নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভাবছি ব্যবসা করবো। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

এই সমাজ- ২০

২১ শে মার্চ, ২০২০ দুপুর ২:১১


নিজেরা মাস্ক না পরে রাস্তা থেকে একজনকে ধরে মাস্ক পরিয়ে দিয়েছেন এই মহান লোকগুলো। নিজেরা সর্বোচ্চ ঝুঁকিতে থেকেও বিশেষ মূল্যবান এই মাস্ক একজন গরীবকে দান করা, এ কি চাট্টিখানি কথা!!! আসলেই মানবতা এখনো মরে নাই।
এদের এই মহানুভবতা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এই সমাজের সাথে আমি নিজেকে খাপ খাওয়াতে পারি না।
বারবার হোচট খাই। এতই হোচট খাই যে মাটিতে পরে যাই। আমার চিন্তা ভাবনার সাথে কারো মিল নেই। আমি কি খুব অন্যরকম চিন্তা ভাবনা করি? মাঝে মাঝে মনে হয় এই সমাজে বাস করার যোগ্যতা আমার নেই। সবাই খুব উন্নত। শুধুমাত্র আমিই অনুন্নত। এই সমাজ থেকে পালিয়ে কই যাবো? চুপ করে থাকবো সে উপায়ও নেই।

আমাদের সমাজের বেশীর ভাগ লোকই বদ।
আপনি যেখানেই যান বদ লোকের দেখা পাবেনই। যাই হোক, অন্য কথা বলি। চারিদিকে করোনা আতংক। ঢাকা চিড়িয়াখানা বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু আজ ভোট গ্রহন চলছে। প্রধানমন্ত্রী ভোট দিয়েছেন। আজকের নির্বাচনটা দুই তিন মাস পরে হলে সমস্যা কি ছিলো? ভোট গ্রহণ করা হচ্ছে প্রাইমারি স্কুলের শিক্ষকদের দিয়ে। ডিউটি করছে পুলিশ ও সাংবাদিকরাও। একই সরকার মানুষকে বলছে হোম কোয়ারিন্টাইনে থাকতে। আমরা আসলে কী করব?

এই মুহূর্তে মরণব্যাধি করোনার চেয়েও ঢাকা -১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট -৪ আসনের উপনির্বাচন আমাদের তথা বিশ্ববাসীর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রায় ভোটারবিহীন নির্বাচন পরিচালনা করার কাজটি রীতিমতো দুর্বোধ্য। এমন দুর্বোধ্য একটি কাজ অবলীলায় পরিচালনাকারী এই নির্বাচন কমিশনকে স্যালুট জানাই।

ধার্মিকেরা অপেক্ষায় আছেন, ইহুদি নাসারা গবেষক বিজ্ঞানীরা করোনার প্রতিষেধক আবিষ্কার করলেই, ধর্মগ্রন্থ থেকে দুচারটা লাইন কায়দা করে মিলিয়ে ঝিলিয়ে ধর্মগ্রন্থগুলোকে মহান ঘোষণা করবেন। অবশ্য করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য ধর্ম বিশ্বাসের কোন ফেরিওয়ালাকে আর বলতে শুনি না কালোজিরার তেল সর্বরোগের মহাঔষধ।

সতর্ক থাকুন, সচেতন থাকুন, পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন, আতঙ্কিত হবেন না, আতঙ্ক ছড়াবেন না, দয়া করে খাদ্যদ্রব্য মজুদ করবেন না, যারা দিন আনে দিন খায়, তাদের কথা মনে রাখুন, যেভাবে পারেন তাদের সাহায্য করার কথাটি ভুলবেন না, বিপদ সারাজীবন থাকেনা, থাকবেও না কিন্তু বিপদের সময় কে কীভাবে আচরণ করছে তা দিয়ে নির্ধারিত হয় তার ও তার আশে পাশের মানুষদের ভবিষ্যত, আপনার অযৌক্তিক ধারণা ও আচরণ আপনাকে, আপনার চারপাশের মানুষকে, পুরো দেশকে এবং পুরো পৃথিবীকে বিপদে ফেলবে। আগামী বাংলা বছরের শুভাগমণের কাছাকাছি সময়েই দেশ করোনামুক্ত হবে বলে আমি আশা ও বিশ্বাস করি।


করোনা বড়া ভাজি। এ ছবি দেখার পর করোনার আর বঙ্গদেশে থাকার কারণ নেই।

মন্তব্য ৪৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ২১ শে মার্চ, ২০২০ দুপুর ২:২৯

আকন বিডি বলেছেন: বঙ্গদেশের বঙ্গলীলা কয় উহারে।বঙ্গলীলা করুণ, সব ঠান্ডা ফকফকা।

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:১৭

রাজীব নুর বলেছেন: হুম।

২| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৩:২৭

নেওয়াজ আলি বলেছেন:

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:১৮

রাজীব নুর বলেছেন: হুম।

৩| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:০৪

ঊণকৌটী বলেছেন: হুম বাঙালীরাই পারবে কোরোনা ধরে ভাজি বানিয়ে খেয়ে ফেলতে।

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:১৮

রাজীব নুর বলেছেন: হে হে---

৪| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:০৬

ঈশান মাহমুদ বলেছেন: করোনা বড়া ! হা হা হা। :) :) :)
আমাদের সর্বকালের সফল, করিৎকর্মা নির্বাচন কমিশনের এই 'অবদান' ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। করোনা ভাইরাসের ব্যাপক আতঙ্কের মাঝেও তারা জাতিকে একটি 'অবাধ, শান্তিপূর্ণ' নির্বাচন উপহার দিলেন। =p~

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:১৯

রাজীব নুর বলেছেন: তাদের মূত্তি বানিয়ে পল্টন মোড়ে লাগানো হোক।

৫| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:০৭

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: ছবি এবং ভাজি দেখে সত্যি খুব খুশি হয়েছি।

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:২০

রাজীব নুর বলেছেন: হে হে---

৬| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:২২

একনিষ্ঠ অনুগত বলেছেন: সময়উপযোগী কিছু কথা বলেছেন। অসচেতনতা, রাজনীতি, লৌকিকতা, কু-সংস্কার ইত্যাদিতে আমরা জর্জরিত এটা অস্বীকার করার কোন উপায় নেই। সচেতন হতে হবে আমাদের সবাইকে। ভাবতে হবে সবাইকে। করোনা নিয়ে, ঘরনা নিয়ে, জীবন নিয়ে, শুরু নিয়ে, শেষ নিয়ে। চলুন ভাবি,

চলুন মাঝে মাঝে খোলা মাঠ কিংবা নদীর পাড়ে যাই, মন ভালো হবে। আকাশের দিকে তাকাই। না, ভয় পাওয়ার কোন কারণ আমাদের নেই। ঐ বিশাল আকাশ ভেঙে পরবে না। আকাশ তো কোন বস্তুই না, আকাশ তবে কি? চুলুন ভাবি।

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৩৩

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

৭| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:০২

বাকপ্রবাস বলেছেন: করোনার বড়াভাজি দেখে হাসতে হাসতে শেষ। বেশ মজার। লেখটা দারুণ লাগল। একটু বেশীই ভাল লাগল।

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:৩০

রাজীব নুর বলেছেন: ভালোবাসা নিরন্তর।

৮| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
লকডাউন চলছে।
মালয়েশিয়াতে রবিবার থেকে সেনাবাহিনী মোতায়েন করা হচ্ছে।

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:৩১

রাজীব নুর বলেছেন: আমাদেরও সম্ভবনা আছে।
রাতে হয়তো ঘোষনা আসবে।

৯| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:২২

ইসিয়াক বলেছেন: করোনার মধ্যেই নাসার পক্ষ থেকে এলো নতুন দুঃসংবাদ
সারা পৃথিবীতে মানুষ আজ করোনা ভাইরাসের প্রভাবে আতঙ্কিত। কোনও ধরণের অস্ত্র নয়; কিংবা কোনও ধরণের পারমাণবিক বোমা নয়; ক্ষুদ্র সামান্য কয়েক ন্যানো মিটারের একটি অণুজীবের কাছে সারা পৃথিবীর মানুষ আজ অসহায়।
সারা পৃথিবীতে প্রতিনিয়ত এ করোনা ভাইরাসের প্রভাবে আক্রান্ত কেউ না কেউ মৃত্যুবরণ করছেন এবং শুধুমাত্র ২০ মার্চ শুধু ইতালিতেই একদিনে ৬২৭ জনের প্রাণহানি ঘটেছে। বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী সারা পৃথিবীতে সব মিলিয়ে এ পর্যন্ত ২,৭৬,৪৬২ জন কোভিড-১৯ খ্যাত নোভেল করোনা ভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছেন, যাদের মধ্যে ১১,৪১৭ জনের মৃত্যু ঘটেছে। আমরা কেউই বলতে পারি না এ পরিস্থিতি আরও কত দিন অব্যাহত থাকবে।

এমন একটি ক্রান্তিকালীন মুহূর্তে মার্কিন গবেষণা সংস্থা নাসার পক্ষ থেকে দেওয়া হলো একটি দুঃসংবাদ। আসন্ন ২৯ এপ্রিল পৃথিবীর কক্ষপথের কাছ থেকে প্রবাহিত হয়ে যাবে একটি শক্তিশালী গ্রহাণুর। নাসার পক্ষ থেকে এ গ্রহাণুটির নাম দেওয়া হয়েছে Asteroid 52768 বা 1998OR2.

যদিও এ গ্রহাণুটি সরাসরি পৃথিবীর ওপর কোনও ধরণের আঘাত হানবে না এবং পৃথিবীর কক্ষপথ থেকে এ গ্রহাণুর দূরত্ব হবে আনুমানিক চার লক্ষ মাইলের মতো। যা পৃথিবীর থেকে চাঁদের দূরত্বের ১৬ গুণেরও বেশি। যদিও পৃথিবীর কক্ষপথের থেকে ৩.৯ লক্ষ মাইলের অভ্যন্তরে এ গ্রহাণুটি আসবে না কিন্তু এ গ্রহাণুটির বিশাল আকৃতির জন্য কিছুটা হলেও শঙ্কা থেকে যায়।

আনুমানিক ১.১ থেকে ২.৫ মাইল ব্যাস বিশিষ্ট এ গ্রহাণুটি ঘণ্টায় বিশ হাজার মাইল বেগে পৃথিবীর কক্ষপথের কাছ দিয়ে প্রবাহিত হয়ে যাবে, যার প্রভাবে পৃথিবীর চৌম্বকক্ষেত্রে একটি পরিবর্তন আসতে পারে বলে কোনও কোনও বিজ্ঞানী মনে করছেন।

একই সঙ্গে এ গ্রহাণুর প্রভাবে পৃথিবীর অনেক জায়গা সাময়িক সময়ের জন্য সূর্যের আলো থেকে বঞ্চিত হতে পারে এবং একই সঙ্গে সৃষ্ট অ্যাসিড বৃষ্টির প্রভাবে পৃথিবীর এ সকল অঞ্চলে চাষাবাদের ক্ষেত্রেও একটি বিশাল বিপর্যয় নেমে আসতে পারে বলে অনেক বিজ্ঞানী মনে করছেন।

যদিও নাসার পক্ষ থেকে এখন পর্যন্ত সরাসরি এ বিষয়ে নিশ্চিত করে কোনও কিছু বলা হয়নি। বিভিন্ন কারণে একটি গ্রহাণু তার গতিপথের পরিবর্তন করতে পারে। যেমন: চলার পথে কোনও একটি নির্দিষ্ট গ্রহের কিংবা বৃহৎ উল্কাপিণ্ডের মাধ্যাকর্ষণ শক্তির প্ৰভাবে একটি গ্রহাণু তার গতিপথ পরিবর্তিত করতে পারে।

আবার ইয়ারকোভজি ইফেক্টের কথাও আমরা অনেকে শুনেছি। অভ্যন্তরীণ কিংবা বাহ্যিক কোনো তেজস্ক্রিয় পদার্থের প্রভাবে একটি গ্রহাণুর তাপমাত্রার পরিবর্তন ঘটতে পারে। এর ফলে গ্রহাণুটি ঘুরে যেতে পারে, এমনকি কক্ষপথেরও পরিবর্তন করতে পারে। অর্থাৎ ইয়ারকোভজি ইফেক্ট। হয়তোবা সাময়িকভাবে মনে হচ্ছে যে ৪০,০০০ মাইল বিশাল একটি দূরত্ব কিন্তু যে কোনও সময়ের গতিপথের পরিবর্তন কিংবা তেজস্ক্রিয় বিকিরণ বিশেষ করে পৃথিবীর পৃষ্ঠের ওপর একটি প্রভাব ফেলতে পারে।

আজকের থেকে আনুমানিক ৬৬ লক্ষ বছর পূর্বে পৃথিবীর পৃষ্ঠে এ রকম একটি শক্তিশালী গ্রহাণুর আঘাতে পৃথিবী থেকে ডাইনোসরের বিলুপ্তি ঘটেছিল। আসলে শুধু ডাইনোসরই নয়, ধারণা করা হয় এ গ্রহাণুর প্রভাবে সে সময় পৃথিবীর বিভিন্ন স্থানে বসবাস করা প্রাণীকুলের শতকরা ৭০ ভাগ প্রজাতি নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল।

"ডাইনোসর কিলার অ্যাস্টোরয়েড" খ্যাত এ গ্রহাণুর আঘাতে মেক্সিকোর ইয়োকাটোন দ্বীপের কাছে একটি বিশাল গর্তের সৃষ্টি হয়েছে যার ব্যাস স্থানভেদে ৬.৮ মাইল থেকে ৫০.৩ মাইল এবং ধারণা করা হয় এ গ্রহাণুর আঘাতের প্রভাবে পৃথিবীর সামগ্রিক জলবায়ুর এক বিশাল পরিবর্তন সূচিত হয়েছিল।

যদিও Asteroid 52768 সরাসরি পৃথিবীর বুকে আঘাত হানছে না এবং পৃথিবীর কক্ষপথ থেকে এর নিকটতম দূরত্ব হবে প্রায় চার লক্ষ মাইলের মতো। তবুও এর বিশাল আকৃতির জন্য এবং একই সঙ্গে এর উচ্চ গতিবেগ ও বিভিন্ন তেজস্ক্রিয় পদার্থের উপস্থিতির কারণে কারণে কিছুটা হলেও শঙ্কা থেকেই যাচ্ছে আমাদের সকলের জন্য।

রাকিব হাসান, শিক্ষার্থী, দ্বিতীয় বর্ষ, ব্যাচেলর অব সায়েন্স ইন ফিজিক্স অ্যান্ড অ্যাস্ট্রোফিজিক্স, ইউনিভার্সিটি অব নোভা গোরিছা, স্লোভেনিয়া।
তথ্য সূত্রঃ
https://www.jugantor.com/

২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:৩২

রাজীব নুর বলেছেন: হুম।

১০| ২১ শে মার্চ, ২০২০ বিকাল ৫:৩৩

ইসিয়াক বলেছেন: কেমন আছেন?

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৫

রাজীব নুর বলেছেন: জানি না।

১১| ২১ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:৫৩

محمد فسيح الاسلام বলেছেন: আমাদেরকে বিশ্বাস করতে হবে। নিজের উপর বিশ্বাসটা সবার আগে।

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৫

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

১২| ২১ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:০৫

চাঁদগাজী বলেছেন:


@ইসিয়াক বলেছেন, " একই সঙ্গে এ গ্রহাণুর প্রভাবে পৃথিবীর অনেক জায়গা সাময়িক সময়ের জন্য সূর্যের আলো থেকে বঞ্চিত হতে পারে "

-ছাগল টিউটর, যদি ২.৫ মাইল ব্যাস বিশিষ্ট এ গ্রহাণুটি পৃথিবী ও সুর্যের মাঝখন (৪ লক্ষ মাইল ডুর) হয়ে যাওয়ার সময় উহার ছায়া কি পৃথিবী অবধি আসবে? মানুষের বাচ্চাগুলোকে ছাগল বানাচ্ছেন?

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৬

রাজীব নুর বলেছেন: !

১৩| ২১ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৪২

ইসিয়াক বলেছেন: হরিশচন্দ্র মিত্র
*********************
বড় কে
***************
আপনারে বড় বলে, বড় সেই নয়
লোকে যারে বড় বলে বড় সেই হয়।
বড় হওয়া সংসারেতে কঠিন ব্যাপার
সংসারে সে বড় হয়, বড় গুণ যার।
গুণেতে হইলে বড়, বড় বলে সবে
বড় যদি হতে চাও, ছোট হও তবে।

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৭

রাজীব নুর বলেছেন: ও আচ্ছা।

১৪| ২১ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৪৩

ইসিয়াক বলেছেন: উত্তম ও অধম
- সত্যেন্দ্রনাথ দত্ত---সত্যেন্দ্রনাথ দত্ত (সংকলিত)
মূলঃ শেখ সাদী

********************

কুকুর আসিয়া এমন কামড়
দিল পথিকের পায়
কামড়ের চোটে বিষদাঁত ফুটে
বিষ লেগে গেল তাই।
ঘরে ফিরে এসে রাত্রে বেচারা
বিষম ব্যথায় জাগে,
মেয়েটি তাহার তারি সাথে হায়
জাগে শিয়রের আগে।
বাপেরে সে বলে র্ভৎসনা ছলে
কপালে রাখিয়া হাত,
তুমি কেন বাবা, ছেড়ে দিলে তারে
তোমার কি নাই দাতঁ?
কষ্টে হাসিয়া আর্ত কহিল
“তুই রে হাসালি মোরে,
দাঁত আছে বলে কুকুরের পায়ে
দংশি কেমন করে?”
কুকুরের কাজ কুকুর করেছে
কামড় দিয়েছে পায়,
তা বলে কুকুরে কামড়ানো কিরে
মানুষের শোভা পায়?

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৭

রাজীব নুর বলেছেন: কি হয়েছে?

১৫| ২১ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৫২

ইসিয়াক বলেছেন: আশীর্বাদ
**********
কাজী নজরুল ইসলাম
*********************

আপনার ঘরে আছে যে শত্রু
তারে আগে করো জয়,
ভাঙো সে দেয়াল, প্রদীপের আলো
যাহা আগুলিয়া রয়।
অনাত্বীয়রে আত্বীয় করো,
তোমার বিরাট প্রাণ
করে না কো যেন কোনোদিন কোনো
মানুষে অসম্মান।
সংসারের মিথ্যা বাঁধন
ছিন্ন হোক আগে,
কবে সে তোমার সকল দেউল
রাঙিবে আলোর রাগে।

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৭

রাজীব নুর বলেছেন: কি শুরু করেছেন??

১৬| ২১ শে মার্চ, ২০২০ রাত ৮:২৭

চাঁদগাজী বলেছেন:


@ইসিয়াক ,

যেহেতু আপনার কোন বিষয়ে সঠিক ধারণা নেই, সবকিছু নিয়ে লেখার চেষ্টা করিয়েন না, এতে ব্লগিং'এর মান কমে যায়।

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৮

রাজীব নুর বলেছেন: না, উনি নানান বিষয়ে লেখুক।
তাহলে তার ভুল গুলো শুধরে দেওয়া যাবে।

১৭| ২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৫

আহা রুবন বলেছেন: এখন তো বড়া খাওয়ার ইচ্ছে হচ্ছে :P ঘরে বেসন আছে নিচে গেলাম !:#P

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:০৯

রাজীব নুর বলেছেন: ওকে।

১৮| ২১ শে মার্চ, ২০২০ রাত ৯:২৭

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, "না, উনি নানান বিষয়ে লেখুক। তাহলে তার ভুল গুলো শুধরে দেওয়া যাবে। "

-এরা মানুষের মাঝে ভুল ধারণা/তথ্য ছড়িয়ে দিচ্ছে; এরা সব বিষয়ে লিখলে সমস্যা

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:৩৯

রাজীব নুর বলেছেন: আপনি ঠিক বলেছেন।

ইসিহাক ভাই মনে হয় আমাকে ব্লগ করেছেন। তার পোষ্টে মন্তব্য করতে পারছি না।

১৯| ২১ শে মার্চ, ২০২০ রাত ৯:৪২

সোহানী বলেছেন: হাহাহাহা................... আমরা কি পৃথিবীর সবচেয়ে বেকুব প্রাণী!!!!!!!!!!!! মাস্ক বিতরনের ছবি দেইখা হাসতে হাসতে ফিট।

করোনা ভাজি কইরা খাই..................... হাহাহাহাহা

২১ শে মার্চ, ২০২০ রাত ৯:৪৯

রাজীব নুর বলেছেন: যাক, পোষ্ট সার্থক হলো। আপনি হাসুন।

২০| ২১ শে মার্চ, ২০২০ রাত ১১:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আমার ধারণা কেয়ামত অতি সন্নিকটে
হযরত জিবরাঈল (আঃ) ২৪ হাজার বার দুনিয়াতে রাসূল (সাঃ) এর দরবারে এসেছিলেন। এক সাক্ষাতে রাসূল (সাঃ) জিবরাঈল (আঃ)-কে জিজ্ঞাসা করেছিলেন, হে জিবরাঈল! আমার ইন্তেকালের পরে তুমি কতবার দুনিয়াতে আসবে? জবাবে তিনি বললেন, ১০ বার আসবো এবং প্রতিবারই একটি করে জিনিস তুলে নেবো। দশম জিনিসটা তুলে নেওয়ার পর হযরত ইসরাফিল (আঃ) সিঙ্গায় ফুঁক দিবেন এবং কেয়ামত আরম্ভ হবে।

দশটি জিনিস হলোঃ
১. বরকত তুলে নেব।
২. ইবাদত থেকে মজা তুলে নেব।
৩. পরস্পর মহব্বত তুলে নেব।
৪. লজ্জা তুলে নেব।
৫. হক বিচার তুলে নেব।
৬. সবর (ধৈর্য) তুলে নেব।
৭. আলেম থেকে সত্য কথা তুলে নেব। অর্থাৎ একদল আলেম জানা সত্ত্বেও হক কথা বলবে না।
৮. ধনীদের সৎ সাহস উঠিয়ে নেব।
৯. ঈমানদার থাকবে না, ঈমান উঠে যাবে।
১০. ক্বারীদের কাছ থেকে কুরআনের তেলাওয়াত তুলে নেব। অর্থাৎ কুরআনকে উঠিয়ে নেব।

★ আফসোস, আমাদের সমাজে সর্বশেষ ৯ ও ১০ নম্বারটি বাকী রয়েছে, যেদিন এই দু'টি উঠে যাবে সেদিনই হবে শেষ সময়।

২১ শে মার্চ, ২০২০ রাত ১১:১২

রাজীব নুর বলেছেন: তার মানে করোনা আল্লাহপাক দিয়েছেন।
আল্লাহপাক কেন মানুষদের এত কষ্ট দিচ্ছেন??
এরচেয়ে ভালো কেয়ামত দিয়ে দিক।

২১| ২২ শে মার্চ, ২০২০ রাত ১:২১

নূর মোহাম্মদ নূরু বলেছেন: লেখক বলেছেন: তার মানে করোনা আল্লাহপাক দিয়েছেন।
আল্লাহপাক কেন মানুষদের এত কষ্ট দিচ্ছেন??

আল্লাহপাকের অবাধ্যতার শাস্তি এটা
যা তিনি যুগে যুগে অবাধ্য বান্দাদের
দিয়েছেন যেন আমরা তাকে ভুলে না যাই।

২২ শে মার্চ, ২০২০ সকাল ৯:১৪

রাজীব নুর বলেছেন: দুনিয়াতেই যদি শাস্তি দেন তাহলে মৃত্যুর পর কি করবেন??

২২| ২২ শে মার্চ, ২০২০ বিকাল ৩:৫৩

পদাতিক চৌধুরি বলেছেন: কয়েকদিন প্রচন্ড ব্যস্ত ছিলাম। এখন থেকে একটু একটু সময় পেতে চলেছি। করোনা ভাজা ধারণাটা মন্দ নয়। কিন্তু প্রশ্ন হলো খাবে কে?
শুভকামনা প্রিয় ছোট ভাইকে।

২২ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৪১

রাজীব নুর বলেছেন: দাদা এটা কিন্তু কোলকাতার আবিস্কার।

২৩| ২২ শে মার্চ, ২০২০ বিকাল ৪:২০

শের শায়রী বলেছেন: ইতিহাসে এই নির্বাচন জায়গা করে নিয়েছে অল রেডি, খুব সম্ভবতঃ আওয়ামী ক্যান্ডিডেট নিজেই নিজের ভোট দিতে পারে নি। উপস্থিতি অফিশিয়ালি ৫.২৮%। মহামারী টারী কিছু না গনতন্ত্র টিকিয়ে রাখাই আসল ব্যাপার।

২২ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৪১

রাজীব নুর বলেছেন: ঢাকা ১০ আসনে মোট ভোট পড়েছে ৫.১৮ শতাংশ। নৌকার পার্থী ৪.৯৬ শতাংশ ভোট পেয়ে বিজয়ী।

২৪| ২২ শে মার্চ, ২০২০ রাত ৮:১৬

পদাতিক চৌধুরি বলেছেন: প্রতিমন্তব্যে আবার আসা। করোনা ভাজা তাহলে কলকাতার আবিষ্কার? শুনে খুশি হলাম। নিশ্চয়ই ওতে পঞ্চগব্য যোগ আছে। কাজেই সমস্ত রকম রোগব্যাধি থেকে মুক্তি সম্ভব। হেহেহে

২২ শে মার্চ, ২০২০ রাত ৯:২৪

রাজীব নুর বলেছেন: রোগ ব্যাধি মুক্ত হবে কিনা তা জানি না দাদা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.