নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভাবছি ব্যবসা করবো। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের দৈনিক পত্রিকা গুলো

০৬ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:২১



পরী গিয়েছে অস্ট্রেলিয়া।
সুরভি গিয়েছে তার কাজিনে বাসায়। গত চারদিন ধরে আমি বাসায় একা। পুরো ঘরদুয়ার এলোমেলো। এদিকে বুয়াও আসে না। বুয়া গিয়েছে গ্রামে। তার শ্বাশুড়ি মারা গেছেন। আমার খাওয়া দাওয়ায় বেশ কষ্ট হচ্ছে। সব মিলিয়ে ভয়াবহ অবস্থা। গতকাল রাত সাড়ে তিনটায় ঘুমাতে গিয়েছি। মুভি দেখেছি। বই পড়েছি। ভেবেছিলাম আজ অনেকবেলা পর্যন্ত ঘুমাবো। কিন্তু ঘুম ভেঙ্গে গেছে ভোর ছয়টায়। আমাদের এলাকার হকারকে ফোন দিয়ে বললাম, আজকের সমস্ত দৈনিক পত্রিকাগুলো আমাকে দিয়ে যাও। হকার সব গুলো দৈনিক দিয়ে গেল। আমি প্রতিটা দৈনিক পত্রিকা আগ্রহ নিয়ে পড়লাম। সেই দৈনিকের নিউজ গুলো নিয়েই আজকের পোষ্ট।

বিনা মূল্যে বিদ্যুতের দাবিতে জেনেভা ক্যাম্পের বাসিন্দাদের বিক্ষোভ। বিক্ষোভ করে লাভ নাই। সরকার ওদের কোনো কথাই মানবে না। শুধু শুধু ৫০/৬০ জন আহত হলো। পুলিশের হাতে মাইর খেলো। কবি নজরুল বিশ্ব বিদ্যালয়ের আট শিক্ষক লিফট কিনতে সুইজারল্যান্ড এবং স্পেন যাবেন। কতটা নির্বোধ লোকজন। সরকারী টাকা এই ভাবে অপচয় করা হচ্ছে! বাংলাদেশে বহু কোম্পানী আছে, লিফট বেচা কেনা করে। তাদের বললেই তারা লিফট পৌঁছে দিবে। যারা সরকারী টাকা এভাবে ফালতু কাজে খরচ করে তাদের কান ধরে পুরো ঢাকা শহর ঘুরানো উচিত। নোয়াখালি জেলার কারাগারে এক কয়েদির মৃত্যু হয়েছে। নিউজটা পড়ে বেশ মন খারাপ হয়েছে। কয়েকদিন ধরেই এই কয়েদির শরীর বেশ খারাপ। তাকে কেউ হাসপাতালে নেয় নি। মৃত্যুর পর হাসপালাতে নেওয়া হয়েছে। হাসপাতালের ডাক্তার বলেছে, মইরা গেছে। হয়তো হাসপাতালে আগে নিলে কয়েদিটা বেঁচে যেত। বয়স বেশী না। মাত্র ২১ বছর।

সৌদি থেকে ১২০ জন দেশে ফিরেছে। এর আগে ১৩০ জন ফিরেছে। সৌদি থেকে তারা ফিরে ভালো করেছে। খুব বর্বর একটা দেশ। খুব অত্যাচার করে শ্রমিকদের। নারীদের কথা না হয়, না-ই বললাম। দুবাই আজ এত উন্নত কারন তারা আধুনিক হতে পেরেছে। কুসংস্কার মুক্ত হতে পেরেছে। সৌদিকে যদি আধুনিক হতে হয়, তাহলে অবশ্যই কুসংস্কার মুক্ত হতে হবে। তবে ওরা আধুনিক হতে শুরু করেছে। বরগুনায় এক মহিলার স্বামী মিখোজ। মহিলার স্বামী আজ এগারো দিন ধরে নিখোঁজ। মহিলা বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। উনি তার স্বামীকে ফিরে পেতে চান। দূর্গা পূজা নিয়ে বেশ কিছু লেখা আছে। পূজা চলছে। চারিদকে পূজামন্ডপ। পূজা মন্ডপ গুলোর আশে পাশে বেশ আনন্দময় অবস্থা বিরাজ করছে। মহাষ্টমী ও কুমারী পূজা আজ। এক পূজা মন্ডপে গিয়ে মেয়র আতিক ঢোল বাজিয়েছেন। আমাকে সুযোগ দেওয়া হলে আমি নিজেও ঢোল বাজাতাম, নাচতাম। কেরানিগঞ্জে এক মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দিয়েছে গ্রামবাসী। গ্রামের মানূষজন মিলে মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দিয়েছেন। প্রতিটা গ্রামের মানুষ যদি এরকম করতো তাহলে খুব ভালো হতো।

গাজীপুরের ভূমি কর্মকর্তা ও কর্মচারীরা ঘুষ না নিতে শপথ নিয়েছেন। আমের ভেতর থেকে পোকা বের হয়ে বলছে, ভাই ভাই আম খেতে কেমন? শালারা ঘুষ খাবেই। ঘুষ খাবার জন্য হা করে বসে থাকে। প্রতিটা সরকারী অফিসের একই চিত্র। যুগ যুগ ধরে একই রকম চলছে। মাঠ চাই। চট্রগ্রামের শিশুরা খেলাধূলা করতে পারছে না। একলোক চিঠিপত্র বিভাগে চিঠি লিখেছে। খেলার মাঠের অভাবে চট্রগ্রামের ছেলেরা খেলতে পারছে না। তাই তারা মোবাইল ফোনে আসক্ত হচ্ছে। ইত্যাদি ইত্যাদি। ১৯৩৯ সালে হিটলারকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। হিটলার অতি দুষ্টলোক। প্রতিটা মানুষ হিটলারকে ঘৃণা ভরে স্মরন করে। এবার ১১ অক্টোবর শান্তিতে নোবেল পুরস্কার ঘোষনা দেওয়া হবে। তবে অনেকেই বলছেন, ট্রাম্প এবার নোবেল পাবেন। ঘটক পাখি ভাই বিজ্ঞাপন দিয়েছেন। সব ধরনের পাত্রপাত্রী তার কাছে আছে। আমি ছোটবেলা থেকেই দেখছি, পাখি ভাই বিভিন্ন পত্র পত্রিকাতে বিজ্ঞাপন দিচ্ছেন। বিজ্ঞাপন দেন ভালো ভালো পত্রিকাতে। বহু টাকা খরচ করেন। পনের বিশ বছর আগে বেইলী রোডের ভিকারুন নেছা স্কুলের সামনে বিশাল এক সাইন বোর্ড ছিল ঘটক পাখী ভাইয়ের।

নওগা হাসপাতাল থেকে এক শিশু চুরী। খুব মর্মান্তিক নিউজ। এক মহিলার বিয়ে হয়েছে দশ বছর। অথচ বাচ্চা হয় না। দশ বছর পর বাচ্চা হয়েছে। সেই বাচ্চা কে বা কারা হাসপাতাল থেকে চূরী করে নিয়ে গেছে। আজিব! আল্লাহ, বাচ্চাটাকে যেন বাচ্চার মা ফিরে পায়। বিএনপির নেতা গয়েশ্বর বলেছেন, জেলখানায় মৃত্যু হলে খালেদার ওজন বাড়বে। অন্য এক নিউজে এসেছে, খালেদার মুক্তির বিষয়টি সম্পূর্ন আদালতের এখতিয়ার। বলেছেন নাসিম। বিএনপি শেষ। তাদের কোমর পুরোপুরি ভেঙ্গে গেছে। নাসিম সাহেব কথা বলার সময় বৃষ্টির মতোন মুখ দিয়ে থু থু বের হয়। রাজনীতিবিদদের আছে শুধু চ্যাটাং চ্যাটাং কথা। সেই কথার দশ পয়সা দাম দেশবাসী দেয় না। বিটিভির 'ইত্যাদি' অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ এর একটি ছোট সাক্ষাৎকার থাকবে। ইত্যাদি হয়ে গেছে গত শুক্রবার। আমি অবশ্যই দেখিনি। আজ আবার পুনঃপ্রচার হবে। যারা দেখতে চান আজ বিটিতে আট টার খবরের পর দেখে নিবেন। দেশ উন্নয়নের মহাসড়কে, তাই আমি চাই, রাষ্ট্রপতি যেন চিকিৎসার জন্য বিদেশ না যান। দেশেই চিকিৎসা করান।

নবন দশম শ্রেনীর ত্রিকোনমিতি গানিতিক সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করেছেন শিক্ষন বিল্লাল হোসেন। উনি নারায়নগঞ্জের সিনহা স্কুল এন্ড কলেজের শিক্ষক। সাথে উনার মোবাইল নম্বরও দেওয়া আছে। স্কুলে পড়া অবস্থায় ত্রিকোনমিতি আমি খুব কম বুঝতাম। নাম্বার যেহেতু আছে, আমি বিল্লাল স্যারকে ফোন দিলাম। স্যার মহা খুশি। আমি বললাম, স্যার স্কুলে পড়া অবস্থায় আপনাকে পেলে আমার খুব সুবিধা হতো। স্যার তার স্কুলে যাওয়ার জন্য চা খাওয়ার দাওয়াত দিয়েছেন। দেখি, সময় পেলে একদিন চা খেয়ে আসবো।Never Too Young to get on property ladder. হকার ইংরেজি পত্রিকা দিয়েছে দু'টা। যদিও ইংরেজি পত্রিকা আমি পড়ি না। তারপরও যেহেতু দিয়ে গেছে তাই চোখ বুলালাম। Tulip among Politicians. খুব ভালো সংবাদ। টিউলিপ ভালো থাকুক এই দোয়া করি। সুরভি'র ছোট ভাই এর লেখা একটা আর্টিকেল চোখে পড়লো। শালাবাবু বেশ লিখেছে- Stairway to green Dhaka

অভিনেত্রী মেহজাবিন নতুন একটি বিজ্ঞাপনে অভিনয় করছেন। ডিটারজেন্ট পাউডারের। মেহজাবিনের বেশ কিছু নাটক দেখেছি। ভালোই লাগে তার অভিনয়। ভালো থাকুক সে। কৃষি মন্ত্রী বলেছেন, ক্যাসিনো, জুয়া, অর্থ পাচারে জড়িতরা দেশের শত্রু। টাঙ্গাইলে এক স্কুল উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন। জ্বী মন্ত্রী সাহেব আপনি ঠিক বলেছেন। আপনি না বললে আমরা বুঝতে পারতাম না যে তারা দেশের শত্রু। বিক্রমপুরের এক ছেলের হাত পা ভেঙ্গে দিবে- এই কথা ফেসবুকে বলেছে এক ছেলে। পুলিশ অনুসন্ধান শুরু করেছে। আশা করি বিষয়টির খুব দ্রুত সমাধান হবে। পাঁচ হাজার টাকা পেলেই ঝামেলা শেষ হবে আশা করি। ছোট সমস্যা তাই পুলিশ পাঁচ হাজারের বেশি নিবে না।রাশেদ খান মেনন বরিশালে এক অনুষ্ঠানে বলেছেন, গত দশ বছরে দেশে হরিলুট হয়েছে। এখন সমাধান কি মেনন সাহেব? দশ বছর আগের কথা এখন বলছেন কেন? আগে বলেন নি কেন? এই জন্যই আপনার শাস্তি হওয়া উচিত।

দৌলতদিয়া ও পাটুরিয়া রুটে ফেরী বন্ধ। মানুষ সীমাহীণ ভোগান্তিতে পরেছে। কবে যে পদ্মা সেতুটা হবে! বিমান বন্দরে অল্প সময়ে ধনী হওয়া লোকজন ভিআইপি'র মর্যাদা পায়। মর্যাদা পাবে না কেন? তারা টাকা দিয়ে মর্যাদা কিনে নিয়েছে। পুকুরে কিভাবে মাছ চাষ করে লাভবান হওয়া যায়। একটা পত্রিকা দেখলাম বেশ বিশদ ভাবেই লিখেছে কিভাবে পুকুরে মাছ চাষ করা যায়। অবশ্য চাষকরা মাছ আমার পছন্দ না। প্রধানমন্ত্রী টেগর পুরস্কার পেয়েছেন। মানী লোক পুরস্কার তো পাবেই। এই আমিই মন্ত্রীটন্ত্রী হতে পারলে কত শত ড্রিগ্রী আর পুরস্কার পেতাম!এরশাদ এর ছেলে নির্বাচনে জয়ী হয়েছে। ফলাফল শূণ্য। মেধাহীন পুত্র কি কিছু করতে পারবে? মগবাজার-মালিবাগ ফ্লাইওভারে একটা বাতি জ্বলে না, সামান্য বৃষ্টিতে হাঁটু পানি। বাতি গুলো জ্বালানোর ব্যবস্থা নেওয়া হোক। আর বৃষ্টির পানি যেন না জমে সেই ব্যবস্থাও নেওয়া দরকার। খুলনায় ১০ বছরে সংসার ভেঙ্গেছে ১৪ হাজার। সংসার শুধু খুলনায় না দেশের প্রতিটা অঞ্চলেই ভাংছে। প্রতিদিন ভাঙ্গছে। প্রতি সপ্তাহে হাজার হাজার তালাকের ফাইল জমে।গত মাসে ৫৪ হাজার শ্রমিক বিদেশ পাড়ি দিয়েছে। বিদেশ পাড়ি না দিয়ে উপায় আছে? দেশে নাই চাকরী। আমারও শ্রমিক হয়ে হয়তো সৌদি যেতে হবে।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:৩৬

সুপারডুপার বলেছেন: শুভ সকাল।

আপনি কি প্রেফেশনাল কোনো জব করেন না?

০৬ ই অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৪১

রাজীব নুর বলেছেন: জবলেস।

২| ০৬ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:৩৮

ইসিয়াক বলেছেন: যাক বিনামূল্যে সব পত্রিকা পড়া হয়ে গেল ।
সুখী পিতা এবার একটু ঘুমিয়ে নিন ।
ঘুমপাড়ানি মাসি পিসি মোদের বাড়ি এসো ....।

০৬ ই অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৪১

রাজীব নুর বলেছেন: ঘুম নাই চোখে।

৩| ০৬ ই অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৪৫

ঠাকুরমাহমুদ বলেছেন: বিটিভির 'ইত্যাদি' অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ এর একটি ছোট সাক্ষাৎকার থাকবে।
- যথারিতি হাসি ও তামাশা নিয়ে নিশ্চয়???

০৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:২১

রাজীব নুর বলেছেন: আমি দেখিনি।

৪| ০৬ ই অক্টোবর, ২০১৯ বিকাল ৫:৪৭

চাঁদগাজী বলেছেন:


এরশাদের মানসিক সমস্যার ছেলেকে এমপি বানায়ে শেখ হাসিনা রেকর্ড করলেন।

০৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:২০

রাজীব নুর বলেছেন: ও দুধভাত।

৫| ০৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৬:৫৩

মাহের ইসলাম বলেছেন: এই কাজ প্রতিদিন করলে, আমাদের কারো কারো আর পেপার পড়তে হবে না।

শুভ কামনা রইল। ভালো থাকবেন।

০৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:২১

রাজীব নুর বলেছেন: আমি প্রতিদিন খবরের কাগজ পড়ি। মাঝে দিয়ে অবশ্য পড়া বাদ দিয়েছিলাম।

৬| ০৬ ই অক্টোবর, ২০১৯ রাত ৮:১৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: সালার কয়েকহাজার ভোট পেয়ে সাদ এরশাদ জয়ী হল। ওরই কপাল।
[ আজ যদি আমার বাপটা বড় নেতা হতো!:(]

পত্রিকার সম্পাদকীয় পড়বেন মগজ খুলবে

০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:৫১

রাজীব নুর বলেছেন: সত্যি কথা বলতে কি পত্রিকা পড়তেই আমার বিরক্ত লাগে। সব চাটুকার। দালাল। লোভী।

৭| ০৬ ই অক্টোবর, ২০১৯ রাত ৯:৪৭

বলেছেন: একনজরে পুরো বাংলার চিত্র।।।

বঠ কষ্ট করে পোস্ট দিয়েছেন।।। ধন্যবাদ

০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:৫৩

রাজীব নুর বলেছেন: মোটেও কষ্ট হয় নি। তবে অনেক সময় লেগেছে।

৮| ০৭ ই অক্টোবর, ২০১৯ ভোর ৫:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
রাষ্ট্রপতি না চাইলেও তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতেই হবে। মানে তিনি যেতে বাধ্য। তিনি তো আর একা যান না। তার থাকে বিশাল সফর বহর। তারা এটা মানবে কেন? সরকারী টাকায় বিদেশে ঘুরে বেড়াবে, শপিং করবে এটা তারা কেন হাত ছাড়া করবে? তারা তো আর বেকুব না।

তবে রাষ্ট্রপতি ভালো মানুষ।

০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:৫৫

রাজীব নুর বলেছেন: এমন কোনো সেক্টর আছে, যেখানে দূর্নীতি হয় না??

৯| ০৭ ই অক্টোবর, ২০১৯ সকাল ৯:৫৬

ইসিয়াক বলেছেন: আজ কি এখনো ঘুমাচ্ছেন ?

০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:৫৬

রাজীব নুর বলেছেন: না ঘুম ভেঙ্গেছে খুব ভোরে।

১০| ০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ২:২১

জুনায়েদ বি রাহমান বলেছেন: বিহারীরাও এইদেশের নাগরিক, তাদের মাথাগোঁজার জায়গা আছে। এতোদিন বিদ্যুত বিল দিতে চায়নি। এখনো দিতে চাচ্ছে না। লোডশেডিং এর বিরুদ্ধে দাঁড়িয়েছে। ইট মারছে, গুলি খাচ্ছে।
অথচ এই দেশে লক্ষলক্ষ মানুষ আছে, যাদের ঘর নেই। মাথাগোঁজার ঠাই নাই। পরের বিল্ডিংএ থাকেন, ঘাম ঝরিয়ে পরিশ্রম করে টাকা ইনকাম করেন। সেই টাকা থেকে বিদ্যুতের বিলও দেন। দুইমাসের বকেয়া বিল বাকি থাকলে বিদ্যুতের লোকেরা লাইন কেটে দিয়ে যায়।

বিহারী'রা নাগরিকত্ব পেয়ে এখন আফসোস করতে পারে!

০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ২:২৯

রাজীব নুর বলেছেন: ভাই আমাদের দেশটা দরিদ্র দেশ। এই দেশে কেউ'ই ভালো নেই। না আমরা, না বিহারিরা না রোহিংগারা।

১১| ০৭ ই অক্টোবর, ২০১৯ দুপুর ২:৪২

জুনায়েদ বি রাহমান বলেছেন: প্রত্যেক নাগরিক সমান সুযোগ সুবিধা পাওয়ার কথা। আমাদের দেশে এটা নেই, ছিলো না।

০৭ ই অক্টোবর, ২০১৯ রাত ৮:৪৩

রাজীব নুর বলেছেন: একদিন সবাই সমান অধিকার পাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.