নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভাবছি ব্যবসা করবো। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমি কিছু বলতে চাই

২১ শে মার্চ, ২০১৯ রাত ৯:১৮



আমরা ব্লগাররা মানুষ এবং খুব বেশী মানবিক।
আমরা দেশকে বভালোবাসি, মানুষকে ভালোবাসি। যাই হোক আসল কথায় আসি- প্রথম কথা হলো, সামু বন্ধ হওয়ার কোনো প্রশ্নই আসে না। কিন্তু সামু বন্ধ করে দেওয়া হয়েছে। অসংখ্য ব্লগার সামুতে ঢুকতে পারছেন না। এটা প্রচন্ড দুঃখজনক। একটা বাংলা ব্লগ। এখানে সারা বিশ্বের বাঙ্গালীরা নিজের মায়ের ভাষায় লিখেন। এর চেয়ে সুন্দর বা আনন্দের আর কিছু হতে পারে না। কিন্তু কে বা কারা এই ব্লগ বন্ধ করতে উঠে পড়ে লেগেছে। মানুষের মন এত নিচু হতে পারে? সৃষ্টির সেরা জীব এরা? ছিঃ। আমি সহজ সরল মানুষ। প্যাচ-গোচ বুঝি না। সমস্ত ব্লগার নিজের মনের কথা ব্লগে লিখে থাকেন। আমরা পড়ি। লেখা পড়ার পর আমাদের মনোভাব আমরা লিখে জানিয়ে দেই। আমার জানতে ইচ্ছা করে- যারা ব্লগ বন্ধ করেছে, কেন করেছে? কোন আক্কেলে করেছে? তারা জানে না ব্লগ কি? যদি না জানে তারা ব্লগে আসুক, দেখুক।

ব্লগ থেকে মানুষ শিখে।
বহু সাংবাদিক ব্লগ থেকে লেখা নিয়ে নিজের নামে ছাপিয়ে দিয়েছে। সোজা সাপ্টা আমি বলে দিতে চাই, যারা ব্লগ বন্ধ করেছে- তাদের আমার অকথ্য ভাষায় গালাগালি করতে মন চায়। যদিও সেটা আমার দ্বারা সম্ভব না। কর্তা ব্যাক্তিদের স্পষ্ট বলে দিতে চাই- ব্লগ কোনো খারাপ জায়গা নয়। এখানে খারাপ কিছু হয় না। এখানে এক দল শিক্ষিত মানুষ মনের কথা গুলো লিখেন। ব্যস, এতটুকুই আর কিছু না। দয়া করে একটা সুন্দর, ভালো ব্লগকে মিথ্যা অপবাদ দিয়ে বন্ধের চেষ্টা করবেন না। ব্লগ তো মানুষের প্রতিভা বিকাশের জায়গা। মানুষ যেমন শান্তির জন্য বিনোদনের জন্য ভ্রমন করে। ঠিক আমরা ব্লগাররা শান্তি আর আন্দের জন্য ব্লগে আসি। লিখি। পড়ি। দূর্নীতি করি না, চুরী, গুম বা ছিনতাই করি না। বরং দেশের সমস্যা গুলো তুলে ধরি। সমস্যার সমাধান গুলো তুলে ধরি। আমরা ব্লগাররা দেশের পক্ষে, মুক্তিযুদ্ধের পক্ষে। কিন্তু সকল দুষ্টলোকদের বিপক্ষে সোচ্চার।

এই সরকার ব্লগের বিপক্ষে নয়।
অন্যায় ভাবে ব্লগ বন্ধ করা আমি কিছুতেই মেনে নিতে পারছি না। আমি মনে করি- এখন, এই অবস্থায় সামু যা করতে পারে, সমস্ত দেশবাসীকে জানাতে হবে যে, অন্যায়ভাবে ক্ষমতার জোরে সামু বন্ধ করা হয়েছে। এবং যুক্তি সংগত কোনো কারন নেই। তারা তাদের ক্ষমতা দেখাতে চেয়েছে, হিংসার প্রতিফলন ঘটিয়েছেন। যা অত্যন্ত দুঃখজনক। যন্ত্রনাদায়ক। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে চিঠি দিতে হবে। দেশের সেরা পত্রিকা গুলোতে বড় করে প্রথম পাতায় সামুকে নিয়ে লিখতে হবে। তাহলে দেশের সমস্ত মানুষ জানতে পারবে। এমনকি তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখেও ব্যাপারটা পড়বে। আমার ধারনা প্রধানমন্ত্রী জানেন না যে সামু বন্ধ করে দেওয়া হয়েছে। এই অন্যায় শেখ হাসিনা মানবেন না। তখন, উনি কান ধরে ওদের বলবে এক্ষুনি সামু ওপেন করে দে। এবং যারা এই গর্হিত কাজ করেছে তাদের কঠিন শাস্তি দেওয়ার ব্যবস্থা নিবেন।

চুপ করে বসে থাকলে হবে না।
নড়াচড়া দিতে হবে। রথী মহারথীদের ধরতে হবে। দেশের সমস্ত মিডিয়াকে দাওয়াত দিয়ে একটা সংবাদ সম্মেলন করতে হবে। টিভিতে টক শো’র আয়োজন করতে হবে। প্রয়োজনে জাতি সংঘে চিঠি দিতে হবে। আন্তজার্তিক আদালতের কাছে যেতে হবে। বর্হিবিশ্বের গুনী মানূষদের কাছে যেতে হবে তাদের কাছ থেকে চিঠি লিখতে হবে। ব্যাপারটা তাদের বলতে হবে। তারা বিষয়টা অবগত হওয়ার পর, তারা শেখ হাসিনাকে চিঠি লিখবেন, মেইল করবেন অথবা ফোন করে বললেন সামু খুলে দেওয়ার জন্য। বাংলাদেশের বাইরে অন্যান্য দেশের সংবাদ পত্রে সামু খুলে দেওয়ার জন্য লিখতে হবে। তখন আমাদের দেশের হোমরা চোমরাদের টনক নড়বে। তাদের ঘুমন্ত মগজ জেগে উঠবে। তাদেরকে ধাক্কা দিতে না পারলে তারা কোনো দিন সামু ওপেন করবে না। নো নেভার। ক্ষমতাবানরা শুধু নিজেদেরটা বুঝে আর কারো টা বুঝে না। চোখে আঙুল দিয়ে তাদের ভুল এবং অন্যায় ধরিয়ে দিতে হয়।

আপনাদের কাছে হাতজোর করে অনুরোধ আমাদের লিখতে দিন।
পড়তে দিন। আমরা ব্লগাররা শান্তি প্রিয়। সংঘাত চাই না। খারাপ ভাষায় আপনাদের গালাগালিও করতে চাই না। দেশটা আমাদের। আমরা একই দেশের মানুষ। একজন আরেকজনের ভাই। কাঁধে কাঁধ মিলিয়ে দেশ উন্নয়নের কাজ করবো। দেশ গড়বো। সামু একটা সুস্থ সুন্দর ব্লগ। সমস্ত বিশ্বের বাঙ্গালীরা নিজেদের মনের কথা গুলো লিখেন মায়ের ভাষায়। দয়া করে আমাদের লেখার অধিকার কেড়ে নিবেন না। যদি ব্লগে কোনো অন্যায্য বা অন্যায় অথবা ভুল লেখা আসলে সেটা তো ব্লগ কতৃপক্ষ’ই সরিয়ে দেয়। সাবধান করে দেয়। আমি সব ব্লগ চষে বেড়িয়েছি। এবং সিদ্ধান্তে এসেছি সামু’ই সেরা ব্লগ। অসাধারন একটা ব্লগ। এই ব্লগে লেখালেখি করে অসংখ্য লোক অনেক উপকার পেয়েছে। কেউ কেউ বিদেশ চলে গেছেন। কেউ কেউ লেখক হয়ে উঠেছেন। কেউ কেউ প্রকাশকও হয়েছেন। এবং অনেকে সংবাদ পত্রে চাকরি পেয়েছে সামুর কল্যানে।

জয় হোক সামুর। জয় হোক ব্লগাদের।
জয় বাংলা।

মন্তব্য ৩০ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২১ শে মার্চ, ২০১৯ রাত ৯:৩৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: ঠিক বলেছেন ভাই। সামুর উপর থেকে সরকারি একশন তুলে নেওয়ার জন্য কাজ করতে হবে। আমার মনে হয়, কর্তৃপক্ষ বসে নেই, আরটিভির টকশোই তার প্রমাণ।

শুভকামনা সামুর জন্য।

২১ শে মার্চ, ২০১৯ রাত ৯:৩৭

রাজীব নুর বলেছেন: এইভাবেই একটু একটু করে আগাতে হবে।

২| ২১ শে মার্চ, ২০১৯ রাত ১০:০৭

নতুন বলেছেন: ব্লগে লাখের উপরে আইডি সবাই ফেসবুক বা অন্য সব মাধ্যমে যদি আলোচনা শুরু করে তবে বিষয়টা নিয়ে সবাই জানতে পারবে....


সবাইকে এই বিষয়েটি নিয়ে কাজ শুরু করতে হবে।

সামুর ফেসবুকের পেজে এই ব্যপারে এগিয়ে আসতে হবে.... সবাই বিষয়েট সেয়ার করে জনমত গড়তে সাহাজ করবে।

২১ শে মার্চ, ২০১৯ রাত ১০:২৯

রাজীব নুর বলেছেন: গ্রেট আইডিয়া।

৩| ২১ শে মার্চ, ২০১৯ রাত ১০:৫৮

বলেছেন: শুভকামনা সামুর জন্য।

২১ শে মার্চ, ২০১৯ রাত ১১:৩৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৪| ২১ শে মার্চ, ২০১৯ রাত ১১:০১

মাহমুদুর রহমান বলেছেন: সরকার কিচ্ছু করবে না।তবে আমাদের হাল ছেড়ে দিলে চলবে না।

২১ শে মার্চ, ২০১৯ রাত ১১:৩৮

রাজীব নুর বলেছেন: হাল ছেড়ো না বন্ধু।

৫| ২২ শে মার্চ, ২০১৯ রাত ১২:৪২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সামুকে মুক্ত করতে হবে এইসব কারো আইনের বেড়াজাল থেকে।

২২ শে মার্চ, ২০১৯ দুপুর ১:২০

রাজীব নুর বলেছেন: ইয়েস।

৬| ২২ শে মার্চ, ২০১৯ রাত ১:৩০

আকতার আর হোসাইন বলেছেন: বাহ খুব সুন্দর করে মনের ভিতরকার কথাগুলো লিখেছেন...

কিসের জোড়ে কিসের ভয়ে সামুকে বন্ধ করা হল...?

আমি আপনার প্রস্তাবে সহমত। যা কিছু কেড়ে নেয়া হয়, ইতিহাস সাক্ষী তা আপনি আপনি ফিরে আসে না। জাগতে হয়। বাঁধ ভাঙতে হয়। নাড়াচাড়া দিতে হয়। এভাবেই অধিকার ফিরে পেতে হয়।

সময় এসেছে সামুর নাড়াচাড়া দিয়ে ওঠার। সব কয়টা সংবাদ পত্র টিভি চ্যানেল এর সাংবাদিক দের নিয়ে সম্মেনলন করতে হবে। দেশের সবাইকে এই বিষয়ে অবহিত করতে হবে।


নিরবে নিভৃতে

২২ শে মার্চ, ২০১৯ দুপুর ১:২১

রাজীব নুর বলেছেন: ইনশাল্লাহ আমাদের লেখার অধিকার ফিরে পাবো।
সুন্দর মন্তব্য করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

৭| ২২ শে মার্চ, ২০১৯ ভোর ৪:০৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খুব সুন্দর বলেছেন ভাই, ভালো লাগলো ব্লগ সম্পর্কে বলা আপনার কথাগুলো।

হ ভাই, প্রয়োজনে জাতিসংঘের কাছে আবেদন করতে হবে, তবুও সামুকে ফিরিয়ে আনবোই আমরা।


শুভকামনা জানবেন ভাই

২২ শে মার্চ, ২০১৯ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: শুকরিয়া।

৮| ২২ শে মার্চ, ২০১৯ সকাল ৭:০৪

তপন চাকমা বলেছেন: বর্তমান প্রেক্ষাপথে সত্যকে তুলে ধরা অনায়। সামুতে ন্যায়ের পক্ষে অবস্থান করে সত্য তুলে ধরে অন্যায়ের প্রতিকূলে অবস্থান করা হয় বলে অন্যায়কারীদের দৃষ্টিতে সামু ব্লগটি সহ্য হয় না।

২২ শে মার্চ, ২০১৯ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: ঠিক আছে তাহলে আমরা দেশ উন্নয়নের মহাসড়কে বলতে বলতে জিকির তুলে ফেলব।

৯| ২২ শে মার্চ, ২০১৯ সকাল ১০:১৬

চাঁদগাজী বলেছেন:


সামুর মালিকপক্ষ থেকে কি কি করা হচ্ছে, জানালে বুঝা যেতো, বর্তমান অবস্হা কি রকম; যেসব ব্লগারেরা ঢাকায় আছেন, আপনারা শেখ হাসিনার কাছের লোক, যেমন স্পীকার, দিপুমনি বা মতিয়া চৌধুরীর সাথে দেখা করতে পারেন।

২২ শে মার্চ, ২০১৯ দুপুর ১:২৩

রাজীব নুর বলেছেন: আমি যে দু'চারজনকে চিনি তাদের সাথে আলাপ করেছি। কোনো লাভ হয়নি। তবে চেষ্টা অব্যাহত রাখব।

১০| ২২ শে মার্চ, ২০১৯ সকাল ১০:২০

আমি মুক্তা বলেছেন: তবে সবাই মিলে একজোট হলে এবং সুস্থ্য, সাবলীলভাবে ব্লগ চালিয়ে গেলে হয়ত কিছুদিনের মধ্যে এ নিষেধাজ্ঞা উঠে যেতে পারে। সে আশায় বুক বেঁধে এই দুর্দিনে সামুকে ত্যাগ করতে পারছি না।

অনেক ভালো এবং সময়োপযোগী একটি লেখা দিয়েছেন।

২২ শে মার্চ, ২০১৯ দুপুর ১:২৫

রাজীব নুর বলেছেন: ইনশাল্লাহ তাই যেন হয়।

১১| ২২ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৩১

নূর আলম হিরণ বলেছেন: নোটিশ বোর্ডের পোষ্টটি ব্লগে ঢুকে আগে পড়ি, কিন্তু কোন অপডেট পাচ্ছিনা সেখানে। সমস্যা কি জটিল হচ্ছে না স্বাভাবিকের দিকে যাচ্ছে বুজতে পারছিনা।

২২ শে মার্চ, ২০১৯ রাত ৯:৩০

রাজীব নুর বলেছেন: আমিও কিছু বুঝতে পারছি না।

১২| ২২ শে মার্চ, ২০১৯ রাত ৮:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
তবে আমার মনে হয় আমরাও খুব নির্দোষ নই। অহেতুক ক্যাচাল করি।
পোস্টে গালিগালাজ করি।
অন্যের মতের সম্মান করি না।
আমরা তো সবাই অনেক ভদ্র আচরণ করতে পারি।
এখানে মানে সামহোয়্যার ইন ব্লগের সবাই অনেক শিক্ষিত বলেই আমি জানি।

২৩ শে মার্চ, ২০১৯ সকাল ৭:৪০

রাজীব নুর বলেছেন: ভুল কথা বললেন।
আমরা ব্লগাররা হয়তো লিখে লিখে প্রতিবাদ জানাই। কিন্তু আমরা একটা জাগায় বড্ড বেশী মিল। আমরা দেশকে ভালোবাসি।

১৩| ২২ শে মার্চ, ২০১৯ রাত ১১:৩১

পদাতিক চৌধুরি বলেছেন: প্রথমত দেরিতে পোস্টটি পড়ার জন্য দুঃখিত‌। ভাইয়ের প্রস্তাবটা অত্যন্ত ভালো। এখন দেখার যেকোনোভাবে কর্তৃপক্ষ দৃষ্টি আকর্ষণ করে সামুর উপর থেকে একতরফা হবে বিধিনিষেধে যাক । সামু আবার আগের মত প্রাণচঞ্চলতায় ভরে উঠুক।
ইনিয়ে বিনিয়ে সামুতে ঢোকা খুব অস্থির লাগছে । সামু বিরহে আমরা শোকাতুর ।


২৩ শে মার্চ, ২০১৯ সকাল ৭:৪২

রাজীব নুর বলেছেন: জব্বার নামে একটা লোক আছে। মনে হয় তার হিংস্রতা মানসিকতার কারনে সামু বন্ধ। সে উদার আর বড় মনের অধিকারী হলে সামু বন্ধ হতো না।

১৪| ২৩ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:৩৭

Sujon Mahmud বলেছেন: ব্লগ টাকে ভালোবেসে ফেলেছি।তাই এটি হারিয়ে গেলে খুব খারাপ লাগবে।

২৩ শে মার্চ, ২০১৯ রাত ৮:১৯

রাজীব নুর বলেছেন: হারাবে না।

১৫| ২৪ শে মার্চ, ২০১৯ সকাল ১১:১৯

তাজেরুল ইসলাম স্বাধীন বলেছেন: সরকারের প্রতি,


কষ্টকর! প্রেসিডেন্টের ব্লগ লেখার সময় নেই, অথচ বিদেশি প্রেসিডেন্টদের আছে। সরকার তা জানেন না। শিক্ষার দিক থেকে অনুন্নত। তাল মিলিয়ে চলছেন অথচ সাহায্য নিয়ে। না পারলে শেখা উচিত। কাজে লাগবে। সুতরাং সরকার আপনি ন্যায় বিচার করুন। এই প্রেক্ষাপটে এইসব কথা অহংকারের নয় বরং সংশোধনের।

২৪ শে মার্চ, ২০১৯ দুপুর ২:১৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য। ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.