নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

রাজীব নূরের বাংলাদেশ

১২ ই জুলাই, ২০২২ রাত ২:২১

ছবিঃ আমার তোলা।

সমস্যা হলো- আমি সুন্দর করে গুছিয়ে লিখতে পারি না।
আমার লেখা মানেই অগোছালো এবং বিশ্রী রকম। খুব চেষ্টা করি- ভালো করে লিখবো। কায়দা করে লিখব, কিন্তু শেষমেশ ভীষন অগোছালো হয়ে যায়। নিজের লেখা যখন নিজেই যখন পড়ি, যথেষ্ঠ বিরক্ত লাগে। আমি জ্ঞানহীন মানুষ। ব্যর্থ মানুষ। যদিও নিজেকে নিজে শ্বান্তনা দেই- তুমি একজন প্রতিভাবান মানুষ। এই দেশের একজন মন্ত্রী হওয়ার মতো যোগ্যতা তোমার আছে। বাংলা সিনেমার নায়ক হওয়ার মতো যোগ্যতা তোমার আছে। একজন বিশাল ব্যবসায়ী হওয়ার যোগ্যতা তোমার আছে।

আমি যদি প্রধানমন্ত্রী হতাম- দেশের জন্য ভালো ভালো কাজ করতাম।
গলাবাজি একদম করতাম না। বিরোধী দলকে নিয়ে কটাক্ষ্য একেবারেই করতাম না। কথায় কথায় নিজের বাপের গুণগান করতাম না। এবং দেশের জন্য কাজ করে চিৎকার করে কখনও বলতাম না, আমি এই করেছি, আমি সেই করেছি। আরেহ ভাই আমি দেশের প্রধানমন্ত্রী। আমার কাজ, আমার দায়িত্ব আমি পালন করে যাবো। দেশের জনগন বলবে- এই, এই করা হয়েছে। আমি প্রধানমন্ত্রী হয়ে কেন নিজের ঢাকঢোল পিটাবো? আমি ভালো ভালো কাজ করবো। জনগন তা বলে বেড়াবে। এটাই স্বাভাবিক, এটাই নিয়ম। আমি আমার দলে কোনো চাটুকার রাখবো না। যোগ্য ও দক্ষ লোক রাখবো। পরিশ্রমী লোক রাখবো। সৎ মানুষ রাখবো। কোনো অনুষ্ঠানে কোটি কোটি টাকা খরচ করবো না। হোক সেটা আমার বাপের মৃত্যু বার্ষিকী, হোক সেটা কোনো সেতু উদ্বোধন। দেশের টাকা ফালতু কাজে খরচ করতাম না।

আমি প্রধানমন্ত্রী হলে- আমার দলের লোকদের স্পষ্ট বলে দিবো- ভাই এটা দরিদ্র দেশ।
আল্লাহর দোহাই লাগে কেউ দূর্নীতি করবেন না। কেহ যদি দূর্নীতি করেন তাহলে প্রেস ক্লাবের সামনে নিয়ে ন্যাংটা করে পিটানো হবে সকলের সামনে। ছাত্রদের বলব, তোমাদের এখন রাজনীতি করার দরকার নাই। তোমারা শুধু মন দিয়ে লেখাপড়া করে যাও। তোমরা ছাত্র, তোমরা ডাকাত নও। যে দিনদুপুরে কাউকে কুপিয়ে মেরে ফেলবে? তোমরা অফ যাও। জাস্ট মন দিয়ে লেখাপড়া করে যাও। অতীতে অনেক করছো। এবার থামো। সরকারী চাকরীজীবিদের বলব, তোমরা চাকর। জনগনের চাকর। তাই হুমকি ধামকি না দিয়ে জনগনের সেবা করে যাও। নইলে চাকরী ছাড়ো। কেউ যদি ঘুষ খাও। তাহলে তাকে এক চা চামচ কাঁচা গু খাইয়ে দেওয়া হবে। এবং এটা টিভিতে সকল চ্যানেল লাইভ দেখানো হবে। কোনো ছাড় নাই।

যারা অতি ধার্মিক। তাদের আমি সৌদি পাঠিয়ে দিবো। যা ব্যাটারা মরুভূমিতে যা। আমি প্রধানমন্ত্রী হলে ধর্ম ব্যবসায়ীদের কপালে দুঃখ আছে। যারা ওয়াজ করে তাদের বলা হবে, তোমরা যত খুশি ওয়াজ করো কিন্তু ওয়াজ করে একটা টাকাও নিতে পারবে না। যারা টাকা নিবে, তাদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। এবার আয় দেখি কোন ব্যাটা ওয়াজ করবে! সব গুলোর ভন্ডামি ছুটিয়ে দিবো। সরকারী চাকরীজীবিদের তেল জমে গেছে শরীরে। সপ্তাহে একদিন ছুটি করা হবে। প্রতিদিন অফিস করতে হবে। এবং মাস শেষে লিখিত জবাব দিতে হবে, বিগত একমাস সে কি কি কাজ করছে। ফাকিবাজির দিন শেষ। রাজীব নূরের বাংলাদেশে। অতীতের সমস্ত দূর্নীতিবাজদের টাকা গুলো নিয়ে নেওয়া হবে। সেই টাকা দিয়ে দেশের চিকিৎসা খাতের উন্নয়ন করা হবে। চাকরী সৃষ্টি করা হবে। যারা দেশের টাকা বিদেশের ব্যাংকে রেখেছে, তাদের কপালে দুঃখ আছে।

রাষ্ট্রপতিকে স্পষ্ট বলে দিবো- চিকিৎসার জন্য দলবল নিয়ে বিদেশ যাওয়া বন্ধ।
তবে আমি প্রধানমন্ত্রী হলে রাষ্ট্রপতি পদটা রাখবো না। তাহলে কোটি কোটি টাকা বেঁচে যাবে। এই টাকা দিয়ে দেশে শিল্প কারখানা গড়ে তুলবো। আমার প্রধান ও প্রথম কাজ হবে দেশে বেকার সমস্যা দূর করা। কেউ যেন বেকার না থাকে। সবার জন্য চাকরী সৃষ্টি করা। লেখাপড়ার বারোটা বেজে গেছে। লেখাপড়া ছাড়া জাতির উন্নতি সম্ভব না। তাই দেশে লেখাপড়া ফ্রি করা হবে। চিকিৎসা ফ্রি করা হবে। লেখাপড়া, চাকরী, চিকিৎসা ও বাসস্থান এগুলো জনগনের মৌলিক অধিকার। দরকার নাই আমার পদ্মাসেতুর। আগে আমার দেশের লোক কাজ করুক, লেখাপড়া শিখুক, চিকিৎসা পাক, চাকরী পাক। ৩০ হাজার কোটি টাকা দিয়ে আমি পদ্মাসেতু না বানিয়ে আগে দেশের মানুষদের ফ্রি লেখাপড়া, চিকিৎসা ও চাকরী তৈরি করতাম।

আমি প্রধানমন্ত্রী হলে- বিগত প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের বিচার করতাম।
তাদের জিজ্ঞেস করতাম, আপনারা যে দিনরাত বলেছেন, দেশ উন্নয়নের মহাসড়কে, কোথায় উন্নয়ন? আজও মানুষ রাস্তায় ঘুমায়। আজও সরকারী হাসপাতালে দালাল। আজও কোটি কোটি বেকার। আজও কিশোর কিশোরীরা রাস্তায় কাগজ টোকায়, আজও সামান্য বৃষ্টিতে রাস্তায় পানি জমে যায়,- তাহলে উন্নয়টা কোথায়? মিথ্যা বলার জন্য অতীতের প্রধানমন্ত্রী, মন্ত্রী এদের শাস্তির ব্যবস্থা করতাম। যেসব নেতারা বলতো দেশের চিকিৎসা ব্যবস্থা বিরাট পরিবর্তন হয়েছে, তাদের কানে ধরে বলতাম, তাহলে তোরা চিকিৎসার জন্য বিদেশ গেলি কেন? নব্য ধনীদের ডেকে জিজ্ঞসে করতাম, এত অল্প সময়ে কিভাবেও ধনী হলেন? দুদক কে জিজ্ঞেস করতাম চারিদিকে এত এত দূর্নীতিবাজ। তোরা কেন ওদের ধরিস নাই? এজন্য অতীতে যারা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে নাই, তাদের অবশ্যই শাস্তি দিতাম।

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১২ ই জুলাই, ২০২২ রাত ২:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: যে যত ধার্মিকতার বেশ ধরে সে তত ভন্ড হয়ে থাকে। এক কাঠ মোল্লা মেয়ে নিয়ে সোনারগাও এ ধরা খাওয়ার পর আর কিছু বুঝার অবশিষ্ট থাকেনা। একদিকে মেয়েদের গেট আপ নিয়ে লম্বা লমা লেকচার মারে অন্য দিকে সোনারগায়ে মেয়ে নিয়ে ধরা খেয়ে প্রকৃত আলেমদের অপমান করে। ওরা ভন্ড। ইসলামের প্রকৃত শত্রু ওরাই। এদের কারণে প্রকৃত মুমিন মুত্তাকিরাও অপমানিত।

১২ ই জুলাই, ২০২২ রাত ২:৫৬

রাজীব নুর বলেছেন: আমি জানি আপনি অতি ধার্মিকদের অপছন্দ করেন।
আপনি, আমি ধর্ম মানি। কিন্তু যারা ধর্ম নিয়ে ব্যবসা করে তাদের আমিও আপনার মতো ঘৃণা করি।

২| ১২ ই জুলাই, ২০২২ রাত ২:৩৭

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: এই ব্লগে কে গুছিয়ে লিখতে পারে বলে আপনার মনে হয়।

১২ ই জুলাই, ২০২২ রাত ২:৫৭

রাজীব নুর বলেছেন: আমি ছাড়া সবাই পারে।

৩| ১২ ই জুলাই, ২০২২ রাত ২:৪৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
গাইতে গাইতে গায়েন,
বাজাতে বাজাতে বায়েন।

যারা লিখে তাদেরই ভুল হয়
আর যারা বছরেও একটা
লেখারও ক্ষমতা রাখেনা
তাদের ভল হয় না। তারা
পারে শুধু অপরের ছিদ্র খুঁজতে,
নিজের ছিদ্র খোঁজার সময় নাই।

১২ ই জুলাই, ২০২২ রাত ২:৫৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মুরুব্বী। ভালো থাকুন। সুস্থ থাকুন। জয় বাংলা।

৪| ১২ ই জুলাই, ২০২২ রাত ৩:২২

সোনাগাজী বলেছেন:



মানুষ মনে করেছিলো যে, শেখ সাহবের শুন্যস্হানটা শেখ হাসিনা পুরণ করবে, হয়তো; শেখ হাসিনা আসলে জেনারেল জিয়ার স্হানটা পুরণ করেছেন।

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৪

রাজীব নুর বলেছেন: ইয়েস ইউ রাইট।

৫| ১২ ই জুলাই, ২০২২ রাত ৩:৫১

রেজাউল৯০ বলেছেন: আটচল্লিশ ঘন্টার উপরে হইল আপনার কোন পোস্ট নাই, আমি তো ভয় খায়া গেছিলাম আপনি আবার জেনারেল হইলেন নাকি। আপনাকে দেখে জানে প্রাণ আসলো।

এত কম পোষ্ট দিলে কি চলে? কিবোর্ড এ তো জং ধরে যাবে! আমার ধারণা c আর v এই দুইটা অন্য জায়গায় ব্যবহার করলেও আপনার ctrl কি ব্যবহারের অভাবে অলরেডি জং ধরে গেছে। বিকল্প ব্যবহার খুঁজে দেখা দরকার। ব্লগের বিশিষ্ট বুদ্ধিজীবী শমসের সাহেবের কাছ থেকে আইডিয়া নিতে পারেন , ব্লগে আপনাকে আইডিয়া দিতে পারে এরকম জ্ঞানী তো আর কেউ নাই।
ঈদ মোবারক।

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৫

রাজীব নুর বলেছেন: পরিবার নিয়ে এক আত্মীয়ের বাড়ি গিয়েছিলাম। সামুতে আসতে পারি নি তাই।

পোষ্ট কোনো সমস্যা না। চাইলে এখনও প্রতিদিন ৪/৫ টা পোষ্ট দিতে পারি। সামুতে একমাসে আমি ১৪৫ টা পোষ্টও করেছি। সেই রেকর্ড আমার আছে।

৬| ১২ ই জুলাই, ২০২২ রাত ৩:৫১

কামাল৮০ বলেছেন: ভাল লোকের দোহাই দিতেন,দুর্নীতি না করার জন্য।
জনভিত্তিক দল না থাকলে প্রধান মন্ত্রী হয়ে একদিনও ক্ষমতায় থাকা যায় না।আর্মির সাপোর্ট যারা থাকে তারা আর্মির কথা মতো চলে।
কল্পনা করে অনেক কিছু লেখা যায়,যেটা বাস্তব হওয়া কোন কালেই সম্ভব না।তবে এতে বোঝা যায় আপনার ইচ্ছা অনেক ভালো।স্কুলে এমন রচনা লিখতে হতো।

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: দীর্গদিন আপনি সামুতে ছিলেন না। সম্ভবত আপনাকে জেনারেল করা হয়েছিলো। আপনাকে মিস করেছি।

৭| ১২ ই জুলাই, ২০২২ সকাল ৯:২০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ভালো কাজ করতে চাইলে মন্ত্রী হতে পারবেন না।

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৭

রাজীব নুর বলেছেন: আমি মন্ত্রী হবোই ভালো কাজ করার জন্য।

৮| ১২ ই জুলাই, ২০২২ সকাল ১০:২৪

শূন্য সারমর্ম বলেছেন:

আপনি প্রধানমন্ত্রী হলে কি করবেন?
- আপনার লেখাটা চালিয়ে দিবো।

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৮

রাজীব নুর বলেছেন: হা হা হা---
আপনি বুদ্ধিমান।

৯| ১২ ই জুলাই, ২০২২ সকাল ১০:২৯

জ্যাকেল বলেছেন: কে বলেছে আপনে গুছিয়ে লেখতে পারেন না? এই লেখাটাও ত আমার যেকোন লেখার চাইতে গুছানো। আপনে কি সুন্দর গুছিয়ে মিথ্যে কথা লিখতে পারেন যে আমাদের মনে হয় এইটা আপনার অভিজ্ঞতা! এই শক্তিশালি লেখনী আপনার ওস্তাদেরও নাই।

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৮

রাজীব নুর বলেছেন: কোনো মানুষই পুরোপুরি মিথ্যা লিখতে পারে না। আসলে মানুষ তার অভিজ্ঞতার বাইরে কিছু লিখতে পারে না।
আমার ওস্তাদ সামু ব্লগের সেরা।

১০| ১২ ই জুলাই, ২০২২ সকাল ১০:৩৯

জুল ভার্ন বলেছেন: বর্তমান জামানায় ভালো মানুষের অবস্থা খারাপ...

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: ঠিকই বলেছেন।

১১| ১২ ই জুলাই, ২০২২ সকাল ১১:১৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
আপনার পক্ষেই এমনটা লেখা সম্ভব

১২ ই জুলাই, ২০২২ দুপুর ১:৪৭

রাজীব নুর বলেছেন: ভেরি ফানি।

১২| ১২ ই জুলাই, ২০২২ দুপুর ২:২৮

রেজাউল৯০ বলেছেন: পোষ্ট কোনো সমস্যা না। চাইলে এখনও প্রতিদিন ৪/৫ টা পোষ্ট দিতে পারি। সামুতে একমাসে আমি ১৪৫ টা পোষ্টও করেছি। সেই রেকর্ড আমার আছে।
আপনার ন্যায় বিনয়ি ভদ্রলোক এ পাড়ায় বিরল। ২৫ এপ্রিলে আপনি ১৩ খানা পোস্ট দিয়েছেন। চাইলে মাসে তিন চার শত পোস্ট আপনার জন্য কিছু না। কিছু ঘোড়ার মুত আর ডাস্স্টবিনে গন্ধয়ালা অপব্লগার ctrl key ব্যবহার নিয়ে অহেতুক আপত্তি তুলেছে। এদের স্বাদ গন্ধ নিতে যেয়ে আপনার অহেতুক সময় নষ্ট হচ্ছে। না হলে মাসে হাজার পোস্ট দেওয়া আপনার জন্য ব্যাপার ছিল না।

যেহেতু ব্লগার শায়মা ছুটিতে ( নাকি জেনারেল? কে জানে), ঈদের খাওয়া-দাওয়া নিয়ে আপনিই একখানা পোষ্ট দিয়ে দেন।

১২ ই জুলাই, ২০২২ বিকাল ৫:১০

রাজীব নুর বলেছেন: ঈদের খাওয়া দাওয়া নিয়ে একটা পোষ্ট দেওয়া যায়। কিন্তু কোনো ছবি যে তুলে রাখি নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.