নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

যেভাবে মন থেকে চিন্তা দূর করবেন

২৫ শে এপ্রিল, ২০২২ রাত ১:৪৮

ছবিঃ আমার তোলা।

চিন্তা দূর করা যাবে না। চিন্তা ভুলে থাকা যবে না।
এটা মেনে নিয়েই আপনাকে জীবনযাপন করতে হবে। পৃথিবীতে এসেছেন। পৃথিবীটা মোটেই ভালো জায়গা নয়। আপনার চলার পথ কখনই মসৃন হবে না। খেয়াল করিয়া দেখিবেন, আপনি চিন্তা করতে চাচ্ছেন না, অথচ আপনার অবচেতন মন- ঠিকই চিন্তা করে যাচ্ছে। ক্রমাগত চিন্তা করে যাচ্ছে। চিন্তা থেকে মুক্তি নাই। আপনি এক কাজ করবেন, যেহেতু চিন্তা করতেই হবে। তাই মহৎ মহৎ চিন্তা করবেন। দেশের বড় বড় সমস্যার সমাধানের চিন্তা করবেন।

দুনিয়াতে সব কিছুর সমাধান আছে। অবশ্যই আছে। প্রচুর ব্যস্ত থাকবেন। প্রচুর। সারদিন কাজ আর কাজ। কাজে ব্যস্ত থাকলে এলোমেলো চিন্তা কম আসবে। কাজেই বিনা দ্বিধায় বলা যায়, কাজের মধ্যে ব্যস্ত থাকলে দুশ্চিন্তা কম হবে। আজাইরা থাকবেন না। প্রতিটা মুহুর্ত ব্যস্ত থাকবেন। ব্যস্ত থাকাই ভালো। আমাদের গ্রামের ভাষায় বলে, আজাইরা থাকার চেয়ে বেগার খাটা ভালো। নিজেকে ব্যস্ত রাখুন। হাতে কাজ না থাকলে, ভালো মুভি দেখুন। ভালো বই পড়ুন। বেড়াতে যান। আড্ডা দিন।

তবে আমার কথা বলি। আমার চিন্তা করতে ভালো লাগে। আমি খুব চিন্তা করি। ঘন্টার পর ঘন্টা চিন্তা করতে আমার ভালো লাগে। যে কোনো বিষয় নিয়েই আমি চিন্তা করতে পছন্দ করি। আমি দেশের রাজনীতি নিয়ে চিন্তা করি। রাস্তার একটা পাগলকে নিয়ে আমি চিন্তা করি। আমার দরিদ্র বন্ধুকে নিয়ে আমি চিন্তা করি। আমাদের এলাকায় একটা সেলুন আছে। সেখানে লোকমান নামে একটা ছেলে কাজ করে। সেই ছেলের গ্রামের বাড়িতে রান্না ঘরের ছাদ থেকে বৃষ্টির দিনে পানি পড়ে। লোকমানদের রান্নার ঘর নিয়ে চিন্তা করি। যে পর্যন্ত সমাধান বের করতে না পারি, আমি চিন্তা করে যাই। চিন্তার কারনে রাতে আরাম করে ঘুমাতে পারি না।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.