নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের ডায়েরী- ৬৫

২৩ শে আগস্ট, ২০২০ রাত ৩:৩৪



আমার ওজন ছিলো ৬০ কেজি।
গত ছয় সাত মাসে আমার ওজন বেড়েছে। এখন আমি ৭২ কেজি। সুরভির ওজন মাপার মেশিন দিয়ে এখন আমি প্রতিদিন ওজন মাপি। আমি সব সময় ৬০ কেজির মধ্যে থাকতে চেয়েছি। সবচেয়ে দুঃখের কথা পেট অনেকখানি বেড়ে গেছে। একটা প্যান্টও এখন ফিটিং হয় না। নিঃশ্বাস আটকে রেখে পেট ভেতর দিকে টেনে ধরে রেখেও প্যান্টের হুক হাজার চেষ্টা করেও লাগাতে পারি না। খুব বেশি টাইট। শার্ট গুলোতে টাইট হয়ে গেছে। জোর করে পরতে গেলে হাঁসফাঁস লাগে। সব গুলো শার্ট প্যান্ট শেষ। এখন নতুন করে বানাতে হবে। ওজন কেন বাড়লো? কারন দীর্ঘদিন ধরে বেকার বসে আছি। কোনো কামকাজ নাই। সারাদিন বাসায় শুয়ে বসে থাকি। কোনো খাটাখাটনি নাই। তেল জমে গেছে শরীরে। বারোটা একটা পর্যন্ত ঘুমাই।

বাসার সবাই আমার সাথে ফাজলামো শুরু করেছে।
গত শুক্রবার ভাবী বাসায় নেহারি রান্না করেছেন। এত মজা হয়েছে যে আমি তিন বাটি খেয়ে ফেলেছি। ভাবী পুরো নেহারির পাতিল আমার সামনে দিয়েছে। বলেছেন, নিয়ে নিয়ে খাও। ইচ্ছা মতো নিয়ে নিয়ে খেলাম। হোটেল থেকে তন্দুর রুটি এনেছেন। চার টা রুটি খেয়ে নিয়েছি। দুপুরে আর ভাত খাই নি। রাতে খেতে গিয়ে দেখি সুরভি চিকেন ফ্রাই করেছে। আর পোলাউ রান্না করেছে। আমি বললাম, গতকাল না চিকেন ফ্রাই খেলাম। বড় ভাই ফোন করে কেএফসি থেকে একগাধা চিকেন ফ্রাই এনেছে। সুরভি বলল, তার জন্যই তো আজ বানালাম। সেদিন তুমি খেয়ে বললা, চিকেন ফ্রাই ভালো লেগেছে। তাই আমি আজ কেএফসি'র মতোন করে বানিয়েছে। খাও খাও। গরম গরম খাও। ভালো লাগবে।

আরিশের মা গিয়েছিলো তার মায়ের বাড়ি।
সে ফিরেছে। মায়ের বাড়ি থেকে নানান রকম খাবার এনেছে। আমাকে দিয়েছে। পোলাউ, মাংস, কলিজা আর নানান রকমের পিঠা। আমি যত খাবার থেকে দূরে থাকতে চাই, আমাকে তত বেশি খাবার খেতে হয়। আমার ওজন কমাতে হবে। এখন সামনে এত এত খাবার থাকলে আমি কিভাবে ওজন কমাবো? আর খেতে বসলে তো কম খাওয়া যায় না। এদিকে ছোট ভাই বার্গার, পিজা আর কোক এনেছে। বার্গার আমার ভীষন প্রিয়। খেলাম বার্গার। একটা খেয়ে দেখি ভালো লাগলো। তাই আরেকটা নিলাম। রাতে আর ভাত খাই নি। এইভাবে এলোমেলো খেলে হবে? বাইরের খাবার কি ভালো? উপজাতি আর আদীবাসীদের এত সুঠাম দেহ কেন? কারন তারা হাবিজাবি খায় না।

গতকাল বড় ভাই বাসার সবার জন্য-
পুরান ঢাকা থেকে আস্তো মুরগীর মোরগ পোলাউ এনেছে। রাতে খেলাম। পরিমানে এত ছিলো যে একা খেয়ে শেষ করতে পারি নাই। খাবার নষ্ট করেছি। খাবার নষ্ট করা আমার মোটেও পছন্দ না। আমি জানি আমাদের দেশটা দরিদ্র। কত লোক খেতে পায় না। আজ দুপুরে ভাবী খুদের চালের বউয়া রান্না করেছেন। সাথে ২২ রকমের ভর্তা। অবশ্য ভর্তা ভাবী করেন নি। উনি উনার মার বাসা থেকে ভর্তা করিয়ে এনেছেন। আমরা বাসায় মোট সদস্য সংখ্যা এগারো জন। অথচ খাবার কমপক্ষে ত্রিশ জনের। বিপুল অপচয়। এটা ঠিক না। আমি অতি সামান্য খেয়েছি। কারন ভর্তা গুলো খুব বেশী ঝাল ছিলো। তবে পুটি মাছ ভাজা গুলো খেতে ভালো লেগেছে। পুঁটি মাছ ভাজি। আমাদের বাঙ্গালীদের একটা প্রিয় খাবার। গরম গরম মুড়মুড়ে পুটি মাছ ভাজা, আহ!

আগামীকাল নাকি ছাদে রান্না হবে।
তাও আবার মাটির চুলায়। কাচ্চি বিরানী। কাচি বিরানী আমার পছন্দ না। এখন আমার ভালো লাগে ঝরঝরে সাদা ভাত। সুরভিকে বলে দিয়েছি আমাকে আর পোলাউ দিবে না। আমি আর পোলাউ খাবো না। আর ভাতও খাবো অতি সামান্য। বেশী খেলে মানুষ তাড়াতাড়ি মরে। অল্প খেলে বেশি দিন বাঁচে। এটা আমার নানীর কথা। আমাকে দীর্ঘদিন বেঁচে থাকতে হবে। এদিকে আমি অনেক রাত পর্যন্ত জাগি। রাত জাগলে ক্ষুধা লাগে। রাতে মুভি দেখার সময় হাতের কাছে নানান রকম চকলেট বিস্কুট রাখি। এক বাটি চানাচূর নিয়ে বসি। অথবা পাউরুটি খাই বাটার দিয়ে। আসলে যতক্ষন সিনেমা দেখি ততক্ষন কিছু না কিছু আমাকে চিবাতেই হয়। তা না হলে মুভি দেখে আরাম পাই না।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৩ শে আগস্ট, ২০২০ ভোর ৫:৫৫

এস এম মামুন অর রশীদ বলেছেন: আপনি ব্লগ লিখে কি কোনো সম্মানি পান? আপনি এ ব্লগের জন্য যে পরিশ্রম করেন, আপনার পাওয়া উচিত।

তবে আপনি পরিবার পরিজন নিয়ে গল্পের ছলে অনেক আবোলতাবোল লিখেন, দয়া করে সেগুলো বাদ দিন। একটু আত্মসমালোচনা করুন। কীবোর্ড থাকলেই খালি হাত চালানো ভালো না।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২৫

রাজীব নুর বলেছেন: পরামর্শের জন্য ধন্যবাদ।

২| ২৩ শে আগস্ট, ২০২০ ভোর ৬:০০

শামছুল ইসলাম বলেছেন: আপনার তো দেখছি সব খাবারই খুব প্রিয়!

আর খেতেও ভালোবাসেন।

রাত জাগা ভালো নয়।
বয়স হলে অনেক রকম রোগের সৃষ্টি করে।

আপনার নানির কথা খুবই সত্য।
নানির কথা মানার চেষ্টা করুন।

ভালো থাকুন।
ওজন আবার ৬০ কেজি হোক, এই কামনা করি।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২৬

রাজীব নুর বলেছেন: শুকনা পাতলা থাকতে চাই।

৩| ২৩ শে আগস্ট, ২০২০ ভোর ৬:০৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: খান সাহেব খাবেন না তো কে খাবে।পাকিস্তানের এক নেতা ছিল,তার নামের আগেও খান শেষেও খান।আমাদে বাঙালী নেতারা পল্টনে বক্তৃতা দিতে উঠে বলবো খানরা বাঙালিদের শুষে খায় আর উনি আগেও খায় পিছনেও খায়।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২৯

রাজীব নুর বলেছেন: আমি আমি অতি তুছ খান। বংশ খান। পাব দাদার কাছ থেকে পাওয়া। মানুষ বাপ দাদার কাছ থেকে কত জমিজমা টাকা পয়সা পায়। আমি শুধু 'পদবী' টাই পেয়েছি।

৪| ২৩ শে আগস্ট, ২০২০ সকাল ৭:২৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


যে দোকানে রান্না করা খাবার বিক্রি হয় এবং সেখানে বসে বসে খাওয়া যায় সেটাকে বলে রেস্টুরেন্ট ।
হোটেল থাকার জায়গা।

বাংলাদেশের মানুষ হোটেল এবং রেস্টুরেন্ট কে এক করে ফেলে।
আফসোস!

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩০

রাজীব নুর বলেছেন: আপনি কি বাংলাদেশের মানুষ না?

৫| ২৩ শে আগস্ট, ২০২০ সকাল ৯:৪৬

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ৭২ কেজি এমন কিছু না।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩০

রাজীব নুর বলেছেন: কিন্তু আমি ৬০ এর মধ্যেই থাকতে চাই।

৬| ২৩ শে আগস্ট, ২০২০ সকাল ১০:৪০

কলাবাগান১ বলেছেন: দ্বিচারীতার এর একটা সীমা থাকা উচিত...গরীব অনাহারী মানুষের জন্য কত কথা কত অশ্রু ...

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩২

রাজীব নুর বলেছেন: আরে ভাইজান, আমি নিজেও গরীব। আমি গরীবের দুঃখ কষ্ট বুঝি।

৭| ২৩ শে আগস্ট, ২০২০ সকাল ১১:২২

মরুভূমির জলদস্যু বলেছেন: এত্তো খানা!!!
আমি মোটাসোটা মানুষ আগে থেকেই। অনেক বছর ৮০-৮২ কেজীতে আটকে রেখেছিলাম। পর বাড়তে বাড়তে ৯০ থেকে এসে ঠেকে ছিলো ৯৪ পর্যন্ত। ৯৪-৯৬ এ যাওয়া আসা। এই কয়েক মাসে ১০৬। আর কিছু দিন পরে ফুটবল হয়ে যাবো।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩৩

রাজীব নুর বলেছেন: হায় হায়---
আরে মিয়া খাওয়া কমান। ব্যায়াম শুরু করেন।

৮| ২৩ শে আগস্ট, ২০২০ দুপুর ১:০২

নেওয়াজ আলি বলেছেন: এই করোনা কালে বিশ্ব বাদ দিয়ে দেশে কথা বললে । মানুষের দুঃখের কথা শেষ করা যাবে না । শহরে শত শত পরিবার বাসা ভাড়া দিতে পারিনি বলে পরিবাব নিয়ে গ্রামে চলে গিয়েছে। গ্রামে হাট বাজারে লোকজন নেই কারণ রোজগার নেই। কোন রকম খেয়ে পরে বেঁচে আছে । আর প্রায় লেখায় গরম গরম খাওয়ারের কথা বলেন মজা পাই।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩৪

রাজীব নুর বলেছেন: জ্বী আলি ভাই। ঠিক বলেছেন।

৯| ২৩ শে আগস্ট, ২০২০ দুপুর ১:০৮

ঢাবিয়ান বলেছেন: আপনি এক কাজ করেন বিদেশে চলে যান অন্তত এক বছরের জন্য। যেসব দেশি খাবারের বর্ননা দিলেন তা পাবার কোন সম্ভাবনাই নাই বিদেশে। আর বার্গার , পিজা এক মাস পরে এমন বিস্বাদ ঠেকবে যে মুখে তুলতেও কষ্ট হবে । তাই অটোমেটিকালি ডায়েট হয়ে যাবে।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩৫

রাজীব নুর বলেছেন: বিদেশ আমি যাবো। অবশ্যই যাবো। তবে কোনো লাইনঘাট পাচ্ছি না। তবে আমার চেষ্টা অব্যত আছে।

১০| ২৩ শে আগস্ট, ২০২০ দুপুর ২:১১

মোহামমদ কামরুজজামান বলেছেন: রাজিব নুর ভাই,
আপনি দেখি সেইরকম :P খাদক।
এত এত খাবার খেয়ে ওজন মাত্র ৭২ কেজি ??? এত খাবারের অপমান। কমসে কম ত ১২০ কেজি :(( হোনা চাইয়ে।

২৩ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩৫

রাজীব নুর বলেছেন: আমি খুব সামান্য খাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.