নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

হ্যালো ব্লগ টিম ( দৃষ্টি আকর্ষন)

০৩ রা মার্চ, ২০২২ দুপুর ১:৫১

ছবিঃ আমার তোলা।

ব্লগ টিম আমার শুভেচ্ছা নিন।
আশা করি সকলে ভালো আছেন। সুস্থ আছেন। আমিও ভালো আছি। সুস্থ আছি। স্যরি, কথাটা পুরোপুরি সঠিক বলিনি। গ্যাস্ট্রিকের সমস্যায় ভূগছি। রাতে আরাম করে ঘুমাতে পারি না। পা খুব চাবায়। অবশ্য এটা আমাদের বংশগত সমস্যা। গ্যাস্ট্রিক এবং পা চাবানো সমস্যা ছাড়া সব মিলিয়ে ভালো আছি। বেশ ভালো। মানুষ মানেই সমস্যা। সব মানুষেরই কোনো না কোনো সমস্যা আছেই। সমস্যা ছাড়া মানুষ নেই। সকল সমস্যা থেকে সমাধানের উপায় একটাই মরে যাওয়া।

আমি একজন পুরাতন ব্লগার।
শুধু পুরাতন না, একটিভ ব্লগার। প্রায় একমাস ধরে আমাকে ''জেনারেল'' করে রাখা হয়েছে। হয়তো অন্যায় কিছু করেছি। কি অন্যায় আমি করেছি নিজে তা জানি না। দীর্ঘদিন ধরে 'জেনারেল' থাকার পরও আমি কিন্তু আমার লেখা অফ রাখিনি। আমি সমানে লিখে চলেছি। বরং আগের থেকেও আরো বেশি লিখছি। ভালো লিখছি। আমার লিখতে ভালো লাগে। ব্লগ টিম আপনাদের আন্তরিক ধন্যবাদ জানাই। অন্তত আমার লেখার সুযোগটুকু রেখেছেন বলে।

আমার ধারনা আমি রেকর্ড করবো।
চাঁদগাজীর পরে হয়তো সবচেয়ে বেশি 'জেনারেল' করা হচ্ছে আমাকে। অবশ্য এজন্য আমি আনহ্যাপি নই। আপনাদের উপরও আমার কোনো রাগ নেই। আপনাদের মনে মনে গালি দেই না। এবং অভিশাপও দেই না। আপনাদের প্রতি আমার ভালোবাসা রয়েছে। সেই ভালোবাসা থেকেই আমি আজ লিখছি। দয়া করে আমাকে সামুতে রেখেছেন এটাই আমার জন্য অনেক। আমি খুশি। ছোটবেলা থেকেই আমি অল্পতেই খুশি হই। অতি সামান্য কিছু পেলেও আনন্দে চোখে পানি চলে আসে।

আমি আপনাদের কোনো অনুরোধ করবো না।
অনুরোধ করতে ভালো লাগে না। খান বংশের পোলা তো। আমার পূর্ব পুরুষ জমিদার ছিলেন। জমিদারের রক্ত আমার গায়। তাই কাউকে তোষামদ করতে ইচ্ছা করে না। অনুরোধ করতে ইচ্ছা করে না। আমার প্রচন্ড জিদ। প্রচন্ড তেজ। জিদ করে মাটিতে বসে ভাত খাই আমি। ব্লগটিম আমি কখনও বলব না আমাকে 'জেনারেল' মুক্ত করেন। আপনাদের হাতে পায়ে ধরতে যাবো! নো নেভার। আপনারা 'জেনারেল' করেছেন। ভালো করেছেন। আমার কথা ভুলে যান।

যাই হোক, এখন বিদায় নিচ্ছি।
সবার জন্য শুভ কামনা। রাশিয়া ইউক্রেন যুদ্ধ। করোনা এখনও পৃথিবী থেকে বিদায় হয়নি। বাংলাদেশে রোজা আসার আগেই প্রতিটা জিনিসের দাম বেড়েছে। খুব বেশি বেড়েছে। হাসিনা কি করছে কে জানে! এই কি দেশ উন্নয়ের মহাসড়ে? আমাদের দেশের বেশির ভাগ মানুষই অসহায় এবং দরিদ্র। তাদের ভীষন কষ্ট হচ্ছে। তাদের কষ্ট কি শেখ হাসিনা জানেন না? দেখেন না? যেহেতু সরকার অন্ধ, বোবা। তাই মানবিক দিক বিচার করে অসহায় ও দরিদ্র মানুষের পাশে আমাদের দাঁড়ানো উচিৎ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০২২ দুপুর ২:৫৫

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: গ্যাস্ট্রিকের সমস্যা কমাতে আপনার খাদ্যাভাস বদলাতে হবে।
কাবাব বিরিয়ানির পাশাপাশি রাস্তার বেগুনি আলুর চপ খান মনে হয়। সামনে আবার রমজান ইফতারে ভাজাভুজি , ছোলার ঘুগনি এড়িয়ে যাবেন।
পারলে খেজুর দই চিড়া দিয়ে ইফতার সারবেন। অনেকেই দই চিড়াকে আবার 'ঠাকুরের ভোগ' মনে করে ইফতারে খেতে চায়না। আর হ্যা , জিলাপি কিংবা আমিত্তি খেতে পারেন আধকেজি। :)

আশারাখি দ্রুত সেইফ ব্লগার হবেন। তবে জেনারেল থাকলে কি কি সমস্যা হচ্ছে আপনার সেটা আমার জানা নেই। সবাই আপনাকে খুঁজে বের করুক।

০৩ রা মার্চ, ২০২২ বিকাল ৫:১৩

রাজীব নুর বলেছেন: না খেলে বাঁচবো কি করে?
সব খাবারই তেল দিতে হয়। তেল ছাড়া রান্না যায় না। বেগুনি পিয়াজু খাই না। চিকেন চাপ খাই নান রুটি দিয়ে।
রমজান মানেই নানান রকম খাবার। খেতেই হবে। এটা এড়িয়ে যাবার প্রশ্নই আসে না।
কেন জানি দই চিড়া খেতে পারি না। ভালো লাগে না। জিলেপি খাই। মোটা টা ভালো লাগে।
জেনারেল আপনি হোন। তারপর নিজেই বুঝবেন কি কি অসুবিধা।

২| ০৩ রা মার্চ, ২০২২ বিকাল ৫:৫৫

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: নানে খুব গ্যাস হয়। পরটা খাবেনতেল কম দিয়ে। নিউমার্কেট ব্রিজের পাশের দোকানে ভালো শাহী জিলাপি বানাতো , অনেকদিন খাইনি।
জেনারেল হলে কিকি সমস্যা হয় জানা নেই। আমি মনে করেছি শুধু প্রথম পাতায় লেখা আসে না।
কিছু কিছু ব্লগার আছেন তাদের অন্যরা খুঁজে বের করে লেখা পড়েন।

০৩ রা মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:০৬

রাজীব নুর বলেছেন: ক্ষুধা পেলে আমার মাথা ঠিক থাকে না।
তখন গ্যাস্ট্রিকের কথাও মনে থাকে না। তখন শুধু ভাবি আগে খেয়ে নিই। পরেরটা পরে দেখা যাবে। খুব বেশি সমস্যা হলে ম্যাক্স প্রো খেয়ে নিবো।

শাহী জিলাপী সব জাগাতেই পাওয়া যায়। নিউ মার্কেট অনেক দূরে। বাসার কাছেই ৫/৭ জন বিক্রি করে রমজান মাসে। এছাড়া দুইজন সারা বছরই বিক্রি করে। খেতে ভালোই।

''জেনারেল'' হয়ে ভালোই আছি। শান্তিতে আছি। হাউকাউ নাই। কয়েকজন ব্লগার আছেন অতি কুৎসিত। আমার লেখা খুঁজে বের করে পড়বে এরকম ব্লগার নেই। কারন আমার লেখা উন্নত নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.