নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজ বিশ্ব \'নারী দিবস\' সাধারণ মানুষ যা ভাবছেন

০৮ ই মার্চ, ২০২২ দুপুর ২:৫০



১। নারী এবং পুরুষ এই দুই নিয়েই পৃথিবী। মা, মেয়ে, বউ, বোন, শাশুরি যেমন বাবা, স্বামী, ছেলে, ভাই, সব সম্পর্ক সমান গুরুত্ব। তাই নারী পুরুষ পথ চলুক একসাথে সমান অধিকারে ও ভালোবাসায়।

২। নারীদের আলাদা করে সম্মান করতে হবে না, মানুষকে সম্মান করুন। পুরুষের নারী মনকে, নারী শরীরকেও সম্মান করুন। নারী শুধু লিঙ্গ নয়, সৃষ্টির এক নাম নারী, সৌন্দর্য্যের নাম নারী, আশ্রয়ের নাম নারী।

৩। ছোটবেলা মা আমাকে শাড়ির আঁচল দিয়ে বেঁধে রাখত। তারপর ঘরের কাজ করতো। যখন আমি হাঁটতে শিখি- তখনও আমি সারাক্ষন মায়ের আঁচল ধরে থাকতাম।

৪। দুইজন লোক বিশ্রী ভাবে হাসতে হাসতে বলছে- বছরে একদিন শুধু নারী দিবস, বাকি ৩৬৪ দিন শুধু আমাদের।

৫। আকাশে বিমান ওড়াচ্ছে নারী। বড় বড় অপারেশন করছে নারী। হিমালয়ের চূড়ায় উঠছে নারী; বন্দুক কাঁধে যুদ্ধেও যাচ্ছে নারী। দেশের প্রধান রপ্তানি পণ্য তৈরি পোশাকশিল্পে যে ৪০ লাখ শ্রমিক কর্মরত তার সিংহভাগই নারী।

৬। নারীর মন স্বচ্ছ পানির মতন, আর পুরুষের মন মাল্টিফাংশন ঠিক মোবাইলের মতন, তাই পানিতে মোবাইল পড়ুক কিংবা মোবাইলে পানি পড়ুক মোবাইলটাই ক্ষতিগ্রস্থ হয়।

৭। বিভিন্ন চ্যালেঞ্জিং পেশা ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিজ্ঞানী, পুলিশ, সেনা, বৈমানিক, নাবিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ পদে স্বল্প পরিসরে হলেও যুক্ত হয়েছেন নারীরা। নারীকে জানাই এক আকাশ ভালোবাসা ও সম্মান। পৃথিবীর সকল নারী ভালো থাকুক, সুখী থাকুক, আনন্দে থাকুক।

৮। একজন নারী যে কতটা শক্তিশালী এবং মমতাময়ী হতে পারে তা আমি আমার মাকে দেখে শিখেছি। মা, তুমি সবসময় সাথে আছো।

৯। আমি বরাবরই 'নারী স্বাধীনতা' কথাটির বিপক্ষে ছিলাম। কারণ আমার মনে এই কথার দ্বারা নারীরা মানুষ নয়, শুধু একটি লিঙ্গ হিসেবেই পরিচয় পায় ও কম পেশী শক্তি সম্পন্ন হিসেবে আলাদাভাবে পুরুষরা তাদের স্বাধীনতা দিয়ে সুপেরিয়র হয়। স্বাধীনতা শব্দটি সমান ভাবে প্রতিটি মানুষের অধিকার। বরং যে নারী মায়ের রূপে থাকে, তার অধিকার, সম্মান, স্বাধীনতা, ক্ষমতা সবার থেকে উপরেই থাকা উচিত।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০২২ রাত ১১:৪১

সোবুজ বলেছেন: পুরুষই নারীদেরকে ছোট করে রেখেছে।হাজার বছরের এই অচলায়তন ভেঙ্গে নারীকেই বেরিয়ে আসতে হবে।আলোকপ্রাত পুরুষরা সহযোগী হিসাবে পাশে থাকতে পারে।

১১ ই মার্চ, ২০২২ রাত ১২:৪০

রাজীব নুর বলেছেন: সুন্দর বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.