নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

জুয়া

২৫ শে এপ্রিল, ২০২২ রাত ২:০৩

ছবিঃ আমার তোলা।

এখন রাত আড়াইটা।
ভাবছিলাম ঘুমাতে যাবো। সকালে তাড়াতাড়ি উঠতে হবে। দরকারী কাজ আছে। হঠাত আপনার প্রশ্নটা চোখে পড়লো। উত্তর দিবো কি দিবো না, চিন্তায় পড়ে গেলাম। বাতি নিভিয়ে শুয়ে পড়লাম। মনটা খারাপ হলো। তাই উত্তর দিতে বসলাম। আমার উত্তরে আপনি রাগ করবেন না। প্লীজ। ধরে নিন আমি আপনার আপন বড় ভাই।

জুয়ার নেশা খুবই খারাপ।
জঘন্য। এই খারাপ নেশা ধরলেন কি করে? জুয়া কি আপনার বাবাও খেলতেন? প্লীজ রাগ করবেন না, আমার কথায়? বংশগত ভাবে লোকজন অনেক কিছু পায়। আজ আপনাকে সাইজ করবো আমি। কারন আপনি মন্দ লোক। মন্দ লোকদের আমি দুই চক্ষে দেখতে পারি না। আপনাকে সাইজ করার জন্য ঘুম বাদ দিলাম। আপনি আমার মেজাজ খারাপ করে দিয়েছেন। আপনাকে আদর করে সোনা ভাই, মিয়াঁ ভাই বললে কাজ হবে না। কারন আপনি কঠিন নেশায় আসক্ত।

প্রশ্নে আপনি নিজেই বলেছেন,
জুয়ার কারনে আপনার অনেক ক্ষতি হয়েছে। তাহলে জুয়াটা ছাড়ছেন না কেন? পরিবারকে পথে বসানোর জন্য জুয়া ছাড়তে পারছেন না? বাবা মাকে কষ্ট দেওয়ার জন্য জুয়া ছাড়তে পারছেন না? নাকি নিজে অধপতনের শেষ সীমানায় দেখার অপেক্ষায় আছেন? আপনার বাবা মা কি আপনাকে জন্ম দিয়ে ভুল করেছেন? লেখাপড়া কতটুকু করেছেন? এই প্রশ্ন করলাম কারন আপনার বুদ্ধির ঘাটতি আছে। আপনার মধ্যে ভালো হওয়ার ইচ্ছা না থাকলে কেউ আপনাকে ভালো করতে পারবে না।

যাই হোক, আপনি পুরুষ মানুষ।
আপনার তেজ থাকা দরকার। জিদ থাকা দরকার। ভালোত্ব এবং মহত্ব থাকা দরকার। অবশ্য আপনার মধ্যে কোনো গুণ নেই। সততা নেই। ভালোত্ব নেই। এমনকি আপনার মেধাও নেই। আমার কথা গুলো ভুল প্রমানিত করে দেখাতে পারবেন? দেখি আপনার হেডম কত! শুনুন পারলে ভালো মানুষ হয়ে দেখান আগে। পারলে নিজেকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলে দেখান। পারলে পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটিয়ে দেখান। আপনি নিজেকে ধ্বংস করার খেলায় মেতেছেন। শুধু আপনি একা ধ্বংস হবেন না, আপনাকে জড়িয়ে থাকা আমানুষ গুলোকেও আপনি ধ্বংস করে দিচ্ছেন।

যদি আপনি মানুষ হোন,
যদি আপনার মধ্যে সামান্য ভালোত্ব থাকে, মনুষ্যত্ব থাকে তাহলে আর জুয়া খেলবেন না। যদি আপনি এক বাপের ব্যাটা হোন তাহলে আর জুয়া খেলবেন না। মন্দ লোকদের সাথে মিশবেন না। জুয়ায় আড্ডায় যাবেন না। যদি আপনি আপনার বাবা মাকে ভালোবাসেন তাহলে আর জুয়া খেলবেন না। আপনি পুরুষ মানুষ। আপনি পারবেন। পারা উচিৎ। আপনি যদি জুয়া ছাড়তে পারেন, আমাকে জানাবেন। আপনাকে ভালোবেসে বুকে জড়িয়ে ধরবো। অন্যথায় আপনার মুখে থু থু দিবো। আমি আপনাকে বলে দিতে পারি কিভাবে সাঁতার কাটবেন। কিন্তু পানিতে আপনাকেই নামতে হবে। অর্থ্যাত জুয়া খেলা আপনাকেই বন্ধ করতে হবে।

আমাদের এলাকায় একলোক থাকতো।
সে জুয়া খেলতো। রাতে মদ খেয়ে বাসায় ফিরতো। তাঁরা মুখের ভাষা অনেক খারাপ। বিশেষ করে মদ খেলে তার মাথা পুরো আউলায়ে যেত। চার রাসস্তায় মোড়ে দাঁড়িয়ে কুৎসিত গালাগালি করতো। পরিবারের অবস্থা খুব নাজুক। অভাব। তার এক মেয়ে ছিলো। সেই লোক জুয়া খেলার জন্য তার ছোট মেয়েকে বন্ধক রাখলো। বুঝুন তাহলে অবস্থা! জুয়া মানুষকে কতটা নষ্ট করে দেয়। কতটা নীচে নামিয়ে দেয়। এখন আপনিই ঠিক করুণ কি করবেন?

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.