নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

দেশ নিয়ে আমি চিন্তিত

২৯ শে মার্চ, ২০২১ রাত ১:২৯



আমি আমার দেশটাকে ভালোবাসি।
খুব ভালোবাসি। এই দেশে আমি সকলকে নিয়ে শান্তিতে বেঁচে থাকতে চাই। তা কি সম্ভব হবে না? এদিকে বিশ্ব জুড়ে চলছে মহামারি। করোনা আমাদের শিক্ষা দিয়ে গেলো। আমি জানি না করোনা থেকে সবাই শিক্ষা নিয়েছে কিনা। ভালো করে খেয়াল করে দেখবেন- করোনা কিন্তু আমাদের অনেক কিছু শিখিয়েছে। সরকার বলছে, দেশ উন্নয়নের মহাসড়কে। অথচ আমি দেখছি, বাজারে দ্রব্যমুল্যের উর্ধগতি। আজও মানুষ রাস্তায় ঘুমায়। রাস্তায় বের হলেই ভিক্ষুক আর ভিক্ষুক।

গত একবছরে চাকরি হারিয়েছেন অনেকে।
তারা আজও চাকরি পান নি। বহুলোক তো গ্রামেই চলে গেছেন। করোনা বহু লোকের চাকরি খেয়ে দিয়েছেরে ভাই। যাদের চাকরি আছে তারাও ভালো নেই। করোনার উছিলায় অনেক অফিসেই বেতন দেয় না ঠিক মত। দিলেও কমিয়ে দিয়েছে ৩০%। আমি বুঝি না দেশের মানুষ কিভাবে খেয়েপরে বেঁচে আছে! বড় বিস্ময় লাগে! ফুটানি দেখিয়ে লাভ নেই। সত্য কথা বলি- আমার নিজেরই দেয়ালে পিঠ ঠেকে গেছে। চোখে অন্ধকার দেখছি। অবশ্য দেশে খাবারের অভাবে কেউ মরে গেছে এমনটা এখনও শুনতে পাই নি।

এখনো দেশের অনেক জায়গায় বিদুৎ পৌছেনি।
আমি নিজের চোখে বহু গ্রামে দেখেছি, বিদ্যুৎ নেই। আর যেসব গ্রামে বিদ্যুৎ আছে। বেশির ভাগ সময়ই লোডশেডিং থাকে। বহু গ্রামের রাস্তাঘাট পাকা হয়নি। বর্ষা কালে মানুষের খুব কষ্ট হয়। কার্লভাট নাই, ব্রীজ নাই। এখনও বাঁশের সাঁকো ব্যবহার করছে। প্রাইমারী স্কুল গুলোর বেহাল দশা। পদ্মাসেতু, মেট্রোরেল আর ফ্লাইওভার দিয়ে দেশ উন্নয়নের মহাসড়কে চলে গেছে বলা ঠিক হবে না। সহজ সরল সত্য কথা হলো- উন্নয়নের মহাসড়কে পৌঁছে গিয়েছেন শুধু মাত্র রাজনীতিবিদ এবং তাদের ছত্রছায়ায় থাকা লোকজনেরা।

গ্যাসের নতুন সংযোগ দেয়া বন্ধ।
ঢাকা শহরে এত এত নতুন দালানকোঠা উঠছে। অথচ গ্যাস নেই। তাদের রান্না করতে হবে সিলিন্ডারে। সারাদেশে স্কুল কলেজ বন্ধ। এক বছর পার হয়ে গেলো। এদিকে বেসরকারি শিক্ষকদের সংসার চলছে না। এসব বেসরকারি স্কুলের শিক্ষকদের খবর কেউ রাখছে না। তারা কিভাবে ছেলেমেয়ে নিয়ে বেঁচে আছেন। আমার মনে আছে নির্বাচনের ইশতেহারে আওয়ামীলীগ বলেছিলো- ঘরে ঘরে চাকরি দিবে। কেউ বেকার থাকবে না। তারা কথা রাখে নি।

চল্লিশের নীচে কাউকে টিকা দেয়া হচ্ছে না।
আমি কি টিকা পাবো না? আমি বেকার। আমার তো কোনো কোটাও নেই। অবশ্য শেখ হাসিনা বলেছেন, সবাই টিকা ভাবে। সেই ভরসাতেই আছি। শেখ হাসিনার কথায় আমি কিছু নিশ্চিন্ত হয়েছি। প্রত্যেকটা সরকারি অফিসে ঘুষ দুর্নীতির মহোৎসব চলছে। যা আগেও ছিল, এখনো আছে। সরকারি অফিস আদালতে গেলে সাধারণ মানুষ চরম হয়রানির শিকার হয়। এসব জন গুরুত্বপূর্ণ বিষয়াদি হিসেবে না নিয়ে আমরা আন্দোলন করি কে আসলো, কে গেল এসব নিয়ে। মহামারিকালে এগুলো মরার ওপর খাড়ার ঘাঁ বলে মনে হয়।

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩৭

চাঁদগাজী বলেছেন:


যাদেরকে বাধ্য হয়ে মাদ্রাসায় যেতে হয়েছে, তারা জাতি থেকে খয়রাত ছাড়া কিছু পায়নি, তারা জাতিকে ছেড়ে দেবে না, শান্তিতে থাকতে দিবে না।

২৯ শে মার্চ, ২০২১ রাত ১:৩৯

রাজীব নুর বলেছেন: সঠিক কথা।

২| ২৯ শে মার্চ, ২০২১ রাত ২:২৯

অনল চৌধুরী বলেছেন: একদেশের হিন্দু জঙ্গীদের কারণে অন্যদেশে হেফাজতি জঙ্গীরা তান্ডব চালাচ্ছে।
২৫০০ বছর আগের ‘তাওরাত’ গ্রন্থ উদ্ধার

২৯ শে মার্চ, ২০২১ রাত ২:৩৪

রাজীব নুর বলেছেন: হ্যা ইত্তেফাকের নিউজটা আমি দেখেছি।

৩| ২৯ শে মার্চ, ২০২১ রাত ২:৪৮

আমি সাজিদ বলেছেন: সত্য বলেছেন। সুন্দর বলেছেন।

২৯ শে মার্চ, ২০২১ রাত ২:৫৮

রাজীব নুর বলেছেন: জনাব, সাজিদ আমি সব সময় সত্য এবং সুন্দর বলি।

৪| ২৯ শে মার্চ, ২০২১ রাত ৩:৪২

অজানা তীর্থ বলেছেন: সুন্দর লিখছেন।

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:১৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৫| ২৯ শে মার্চ, ২০২১ ভোর ৪:৪৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: হেফাজতিদের সাথে সরকারের আতাত কি ভেঙ্গে যাবে?

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:১৬

রাজীব নুর বলেছেন: শফি মারা গিয়ে মনে হয় সব ওলট পালট হয়ে গেছে।

৬| ২৯ শে মার্চ, ২০২১ সকাল ৭:২৩

ইসিয়াক বলেছেন: আপনাকে ব্লগার কোটায় টিকা দেওয়া হবে ;)

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:১৭

রাজীব নুর বলেছেন: লাগবে না আমার টিকা।

৭| ২৯ শে মার্চ, ২০২১ সকাল ৯:১৯

এমেরিকা বলেছেন: সরকার বিএনপি জামায়াতকে যে স্টাইলে টাইট দিয়েছে - হেফাজতের প্রতি মনে হচ্ছে অনেক উদার। সম্ভবত বিশ্ববাসীকে দেখাতে চায়, বাংলাদেশের সাম্প্রদায়িক শক্তিগূলো খুব স্ট্রং।

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:১৯

রাজীব নুর বলেছেন: সহমত।

৮| ২৯ শে মার্চ, ২০২১ সকাল ১১:৪৫

গফুর ভাই বলেছেন: দেশের সব রাজনৈতিক দল ধর্ম কে ব্যবহার করে আসতেছে যার শুর জিয়া শাসন থেকে আর তার ভিত গড়ে দিসে ভালোভাবে এরশাদ কারন দুই স্বৈরশাসক জানত সব সময় আর্মি তাদের সাপোর্ট দিবে নাহ এবং বেগম জিয়া আর হাসিনা তাদের এখনো ব্যবহার করে যাইতেসে যার খেসারত জনগন দিতেছে। ৯০ তে সবাই ভাবছিল এবার হইতো গণত্রন্ত আসবে কিন্তু আমরা পেলাম ধর্মের ঢাল ব্যবহার করা দ্বিদলীয় গণত্রন্ত।

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:২০

রাজীব নুর বলেছেন: ঠিকই বলেছেন।

৯| ২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:২৮

অক্পটে বলেছেন: ধন্যবাদ রাজীবদা উপলব্ধির জন্য..
"সহজ সরল সত্য কথা হলো- উন্নয়নের মহাসড়কে পৌঁছে গিয়েছেন শুধু মাত্র রাজনীতিবিদ এবং তাদের ছত্রছায়ায় থাকা লোকজনেরা।"

এটাতো স্বৈরশাসকের বিরুদ্ধে আন্দোলন ছিলনা, এটা একটা শান্তিপূর্ণ আন্দোলন ছিল। নাগরিকের অধিকার আছে আন্দোলন করার সেই আন্দোলনের জবাব সরকার নির্বিচারে গুলির মাধ্যমে দিয়েছে।

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:৩২

রাজীব নুর বলেছেন: গুলি বন্ধ করতে হবে। গুলি কোনো সমাধান না।

১০| ২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:৪৪

গফুর ভাই বলেছেন: কি দাবি নিয়া,কি উদ্দেশ্য বাস্তুবায়নে এই আন্দোলন করলো হেফাজত তার স্পস্ট কোন ইংগিত নাই।হেফাজত ক্লিয়ারলি বলতে পারবে নাহ কেন তাদের এই মারমুখি অবস্থান।মোদি এই খেলাটাই খেলতে ছেয়েছেন যা অনেক সছেতন ব্যাক্তি বলে আসছেন।কিন্তু আবেগ উথেলে উঠলো। বিপদে ফেলল বাংলাদেশের সীমান্ত সংলগ্ন ভারতীয় প্রদেশ গুলোতে বসবাসকারী মুসলিম জনগোষ্ঠীকে।হেফাজতে পরিষ্কার করা উচিত দেশের মানুষের কাছে তারা কি ধর্মের রক্ষক নাকি রাজনৈতিক পেশি শক্তির দল হিসাবে আতুপ্রকাশ করতে চায়, তা না হলে কারো কাছে সাপোর্ট পাবে নাহ একামাট্র তাদের ছাড়া যারা তাদের পৃষ্ঠপোষকতা করতেসে।যদি সে ধর্মের রক্ষক হয়ে থাকে কেন আরেক মুসলিম ভাই এর ক্ষতি করলো, বাসে আগুন দিল।আখেরে হাসিনার লাভ কারন বাকি দুনিয়ার কাছে এই বার্তা যাবে হাসিনা ছাড়া বাংলাদেশ দ্বিতীয় আফগানিস্তান হবে।

২৯ শে মার্চ, ২০২১ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: সম্ভবত হেফাজতকে অন্য কেউ পরিচালিত করেছে।
মোদি আসলে উছিলা। যারা ঝামেলা পাকাচ্ছে তাদের উদ্দেশ্য অন্য।
আসল সমস্যা হলো হেফাজত ভালো শিক্ষা পায় নি। মাদ্রাসা মানুষকে কোন পেশা দেয় না, ইহার থাকার কোনো দরকার নেই। কোন শিশু মাদ্রাসায় পড়তে চাহে না। মাদ্রাসার বাচ্চারা স্বাভাবিকভাবে মানুষ হওয়ার সুযোগ পায় না। যাদেরকে বাধ্য হয়ে মাদ্রাসায় যেতে হয়েছে, তারা জাতি থেকে খয়রাত ছাড়া কিছুই পায়নি, তারা জাতিকে ছেড়ে দেবে না, শান্তিতে থাকতে দিবে না।
কোন শিক্ষিত এবং ভালো মানুষ মানব জাতির ক্ষতি করেনা।

১১| ২৯ শে মার্চ, ২০২১ বিকাল ৫:৩১

রানার ব্লগ বলেছেন: জানেন তো পিপিলিকার পাখা গজায় মরিবার তরে !!!!

২৯ শে মার্চ, ২০২১ বিকাল ৫:৪৮

রাজীব নুর বলেছেন: হ্যা জানি।

১২| ৩০ শে মার্চ, ২০২১ রাত ১২:১৮

Subdeb ghosh বলেছেন: স্বাধীনতা যুদ্ধের পদক তালিকায়
একজনও আলেম নাই।
কিন্তু স্বাধীনতা বিরোধিতা
করে খুন ধর্ষন অগ্নিসংযোগ
লুটেরাদের তালিকায় তাদের নাম শীর্ষে।

৩০ শে মার্চ, ২০২১ রাত ১:২৭

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.