নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মানুষের কাছাকাছি থাকাই ভালো

২৫ শে এপ্রিল, ২০২২ রাত ২:১৫

ছবিঃ আমার তোলা।

মানুষ মানুষের সাথে মিশবে এটাই স্বাভাবিক।
আমি একা বা চুপচাপ বসে থাকতে পারি না। মানুষের সাথে কথা বলতে আমার ভালো লাগে। হোক সে পরিচিত বা অপরিচিত। অপরিচিত মানুষদের সাথে গল্প করতে আমার খুব ভালো লাগে। একজন নতুন মানুষকে জানা যায়। এটা আনন্দের ব্যাপার। প্রতিটা মানুষ'ই অসাধারণ। প্রতিটা মানুষের মধ্যে অনেক রকম গল্প থাকে। সেই গল্প গুলো আমার জানতে ইচ্ছা করে। এই ইচ্ছা থেকেই আমি অপরিচিত মানুষদের সাথে মিশি। তাদের বুঝতে চেষ্টা করি।

মানুষকে ভয় পাওয়ার কিছু নেই।
সবার সাথে সহজ সরল ভাবে মিশবেন। গল্প কবেন। মানুষের মনে অনেক রহস্য থাকে। সেগুলো উদ্দার করবেন। ছেলে, বুড়ো যুবক যে কারো সাথে আমি মুহুর্তেই মিশে যেতে পারি আমি। আপনি মানুষকে ভালবাসবেন, তাহলে মানুষ আপনাকে ভালোবাসবে। যখন আপনি কারো সাথে মিশবেন, কথা বলবেন, তখন যথেষ্ঠ আন্তরিকতার সাথে কথা বলবেন। তার প্রতি সম্মান ও ভালোবাসা নিয়ে কথা বলবেন। হোক সে দরিদ্র বা হোক সে একজন রিকশা চালক। অথবা হোক সে একজন মন্ত্রী বা একজন ইমাম।

মানুষের সাথে মেশার আগে নিজেকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। আপনি যদি পথের ফকির হোন, কেউ আপনার সাথে কথা বলতে আসবে না। বরং দুরছাই করবে। কারো সাথে কথা বলার সময় তাড়াহুড়া করবেন না। হাসি মুখে কথা বলবেন। কথা বলার সময় নাক, কান বা দাঁত খোচাখুচি করবেন না। কথা বলার সময় সুন্দর সব শব্দ ব্যবহার করবেন। নরম করে মিষ্টি সুরে কথা বলবেন। আপনি যদি ভালোবেসে সামনে হাত বাড়িয়ে দেন, তাহলে আপনার সামনে থাকা ব্যক্তি সে-ও ভালোবাসা ও আন্তরিকতা নিয়ে হাত বাড়িয়ে দিবেন।

দুনিয়ায় কারো সাথে কথা বলতে ভয় পাবেন না।
হোক সে দেশের প্রেসিডেন্ট। অথবা একজন মুদি দোকানদার। ভয় পায় অপরাধীরা। ভালো মানুষ, সৎ মানুষ কখনও ভয় পায় না। যারা ঘরে-বাইরে, অফিসে-আলাদতে অন্যায় করেছে,তাদের মনের মধ্যে হাজারটা ভয়। ভয় যদি আপনার মধ্যে না থাকে তাহলে আপনি যে কারো সাথে মিশতে পারবেন। তবে মন্দ লোকদের সাথে মিশার দরকার নেই। দুষ্টলোক ও মন্দ লোকদের কাছ থেকে সব সময় দূরে থাকবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.