নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

দেশটাকে ভালোবাসুন

০৬ ই আগস্ট, ২০২০ রাত ৮:৩৯



দেশের মানুষ কোনোদিন ভাবতেও পারেনি এই বাংলাদেশে মেট্রোরেল হবে। পদ্মা সেতুর কাজ চলছে। এই পদ্মা সেতু করতে আগের কোনো সরকার সাহস করেনি। শেখ হাসিনা করে দেখিয়ে দিয়েছেন। দিন-রাত পদ্মা সেতুর কাজ চলছে। নদীর কাছে গেলে পদ্মা সেতুর পিলার গুলো দেখা যায়। ঢাকা মাওয়া রোডের চার লেইনের কাজ চলছে। বিশ্বাস না হলে গিয়ে নিজের চোখে দেখে আসুন। কাজেই আমি বলতে চাই উন্নয়ন হচ্ছে। সেই সাথে দূর্নীতিও হচ্ছে। কিছু কিছু দূর্নীতিবাজকে ধরাও হচ্ছে। অলরেডি ফরিদপুরের বেশ কয়েকজন ধরা হয়েছে। আশা করি শেখ হাসিনা সব জেলার দূর্নীতিবাজদের ধরবেন। দেশে এমন একটা সময় আসবে, হাজার সুযোগ থাকলেও তখন কেউ ভয়ে আর দূর্নীতি করবে না।

অতীত ভুলে গেলে চলবে না। একটা সময় দিনের পর দিন হরতাল, অবরোধ হতো। মানুষ ঘর থেকে বের হতে পারতো না। বাস থেকে মানুষকে নামতেও দিত না তার আগেই বাসে আগুন ধরিয়ে দিত। কি ভয়াবহ সময় গুলো আমরা পার করে এসেছি। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর, দেশ কিন্তু প্রতি বছরের মতো পর-পর দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়নি। একবার ভেবে দেখুন আমাদের মতো দরিদ্র দেশের নিজস্ব স্যাটালাইট আছে। বিএনপি ক্ষমতায় থাকলে- এই স্যাটালাইট পেতেন? পদ্মা সেতু পেতেন? মেট্রোরেল পেতেন? মৌচাক মগবাজার ফ্লাইওভার প্রতিদিন ব্যাবহার করছি। বাংলা মটর থেকে দুই মিনিটের মধ্যে রাজারবাগ মোড়ে চলে আসি। আগে লাগতো এক ঘন্টা। যে যতটূকু করে ততটূকু বলা উচিত। বললে জাতি হিসেবে আমরা ছোট হয়ে যাব না। প্রধানমন্ত্রী তো ইচ্ছা করলে পারেন সব ছেড়ে ছুড়ে উন্নত কোনো দেশে বাকিটা জীবন কাটিয়ে দিতে। তিনি তা না করে এই দেশকে ভালোবেসে নিজের সবটূকু মেধা এই দেশের মানূষের জন্য ঢেলে দিচ্ছেন। সারাক্ষন উনি দেশের মানূষের মঙ্গলের চিন্তা করেন।

সাধারন জনগন কি চায়? তারা চায় যেন সুন্দরভাবে জীবন যাপন করতে পারে। জনগনের শান্তি যারা নষ্ট করে তারা দেশের শত্রু। আমার নিজের কথাই বলি। আমি রাজনীতি করি না। কোনোদিন মিটিং মিসিল করি নাই। মানব বন্ধন করি নাই। কিন্তু আমি আমার দেশকে ভালোবাসি। দেশের মানূষকে ভালোবাসি। আমাদের প্রধানমন্ত্রী মাত্র পাঁচ ঘন্টা ঘুমান। বাকি সময় দেশের জন্য কাজ করে যাচ্ছেন। ছোট্র একটা দেশ। মানুষ বেশি। সমস্যাও বেশি। একটা, একটা করে সমস্যা কাটিয়ে সামনের দিকে যাওয়া খুব কঠিন। আমাদের এই প্রিয় দেশ ধীরে ধীরে সামনের দিকে যাচ্ছে। আমি জানি, আমাদের দেশের সব মানুষ খারাপ না। আমাদের দেশের বেশির ভাগ মানূষই ভালো। সহজ সরল। অল্প কিছু দুষ্টলোক আছে। তারা সব সময় দেশের ক্ষতির চিন্তা করে। এই অল্প কিছু দুষ্টলোকদের ধরে আমাদের বুঝাতে হবে। সুন্দর করে বুঝাতে পারলেই তারা নিজের ভুল বুঝতে পাড়বে। আসুন দেশকে ভালোবাসি। দেশের মানূষকে ভালোবাসি। দেশের মঙ্গলের জন্য কাজ করি।

এই দেশের সাধারন জনগনের একজন আমি। সরকার ভালো করলে অবশ্যই আমি বলব। বলাটা আমার দায়িত্ব। খারাপ করলেও সেটাও বলব। আসুন আমরা সবাই এক হয়ে দেশের জন্য কাজ করি। দেশটাকে উচ্চতার শিখরে নিয়ে যাই। জয় বাংলা।



মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ৮:৪৫

নাসরীন খান বলেছেন: আমিও শেষ কথায় সহমত রাখছি।

০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:০০

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

২| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:২৯

শেরজা তপন বলেছেন: আমিও দেশকে ভালবাসি- দেশের মানুষকে ভালবাসি। কিন্তু মাঝে মাঝে মনে হয় 'আমরা সুযোগের অভাবে চরিত্রবান জাতি'

০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: হতে পারে।

৩| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:৩৬

আমি সাজিদ বলেছেন: আপনি জনাব চাঁদগাজীর আজকের পোস্টে কমেন্টে বললেন দেশের মানুষ ভালো নেই!

০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: পথ তো দুই দিকে যায়। এখন আপনি যদি দুই পথ একসাথে মিলিয়ে ফেলেন তখন সমস্যা তৈরি হবে।

৪| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: কোলকাতার পাতাল রেল সম্ভবত আরও ৪০ বা তারও বেশী আগে হয়েছে। বাংলাদেশের মেট্রোরেল পদ্মা সেতু এগুলি আরও ২০ বছর আগে হওয়া উছতি ছিল। দেশের উন্নয়ন মানে শুধু ফ্লাইওভার, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে বুঝায় না। দেশের মানুষের বেকারত্ব দূরীকরণ, বস্তিবাসীর পুনর্বাসন, সবার জন্য অল্প টাকায় চিকিৎসা ও শিক্ষার ব্যবস্থা করা, মানুষের জান মালের নিরাপত্তা বিধান করা, দুর্নীতি দূর করা, আইনের শাসন প্রনয়ন করা, গণতন্ত্র প্রতিষ্ঠা করা, শিল্পায়ন করা, জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তর করা, দেশের ইমেজ বৃদ্ধি করা, রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধ করা, শিল্প সংস্কৃতিকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা, কৃষকের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করন, পুষ্টিহীনতা দূর করা, সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধ করা, আমদানি নির্ভরতা কমানো, ভারতের কাছে নত না হওয়া, প্রবাসীদের কল্যাণে কাজ করা এগুলি না করে রাস্তা, ফ্লাইওভার, মেট্রোরেল এগুলি বানালে কোনও কাজ হবে না। এগুলি আই ওয়াশ।

০৬ ই আগস্ট, ২০২০ রাত ১০:০১

রাজীব নুর বলেছেন: আমাদের দেশটা ছোট। এর মদ্যে জনসংখ্যা বেশী। সমস্যার শেষ নেই। তাই আমাদের দেশে উন্নয়ন হচ্ছে। একটু দেরীতে হলেও উন্নয়ন হচ্ছে। আপনি যে সমস্যা গুলোর কথা বলছেন, সে গুলোও ধীরে ধীরে সমাধান হবে। একবারে বা রাতারাতি সব সম্ভব না। সরকারেরত হাতে আলাউদ্দিনের চেরাগ নেই।

৫| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ১১:০৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: দেশের সরকার কম সময় ছিল ।কোন সরকার ছিল এই বঙ্গের কোন সরকার ঐ বঙ্গের,তাই সুষম উন্নয়ন হয়নি।

০৭ ই আগস্ট, ২০২০ রাত ৩:২৩

রাজীব নুর বলেছেন: সহজ হিসাব।

৬| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ১১:২০

ঠাকুরমাহমুদ বলেছেন:




সময় লেগেছে তবে দেশে কাজ হচ্ছে। উন্নয়ন হচ্ছে আবার চুরি ডাকাতি লুট ছ্যাঁচড়ামি সহ ধর্ষণ হত্যাও হচ্ছে। থেমে নেই বাংলাদেশ।

০৭ ই আগস্ট, ২০২০ রাত ৩:২৪

রাজীব নুর বলেছেন: চুরি ডাকাতি লুট ছ্যাঁচড়ামি ধর্ষণ হত্যা পৃথিবীর সব দেশেই হয়।

৭| ০৭ ই আগস্ট, ২০২০ রাত ১:২৮

চাঁদগাজী বলেছেন:



মানুষ দেশকে ভালোবাসেন, যারা ভালোবাসেন না তারা ক্ষমতা ও সম্পদ দখল করে মানুষযকে দেশ ছাড়া করছে।

০৭ ই আগস্ট, ২০২০ রাত ৩:২৪

রাজীব নুর বলেছেন: ইয়েস। কথা তো সত্য বলছেন।

৮| ০৭ ই আগস্ট, ২০২০ সকাল ১০:২৭

ইসিয়াক বলেছেন:





দাঁত ব্যাথার খবর কি? প্রতিদিন দুবার করে ব্রাশ করবেন।আপনি মনেহয় ঠিক মতো দাঁত ব্রাশ করেন না।

০৭ ই আগস্ট, ২০২০ সকাল ১১:৩৩

রাজীব নুর বলেছেন: দাঁত ব্রাশ প্রতিদিন দুবার ই করি। প্রতিদিন বিশ মিনিট করে।

৯| ০৭ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: দাঁত ব্রাশ করতে হয় সর্বোচ্চ তিন থেকে পাঁচ মিনিট।
20 মিনিট দাঁত ব্রাশ করলে দাঁতের ব্যথা হতে পারে।

০৭ ই আগস্ট, ২০২০ রাত ১০:০৭

রাজীব নুর বলেছেন: এইটা আমার একটা দোষ। আমি বিশ মিনিট ব্রাশ করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.