নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

রাস্তায় পাওয়া ডায়েরী থেকে-১১৯

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:২০



A man is only as big as he think's he is. There is no limit on what you can do.

১। যারা আত্মবিশ্বাস নিয়ে জন্মায় তারা ছোটবেলা থেকেই একটু অন্যরকম । নিজেকে কেউকেটা না ভাবলেও তাদের মধ্যে দেখা যায় অন্য এক ধরনের গরিমা । এই বিষয়ে বিখ্যাত ঔপন্যাসিক ও কথাশিল্পী শরৎচন্দ্র চট্রোপাধ্যায়ের শ্রীকান্ত উপন্যাসের ইন্দ্রনাথ চরিত্রটির উদাহরণ দেবার মতন ।
শ্রীকান্ত উপন্যাসের ইন্দ্রনাথ বাঘ ভয় পায় না, বরং এগিয়ে গিয়ে দেখতে যায় সত্যি বাঘ কিনা । সে গভীর অন্ধকারে গভীর নদীতে মৃত্যুকে উপেক্ষা করে মাছ ধরতে যায় ।

২। দেবতা জিউসের নির্দেশে প্রমিথিউস মানুষ ও পশু গড়লেন। কাজ শেষ করার পর দেখা গেল মানুষের চে পশুর সংখ্যা বেশি। তা দেখে জিউস আদেশ করলেন কিছু পশু ভেঙ্গে মানুষ গড়ে মানুষের সংখ্যা বাড়াতে। প্রমিথিউস সেইমতো কাজ করলেন। কিন্তু যেসব মানুষ পশু ভেঙ্গে গড়া হল তারা মনের দিক থেকে পশুই রয়ে গেল।
এবং মজার ব্যাপার হচ্ছে তারা একটা বিশেষ পেশা নিয়ে পৃথিবীতে আসল- রাজনীতিবিদ। আর পৃথিবীকে পশুর খোঁয়াড় বানানোর চেষ্টা করে যেতে লাগল এবং এখনো যাচ্ছে।

৩। নিজের উপর বিশ্বাস না আসিলে ঈশ্বরে বিশ্বাস আসে না।জগতের যা কিছু উন্নতি, সব মানুষের শক্তিতে হয়েছে, উৎসাহের শক্তিতে হইয়াছে। বিশ্বাসের শক্তিতে হইয়াছে। প্রাচীন ধর্ম বলিত, যে ঈশ্বরে বিশ্বাস না করে সে নাস্তিক। নতুন ধর্ম বলিতেছে, যে আপনাতে বিশ্বাস স্থাপন না করে সে ই নাস্তিক।

৪। একজন চীনা বিত্তবান মারা গেলেন। ভদ্রলোকের বিধবা স্ত্রী ২০০ কোটি টাকার মালিক হয়ে তার মৃত স্বামীর ড্রাইভারকে বিয়ে করে ফেললেন। অধিক ধনবান হওয়ার জন্য অবিরাম শ্রম না দিয়ে দীর্ঘ এবং সুস্থ্য জীবন যাপন করার চেষ্টা করা উচিত এবং নিজেকে সেভাবে গড়া উচিত।

৫। বাংলাদেশ হল অপার দুর্ঘটনার সম্ভাবনার দেশ আর এই কারণে পরিবারের ভবিষ্যৎ অনিশ্চয়তার শঙ্কায় প্রায় সবাই লুটপাটে জড়ায়। একটা দেশে বেসরকারিকরণ কতোটুকু হবে, এর লাগাম কতোটুকু থাকা উচিত এটাই আসলে মূল রাজনীতি। এর বাহিরে বেসরকারিকরণ নীতি বিশ্বাস করে এমন দলগুলোর মধ্যে কোনটা ভাল এর অর্থ হল দুই কুমিরের মধ্যে কোন কুমিরের গায়ের কালার সুন্দর তা বিবেচনা করে বেছে নেওয়া।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৪২

ইসিয়াক বলেছেন: আচ্ছা

২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৩২

রাজীব নুর বলেছেন: হুম।

২| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৪৫

ইসিয়াক বলেছেন: ৪নম্বর টি বাস্তব সত্য ।
টাকা পয়সা ,ধনদৌলতকে নয় জীবনকে ভালোবাসুন ।

২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৩

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

৩| ২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৯

নুরহোসেন নুর বলেছেন: সবগুলো পয়েন্ট যথার্থ।
গাঁজী সাহেব ফিরে এসেছেন আপনার অনুভুতি কেমন?

২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৫

রাজীব নুর বলেছেন: আমি খুব খুশি। চিন্তা মুক্ত।

৪| ২২ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বাংলাদেশের যোগ্য লোকেরা যোগ্যতার সম্মান পায় না। এমন কি বাংলাদেশের যোগ্য লোকেরা ড্রাইভার ও হতে পারেনা। বাংলাদেশে ড্রাইভার হয় অযোগ্য লোক।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৫৬

রাজীব নুর বলেছেন: যোগ্য লোক তৈরি হবেটা কি করে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.