নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মুসলিম ও হিন্দুর প্রেম ভালোবাসা

২৫ শে এপ্রিল, ২০২২ রাত ২:২৬

ছবিঃ আমার তোলা।

আপনি কি মানুষ না মুসলিম? আগে এটা ঠিক করুণ। আপনার আসল পরিচয় আপনি 'মানুষ'। তারপর আপনার ধর্ম। আগে আপনাকে মানুষকে 'মানুষ' ভাবা শিখতে হবে। মেয়েটার পরিচয় কি করে হিন্দু হয়? মেয়েটা কি মানুষ নয়? যে মেয়েটাকে ভালোবাসেন তাকে ধর্ম দিয়ে আলাদা করছেন কেন? তার মানে কি আপনার কাছে ধর্ম বড় ভালোবাসা নয়? যদি তাই হয়, তাহলে মেয়েটাকে ভালোবাসতে গেলেন কেন? ভালোবাসতে হলেও যোগ্যতা লাগে। আপনার কি কি যোগ্যতা আছে?

এবার ধরে নিলাম, আপনি মেয়েটাকে আপনার ভালোবাসার কথা বলার সুযোগ পেয়েছেন এবং বলেছেন। তাতে কি সমস্যা মিটে গেলো। তাকে কি আপনি বিয়ে করতে পারতেন? আপনার পরিবার বা মেয়েটার পরিবার মেনে নিতো? যাই হোক, যেহেতু মেয়েটার বিয়ে হয়ে গেছে, এখন প্রার্থনা করুণ মেয়েটা যেন ভালো থাকে। সুস্থ থাকে। আনন্দে থাকে। আট মাস খুবই অল্প সময়। আরো কিছু সময় পার হোক, মেয়েটাকে ভুলে যাবেন। মানুষ খুব দ্রুত ভুলতে পারে। প্রিয় মানুষটা মরে গেলেও মানুষ অতি দ্রুত শোক কাটিয়ে উঠতে পারে। কাজেই হা হুতাশ বন্ধ করে শক্ত হয়ে উঠে দাঁড়ান। আপনি পুরুষ মানুষ।

এরপর আর বোকার মতো কোনো মেয়েকে ভালোবাসবেন না। আগে জেনে নিবেন মেয়েটা আপনার ধর্মের কিনা। আপনি কি ছাত্র? না চাকরিজীবি? ছাত্র হলে লেখাপড়ায় মন দেন। নিজেকে দক্ষ এবং যোগ্য করে গড়ে তুলুন। আর যদি চাকরিজীবী হোন, তাহলে কাজে মন দিন। জীবনে সফল হোন। প্রচুর টাকা ইনকাম করুণ। বাবা মাকে গাড়ি কিনে দিন। হ্বজ করিয়ে আনুন। অসহায় ও দরিদ্র মানুষের জন্য কিছু করুণ। সবার আগে নিজের ক্যারিয়ার সাজান। এটাই বুদ্ধিমানের কাজ হবে।

অনেক গাধা আছে, প্রেম ভালোবাসায় ব্যর্থ হয়ে নেশা করে। মদ খায়। ইয়াবা খায়। গাঁজা খায়। এরা ছাগল শ্রেনীর। নেশা না করে এদের জিদ করা উচিৎ, আমি কোটি টাকার মালিক হবো সৎ ভাবে। দামী গাড়ি কিনব। দামী ফ্লাট কিনব। বিশ একর জমি কিনব। যাই হোক, নামাজ পড়ুন। প্রচুর বই পড়ুন। ভালো ভালো মুভি দেখুন। প্রিয় বন্ধুদের সাথে আড্ডা দিন। পাহাড় এবং সমুদ্রে বেড়াতে যান। স্পেনিশ ভাষা টা শিখে ফেলুন। সময় সব ঠিক করে দিবে। অপেক্ষা করুণ। কবি বলেছেন, মেঘ দেখে কেউ করিস নে ভয়, আড়ালে তার সূর্য হাসে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০২২ রাত ২:৪৪

জহিরুল ইসলাম সেতু বলেছেন: উপদেশমূলক সুন্দর পোষ্ট! এই উপদেশগুলো মেনে আপনিও অনেকদূর এগিয়ে যান রাজীব নূর ভাই। শুভেচ্ছা।

২৫ শে এপ্রিল, ২০২২ দুপুর ১:২৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকবেন।

২| ২৫ শে এপ্রিল, ২০২২ রাত ২:৫৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
লিখতে থাকুন অবিরাম
মেঘ একদিন কটেই যাবে

২৫ শে এপ্রিল, ২০২২ দুপুর ১:২৯

রাজীব নুর বলেছেন: হ্যাঁ লিখব। লিখতে ভালো লাগে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.