নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ক্ষমতাই বড় কথা

৩১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৩:০৫

ছবিঃ আমার তোলা।

মনে করুন, আমি একজন বাড়িওলা।
ঢাকা শহরে আমার একটা সাত তলা বাড়ি আছে। দুই ইউনিট। ১৪ টা ফ্লাট। দুটা ফ্লাটে আমি থাকি। বাকি বারোটা ভাড়া দিয়েছি। প্রতিটা ফ্লাট থেকে ত্রিশ হাজার টাকা করে ভাড়া পাই। কামকাজ করতে হয় না। পায়ের উপর পা তুলে রাজার হালে আছি। মাসের খরচ শেষে অনেক টাকা বেঁচে যায়। বেঁচে যাওয়া টাকা ব্যাংকে রাখি। এই শহরে যার একটা সাত তলা বাড়ি আছে তার আর চিন্তা নেই। চাকরী বা ব্যবসা না করলেও চলে। এরকম ভাগ্যবান লোকের সংখ্যা খুব কম।

আমার নিজের বাড়ি।
আমি যা খুশি তাই করতে পারি। ইচ্ছা হলে পানি অফ করে রাখলাম। ভাড়াটিয়ারা যতই চেচাক তাতে আমার কি? আমার যখন ইচ্ছা হবে তখনই আমি পানি ছাড়বো। কর শালারা কষ্ট কর। বাড়ি করেছি। একটু ক্ষমতা তো দেখাবোই। দেখাতে হবে। ভালো না লাগলে চলে যা। ঢাকা শহরে ভাড়াটিয়ার অভাব নাই। ইচ্ছা হলো- দুপুরে পানি বন্ধ করে রাতে ছাড়লাম পানি। ভাড়াটিয়াদের ভুলভাল বুঝিয়ে দিলাম। মটরে সমস্যা হয়েছিলো। আবার একদিন ইচ্ছা করেই লিফট অফ রাখলাম সারাদিন। ভাড়াটিয়াদের জানালাম লিফট সারাই এর কাজ চলছে। অযথাই ভাড়াটিয়াদের পেইন দিবো। লোকজনকে যন্ত্রনা দিতে মজা আছে।

আমার ক্ষমতা আছে, আমি ক্ষমতা দেখাচ্ছি।
আমার বাড়ি দিয়ে। ব্লগ আপনাদের। আপনাদের ক্ষমতা আছে আপনারা যাকে ইচ্ছা তাকে ব্লক করেন, জেনারেল করেন। যা খুশি করেন। ক্ষমতা আপনাদের হাতে। যার লেখা ভালো লাগবে না, বা যার মন্তব্য ভালো লাগবে না তাকে ব্লক করে দিবেন। অথবা জেনারেল করে রাখবেন দিনের পর দিন। সে যতই পুরান ব্লগার হোক না কেন! এজন্য তো কেউ আর মামলা করবে না। কারো কাছে নালিশও দিতে পারবে না। মনে মনে গালি দিলেও সেই গালি আপনার কাছে পৌঁছাবে না। একবার জেনারেল করে দিয়ে যখন মন চায় তাকে মুক্ত করবেন। তাতে কার কি? ক্ষমতা দেখানোর মজাই অন্যরকম।

একজন মানুষ ব্লগে কেন নিজের মতামত ব্যক্ত করতে পারবে না?
আমার চিন্তা ভাবনা যদি আপনার ভালো না লাগে তাহলে এড়িয়ে যান। অথবা আমার পোষ্টের ভুল গুলো শুধরে দিয়ে আপনি আরেকটা পোষ্ট দেন। জনগন যেটা ভালো সেটাই গ্রহন করবে। কাজেই ব্লগারদের লিখতে দিন। মন ভরে মন্তব্য করতে দিন। তবে সেই লেখা বা মন্তব্য যদি খুব বেশি অশালীন হয় তাহলে সাথে সাথে মুছে দিন। এবং উক্ত ব্লগারকে কান ধরে ব্লগ থেকে বের করে দিন। ব্যস। ঝামেলা শেষ। বাঁশি থাকবে না, বাঁশি বাজবেও না। ভালো ব্লগারকে কেন জেনারেল করে রাখবেন দিনের পর দিন? এটা অন্যায়। দুষ্ট বাড়িওলার মতো অন্যায়। অবশ্য কিছু অন্যায়ের জন্য শাস্তি পেতে হয় না। বদনামও কুরাতে হয় না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.