নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কেমন বাংলাদেশ দেখতে চান?

২৭ শে মে, ২০২২ রাত ১:১৯

ছবিঃ আমার তোলা।

আমি যে রকম বাংলাদেশ দেখতে চাই সেটা কোনো দিন সম্ভব না।
কারন শেখ হাসিনা সেরকম হতে দিবেন না। শেখ হাসিনা তার বাবার স্বপ্নের বাংলাদেশ গড়বে। সোনার বাংলাদেশ। আমার চাওয়া বা আমার ইচ্ছের দাম কেহ দিবে না এই দেশে। আবার আমার বাবা যদি দেশের প্রধানমন্ত্রী হতো, তাহলে আমার ইচ্ছা পূরন করতো। আমার স্বপ্নের দেশ গড়তো। শেখ হাসিনা শুধু তার বাবার স্বপ্নের দেশ গড়তে চান। অন্য কারো বাবার স্বপ্নের দেশ না। এই দেশে শুধু বঙ্গবন্ধুর স্বপ্নের দাম আছে, আর কারো কোনো স্বপ্নের দাম নাই। আমি চাই বাংলাদেশে কেউ মূর্খ থাকবে না। সব ছেলেমেয়ে স্কুলে যাবে। লেখাপড়া করবে। লেখাপড়ার বিকল্প দুনিয়াতে আর কিচ্ছু নাই।

গতকালের কথা, একলোক বাজারে গেছে।
বাজার করছে। তিনি জিনিসপত্রের দাম দেখে আক্ষেপ করে বললেন, এই কি বঙ্গবন্ধুর বাংলাদেশ? এটাই কি শেখ মুজিব চেয়েছিলেন। এটাই কি সোনার বাংলাদেশ? আওয়ামীলীগ কি তাদের ইচ্ছায় দেশ পরিচালনা করছে না দেশের জনগনের ইচ্ছায়? জনগন যা চায় তাই কি এদেশে হয়? না সরকার যা চায় তাই হয়? সরকার কি সাধারন মানুষের ইচ্ছা গুলো কখনও জানতে চেষ্টা করেছে? এখন কি এই দেশে আমাদের কোনো ইচ্ছা বা স্বপ্ন থাকবে না। শুধু থাকবে বঙ্গবন্ধু ও আওয়ামীলীগের স্বপ্ন। জনগন ফাউ? এই জন্যই কি এই দেশ স্বাধীন হয়েছে? দেশ স্বাধীন হয়েছে ৫০ বছরের বেশী সময় ধরে। আজও কেন দেশের মানুষের বুকে হাহাকার? কেন দীর্ঘশ্বাস? কেন এত না পাওয়া? তাহলে গত ৫০ বছরে যারা ক্ষমতায় ছিলো তারা কি করেছেন?

আমাদের দেশটা অনেক ছোট।
কিন্তু মানুষ বেশি। আমাদের দেশ দরিদ্র দেশ। দেশের বেশির ভাগ মানুষ দরিদ্র। আমাদের দেশে বেকার অনেক। আমি চাই বাংলাদেশে যেন কোনো বেকার না থাকে। কেউ যেন রাস্তায় ভিক্ষা না করে। কেউ যেন রাস্তায় না ঘুমায়। কেউ অসুস্থ হলে যেন চিকিৎসা পায়। সরকারী হাসপাতালে যেন দালাল না থাকে। দেশের প্রধানমন্ত্রী যে চিকিৎসা পাবে, একজন বুয়াও যেন সেই চিকিৎসা পায়। প্রতিটা প্রান'ই মূল্যবান। নাকি গরীবের প্রানের কোনো মূল্য নেই? অতীতে যারা দেশের টাকা চূরী করেছে তাদের শাস্তির আওতায় আনতে হবে। আওয়ামীলীগে থেকে যারা লুটপাট করেছে তাদের গ্রেফতার করতে হবে। নব্য ধনীদের গ্রেফতার করতে হবে। যারা এতে দিন জুলুম অত্যাচারা করেছে তাদের গ্রফতার করতে হবে।

আমি চাই বাংলাদেশে কোনো পুলিশ ঘুষ খাবে না।
কোনো রাজনীতিবিদ এবং তাদের ছত্রছায়ায় থাকা লোকজন দূর্নীতি করবে না। ক্ষমতার অপব্যবহার করবে। কোনো রাজনীতিবিদ চিকিৎসার জন্য বিদেশ যাবে না। দেশেই উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। সবাই সমান চিকিৎসা পাবে। দেশের চিকিৎসা ব্যবস্থা যারা এতদিনেও উন্নত করে নাই, দেশেরর মানুষের কথা ভাবে নাই, এবং নিজেরা অসুস্থ হলে বিদেশ গেছে চিকিৎসার জন্য তাদের শাস্তি দিতে হবে। রাজাকার এবং দূর্নীতিবাজ এই দুই শ্রেণী প্রায় একই রকম। সবাই মিলে না চাইলে এই দেশ উন্নত হবে না। আমি দেশের লোক দেখানো উন্নয়ন চাই না। আসল উন্নয়ন চাই। সরকারের গলা ফাটিয়ে হাজার বার করে বলার দরকার কি- আমরা এই করেছি, আমরা সেই করেছি। আরেহ ভাই তোমাদের জনগন কেন ভোট দিয়েছে?

আমি চাই বাংলাদেশের সব মানুষ হবে মানবিক।
ধর্ম নিয়ে কেউ হানাহানি করবে না। সব কিছু মিলিয়ে বাংলাদেশ হবে শান্তির দেশ। আনন্দময় একটা দেশ। কোনো দুঃখ কষ্ট থাকবে। কেউ না খেয়ে থাকবে না। পৃথিবীর অনেক দেশ থেকে লোকজন বাংলাদেশে আসবে শান্তির জন্য। আমি চাই বাংলাদেশে যেন প্রতিবছর বাঁধ ভেঙ্গে বন্যা না হয়। শহরের অলতে গলিতে বৃষ্টিতে যেন জলাবদ্ধতা না হয়। পুরো বাংলাদেশ হবে সবুজ। গাছপালা দিয়ে পুরো দেশ ভরা থাকবে। আমি চাই- বাংলাদেশে টা হয়ে যাক স্বপ্নের দেশ। যেন এই দেশ ছেড়ে কেউ লন্ডন, আমেরিকা, কানাডা না যায়। সবাই যেন বলে- আর প্রবাসী হবো না। আমাদের দেশ'ই এখন সেরা। বরং বিদেশের লোকজন বাংলদেশে আসবে ভাগ্য পরিবর্তনের আশায়। সৌদি, মালোশিয়া থেকে আমরা শ্রমিক নেবো।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০২২ রাত ১:৪৭

শূন্য সারমর্ম বলেছেন:

রুশ বিপ্লবের বাংলা ভার্সন দেশে হলেও, কিছুদিন পর আবার টিপিক্যাল বাঙালী হয়ে যাবো।

২৭ শে মে, ২০২২ রাত ১:৫০

রাজীব নুর বলেছেন: মানুষের বিবেক যদি জাগ্রত থাকে, তাহলে ভালো কিছু করা সম্ভব।

২| ২৭ শে মে, ২০২২ রাত ১:৫৪

মরুভূমির জলদস্যু বলেছেন: ছবিটি অসাধারণ তুলেছেন।

২৭ শে মে, ২০২২ দুপুর ১২:১২

রাজীব নুর বলেছেন: অনেক ছবি তুললে দুই একটা ভালো হয়ে যায়।

৩| ২৭ শে মে, ২০২২ ভোর ৪:৩১

হাসান কালবৈশাখী বলেছেন:
করোনা ও ইউক্রেন যুদ্ধে পৃথিবীর সবদেশে দ্রব্যমুল্য ৩ গুন বেড়ে গেছে
বাংলাদেশে সবচেয়ে কম বেড়েছে।
বাংলাদেশে সবচেয়ে বেশী বেড়েছে বলা হয় সয়াবিন তেলের দাম ১১০ টাকার তেল ১৯০ বা ২০০ টাকা হয়েছে।
যেখানে অন্যান্য দেশে ৩ গুন বেড়েছে।
বাংলাদেশে সবচেয় গুরুত্বপুর্ন পেট্রেল ডিজেল ও গ্যাসের দাম ১ পয়শাও বাড়েনি।
অন্যান্ন দেশে ৪-৫ গুন পর্যন্ত বেড়েছে।
বাংলাদেশে এতটা বাড়লে আপনার তলিও খুজে পাওয়া যেত না।
একটু শুকরিয়া করেন।

২৭ শে মে, ২০২২ দুপুর ১২:১৫

রাজীব নুর বলেছেন: মানে আপনাদের উছিলার অভাব নাই!!!
ভাইসাহেব শুধু সয়াবিন না। প্রতিটা জিনিসের দাম বেড়েছে। এবং বেশিই বেড়েছে।
অন্যান্য দেশে ছয় গুণ বাড়লেও সমস্যা নাই। আমাদের দেশে এক গুণ বাড়লেই জনুগ্নের সীমাহীন কষ্ট হয়। সেটা আপনি বুঝবেন না। কারন আপনি বিএনপির রিজভি এবং আওয়ামীলীগের হাসান মাহমুদ।

ভাই সাহেব আমার সম্পর্কে আপনার ধারনা। তেলের কেজি এক হাজার হলেও আমার কোনো সমস্যা নাই। আলু কেজি দুই শ' টাকা হলে আমার কোনো সমস্যা নাই। আমি ভাবি দেশের দরিদ্র মানুষের কথা।
ভালো থাকুন।

৪| ২৭ শে মে, ২০২২ ভোর ৫:১৯

সোনাগাজী বলেছেন:



শেখ সাহেব ১৯৭২ সালের জানুয়ারীতে, ৬ বছর থেকে শুরু করে ১৫ বছরের সব বাচ্ছাকে স্কুলে পাঠাতে পারতেন, সেটাও উনার মাথায় আসেনি; এবার বুঝেন, শেখ হাসিনার মাথায় কি কি আছে!

২৭ শে মে, ২০২২ দুপুর ১২:১৭

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনার মাথায় একটা বিশয়ই আছে, তার বাবার স্বপ্ন পূরন করতে হবে।

৫| ২৭ শে মে, ২০২২ সকাল ৯:৪৯

শেরজা তপন বলেছেন: ক্ষমতায় গেলে এই সব কথা ভুলে যাবেন! তখন বলবেন আমার হাত পা বাঁধা, আমি একা আর কি করতে পারি।
যাদের কোন ক্ষমতা নেই তারা শতভাগ সৎ কথা বলার চেষ্টা করে।
এই জীবনে আর অন্য কারো সপ্নের দেশ দেখা সম্ভব বলে মনে হচ্ছে না।

হুমায়ুন আহমেদ বলেছিলেন, আম শুধু ফলের রাজা নয়, রাণী,রাজপুত্র,রাজকণ্যা সব। বাকিটুকু বুঝে নিন

২৭ শে মে, ২০২২ দুপুর ১২:১৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

ভালোবাসা অবিরাম।

৬| ২৭ শে মে, ২০২২ সকাল ১০:০৫

জুল ভার্ন বলেছেন: রাস্ট্রের কাছে, এই সরকারের কাছে কোনো প্রত্যাশা নাই। স্বাভাবিক মৃত্যুর প্রত্যাশা করি মহান রাব্বুল আল আমীনের কাছে।

২৭ শে মে, ২০২২ দুপুর ১২:১৯

রাজীব নুর বলেছেন: মৃত্যু যত দেরীতে আসে ততই ভালো।

৭| ২৭ শে মে, ২০২২ দুপুর ১:২৯

ফারহানা শারমিন বলেছেন: আপনি যেমন বাংলাদেশ দেখতে চান, তেমন বাংলাদেশের জন্যে কি পদক্ষেপ নিয়েছেন? সেটা যত ক্ষুদ্রই হোক। উদাহরণস্বরূপ, একটা শিশুর পড়ার দায়িত্ব নিলেন। বা কৃযকদের জন্যে কিছু করলেন, বা দেশি পণ্য, খাদ্য দ্রব্য ছাড়া কিনলেন না।ইত্যাদি,ইত্যাদি।

২৭ শে মে, ২০২২ বিকাল ৫:০৫

রাজীব নুর বলেছেন: আমি কিছু কিছু কাজ করছি। নিজের ঢোল নিজে পেটানো ঠিক না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.