্যাকে বিয়ে করেছিলেন (যদ্দূর মনে পড়ে। প্রায় ২৫ বছর আগে পড়েছি। ভুলও হতে পারে)।

আগের দিনের বাংলা সিনেমার কমন প্লট ছিল- গ্রামের ভিলেন মা-বাবাকে মেরে ফেলবে, আর সন্তানরা হারিয়ে যাবে বা অন্যের কাছে বড় হবে, কেউবা দস্যু হবে। বড় হয়ে তারা মা-বাবা হত্যার প্রতিশোধ নিবে। এটা পুরোনো হিন্দি ছবিতেও দেখা যায়। গল্পের প্লট এখন নানামুখি হয়েছে।

ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

২| ০৪ ঠা জুলাই, ২০১৭ দুপুর ২:১২

চাঁদগাজী বলেছেন:


আপনি কিছু সময় অন্যদের পোস্ট পড়েন, কমেন্ট করেন।

৩| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৩:৩৭

কাবিল বলেছেন: ভাল

৪| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:১৯

কলিমুদ্দি দফাদার বলেছেন: রাজীব নূর আমার একজন প্রিয় ব্লগার। তার সরল সোজা লেখা চিন্তা ভাবনা আমাকে বরাবর ই মুগ্ধ করে। তাই ব্লগে আসলে তার প্রোফাইলে নতুন লেখা আছে কিনা ঠু মেরে যাই। আমি হুমায়ন আহমেদের বই পড়েছি, তার লেখাগূলো অনেকটা সেই রকম।

০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৪

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

হুমায়ুন আহমেদ আমার বস। আমি তাকে অনুকরন করি। এবং এজন্য আমি মোটেও লজ্জিত নই।

৫| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:২৫

শাহরিয়ার কবীর বলেছেন: রাজীব ভাই, আপনার লেখা প্রথম পাতায় আসছে না কেন !!

০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৫

রাজীব নুর বলেছেন: একটা ভুল করেছিলাম। তাই 'জেনারেল' করা হয়েছিল আমাকে। তবে আজ দুপুরের পর দেখি আমাকে সেফ করা হয়েছে। ধন্যবাদ সামুকে।

৬| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৭

কলিমুদ্দি দফাদার বলেছেন: আপনাকে জেনারেল করা হয়েছে বলে ব্লগে ছেড়ে দিবেন এর কোন কারন দেখি নাহ। আপনার লেখা পড়ে মনে হয় নাহ, আপনি জনপ্রিয় বা বেশি কমেন্ট এর জন্য লেখেন। আমরা যারা আপনার লেখা পছন্দ করি, তারা আপনার প্রোফাইলে ঠুকে আপনার লেখা পড়ি। প্রয়োজন হলে মন্তব্য করি। আপনার জন্য শুভ কামনা, সামুকে ধন্যবাদ আপনাকে সেফ করার জন্য।

০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। আমি আছি। থাকব ইনশাল্লাহ।

৭| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৮

শাহরিয়ার কবীর বলেছেন: যাক ভাই, ঠিক হলেই হলো।
ধন্যবাদ, ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.