নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমার কোনো ভুল বা অপরাধের কারণে সরকারি কোনো কর্মকর্তা গালি গালাজ করতে পারবে কি?

০৮ ই মে, ২০২২ দুপুর ২:১৬

ছবিঃ আমার তোলা।

না গালি গালাজ করতে পারবে না।
যদি কেউ এমনটা করে থাকে তাহলে তার নামে লিখিত অভিযোগ দিন। আমাদের দেশে অনিয়ম গুলোই আজকাল নিয়ম হয়ে দাঁড়িয়েছে। সরকারী কর্মচারীদের দায়িত্ব হচ্ছে জনগনের সেবা করা। তাঁরা জনগনের চাকর। কিন্তু তাঁরা সধারন মানুষের সাথে খুবই খারাপ আচরন করে। প্রতিটা সরকারী অফিসের পিয়ন পর্যন্ত নিজেকে জমিদার মনে করে। আমার নিজের জীবনের এক ঘটনা বলি-

সম্পূর্ন বিনা কারনে এক কনস্টেবল আমার সাথে খুবই খারাপ আচরন করলো।
আমি তাকে বললাম, ভাইসাহেব আপনি আমার সাথে খারাপ আচরন করছেন। ইহা ভুল। ইহা অন্যায়। সেই কনস্টেবল আমাকে একটা থাপ্পড় বসিয়ে দিলো গালে। আমার গাল লাল হয়ে গেলো। আমি ছিটকে মাটিতে পড়ে গেলাম। কনস্টেবল বলল, আমি পুলিশ। পুলিশরা যা করে সেটাই ন্যায়। আমি কোনো কথা না বাড়িয়ে চলে এলাম। কনস্টেবলের নামটা তার জামাতেই লেখা আছে।

পরের দিন আমি পুলিশ হেড় কোয়াটারে গিয়ে লিখিত অভিযোগ দিলাম।
এবং প্রতিদিন একবার করে খোজ নিতাম। একদিন আমার অভিযোগ তাঁরা আমলে নেয়। সেই কনস্টেবলের চাকরী যাওয়ার অবস্থা হয়ে গেলো। শেষে সেই কনস্টেবল আমার বাসায় এসে আমার পায়ে ধরলো। বলল, আমাকে মাফ করে দেন। আমি অন্যায় করেছি। আমার দুটা ছেলেমেয়ে আছে ছোট ছোট। তারপর আমি আমার অভিযোগ তুলে নিই।

কাজেই কেউ যখন অন্যায় করে তখন চুপ করে থাকবেন না।
হোক সে বড় অফিসার বা বড় কর্মকর্তা। সাথে সাথে প্রতিবাদ করবেন। প্রতিবাদ করলেই সে বুঝতে পারবে তার ভুলটা। ভুল বুঝে সে তার ভুল সংশোধন করে নেবে। সাধারণ মানুষ চুপ করে অন্যায়টা সহ্য করে নেয়। এজন্য দুষ্টরা সুযোগ পেয়ে গেছে। মনে রাখবেন, দিন শেষে অন্যায়কারীরা ভয়েই থাকে। মানুষ যখন অন্যায় করে তখন তার চোখে আঙ্গুল দিয়ে তাঁর ভুলটা দেখিয়ে দিবেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০২২ রাত ৩:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কেমন আছেন খান সাব!
আমাদের দেশে সঠিক আইনের
বাস্তবায়ন হয়না তাই সব জায়েজ।

০৯ ই মে, ২০২২ দুপুর ১:০৪

রাজীব নুর বলেছেন: আছি ভালো।
দোয়া করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.