নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভাবছি ব্যবসা করবো। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন বোন

২৫ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:৫২



তসলিমা নাসরিন আমার চোখে একজন গ্রেট মানুষ।
অন্যায় ভাবে ভাবে তাকে দেশ থেকে বের করে দেওয়া হয়েছে। পঁচিশ বছর হয়ে গেল! আজও কেউ তাকে দেশের আনার ব্যবস্তা করেনি। আমার ক্ষমতা থাকলে তাকে আমি লাল গালিচা সংবর্ধনা দিয়ে দেশে ফিরিয়ে আনতাম। তার লেখায় দেশের প্রতি ভালোবাসা ফুটে উঠে।
দুনিয়ার চোর, ডাকাত, বদমাশ, ধর্ষনকারী আর দূর্নীতিবাজ এই দেশে বহালতবিয়তে আছে। কিন্তু একজন সাহসী নারী, একজন লেখক দেশের বাইরে। তাকে দেশে আসতে দেওয়া হচ্ছে না। জন্মদিনের শুভেচ্ছা বোন। এক আকশ ভালোবাসা আপনার জন্য। আজকের বাস্তবতায় দাঁড়িয়ে সচেতন মানুষ জানে, তসলিমা নাসরিন সময়ের প্রয়োজনে জন্মায়। এখনও আমাদের আপনাকে প্রয়োজন।

প্রিয় বোন দেখুন, ফেসবুক টাইমলাইন ভরে যাচ্ছে। আপনাকে নিয়ে লিখছেন। কত মানুষ আপনাকে ভালোবাসেন। এমন সৌভাগ্য প্রতিটা প্রতিবাদী মানুষের হয় না। তসলিমা নাসরিন খুবই স্পষ্ট করে সত্য কথাটাই বলছেন। সুনীলে কবিতার ভাষায় বলতে হয়- সত্য পৃথিবীতে খুব বেশি নেই। যারা তসলিমা নাসরিনকে প্রতিনিয়ত আক্রমন করে তাদের অস্তিত্ত এই পৃথিবীতে থাকবে না, থাকেও না। তসলিমা নাসরিন থাকবেন। যারা সক্রেটিসকে হেমলক পান করিয়ে হত্যা করেছিল, তাদের নাম কে জানে? কিন্তু সক্রেটিস বেঁচে আছেন। যারা তসলিমা নাসরিনকে নিয়ে আজে বাজে কথা বলে, তারা অবশ্যই নর্দমার কীট।

আমাদের দেশের কবি সাহিত্যিকরা আজ চুপ।
তসলিমা নাসরিনের নাম নিলে অথবা তাকে নিয়ে কিছু লিখতে তাদের মান যাবে যেন। যদি স্বচ্ছ, নিরপেক্ষ, প্রানবন্ত এবং মুক্তমনা সাহিত্যিক আমাদের দেশে থাকতো তাহলে অবশ্যই আজ তারা তসলিমা নাসরিককে নিয়ে লিখতো পজেটিভ কোনো লেখা। সাধারন মানুষ লিখছে অথচ বুদ্ধিজীবিগন চুপ করে আছে। আজ যদি শেখ হাসিনা তসলিমা নাসরিনে পক্ষে দুই এক লাইন পজেটিভ কিছু বলতো- তাহলে তসলিমা নাসরিনকে নিয়ে লেখার ধুম পড়ে যেতে। যত সব চাটুকার আর দালালের দল। লেখকরাই সব থেকে বড় দালাল হয়, চাটুকার হয়। এ যুগের বেশির ভাগ লেখক ধান্দাবাজ। তেলবাজ।

যোগ্য মানূষকে তার প্রাপ্য সম্মান টুকু দিতে হয়।
তিনি লেখক। তিনি লিখে গেছেন। আপনার যদি তার লেখা ভালো না লাগে সেটা আপনার ব্যাপার। কিন্তু লক্ষ লক্ষ মানুষের কাছে তার লেখা ভালো লাগে। আমার বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দেশে ফিরিয়ে আনবেন। সেই অপেক্ষায় আমি আছি। আর মনে প্রানে চাই তসলিমা নাসরিন ভালো থাকুক। সুস্থ থাকুক। বহু বছর বেঁচে থাকুক। আমৃত্যু তার কলম চলুক।

মন্তব্য ৫০ টি রেটিং +২/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৩:০৬

পদাতিক চৌধুরি বলেছেন: যে কারণেই হোক দেশ থেকে নির্বাসিত হওয়াটা অতীব বেদনার। তবে বাকস্বাধীনতায় আমরা বিশ্বাসী হলেও স্থান-কাল-পাত্র ভেদে ব্যবহার করাটা সমীচীন। আলটপকা মন্তব্য অহেতুক বিতর্ক ডেকে আনে।
লেখিকার কততম জন্মদিন এটা?

শুভকামনা প্রিয় ছোট ভাইকে।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৩১

রাজীব নুর বলেছেন: দাদা, চাঁদগাজী একটা পোষ্ট দিয়েছেন উনাকে নিয়ে দেখুন।
পোষ্ট টা আমার খুব ভালো লেগেছে।

২| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৩:০৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: বেত্তমিজ লেখিকা, ইসলাম পরিপন্থী নারী। বিদেশই থাকুক
বজ্জাত মহিলার জন্য আরেকজন কবিও অকালে ঝরে গেছেন (রুদ্র)

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৪১

রাজীব নুর বলেছেন: বোন উনি গ্রেট লেখিকা।
সাহসী লেখিকা।

৩| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৩:১৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: লক্ষ লক্ষ মানুষের কাছে তার লেখা ভাল লাগে - এটা আপনার ব্যক্তিগত মতামত। তিনি সেই ধরনের শক্তিমান কোন লেখক কখনোই ছিলেন না। পাঠক হিসাবে উনি এভারেজ একজন লেখক/লেখিকা। ইসলামের বিরুদ্ধে লিখেছেন বলে আর নির্বাসিত হয়েছেন বলেই উনি একটু লাইম লাইটে আছেন। স্বাভাবিক লেখালেখি করলে, উনাকে কেউ পুঁছতো না। আর আপনিও পোস্ট প্রসব করতেন না...

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৪২

রাজীব নুর বলেছেন: ও আচ্ছা!!
বাঙ্গালী দাঁত থাকতে দাঁতের মর্যাদা বুঝে না।

৪| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৪:০৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: উনার লেখা ৪-৫ টা কবিতা আমার পছন্দের তালিকায় আছে।
উপন্যাসগুলো তেমন ভালো লাগেনি। তবে উনার লেখায় ২০০০ পূর্ববর্তী বাংলার মুসলিম সমাজে প্রচলিত কিছু ধারনা, হাদিস কোরানের ভুল ব্যাখ্যা ফুটে উঠেছে।
যাইহোক, জন্মদিনের শুভেচ্ছা।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৪৩

রাজীব নুর বলেছেন: উনাকে দেশে ফিরিয়ে আনতে হবে। লাল গালিচা সংবর্ধনা দিয়ে।

৫| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৪:৩২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এক জন অসাধারণ লেখক। তাঁর লেখার আমি এক জন ভক্ত। আমি তাকে সম্মান করি। তাঁকে দেশে ফিরিয়ে আনা দরকার।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৪৪

রাজীব নুর বলেছেন: ইয়েস।
সকল মুক্তমনারা চাইবে ইনু দেশে ফিরুক।

৬| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৪:৪১

সুপারডুপার বলেছেন: তসলিমা নাসরিনের ''বাংলাদেশ সন্ত্রাসবাদের দেশ'' বইয়ের প্রচ্ছদ ছবিটা দিয়ে আপনি শুভ জন্মদিন লিখতে পারতেন

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৫০

রাজীব নুর বলেছেন: ভুল হয়ে গেছে।

৭| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৪:৫৯

রূপক বিধৌত সাধু বলেছেন: তার 'ফেরা' উপন্যাসটা পড়ে কী যে খারাপ লেগেছিল! আত্মজৈবনিক অনেক লেখাই পড়েছি। ভালো লেগেছে।
তবে, মানী লোকদের অনেক বিষোদগার করেছেন উনি। সেগুলো ভালো লাগে নি।
সমাজ বাস্তবতা ভালোই ফুটিয়ে তোলেন। নিঃসন্দেহে সাহসী নারী।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৫২

রাজীব নুর বলেছেন: তাকে দেশে ফিরিয়ে আণতে হবে।
দেশের মেয়ে কেন বিদেশে পড়ে থাকবে মোল্লাদের ভয়ে??

৮| ২৫ শে আগস্ট, ২০১৯ বিকাল ৫:০৬

ইসিয়াক বলেছেন: হুম!!!

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৫৩

রাজীব নুর বলেছেন: হুম হুম।।

৯| ২৫ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:০২

বলেছেন: বোন????
সাধের মানবজীবন।।।।।।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:০৪

রাজীব নুর বলেছেন: আমি তাকে বোন মনে করি।

১০| ২৫ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৯

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার সময়ে কেন উনি এলেন না, সেটা বুঝলাম না; উনি এখন ফিরলে, হেফাজত যদি কিছু বলে, শেখ হাসিনা আংগুল তুললে হেফাজত চুপ হয়ে যেতো; আর জামাত-শিরির লেজ গুটায়ে বসে থাকতো; উনার নিজকে ফিরতে হবে সাহসী হয়ে। শেখ হাসিনা একটা বাড়তি ঝামােলা এড়াতে নিজের থেকে কিছু করছেন না।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:০৭

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনা অবশ্যই তাকে দেশে ফিরিয়ে আনবেন।
ছয় মাসের জন্য হলেও আণবেন।

১১| ২৫ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:৪৫

সুপারডুপার বলেছেন: @চাঁদগাজী সাহেব, শেখ হাসিনার সময় উনি দেশে গিয়েছিলেন।

প্রধানমন্ত্রীকে তসলিমা নাসরিনের খোলা চিঠিতে বলেছেন :

''আমি ভাবতাম আপনি প্রধানমন্ত্রী হলেই আমি দেশে ফিরতে পারবো। ঠিকই একদিন আপনি প্রধানমন্ত্রী হলেন। আমি অধীর আগ্রহে আপনার দিকে তাকিয়ে আছি, কিন্তু দেশে তো আমাকে ঢুকতে দিলেনই না,''

আমি দেশে ফিরতে চেয়েছি। আপনি সোজা বলে দিয়েছেন, দেশে যেন না ফিরি। কেন নিজের দেশে আমি ফিরতে পারবো না, তার কোনও কারণ আপনি অবশ্য দেননি।

শেষ পর্যন্ত আপনার রক্তচক্ষু অমান্য করে আমি দেশে ফিরেছিলাম। ভাগ্যিস আমার পাসপোর্টের তখনও বৈধতা ছিল। আমি দেশে ফিরেছি জানতে পেরে আপনি আমার ওপর এত ক্ষুব্ধ হয়েছিলেন যে ঠিক খালেদা জিয়ার মতো আমার বিরুদ্ধে মামলা করে, আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে, একইরকম নাটক করে আমাকে দেশ থেকে তাড়ালেন।

তথসূত্র: Click This Link

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:২০

রাজীব নুর বলেছেন: আমাদের প্রধানমন্ত্রী অবশয়ই তাকে দেশে ফিরিয়ে আনবেন। মন তাই বলছে।

১২| ২৫ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৭:১২

চাঁদগাজী বলেছেন:


@সুপারডুপার,

উনি য্বে, শেখ হাসিনার সময়ে ফিরেছিলেন, সেটা আমার জানার মাঝে নেই। শেখ হাসিনার লোকেরা যদি তসলিমা নাসরিন'কে মামলায় জড়ায়, জড়াক; তসলিমা নাসরিণের উচিত এখন দেশে ফিরে, ঘোষণা দেয়, উনি ফিরেছেন।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:২৩

রাজীব নুর বলেছেন: সহমত।

১৩| ২৫ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৭:৪৩

ঠাকুরমাহমুদ বলেছেন: তসলিমা নাসরিন লেখিকা হিসেবে কুখ্যাত!!! তিনি বিখ্যাত কেউ নন। তার কবিতা প্রবন্ধ উপন্যাস পড়ার মতো না - এগুলো ডাষ্টবিনে ফেলে দেওয়ার বই। তিনি উস্কানী মুলক লেখা না লিখে ভালো লেখার চেষ্টা করলে তার বই বাজারে বিক্রি হতো না। তসলিমা নাসরিনের সকল বই ক্রেতা বাংলাদেশের মাদ্রসার ছাত্র শিক্ষক। তার লেখার মান খুবই নিম্নমানের।

তসলিমা নাসরিন বাংলাদেশের বাংলা ভাষার নারীদের দিনের পর দিন ইন্ধন দিয়ে গেছেন - দেশের সকল নারীদের জীবন যাতে তসলিমা নাসরিনের মতো হয়। তসলিমা নাসরিনের ব্যাক্তিগত জীবনের জন্য তসলিমা নাসরিন নিজে দায়ী। তসলিমা নাসরিনের মতো নারী বাংলাদেশে বর্তমানে কয়েক কোটি আছে - তসলিমা নাসরিন সেইক্ষেত্রে সফল।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:২৫

রাজীব নুর বলেছেন: তার লেখা আপনার ভালো না লাগতে পারে। কিন্তু অন্য কারো খুব ভালো লাগে।
অন্ধকার থেকে আলোতে আসুন।

১৪| ২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:৩৫

নজসু বলেছেন:




শুভ জন্মদিন

২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:১৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

১৫| ২৫ শে আগস্ট, ২০১৯ রাত ৯:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন: রাজীব নুর ভাই, যদিও এখন রাত তবে আমি স্টেডিয়ামের আলোতেই আছি। আমার লেখা কমেন্ট গুলো চাঁদগাজী ভাইয়ের পোস্টে পড়ুন - কারণ একই কমেন্ট বার বার ভিন্ন ভিন্ন পোষ্টে দেওয়া যায়না। আপনি আলোতেই আছেন। আমি আপনাকে এই ধরনের অন্ধকার আলো উপমা দিয়ে ব্লেইম দিতে পারিনা। কি-কেনো কারণ তথ্য পড়ুন। তসলিমা নাসরিনের গালগপ্প নয়।

২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:১৫

রাজীব নুর বলেছেন: জ্বী, মন্তব্য গুলো পড়ছি।

১৬| ২৫ শে আগস্ট, ২০১৯ রাত ১০:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমি আবারও বলছি, উনি এক জন অসাধারণ সাহসী শক্তিশালী লেখক। বেগম রোকেয়ার পরে উনি এক মাত্র লেখক যিনি বাংলাদেশের নারীদের অধিকার নিয়ে কথা বলেছেন। কিন্তু আশ্চর্যের বিষয় , এই নারীদের অনেকেই তাঁকে অপছন্দ করে।

বর্তমানে বাংলাদেশের নারীদেরকে মোল্লাতন্ত্র ঘিরে ধরেছে। 1950 কিংবা 1970 এর দশকের নারীরা বর্তমান বাংলাদেশের নারীদের চেয়ে অনেক বেশি প্রগতিশীল ছিল। বর্তমান বাংলাদেশের নারীদের কে দেখলে আমার মনে হয় , বাংলাদেশ খুব তাড়াতাড়ি হয় আফগানিস্তান হবে নয়তো ইরান হয়ে যাবে।

আফসোস।

২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:১৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

১৭| ২৫ শে আগস্ট, ২০১৯ রাত ১১:২৩

প্রজ্জলিত মেশকাত বলেছেন: শুভ জন্মদিন তসলিমা নাসরিন। লেখক হিসেবে আমার কাছে সে নিম্নমার্গীয়। কিন্তু সেটা আলোচ্য বিষয় নয়। ভিন্নমত প্রকাশের জন্যে মোল্লাদের ভয়ে তাকে দেশে আসতে দেওয়া হচ্ছেনা। দিনশেষে ভোটের রাজনীতি না হলেও অনুভূতির রাজনীতিতে সবাই এক।

২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:১৭

রাজীব নুর বলেছেন: তার লেখা গুলো মন দিয়ে পড়ুন। তখন আশা করি ভালো লাগবে।

১৮| ২৬ শে আগস্ট, ২০১৯ রাত ৩:০৪

জাহিদ অনিক বলেছেন:

শুভ জন্মদিন হে অপ্রেমের কবি

২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:১৭

রাজীব নুর বলেছেন: !

১৯| ২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:৪৫

সোহানী বলেছেন: আমি তসলিমার লিখা পড়ে মুগ্ধ হয়েছি। বিশেষ করে নারী নিয়ে কবিতাগুলোতে যা বলেছেন তা পুরুষশ্রেনীর কাছে কতটুকু গ্রহযোগ্যতা পেয়েছে তা বোঝায় যাচ্ছে। কিন্তু নারীশ্রেনীর কাছে অবশ্যই বিশেষ কিছু। হাঁ, আমিও অবাক হয়েছিলাম উনি এ সরকারের আমলে দেশে না ফেরাতে। সামান্য একজন নারী লেখককে সামাল দেবার ক্ষমতা সরকার রাখে না?? দু:খজনক!

২৬ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:১০

রাজীব নুর বলেছেন: চমৎকার মন্তব্য করেছেন।

২০| ২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ১০:১৪

MirroredDoll বলেছেন: শুরুর দিকে কিছু লেখা ভালো লেগেছিল কিন্তু সব না । I liked some writings mainly column about women’s independence or self-respect, women’s education, domestic violence etc.
But sometimes extremely arrogant.
মা কে নিয়ে লেখা এ লেটার টু মাই মাদার ভালো লেগেছে ।

২৬ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:১২

রাজীব নুর বলেছেন: লেখা ভালো না খারাপ সেই আলোচনা পরে হবে।
আগে তাকে দেশে আসার সুযোগ দিতে হবে।

২১| ২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ১১:০০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এমনই অভাগা জাতি আমরা ! যে দেশে রিজিয়া রহমান, দিলারা হাশেম, সেলিনা হোসেনের মতো শক্তিমান লেখিকা সকলের অগোচরে অন্তরালে থেকে যান - আর তসলিমার মতো অতীব নিম্নমানের চটি লেখিকার শুধুমাত্র ধর্ম বিরোধী স্ট্যান্টবাজি কারণে তাকে কিছু সংখ্যক চরমপন্থী আস্তিক ও চরমপন্থী নাস্তিকরা বিশাল সেলিব্রেটি বানিয়ে ফেলেন !!!

২৬ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: দুঃখজনক মন্তব্য।
আপনি হীরাকে কাচ মনে করে ভুল করলেন।

২২| ২৬ শে আগস্ট, ২০১৯ সকাল ১১:৪০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অসাধারণ একটি পোস্ট। অসাধারণ এক জন লেখক। শুভ জন্মদিন।

২৬ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:১৫

রাজীব নুর বলেছেন: আপনি ভালো আছেন তো??

২৩| ২৬ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: লেখক বলেছেন: আপনি ভালো আছেন তো??

অবশ্যই ভালো আছি। চমৎকার আছি।
আমাকে তো আর দেশ থেকে বের করে দেয়া হয়নি।
আমি বরং লেখক তসলিমা নাসরিনকে দেশে ফিরিয়ে আনার পক্ষে আছি সব সময়।

২৬ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:৫২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

২৪| ২৭ শে আগস্ট, ২০১৯ সকাল ৯:০৮

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: রাজীব নূর বলেছেন: দুঃখজনক মন্তব্য।
আপনি হীরাকে কাচ মনে করে ভুল করলেন।


বাংলা সাহিত্যে শক্তিশালী লেখিকার সংখ্যা নেহাত কম নয় | তাদের মধ্যে থেকে মাত্র কয়েকজনের লেখা পড়েই দেখুন | শুধুমাত্র মহাশ্বেতা, লীলা মজুমদার বা নবনীতা দেবসেনের লেখায় পড়লেই আপনার বোনের লেখাকে হীরা তো দূরের কথা, কাঁচের বদলে সস্তা প্লাস্টিক মনে হতে পারে |

তার লেখার মান নিয়ে উচ্ছসিত হওয়ার মতো কিছুই নেই | কিন্তু বাংলাদেশে জন্মগ্রহণ করার কারণে অবশ্যই দেশে ফিরার সম্পূর্ণ অধিকার তার রয়েছে | তবে দেশে ফিরলে তার জীবন মারাত্মক ঝুঁকির মুখে পড়তে পারে অথবা দেশের রাজনৈতিক পরিস্থিতি অনেক অস্থিতিশীল হতে পারে যা নিয়ে উদ্বিগ্ন হওয়াটা ক্ষমতাসীনদের জন্য অতি স্বাভাবিক |

২৫| ২৭ শে আগস্ট, ২০১৯ রাত ৯:০৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।
আপনি ঠিকই বলেছেন, তার লেখা আপনার ভালো না-ও লাগতে পারে। এবং সেই কথা আপনি চিৎকার করে বলতেও পারেন। আবার আমার ভালো লাগলে - আমি আমার ভালো লাগার কথা চিৎকার করে বলতে পারি।

২৬| ২৮ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

ভালো আছি । ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি সব সময়।

২৮ শে আগস্ট, ২০১৯ রাত ৯:২৭

রাজীব নুর বলেছেন: ইয়েস। অনেকে এই চেষ্টা টুকুও করে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.