নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

এই সমাজ- ২২

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৫৫



একেক সময় একেকটা ফ্যাশন আসে।
এখন ফ্যাশন এসেছে টাক মাথা হওয়ার। সবাই মাথার চুল ফেলে দিচ্ছে। টাক মাথার ছবি দিচ্ছে ফেসবুকে। লোকজন তা নিয়ে সাহাসি করছে। সেদিন বাজারে দেখলাম, ছেলেরা নাটাই ঘুড়ি কেনার জন্য দোকানে ভিড় করেছে। এই করোনা পরিস্থিতিতেও ছেলেরা নাটাই ঘুরি কিনছে। বিকেলে ছাদে গেলে দেখা যায়- অনেকেই ঘুড়ি উড়াচ্ছে। এই সমাজে একদল লোক আছে সরকারী টাকায় বা কালো টাকায় শুধু বিদেশ ঘুরে বেড়ায়। তারা আজ ঘরে বন্দি। তাদের ভীষন কষ্ট হচ্ছে নিশ্চয়ই। বানারীপাড়ার আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম ইউসুফ আলী গরীবের ৭ টন চাল আত্মসাত করেছে। পুলিশ তাকে আটক করেছে।

এই হলো সমাজের অবস্থা।
চারিদিকে নানান রকম খবর দেখে শুনে আমার মনটা ভালো নেই। কেমন দম বন্ধ, দম বন্ধ লাগছে। ডাক্তাররা করোনা রোগীকে চিকিৎসা না দিলে আমরা সমালোচনা করছি। আবার সেই ডাক্তারই যখন করোনা রোগীকে চিকিৎসা দেন তখন তাদের পরিবারকে আমরা সামাজিকভাবে একঘরে করছি। আমরা কি মানুষ, না কি পশু? তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ আজ বলেছেন, ''ত্রাণের জন্য যে বিক্ষোভ হচ্ছে, তার পেছনে রাজনৈতিক ইন্ধন আছে। যারা বিক্ষোভ করছে তাদের ভাড়া করে আনা হয়েছে।'' হাছান স্যার আপনি তো বাংলাদেশের সেরা গোয়েন্দা।

ত্রান যেন দরিদ্র লোকেরাই পায়।
এজন্য বড় বড় নেতা, মন্ত্রী এবং এমপিরা ঘরে বসে না থেকে তারা ত্রান নিয়ে যাক। নিজের হাতে বিলি বন্টন করুক। তাতে ত্রান চুরী হবে না। অথবা আমাদের দেশের সরকার সব সময় উল্টা কাজ করে কেন বুঝি না! একবার সরকার ত্রানের চাল পাঠানোতে খরচা করবে আবার সেই চাল চোরের গুষ্ঠীর হাত হতে উদ্ধার করতে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী পাঠাবে। একবারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ত্রাণের সামগ্রী দিলে কি সমস্যা ছিলো? জনগণ সব বাড়িতে থাকতো সেনাবাহিনী যেয়ে ঘরে ঘরে ত্রাণের বস্তা দিয়ে আসতে পারতো। তাহলে তাদের জানাও থাকতো যে কবে কত তারিখে কোন পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হলো। কেউ পাচ্ছে ত্রাণ আর কারো যাচ্ছে ক্ষুদায় প্রাণ আর কেউ চুরি করে হচ্ছে মহান(চোর) এমন অরাজকতার সৃষ্টি হতো না।

করোনা পরিস্থিতির জন্য কাকে দায়ী করবো?
আজ বিশ্বের সমগ্র মানুষের যা দুরাবস্থা, বিশ্বের সর্বস্তরে যা ভোগান্তি, এমনকি বিশ্বে আজ কোভিড ১৯ এর যা প্রভাব, সবকিছুই তাঁর ইচ্ছায় তাঁর (প্রভু) ইশারায় হচ্ছে। আজকে পর্যন্ত বিশ্বে করোনাতে মৃত্যু ১ লাখ ৪৭ হাজার ৩৮৪ মানুষ। বাংলাদেশে অলরেডি ৭৫ জন মারা গেছে। খুব চিন্তায় আছ। খুব। আজ ১৭ই এপ্রিল। ঐতিহাসিক মুজিব নগর দিবস। গভীর শ্রদ্ধা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা জনাব তাজ উদ্দীন আহমদ, জনাব সৈয়দ নজরুল ইসলাম, জনাব এ এইচ এম কামরুজ্জামান এবং জনাব ক্যাপ্টেন মনসুর আলীকে।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০৪

জুন বলেছেন: ছবির গাছটি কি? কোথায় পাওয়া যাবে?

২| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১০:১৬

রাজীব নুর বলেছেন: ছবির গাছটির নাম জানি না।
তবে আগার গাও পাওয়া যাবে। রাস্তার পাশেই নার্সারীতে।

৩| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৪৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ছবিটা খুবই সুন্দর ।ক্যামেরা নিয়ে ঘুরাঘুরি সার্থক। এসব সমাজে অনেক আগেথেকেই ছিল।আমূল পরিবর্তন করে নতুন সমাজ হলে,তখন হয়তো একটা কিছু আশা করা যায়।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৯

রাজীব নুর বলেছেন: ছবিটা বাড়ির ছাদের।

৪| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৮

নেওয়াজ আলি বলেছেন: মধ্যবিত্ত অনেক কষ্টে আছে

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:২০

রাজীব নুর বলেছেন: কে বলল??

৫| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:২৬

আশাবাদী মানব বলেছেন: চারিদিকের এসব দেখতে আর ভাল লাগে না। হুমায়ুন আজাদ ঠিকই বলেছেন, সব কিছু নষ্টদের অধিকারে যাবে .।।।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: নষ্টদের অধিকারে অলরেডি সব চলে গেছে।

৬| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৪৫

আমি রানা বলেছেন: News দেখা বন্ধ করে দেন। মানুষিক শান্তি পাবেন।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৫৫

রাজীব নুর বলেছেন: না তা সম্ভব না।

৭| ১৮ ই এপ্রিল, ২০২০ রাত ২:০১

ওমেরা বলেছেন: মন খারাপ করা সময় সবার জন্য শুধু চোর ছ্যচরা ছাড়া।

১৮ ই এপ্রিল, ২০২০ রাত ২:০৫

রাজীব নুর বলেছেন: চোর ছ্যচরাও ভালো নেই।
ওরা পটাপট ধরা খাচ্ছে।
ওদের জন্য মায়া হয়।

৮| ১৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:২৪

ক্ষুদ্র খাদেম বলেছেন: আরে ভায়া, মানুষের মাথা গরম হয়ে আছে, কেউ কেউ সামান্য কাউন্সিলর বা ইউপি মেম্বার হয়েই এত এত ত্রাণ সামগ্রী বা অর্থ মেরে দেয়ার সুযোগ পাচ্ছে, তাই দেখেই হয়ত বাকিরা মন খারাপ করে আছে :(

কী করবেন বলুন, আপনি আমি আজ তাকিয়ে তাকিয়ে দেখতে পারি, খুব বেশি খারাপ লাগলে হাত তালি দিতে পারি কিন্তু জন প্রতিনিধি তো আর হতে পারছি না, কারণ এতটা খারাপ ও এখনো হয়ে যাইনি /:)

১৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: জনপ্রতিনিধি হলেও তেল চাই চুরী করা সম্ভব না। এতটা নিচে নামা সম্ভব না।

৯| ১৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: মুজিব নগরে ( বৈদ্যনাথতলা) বঙ্গবন্ধু কখনও যাননি। উনি কখনও যেতে আগ্রহও প্রকাশ করেন নি।

১৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: ওকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.