নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রদায়িক সহিংসতায় প্রশাসন ব্যর্থ?

১৯ শে অক্টোবর, ২০২১ রাত ১২:০৪



তু হিন্দু বানেগা, না মুসলমান বানেগা-
ইনসান কি আওলাদ হায়, তু ইনসান বানেগা।


ধর্মের আগে- 'মানুষ' পরিচয়টাই হোক আসল পরিচয়।
বাংলাদেশ থেকে কোথায় পালাবে অসহায় গরিব হিন্দু কৃষক, কামার, কুমার, জেলে এবং ক্ষুদ্র ব্যবসায়ী, মুদি দোকানদার? গরিব সবখানেই ধরা পড়ে যায়, ভাষা পাল্টাতে পারে না, কৃষ্টি সংস্কৃতি পাল্টাতে পারে না। গরিব হিন্দুরা ভারতের পশ্চিমবঙ্গে গিয়েও উদ্বাস্তু বাঙাল হতদরিদ্র বলে অপমানিত হয়। তারা রেল লাইনের পাশেও আর ঝুপড়ি তুলতে পারে না, কোথায় ঠাঁই পায় তারা? জবাব দাও মুসলিম? জবাদ দাও প্রধানমন্ত্রী। জবাব দাও রাষ্ট্রপতি। অন্যথায় ক্ষমতা ছেড়ে দাও।

সকল অন্যায়ের প্রতিবাদ সোচ্চার হোক।
রাষ্ট্রের ধর্ম যেহেতু ইসলাম তাই রাষ্ট্রকে পর্দার মধ্যে রাখার ব্যবস্থা করা দরকার। যারা ধর্মের দোহাই দিয়ে মানুষের উপর অত্যাচার করে। ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। মন্দির ভেঙ্গে ফেলে- তারা মানুষ নয়, তারা হায়েনা। উগ্রবাদী মানুষ মুসলিম নামে অমানুষ। কুমিল্লার ঘটনার পর থেকে বুঝলাম। কোন কারন ছাড়াও নিরীহ মানুষদের ঘরবাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দে, ভারত আর পাকিস্তানের কথা না লিখে, নিজ দেশের সমালোচনা করা উচিৎ। যে সরকার রাষ্ট্রের নাগরিকের নিরাপত্তা দিতে ব্যর্থ তার আর এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নাই। যারা অন্যের ঘরবাড়ি জ্বালিয়ে দেয় তাঁরা স্রেফ অমানুষ।

আসসালামু আলাইকুম।
কেমন আছেন? মানসিকভাবে সুস্থ আছেন তো? অমানুষের কোন ধর্ম নেই। এবং মূর্খের কখনো ধর্ম থাকে না, থাকে ধর্মান্ধতা। সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও অপরাজনীতির বিরুদ্ধে জাগো দেশ, বাঁচাও মানুষ। সকল ক্ষেত্রে নাগরিকের সমমর্যাদা নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের। সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শাহবাগ মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সমাবেশে যোগ দিয়েছেন হাজারো মানুষ। আগামীকালও সমাবেশ হবে। বিকাল পাঁচ টায়। সমাবেশে আমি যাবো। প্রতিবাদের দরকার আছে।

এই বাংলাদেশ আমি চাইনি!
আইনের কঠোর প্রয়োগ করে মূল হোতা কে তা বের করে জনসুম্মুখে এমন শাস্তির ব্যবস্থা করা হোক, বাংলার বুকে এই যেন হয় শেষ সাম্প্রদায়িক দাঙ্গা। সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানান। অশান্তি সৃষ্টির ষড়যন্ত্র প্রতিহত করুন। যারা সাম্প্রদায়িক উস্কানি ও ইন্ধন দিচ্ছে, তাদের প্রতিহত করার উপায় আমাদেরই খুঁজে বের করতে হবে। জনতারই উচিত ঐক্যবদ্ধ হওয়া, এইসব অনাচারের বিরুদ্ধে। সব সংখ্যালঘুদের নির্ভয়ে বাঁচতে দিন। তাঁরা অন্য কোনো গ্রহের না, এই মাটির সন্তান।

এই মূর্খ জাতীকে সহজেই বিপথে নেওয়া যায়।
অবুঝ মানুষদের বোকা বানিয়ে ইসলামের সুশিক্ষার বদলে কুশিক্ষা কারা দিচ্ছে? নবীজী বলেছেন "নিজের ধর্ম মানিয়া চলো, অন্যের ধর্মকে সম্মান করো"। অন্য ধর্মের মানুষের ঘরে আগুন দেয়া, হত্যা করা এগুলো ইসলাম না, শয়তানের কাজ। যারা এসব কাজের সাথে জড়িত সরকারের উচিত তাদের শাস্তির আওতায় এনে কঠোর বিচার করা, যাতে ভবিষ্যতে কেউ এমনটা করার সাহস না করেন। আমরা যারা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, আমরা হাতে হাত ধরে একসাথে আগাতে চাই। বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ দেশ।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০২১ রাত ১২:১৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: Very good.

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১২:০৪

রাজীব নুর বলেছেন: ওকে।

২| ১৯ শে অক্টোবর, ২০২১ রাত ১২:২৪

শূন্য সারমর্ম বলেছেন:

চেষ্টাই নেই, ব্যর্থতার অধ্যায় তো পরে।

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১২:০৪

রাজীব নুর বলেছেন: ঠিক বলেছেন।

৩| ১৯ শে অক্টোবর, ২০২১ রাত ১:১০

কামাল১৮ বলেছেন: প্রশাসন নিজেই সাপ্রদায়িক।ক্ষমতা ছেড়ে দিলেই কি সব সমস্যার সমাধান হয়ে যাবে।যে কয়টা আছে তাদেরও খুঁজে পাওয়া যাবে না,সাথে কিছু আওয়ামী।ধর্মই মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টি করে মানুষকে অমানুষ বানায়।নবীজীকে আর এর মধ্যে টেনে আনবেন না,সে উপরে আল্লাহর পাশে বসে কলকাঠি নাড়ছে।আর তার কথা মতো সবাই নাচছে।

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১২:০৬

রাজীব নুর বলেছেন: আপনার মন্তব্য আমাকে মুগ্ধ করে!

৪| ১৯ শে অক্টোবর, ২০২১ সকাল ৮:২৯

বিটপি বলেছেন: আপনার কোন ধর্ম আছে?

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১২:০৬

রাজীব নুর বলেছেন: আছে।
মানব ধর্ম।

৫| ১৯ শে অক্টোবর, ২০২১ সকাল ১০:২৪

জুল ভার্ন বলেছেন: প্রশাসন ব্যার্থ নয়-তারা যা চেয়েছে সেটায় সফল হবে। ইতোমধ্যেই প্রতিপক্ষকের বিরুদ্ধে গণহারে মামলা দিয়ে কাবু করে ফেলেছে।

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১২:০৪

রাজীব নুর বলেছেন: এরকম করলে এই দেশে শান্তি আসবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.